অবশেষে কেটে ফেললাম চুল। কিন্তু কেন?

in আমার বাংলা ব্লগ10 months ago

ABB ২৪ অক্টোবর ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG_20231024_120044.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আসলে আজ কয়েক বছর যাবত চুল রাখছিলাম। অনেক শখ করেই আমি চুল রেখেছিলাম। অবশেষে কেটে নিলাম চুল। চুলের মধ্যে আমার অনেক আবেগ ছিল। কারণ পরিবার আত্মীয়-স্বজন সবাই চুলের বিপক্ষে ছিল। এর মধ্যেও চুলগুলোকে অনেক বড় করেছিলাম। আসলে এভাবে চুল কেটে ফেলব তা কখনো ভাবতে পারি নাই। হঠাৎ করে কেন কেটে ফেললাম চুল, তাই শেয়ার করব আপনাদের মাঝে। ‌

IMG20230629075040.jpg

আজ কয়েক দিন আগে সোনিয়াদের বাড়িতে এসেছি। আসার পরের দিন মুনিয়া এসেছিল, অর্থাৎ bdwomen এসেছিল। যখন মাইসুনকে দেখলাম তখন অনেক বেশি ভালো লেগেছিল। তাকে যখন আদর করতে গেলাম তখনই সে কান্না করে দিয়েছিল। কোলে নিতে চাইলাম সে আমার কোলে আসলো না। যেন মনে হয়েছে আমাকে দেখে মাইসুন ভয় পেয়েছে। বিষয়টা আমার কাছে অনেক বেশি খারাপ লেগেছিল। কিন্তু চুলের জন্য সে ভয় পাচ্ছে তা কোনভাবেই বুঝে উঠতে পারি নাই।

IMG20230721174530.jpg

ঐদিন বিকেল সময়টা পার করে নিলাম। এরপর আমি ঘর থেকে বের হয়ে গিয়েছিলাম। আসলে এর আগের দিন ও সোনিয়ার বড় ভাইয়ের ছেলে সন্তান হয়েছিল। এজন্য আমরা সবাই তাদের বাড়িতে গিয়েছিলাম। বাজার থেকে কিছু জিনিসপত্র কিনার দরকার ছিল এজন্য আমি বাড়ি থেকে বের হই। বাজার থেকে যখন এসেছি, তখন আবার যখন মাইসুনকে কোলে নিতে গিয়েছিলাম , তখনও সে আমার কাছে আসলো না। আমাকে দেখার সঙ্গে সঙ্গে কান্না করতে শুরু করলো।

IMG20230801161048.jpg

কোলে যখন জোর করে নিয়েছি তখন অনেক বেশি কান্না করেছিল। তখনো আমার মনে হয় নাই যে আমার চুলের কারণে মাইসুন ভয় পাচ্ছে। এর আগে কিন্তু যখনই আসতো সারাক্ষণ আমার কাছেই থাকতো। কারণ আমি অনেক বেশি আদর করি তাকে। সারাক্ষণ মনে পড়ে যখন মাইসুন থাকে না। তার বাবার বাড়ি কি দূরে থাকার কারণে সব সময় যেতেও পারিনা। কারণ ব্যস্ততার মাঝে সব সময় দিন যাচ্ছে।

IMG20230721173759.jpg

এরপর রাতে এই সময়টা কেটে ফেললাম। রাতের মধ্যে অনেকবার মাইসুন কে নিতে গেলেও সে আমার কাছে আসলো না। তখনো আমার কিছু মনে হয় নাই। এরপর সকালে যখন ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে উঠেই যখন মাইসুন এর কাছে গেলাম, জোর করে যখন তাকে নিলাম দেখলাম অনেকক্ষণ সে কান্না ঘটলো। তখন এই বিষয়টা আমার মাথায় আসে মনে হচ্ছে যেন আমাকে দেখে ভয় পাচ্ছে। আমাকে দেখে ভয় পাওয়ার কারণটি খুজতেছিলাম। এরমধ্যে কাউকে কিছু না বলে হুট করে, আমি বাজারে চলে গেলাম।

IMG20221230135152.jpg

বাজারে গিয়ে আমার চুলগুলো একদম ছোট করে ফেললাম। নিজের কাছে খারাপ লাগলেও কেটে ফেলে ছিলাম। কারণ এই চুলের পিছনে আমার অনেক আবেগ অনুভূতি ছিল। চুল আমার আরেকটি শখ এটাও বলা যায়। চুলের জন্য সবার কাছে অনেক কটু কথা শুনেছি। অনেক বাজে বাজে শব্দ শুনতাম সব সময়। অনেকবার চুলের উপরে আঘাত আসতে চেয়েছিল কিন্তু কাটার সুযোগ দিই নাই। এবং অনেকেই প্রশংসাও করত। এর জন্য ভালো মন্দ মিলিয়েই থাকতাম। যে যাই বলুক আমার কাছে চুল বড় রাখতে ভালো লাগে। কষ্ট হলেও, অনেক কটু কথা শুনেও আজ কয়েক বছর চুল বড় রেখেছিলাম।

