ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1676609168151.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। আজ আমি আপনাদের মাঝে খুবই চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। আজকের এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিটি আমি চট্টগ্রাম হিল ভিউ পার্কে তুলেছি। দেখতে খুবই অসাধারণ একটি ফটোগ্রাফি হয়েছে। যারাই এই ফটোগ্রাফিটি দেখবেন সবার কাছে অনেক বেশি ভালো লাগবে। আপনাদের সবার ভালোবাসার জন্যই আমি প্রতিনিয়ত ফটোগ্রাফির পোষ্টের মধ্যে, প্রাকৃতিক দৃশ্যের ছবি রাখি। আমি আশা করি আজও আমি অনেক বেশি সাপোর্ট পাবো আপনাদের কাছ থেকে। কারণ আজকের ছবিটাও খুব অসাধারণ হয়েছে। আমি আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

IMG20220811162216.jpg

টাইম ফুল

টাইম ফুলের ফটোগ্রাফি। আমাদের সবারই খুব পরিচিত একটি ফুলের নাম হল টাইম ফুল। কারণ সবাই এই ফুল গাছটি একবার হলেও বাড়িতে লাগিয়েছিলেন। আমি নিজেও অসংখ্য বার এই ফুল গাছটি বাড়িতে লাগিয়েছিলাম। দেখতে খুবই অসাধারণ একটি ফুল। আমার কাছে খুবই ভালো লাগে যখন টাইমফুল দেখি। আমি আশা করি আপনাদের সবার কাছেও অনেক বেশি ভালো লাগবে। গত কিছুদিন আগে আমি একটি নার্সারি থেকে এই টাইম ফুলের ফটোগ্রাফি করেছি। যখনই আমি ফুলের ফটোগ্রাফি করেছি তখন ভালো লেগেছিল। ভালো লাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG20230117151345.jpg

প্রজাপতি 🦋

ছোট প্রজাপতির ফটোগ্রাফি। ভিন্ন জাতের একটি প্রজাপতির ফটোগ্রাফি করেছি আজ। মাঝে মাঝে আমি এই প্রজাপতিটির ফটোগ্রাফি করি। কারণ নার্সারিতে ফটোগ্রাফি করতে গেলে ছোট প্রজাপতিটি অনেক বেশি দেখা যায়। এজন্য প্রায় সময় এই প্রজাপতির ফটোগ্রাফি করা হয়। আসলে ফুলের গায়ে যখন প্রজাপতিটি দেখা যায় আমার কাছে খুবই ভালো লাগে। সব সময় ফুলের গন্ধ নিতে ভালোবাসে মনে হয় এই প্রজাপতিটি। আমি আশা করি আপনাদের সবার প্রজাপতিটি অনেক বেশি ভালো লাগবে।

IMG20221026085904.jpg

সাদা অপরাজিতা

সাদা অপরাজিতা ফুলের ফটোগ্রাফি। আমরা সব সময় কিন্তু নীল রঙের অপরাজিতা ফুল দেখেছি। কিন্তু অনেকেই রয়েছেন যারা সাদা কালারের অপরাজিতা ফুল দেখেননি। আমি নিজে খুবই অল্প কিছু জায়গায় এই ফুল দেখেছি। আমার কাছে ভীষণ ভালো লাগে যখন সাদা কালারের অপরাজিতা ফুল দেখে। আমার এমনিতেই সাদা কালারের ফুল ভীষণ ভালো লাগে। সাদা অপরাজিতা ফুলটি একটি প্রাইমারি স্কুলের সামনে থেকে তুলেছি। প্রাইমারি স্কুলের সামনে কয়েকটি গাছ ছিল।

IMG20221223154749.jpg

নৌকা

নৌকার ফটোগ্রাফি। নৌকার ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। এজন্য সব সময় আমি নৌকার ফটোগ্রাফি করে থাকি। আজকের নৌকার ফটোগ্রাফি আমি কক্সবাজার মহেশখালী করেছিলাম। গত বছর কক্সবাজার গিয়েছিলাম । সেখান থেকে মহেশখালী গিয়েছিলাম দেখার জন্য। যাওয়ার পর সেখানে আমি নৌকার ফটোগ্রাফি করেছি। আমি যখন নৌকার ফটোগ্রাফি গুলো দেখেছি ভীষণ ভালো লেগেছে। ভালোলাগার কারণেই আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে নৌকার ফটোগ্রাফি।

IMG20210930155551.jpg

গোলাপ ফুল

গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ভালোবাসার প্রতীক। এই কথা আমরা সবাই বিশ্বাস করি। ফুলের মধ্যে সবচেয়ে পছন্দের ফুল হলো আমার গোলাপ। প্রায় ২৬৩ প্রজাতির জাত রয়েছে গোলাপের। এছাড়াও রংবেরঙের অসংখ্য ফুল দেখা যায় গোলাপের। বিশেষ করে লাল হলুদ সাদা কালো সহ ইত্যাদি কালার অনেক জনপ্রিয়। কতদিন আগে একটি নার্সারি থেকে আমি এইগুলা ফুলের ফটোগ্রাফি করেছি। গোলাপ ফুলের ফটোগ্রাফি করলে আমার ভীষণ ভালো লাগে। ভালোলাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

