ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

ABB 1.11.23 বুধবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1698413141692.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

ঘাস

IMG20230817171759.jpg

ঘাসের সাথে আমরা সবাই অনেক বেশি পরিচিত। আমি এর আগেও ঘাসের ফটোগ্রাফি অনেক বার করেছিলাম এবং আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। এই ঘাসের ফটোগ্রাফি আমি নদীর পাড় থেকে করেছিলাম। আমাদের বাড়ি থেকে আরো অনেক দূরে একটা নদী রয়েছে যেখানে আমি মাঝে মাঝে গিয়ে থাকি। নদীর পাড়ে ঘুরতে সবাই অনেক বেশি পছন্দ করে। আর আমার কাছে তো অসম্ভব ভালো লাগে নদীর পাড়ে ঘোরাঘুরি করতে। আমি নদীর পাড়ে গেলে আমি বসে থাকি। আর এই ফটোগ্রাফিটা আমি নদীর পাড়ে বসে থাকা অবস্থায় করেছিলাম।

জবা

IMG20220730104940.jpg

আমাদের সবার খুবই পরিচিত এবং এবং পছন্দের একটা ফুল হচ্ছে সাদা জবা ফুল। জবা ফুল কিন্তু বিভিন্ন বাড়িতে দেখা যায়, তবে সাদা জবাটা অনেক কম দেখা যায়। জবা ফুলের কিন্তু অনেক রকমের জাত রয়েছে, যার ভিন্ন ভিন্ন কালার। আর আমার কাছে জবা ফুলের প্রত্যেকটা কালার অনেক বেশি ভালো লাগে দেখতে। আমার কাছে সব রকমের জবা ফুলের কালারের থেকে সাদা কালার টা সবথেকে বেশি ভালো লাগে। কয়েকদিন আগে আমি আমার এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলাম। তাদের বাড়ির সামনে আমি এই ফুল গাছটা দেখার পরে ফটোগ্রাফিটা করেছিলাম।

জিনিয়া

IMG20211225101205.jpg

জিনিয়া ফুলের সাথে তো আমরা সবাই খুবই পরিচিত। জিনিয়া ফুল আমি একটু বেশি পছন্দ করি। আসলে আমি সব রকমের ফুল পছন্দ করি, পছন্দ করি না এরকম ফুল একটাও নেই। ছোট বড় হোক বা বন্যফুল হোক আমি সব রকমের ফুলই পছন্দ করি। আর জিনিয়া ফুলেরও কিন্তু বিভিন্ন জাত রয়েছে এবং কালারও ভিন্ন রয়েছে। আর এই জিনিয়া ফুলটির কালার হচ্ছে হালকা গোলাপি কালারের। এই জিনিয়া ফুলের ফটোগ্রাফিও আমি আমার ওই আত্মির বাড়ি থেকে করেছিলাম। এই ফটোগ্রাফি দুইটি আমার কাছে অনেক ভালো লাগার কারণে সবার মাঝে ভোগ করে নিলাম।

প্রাকৃতিক দৃশ্য

IMG-20231027-WA0018.jpg

প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে আমরা সবাই অনেক বেশি পছন্দ করি, আর প্রাকৃতিক দৃশ্য পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে ‌। প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করতে আমি সব থেকে বেশি পছন্দ করি। তাইতো যখনই ইচ্ছে করে তখনই প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করার জন্য বেরিয়ে পড়ি। আর প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করলে মনটা যেমন ফ্রেশ থাকে, তেমনি মন খারাপ থাকলে মনটা একেবারে ভালো হয়ে যায়। গত পরশুদিন আমি আমাদের বাড়ির পাশে একটা জায়গায় গিয়েছিলাম, আর সেখান থেকে এই ফটোগ্রাফিটা আমি করেছিলাম।

সূর্যাস্ত

IMG20230717185048.jpg

আপনারা সবাই এই বিষয়টা জানেন আমি আমার ফটোগ্রাফি পোস্টে সূর্যাস্তের ফটোগ্রাফি শেয়ার করে থাকি সব সময়। আসলে সূর্যাস্তের ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই সূর্যাস্তের ফটোগ্রাফি করা হয়। আর আপনারা আমার ফটোগ্রাফি গুলো পছন্দ করেন দেখে আমি শেয়ার করার চেষ্টা করি। এই সূর্যাস্তের ফটোগ্রাফিটা আমি গতকালকে করেছিলাম। গতকালকে আমি বিকেলের পর মুহূর্তে বাহিরে বের হয়েছিলাম। বাইরে বের হওয়ার পর বাইক থামিয়ে একটা জায়গায় কিছুক্ষণ পর্যন্ত সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটা উপভোগ করেছিলাম, তারপর এই ফটোগ্রাফিটা করেছিলাম।