IMG20230801155903.jpg

কিন্তু যখন বাজার থেকে বাড়িতে আসলাম, পুরো ঘরের সবাই আমার কাছে এসে হাজির। সবাই অবাক হয়ে আমার দিকে তাকিয়ে ছিল। বিশেষ করে ঘরের সবাই এত বেশি খুশি হয়েছে যা বলে কখনোই বোঝানো সম্ভব না। সবাই তখন বারবার জিজ্ঞেস করতে ছিল। যে এত কিছু হওয়ার পরেও আমি আমার চুলগুলো কাটে নাই, কি কারনে চুলগুলো কেটেছি। সবার বিভিন্ন মন্তব্য শুনে আমার অনেক বেশি ভালো লেগেছিল। কিন্তু মনে মনে একটু হলেও চুলের জন্য খারাপ লাগছিল। কিন্তু সবাইকে বলার আগেই সবাই বুঝতে পেরেছিল যে মাইসুন এর জন্য আমার চুলগুলো কেটেছি। কারণ এই দুইদিন যে আমাকে দেখে সে কান্না করতেছে সবাই এই বিষয়টা খেয়াল করেছিল।

IMG20230909210945.jpg

এভাবেই সবাই অবাক হয়েছিল। এরপর যখন ঘর থেকে বের হই, যারা আমার চুলগুলো পছন্দ করত না তারাও জিজ্ঞেস করে কেন কাটলাম চুলগুলো। চুল কাটার কারনে এমন লাগতেছে তেমন লাগতেছে, বিভিন্ন ভালো-মন্দ কথা বলতে শুরু করলো। কিন্তু শখটা কিছু পূরণ হলেও, ভবিষ্যতে পুনরায় আবার চুল রাখার শখ রয়েছে। তাও যখন একই অবস্থানে যেতে পারবো তখন। এর আগে আর সম্ভব হবে না।

চুল থাকার সময় কেমন লাগতো, এবং চুল কাটার পর কেমন লাগতেছে তা অবশ্যই আপনারা মন্তব্যে বলবেন।

চুল কাটার আগে

IMG_20231024_115024.jpg

চুল কাটার পর

IMG_20231024_114706.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 10 months ago 

ভাইয়া আপনার চুল গুলোর কারণে আপনাকে দেখতে অনেক ভালো লাগতো। আমার মেয়ে মাইসুনের কারণে আপনার চুলগুলো কেটে ফেলেছেন। আপনি কয়েকবার মাইসুনকে কোলে নিয়েছেন এবং সেই কারণে সে কান্নাকাটি করতেছে। তবে মাইসুন আপনাকে অনেকদিন পরে দেখার কারণে হয়তো বা না চিনে কান্নাকাটি করেছে। যাইহোক চুলগুলো ছোট করার কারণে আপনার একটু ভিন্ন রকম অভিজ্ঞতা হল। তবে আশা করি চুলগুলো আবার বড় করে ফেলবেন। ধন্যবাদ আপনাকে চুল কাটার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

না ভাইয়া, অনেকদিন দেখার কারণে না, আমার চুলের কারণেই কান্নাকাটি করেছিল। প্রথমে বুঝতে না পারলেও পরে বুঝতে পেরেছিলাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

জ্বী ভাইয়া কয়েকটা বছর দেখছি আপনি চুল রেখে দিচ্ছেন এবং আসলে চুল প্রতিটা মানুষের একটা আবেগ শখ। চুলের কারণে আমিও কত কথা শুনতাম। পরিবার আত্মীয়-স্বজন কিন্তু চুল রাখতে আমারও ভীষণ ভালো লাগতো।হ্যাঁ বাচ্চারা অনেক সময় ভয় পায় কিন্তু চুলের কারণে ভয় পেয়ে আপনি তাকে খুশি রাখতে চুল কেটে ফেললেন। সত্যিই এটা অনেক ভালো লাগলো। জ্বী ভাইয়া কষ্ট লাগলেও নিজের মতো করে চলতে হবে কারণ জীবনটা নিজের। যাই হোক আপনি তাকে খুশি রাখতে নিজে আবেগগুলো মুছে ফেলেছেন।এটার জন্য আপনি প্রশংসার দাবিদার। আপনি অনেক সুন্দর ভাবে যেন জীবনটা কাটাতে পারেন এই কামনাই করে

 10 months ago 

আসলে আমার কাছে খুব খারাপ লাগছিল যখন মাইসুন আমাকে দেখে ভয় পাচ্ছিল, আর আমার কোলে আসতে চাচ্ছিল না। তাই এই সিদ্ধান্তটা নিয়েছিলাম। প্রশংসার দাবিদার কিনা জানিনা তবে চুল কাটার পরে দেখলাম মাইসুন আমার কোলে অনেক ভালোভাবে এসেছে এটা দেখতে খুব ভালো লেগেছে।

