ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

IMG_20221120_195815.jpg

কলমির ফুল

আজ আমি খুবই সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি করেছি। বেগুনি কালারের কলমি ফুলের ফটোগ্রাফি। এর আগে আমি আর কখনো বেগুনি কালারের কলমি ফুল দেখিনি। আমি আশা করি আপনারা অনেকেই এই কালারের কলমি ফুল দেখেননি। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে। কিছুদিন আগে হঠাৎ করে রাস্তার পাশে বেগুনি কালারের কলমি ফুল দেখেছি। দেখেই আমার ভীষণ ভালো লেগেছে। তখন আমি এই ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করার পর আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছে। ভালো লাগার কারণে আজ আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG20220919130037.jpg

প্রাকৃতিক দৃশ্য

আমাদের গ্রামের আশেপাশ থেকে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। গ্রামের প্রাকৃতিক দৃশ্য সবার কাছেই ভালো লাগে। এজন্য সব সময় ফটোগ্রাফি পোস্ট করার সময় প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে থাকি। আজকের প্রাকৃতিক দৃশ্যের মধ্যে খেজুরের গাছটাকে ফলো করেই আমি ফটোগ্রাফি করেছি। খেজুরের গাছ এবং নারিকেল গাছ সুপারি গাছ এগুলোর ছবি সবচেয়ে বেশি ভালো লাগে আমার কাছে। এগুলোকে সাবজেক্ট বানিয়ে ছবি তুললে দেখতে অসম্ভব সুন্দর হয়ে থাকে। আমি আশা করি আপনাদের সবার আজকের এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20210930173557.jpg

কসমস ফুল

ফুলের মধ্যে কসমস ফুলের বাহারি রংবেরঙের ফুল দেখা যায়। কসমসের অনেক প্রজাতি রয়েছে আমাদের দেশে। শীতের মৌসুমে বিভিন্ন নাসারের মধ্যে অনেক ধরনের কসমস ফুল দেখা যাবে। গত বছর আমি প্রায় ১৫ জাতের কসম ফুলের ফটোগ্রাফি করেছিলাম। বিভিন্ন রংবেরঙের কালার গুলো আমার অসম্ভব ভালো লেগেছিল । এরমধ্যে এই বছর শুধু কয়েকটি কালারের কসমস পুরের ফটোগ্রাফি করেছিলাম। আজ হলুদ একটি কসমস ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম আপনাদের মাঝে। আমি আশা করি আপনাদের সবার ফুলটি অনেক ভালো লাগবে।

IMG20221028151642.jpg

অসাধারণ আকাশ

মাঝে মাঝে আকাশের দিকে তাকালে খুবই ভালো লাগে। মাঝে মাঝে আকাশের রংটা দেখতে অসম্ভব সুন্দর হয়ে থাকে। তেমনি ভাবেই গত কয়েকদিন আগে অসাধারণ আকাশের ফটোগ্রাফি করেছিলাম। বিকেল বেলায় আমি নদীর ধারে হাঁটতে গিয়েছিলাম। তখনই আমি ফটোগ্রাফিটি করেছি। সূর্যের রশ্নি এবং আকাশের রং দেখেই মুগ্ধ হয়ে গিয়েছিলাম। ওই মুগ্ধ সময়টাকে ক্যামেরাবন্দি করে আজ আপনাদের মাঝে শেয়ার করলাম। আমি আশা করি আপনাদের সবার ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে।

IMG20221101163900.jpg

ছোট নদী

আমাদের বাড়ি থেকে আট-দশ কিলোমিটার দূরেই ছোট একটি নদী রয়েছে। প্রায় সময় ছোট নদীটির ফটোগ্রাফি করি। এই ফটোগ্রাফির মধ্যে নৌকা মূল সাবজেক্ট ভেবে ফটোগ্রাফি করেছিলাম। সবমিলিয়ে ছবিটা অসম্ভব সুন্দর দেখাচ্ছে। এ ধরনের ছবিগুলো সব সময় ক্যামেরাবন্দি করতে আমার খুব ভালো লাগে। প্রতিনিয়ত আপনাদের ভালবাসা পেয়েও এ ধরনের ফটোগ্রাফি আমি করে থাকি। আমি আশা করি এই ছবিটি ও আপনাদের অনেক ভালো লাগবে।

IMG20221014155757.jpg

রংধনু

রংধনু দেখলে আমি খুবই আনন্দিত হই। বেশ কিছুদিন আগে হঠাৎ করেই অর্ধবৃত্ত একটি রংধনু দেখি। মোটরসাইকেল নিয়ে রাস্তা দিয়ে যাচ্ছিলাম হঠাৎ করেই চোখের সামনে রংধনু দেখি। দীর্ঘ এক ঘন্টা যাব ত মোটরসাইকেল এর উপর বসে আমি রংধনুর দেখা উপভোগ করেছি। আমার কাছে খুবই ভালো লেগেছিল ওই মুহূর্তটা। সেখান থেকে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। ভিডিও ও করার চেষ্টা করেছিলাম ঐদিন। আমার কাছে খুবই ভালো লেগেছে ঐদিন, আমার মন খারাপ ছিল রংধনু দেখে মনটা খুবই ভালো হয়ে গিয়েছিল। আমি আশা করি আপনাদের সবার রংধনু এর ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে।