IMG20230117151433.jpg

সূর্যাস্ত

সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি। সূর্য অস্ত যাওয়ার সময় ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। যেকোনো জায়গায় গেলেই আমি সন্ধ্যার সময় চেষ্টা করি সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি করার। সূর্য অস্ত যাওয়ার সময় যদি সুন্দর ফটোগ্রাফি করতে পারি তাহলে মনটা যেন ভালো হয়ে যায়। আমার কাছে ভীষণ ভালো লাগে এই মুহূর্তে ফটোগ্রাফি করতে। আমি আশা করি আপনাদের সবার কাছেও আজকের সূর্যাস্ত যেমন মুহূর্তের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। আগামীতে আরো সুন্দর ফটোগ্রাফি নিয়ে হাজির হব।

IMG20230215171536.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

প্রতি শুক্রবারে আপনি আমাদের মাঝে ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করেন। আর আপনার প্রতিবারের ফটোগ্রাফি গুলো দেখেই আমি মুগ্ধ হয়ে। সত্যি প্রত্যেকবারের মতো এবারও আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভাই এই নিয়মটা আমি প্রতি সপ্তাহে দূরে রাখার চেষ্টা করি ‌‌। শুক্রবার ফটোগ্রাফি পোস্ট করে থাকি। আপনার এত চমৎকার মন্তব্য করে ভীষণ ভালো লেগেছে আমার।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ওয়াও আপনি ভিন্ন রকম সাতটি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আমার কাছে এরকম ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে। বিশেষ করে শেষের সূর্যাস্তের ফটোগ্রাফিটা চমৎকার হয়েছে। সুন্দর মুহূর্ত কাটানোর পাশাপাশি আপনি চমৎকার ফটোগ্রাফিও করলেন। বিশেষ করে এরকম সুন্দর পরিবেশের ফটোগ্রাফি করা খুবই টাফ ব্যাপার। কিন্তু আপনি ধৈর্য সহকারে দারুন ফটোগ্রাফি করেন।

 last year 

সুন্দর মুহূর্ত কাটাতে গেলেই তো সুন্দর ফটোগ্রাফি করতে পারি। আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য। ধৈর্য না থাকলে ভালো ফটোগ্রাফার হওয়া যায় না

 last year 

বরাবরই আপনার ফটোগ্রাফি গুলো বেশ দারুন হয়।চট্রগ্রাম হিল ভিউ পার্কে কখন আমার যাওয়া হয়নি তবে শুনেছিলাম বেশ সুন্দর জাগয়া।আপনার তোলা ফটোগ্রাফি গুলোর কালার অসাধারণ হয়।প্রথম ছবিটা আকাশের নীল দারুন দেখতে।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 last year 

আমি সোনিয়াকে নিয়ে অনেকবার গিয়েছি চট্টগ্রাম হিলভিউ পার্কে। যেতে পারেন খুবই সুন্দর একটি জায়গা। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 last year 

প্রতি সপ্তাহে দেখি আপনার করা ফটোগ্রাফি গুলো ৷ সত্যিই বলতে এতো সুন্দর আর. চমৎকার লাগে যা আসলে বলে শেষ করার নয় ৷ আপনি যে একজন ভালো মানের ফটোগ্রাফি তা দেখেই বোঝা যায় ৷প্রতিটি ফটোগ্রাফি ভালো ছিল ৷ তবে বেশি ভালো ছিল শেষ সূর্যাস্তের ফটো টি ৷
অসংখ্য ধন্যবাদ ভাই

 last year 

ভাই আসলে ফটোগ্রাফি একটি শিল্প, প্রতিনিয়ত এই শিল্পটাকে আমি আগলে রাখি‌ । এবং প্রতিনিয়ত শেখার চেষ্টা করি। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 last year 

মাশাল্লাহ, অনেক সুন্দর হয়েছে ভাইয়া। যেমন সুন্দর ফটোগ্রাফি করেছেন ঠিক তেমনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন একটু ভিন্নভাবে। এটা আমার কাছে খুবই ভালো লেগেছে।আপনার ফটোগ্রাফি গুলো অনেক অনেক সুন্দর ছিল ভাইয়া । সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 last year 

আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হলাম। প্রজাপতি ও গোলাপের ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। আর প্রকৃতির ফটোগ্রাফির কথা তো বলে শেষ করতে পারবো না। কারণ প্রকৃতি সব সময় সুন্দর। যাইহোক সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

এই কথাটা আপনি একদমই ঠিক বলেছেন, প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি সব সময় সুন্দর হয়

 last year 

প্রতিটি ফটোগ্রাফি দেখার মত ছিল ভাই। এত সুন্দর লেগেছে বিশেষ করে সূর্যাস্তের মুহূর্তের দৃশ্যপটভূমি এইরকম দৃশ্য যে দেখবে সেই মুগ্ধ হবে । অনেক ভালো লাগলো।

 last year 

আমার ফটোগ্রাফি দেখে আপনার মুগ্ধ হয়েছেন এজন্য আপনাকে ধন্যবাদ

 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং সূর্যাস্তের ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে।

 last year 

সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে আমি ফটোগ্রাফি করতে সবচেয়ে বেশি ভালোবাসি। এই সময়ের অনেক ফটোগ্রাফি রয়েছে আমার। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61436.95
ETH 3388.33
USDT 1.00
SBD 2.49