 10 months ago 

আমার তো মনে হচ্ছে বড় চুলে আপনাকে আরও বেশি ভালো লাগতো, তবে ছোট চুলেও খারাপ লাগছে না দেখতে। চুল বড় রাখলে অনেকেই বাজে মন্তব্য করে। এটা আমি অনেক দেখেছি আমাদের এখানে। যাইহোক অবশেষে এতো শখের একটি জিনিস মাইসুনের জন্য কেটে ফেলেছেন। চুল বড় থাকায় মাইসুন আপনাকে দেখে ভয় পেয়েছে মনে হয়। সেজন্য আপনার কাছে যেতে চায়নি। ভবিষ্যতে সুযোগ পেলে আবারও চুল বড় করবেন। কারণ বড় চুলে আপনাকে বেশ ভালোই লাগে। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জানিনা ছোট চুলে কিরকম লাগছে, তবে বড় চুলে মাইসুন অনেক বেশি ভয় পেয়েছিল। আমিও ভাবছি পরবর্তীতে আরো একবার বড় করব।

 10 months ago 

হয়তো চুলের বিষয় নিয়ে আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন কিন্তু সেই প্রসঙ্গে আমি কিচ্ছু বলবো না। শুধু একটা কথাই বলবো। এই প্লাটফর্মে বাংলা ব্লগে আমার সবচেয়ে কাছের একান্ত মনের মত একটা জুটি, ভালোবাসার মানুষ, সে হচ্ছে প্রাণপ্রিয় 'রকি ভাইয়া এবং সোনিয়া আপু' তার সুন্দর একসাথে দাঁড়িয়ে থাকা ফটোটা সেভ করে রেখে দিলাম আমার মোবাইল এবং ল্যাপটপের মধ্যে দুজনার জন্য ভালোবাসা রইলো মন প্রাণ থেকে।💓💗💖💝💕💞💗💖❤️🧡

 10 months ago 

আপনার মন্তব্যটা পড়ে সত্যি ভালো লেগেছে। আর আপনার মন্তব্যটাই আমার মনে গেঁথে গিয়েছে। আপনাদের জন্য ও ভালোবাসা রইলো।

 10 months ago 

আপনার শখের চুলগুলো তাহলে কেটে ফেলেছেন। আমার মেয়ে মাইসুন এর জন্য আপনি চুল কেটেছেন সত্যি অবাক করার মত বিষয়। আসলে ছোট বাচ্চারা যাকে ভয় পায় তার কাছে যেতে চাই না। আপনার চুল কাটার পর কিন্তু মাইসুর আপনার কাছে যাচ্ছে। হয়তো বা মাইসুন আপনাকে অনেকদিন পর দেখলো এই কারণে ভয় পেয়েছে। তবে ভাইয়া চুল থাকলে আপনাকে খুব দারুণ লাগে। আশা করি ভবিষ্যতে আবার চুলগুলো বড় করে ফেলবেন।

 10 months ago 

হ্যাঁ চুল কাটার আগে আমার কাছে আসেনি। কিন্তু চুল কাটার পরে সে অনেক হাসিখুশি ভাবে আমার কাছে এসেছে। এই বিষয়টা আমাকে অনেক খুশি করেছে।

 10 months ago 

অবশেষে আপনার সখের চুল কেটে ফেললেন শুনে খারাপ লাগছে। তবে আপনার বড় চুল দেখে মাইসন ভয় পেয়েছে তার জন্য চুল কেটে ফেলেছেন এটা শুনে কিন্তু খুব ভালো লেগেছে। আমার কাছে কিন্তু আপনার চুল যখন বড় ছিল তখন বেশি ভালো লেগেছে। তবে এখনো সুন্দর লাগছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

আসলে খারাপ লাগলেও এখন কিছু করার নেই। নিজের কাছে প্রথমেই খারাপ লাগছিল এটা ভেবে মাইসুন আমার কাছে আসতে না শুধুমাত্র আমার চুলের কারণে। পরবর্তীতে যখন চুল কাটলাম সে অনেক হাসিখুশি ভাবে এসেছিল।

 10 months ago 

মাইসুনকে কয়েকবার কোলে নিতে গেলে কান্না করেছিল।এর আগে আপনার কোলে থাকতো তো হঠাৎ আপনার মনে হলো যে চুলের জন্য কান্না করেছে।তাই বাজারে গিয়ে নিজের শখের চুল কেটে ফেললেন।এতে অনেকে খুশি হয়েছে কিন্তু আপনার নিজের একটু খারাপ লেগেছে।তবে এই চুল বড়ো হতে বেশি সময় লাগবেনা।আপনি আবার আপনার শখ পূরণ করতে পারবেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ কান্না করেছিল মানে আমি ওর দিকে তাকাতেই পারতাম না। যার জন্য সরকারি চুলটা কেটে ফেললাম আর এতে সবাই অনেক খুশি হয়েছে। হ্যাঁ চুল তো পরবর্তীতেও বড় করতে পারব তাই কেটে ফেললাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53