IMG20220808182513.jpg

নৌকা

মাঝে মাঝে ছোট কিংবা বড় নদীর মধ্যে অনেক বড় নৌকা দেখা যায়। ওই নৌকাগুলো আমার কাছে খুবই ভালো লাগে দেখতে। কিছুদিন আগে একটি নদী থেকে এই ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করার পর ছবিটি যখন দেখেছি তখন আমি খুবই খুশি হয়েছিলাম। নদীর মধ্যে খুব চমৎকারভাবে নৌকা যাচ্ছিল। ছবিটি তোলার পর অনেকের কাছেই অনেক ভালো লেগেছিল। আমি আশা করি আপনাদের সবার নৌকার ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। । আমি আশা করি আপনাদের সবার আজকের নৌকার ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে।

IMG20210930153718.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।


By #narocky71
Camera 📸 smartphone
Location

গত সপ্তাহে আমার ফটোগ্রাফি যাদের ভালো লেগেছিল।

@kazi-raihan @rubayat02 @gopiray @tauhida @rayhan111 @litonali @ferdous3486 @mahbubul.lemon @roy.sajib @nevlu123 @bdwomen @tasonya @bristy1 @maksudakawsar @payelb

ফটোগ্রাফি ডাউনলোড করে রাখার জন্য অনেক ধন্যবাদ @roy.sajib

Screenshot_2022-11-20-23-10-24-51_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

কোনটা রেখে কোনটা নিয়ে বলবো ভাই!পুরাই ঝাক্কাস😍
নৌকার-টাই কেনজানি তাও একটু বেশিই ভাল্লাগলো।
এমন ফটোগ্রাফি দেখলে নিঃসন্দেহে বলা যায় আপনার ফটোগ্রাফির হাত একদম পাকা।শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার কথা শুনে তো হাসি পেলাম ভাই প্রথমে। বোকার ছবিটা আমার নিজের কাছে অভিষণ ভালো লেগেছে ভাই। অনেক অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

কি বলবো ভাই আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি জাস্ট অসাধারণ। আপনার ফটোগ্রাফির স্কিল দেখে তো জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে আমার কাছে। কসমস ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে দেখতে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়েছেন যে রে অনেক আনন্দিত হলাম ভাই। কিন্তু আগের মতো ভালো ফটোগ্রাফি করার সময় পাইনা। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে সাতটি ফটোগ্রাফি দিয়ে অসাধারণ একটি অ্যালবাম তৈরি করেছেন। আসলে আপনার ফটোগ্রাফি দেখলে মন ভালো হয়ে যায়। আমিও আপনার মতো ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। রংধনু অনেক দিন হলো দেখিনা। আপনার ফটোগ্রাফির মধ্যে দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান খুব ভালো ফটোগ্রাফার হতে পারবেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

খুব ভালো ফটোগ্রাফার হয়ে কি করবো আর ভাই। যেভাবে আছি এভাবেই থাকতে চাই। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে থাকে সকলের এরকম সুন্দর ফটোগ্রাফি পোস্ট দেখলে খুবই ভালো লাগে। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করে থাকেন আপনার এই ফটোগ্রাফি পোস্টগুলোর মধ্যে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিটা আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছে।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন, ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার নিজেরও ভীষণ ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়।ঠিক বলেছেন মাঝে মাঝে আকাশের দিকেও তাকাতে বেশ ভালো লাগে। বেগুনী কালারের কলমি ফুল কিন্তু আমি দেখেছি।রং ধনুর ছবিটা ও অনেক চমৎকার। সব মিলিয়ে অসাধারণ। ধন্যবাদ

 2 years ago 

বেগুনি কালারের কলমি ফুল আমি কখনো দেখিনি। হঠাৎ করে এই রাস্তার পাশে দেখেছিলাম। আমার ভালো লেগেছে এর জন্য আপনাদের মাঝে শেয়ার করলাম।

 2 years ago 

জাস্ট অসাধারণ ভাই আপনার ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বাকরুদ্ধ হয়ে গেছি। এত চমৎকার করে ফটোগ্রাফি করেছেন তার প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। প্রাকৃতিক দৃশ্য, অসাধারণ আকাশ, রংধনু এছাড়াও প্রতিটি ফটোগ্রাফি কতই না দক্ষতার সাথে ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি করাতে আপনার পারদর্শিতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান ভাই, আর প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপহার দিন। ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনার মন্তব্য পড়ে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। এত চমৎকার ভাবে আপনি মন্তব্য করেছেন এক কথায় মন জুড়িয়ে গেল। প্রত্যেকটা ছবি আমার নিজের কাছেও অসম্ভব ভালো লেগেছিল ভাই। এজন্যই আপনাদের মাঝে শেয়ার করেছি ওকে লিখছে।

 2 years ago 

ভাইয়া আপনি কিন্তু চাইলেই ফটোগ্রাফার হয়ে যেতে পারেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে এগুলো কোন প্রফেশনাল ফটোগ্রাফারের তোলা। যাই হোক কলমি ফুল সাদা এবং বেগুনি দুটোই আমি আগে দেখেছিলাম ছোটবেলায় এগুলো দিয়ে অনেক খেলা করতাম। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিটি জাস্ট অসাধারণ ।মনে হচ্ছে কোন শিল্পী তার তুলিতে এঁকে রেখেছে,আর আপনি সেখান থেকে ফটোগ্রাফি করেছেন।

 2 years ago 

আমি চাইবো কি আপু আমি তো নিজেকে ফটোগ্রাফার দাবি করি। প্রফেশনাল ফটোগ্রাফার হয়ে লাভ কি ইনকাম না করতে পারলে। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো সব সময়ই ভাল হয়, আগেই বলেছি। আজ ও এর ব্যতিক্রম হয়নি। সবগুলো খুব সুন্দর লাগলো। আকাশের ছবি অসাধারণ লেগেছে। রংধনু ও কম নয়।😍অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি আপনার ভালো। রংধনুর ছবিটা আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62