আর্ট : মিউজিকাল নোট এর ম্যান্ডেলা আর্ট।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ১২-৮-২৩ শনিবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব মিউজিকাল নোট এর ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে মিউজিকাল নোট এর ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আজকে আমি অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি। আমি আজকে মিউজিকাল নোটের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি অনেক সুন্দর করে। আসলে আমি প্রত্যেক সপ্তাহে আপনাদের মাঝে একটি করে ম্যান্ডেলা আর্ট শেয়ার করার চেষ্টা করি। আর আজকেও চেষ্টা করলাম অনেক সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করার। এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে আমার যদিও অনেক বেশি সময় লেগেছে, তবে অঙ্কন করা শেষে দেখতে কিন্তু খুব ভালো লেগেছে। নিখুঁতভাবে সম্পূর্ণ ম্যান্ডেলা টা অংকন করার চেষ্টা করেছি। চলুন তাহলে দেখে নেওয়া যাক আমার এই ম্যান্ডেলা টি অঙ্কন করার পদ্ধতি।

CamScanner 08-04-2023 11.49_1.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথম আমি একটা সাদা খাতা এবং পেন্সিল নিলাম। এরপর আমি একটা মিউজিকাল নোট এঁকে নিলাম পেন্সিল দিয়ে।

IMG20230804110452.jpg

IMG20230804110452.jpg

ধাপ 2️⃣

তারপরে কালো কলম দিয়ে এটির ভেতরে সম্পূর্ণ কালো করে নিলাম।

IMG20230804110720.jpg

IMG20230804111523.jpg

ধাপ 3️⃣

তারপরে এক পাশ থেকে নিখুঁত নিখুঁত ডিজাইন এর মাধ্যমে ফুল এর ডিজাইন করতে লাগলাম।

IMG20230804112106.jpg

IMG20230804112106.jpg

ধাপ 4️⃣

এভাবে কিছুটা অংশে চিকন চিকন করে কয়েকটা বৃত্ত দিয়ে ভেতরের ডিজাইন এঁকে নিলাম।

IMG20230804112721.jpg

IMG20230804112721.jpg

ধাপ 5️⃣

এরপর আরেক পাশে আরো ফুলের ডিজাইন আঁকতে লাগলাম। এভাবে আরেক পাশে অনেক সুন্দর ডিজাইন অঙ্কন করলাম কিছুটা অংশে।

IMG20230804113616.jpg

IMG20230804113616.jpg

ধাপ 6️⃣

এভাবে অন্য পাশে অনেক সুন্দর করে নিখুঁত ফুলের ডিজাইন অংকন করে নিয়েছি এবং নিচের অংশে একটা ফুলের ডিজাইন অঙ্কন করে নিয়েছি।

IMG20230804114502.jpg

IMG20230804114502.jpg

ধাপ 7️⃣

এভাবেই আমি আমার ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণটা শেষ করলাম। আশা করছি এটি দেখতে আপনাদের কাছে খুব ভালো লাগবে।

IMG20230804114823.jpg

IMG20230804114823.jpg

ফাইনাল আউটপুট

CamScanner 08-04-2023 11.49_1.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

মিউজিকেল নোটের ম্যান্ডেলা অংকন খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ম্যান্ডেলা অংকনটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় ধরে নিখুঁতভাবে করেছেন। ম্যান্ডেলা টি দেখতে অনেক আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ ভাই সুন্দর একটি ম্যান্ডেলা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

তোমার এই ম্যান্ডেলা আর্ট দেখেই বুঝতে পারছি তুমি অনেক নিখুঁতভাবে এটি সম্পূর্ণ করেছো। ম্যান্ডেলা আর্টগুলো আমারও অনেক বেশি পছন্দের। আর এরকম ম্যান্ডেলাগুলো দেখলে সত্যি খুব ভালো লাগে। আজকে অনেক সুন্দর করে মিউজিক্যাল নোটের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছ। নিখুঁত ফুলের ডিজাইনগুলো আমার কাছে দেখতে অসম্ভব ভালো লেগেছে। সবমিলিয়ে এটাই বলতে হয় তোমার অনেক দক্ষতা রয়েছে সত্যি। তোমার দক্ষতার প্রশংসা করতে হচ্ছে।

 last year 

ম্যান্ডেলা আর্টগুলো তোমারও পছন্দের এটা জেনে খুশি হলাম। নিখুঁত ফুলের ডিজাইন গুলো দেখতে অসম্ভব ভালো লেগেছে জেনে ভালো লাগলো। প্রশংসা জনিত মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

মিউজিক্যাল নোটের ম্যান্ডেলার আর্টটি কিন্তু খুব চমৎকার হয়েছে। ম্যান্ডেলার আর্ট গুলো করতে অনেক বেশি সময় লাগে। আপনার আজকের আর্ট টি অনেক সময় নিয়ে করেছেন দেখেই বোঝা যাচ্ছে। কারণ ছোট ছোট অনেক ডিজাইন করেছেন। যার জন্য দেখতে এত সুন্দর লাগছে।

 last year 

ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক বেশি সময় লাগে। হ্যাঁ, এটি অনেক সময় দিয়ে করেছি।

 last year 

মিউজিকাল নোট এর ম্যান্ডেলা আর্ট করেছেন। খুবই চমৎকার হয়েছে আর্টটি।এটি আঁকতে আপনার খুব সময় ও ধৈর্য্য লেগেছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

হ্যাঁ এটি আঁকতে আমার অনেক সময় এবং ধৈর্য লেগেছিল। আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে ভালোই লাগলো।

 last year 

মিউজিকাল নোট কিন্তু আমি এর আগে দেখি নি। কিন্তু আজ আপনার আর্টের মাধ্যমে মিউজিকাল নোট দেখার সৌভাগ্য আমার হলো। বেশ সুন্দর করে মিউজিকাল নোটের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখা যাচ্ছে। আবার আর্টের প্রতিটি ধাপও আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপনও করেছেন।

 last year 

আমার আর্টের মাধ্যমে আপনাকে দেখাতে পেরেও খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

মিউজিকাল নোট এর ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

মিউজিকাল নোট এর ম্যান্ডেলা আর্টটি সম্ভব সুন্দর হয়েছে। আপনার আর্টের হাত চমৎকার।
আঁকার খাতা,কলম,মার্কার ও স্কেল দিয়ে খুবই নিখুঁতভাবে আর্টটি সম্পন্ন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

এরকম প্রশংসনীয় একটা মন্তব্য পেয়ে ভালোই লেগেছে। এভাবেই সবসময় পাশে থাকবেন আশা করছি।

 last year 

অনেক সংক্ষিপ্ত পরিসরে চমৎকার মেন্ডেলা উপহার দিয়েছেন। তবে সব থেকে ভালো লেগেছে উপস্থাপনা। খুব ভালো লাগলো এবং গর্ববোধ হচ্ছে আপনার প্রতি। মিউজিক নোট এর মেন্ডেলা আর্ট নিখুঁত হয়েছে এবং এটি লোগো হিসেবে ব্যবহার করা যেতে পারে।

ধন্যবাদ জানাই আপনার ক্রিয়েটিভিটিকে।

 last year 

আমার উপস্থাপনা আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65738.35
ETH 2677.27
USDT 1.00
SBD 2.91