লাল গোলাপ

IMG20211225102452.jpg

গোলাপ ফুল পছন্দ করে না এরকম মানুষ তো আমাদের এই পৃথিবীতে খুবই কম পাওয়া যাবে। আমি একটু বেশি পছন্দ করি গোলাপ ফুল। গোলাপ ফুলকে কিন্তু ফুলের রানী বলা হয়ে থাকে। আর গোলাপ হচ্ছে ভালোবাসার প্রতীক। গোলাপ ফুলের অনেক রকমের জাত রয়েছে, ফুলের কালারটাও একেবারে ভিন্ন রকমের হয়ে থাকে। গোলাপ ফুল দেখলে আমার মনটা একেবারে ভালো হয়ে যায়। আসলে আমি গোলাপ ফুল দেখলে সাথে সাথে ফটোগ্রাফি না করে থাকতে পারিনা। তাই যেখানেই গোলাপ ফুল দেখি না কেন সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি। আর এই গোলাপ ফুলের ফটোগ্রাফি টা আমি নার্সারি থেকে করেছিলাম।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 11 months ago 

ভাই আপনি খুব চমৎকার ফটোগ্রাফি তুলে থাকেন আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে আপনি খুব সুন্দর করে মোবাইলে ক্যাপচার করেন। সূর্য অস্তের ফটোগ্রাফি টা দেখে তো আমি একপ্রকার অবাক হয়ে গেছি। এত সুন্দর হয়, না দেখলে বুঝতে পারতাম না। আপনাকে ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর করেই ক্যাপচার করার চেষ্টা করি।

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফির মধ্যে জবা ফুল জিনিয়া ফুল আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জবা ফুল এবং জিনিয়া ফুল আপনার কাছে খুবই ভালো লেগেছে এটা জানতে পেরে খুশি হলাম ভাই।

 11 months ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি টাও অসাধারণ হয়েছে। খুব সুন্দর ছিল আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। সাদা রঙের জবা ফুলটা খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করি। সাদা রঙের জবা ফুলটা আসলেই অনেক সুন্দর লাগছিল দেখতে।

 11 months ago 

ভাইয়া আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো।আপনি চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি দিয়ে একটি এলবাম করলেন।দারুন লাগলো।আপনার শেয়ার করা ফটোগ্রাফি সব সময়ই খুব ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফিই চমৎকার ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর বর্ননার মাধ্যমে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে এটা জেনে আনন্দিত হয়েছি।

 11 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা আমার অনেক ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো লেগেছে আপনার কাছে এটা শুনে ভালো লাগলো।

 11 months ago 

ঘাস ফুল আর প্রকৃতি নিয়ে বেশ দারুন একটি ফটোগ্রাফি এ্যালবাম করলেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু অনেক অসাধারন হয়। আর আজকের ফটোগ্রাফি গুলোর তো তুলনা হয় না। এক কথায় অসাধারন। বেশ ভালো লাগলো বিশেষ করে সূর্যাস্তের ফটোগ্রাফি টি।

 11 months ago 

সূর্যাস্তের ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে এটা শুনেই ভালো লাগলো।

 11 months ago 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। এমনিতে আপনি খুব চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। তবে আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফি বেশি ভালো লাগলো ।এবং ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। চমৎকার ফটোগ্রাফি করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আসলে আমি সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি যেন সবার কাছে ভালো লাগে।

 11 months ago 

সত্যি ফটোগ্রাফি গুলো সুন্দর্য দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। আপনি মাঝে মাঝে ফটোগ্রাফি করে আমাদেরকে তাক লাগিয়ে দেন ফোনটা রেখে কোনটার প্রশংসা করব বুঝতে পারছিনা।
সবগুলো ফটোগ্রাফি এবং উপস্থাপনা অসাধারণ।

 11 months ago 

উপস্থাপনা সুন্দর করে তুলে ধরার চেষ্টা করি, যেন ফটোগ্রাফি সম্পর্কে সবাই কিছু ধারণা নিতে পারে।

 11 months ago 

এটা কিন্তু তুমি ঠিক বলেছ গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়ে থাকে। তোমার এত সুন্দর রেনডম ফটোগ্রাফি দেখে আমি সত্যি অনেক বেশি মুগ্ধ হয়েছি। প্রত্যেকটা ফটোগ্রাফার বর্ণানা সুন্দর করে তুলে ধরা হয়েছে, যার কারণে সেগুলোর সম্পর্কে অনেক ধারণা লাভ করতে পেরেছি। এত কিছু জানতে পেরে সত্যি অনেক বেশি ভালো লাগছে। এত সুন্দর ভাবে প্রত্যেকটা ফটোগ্রাফি করে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

তুমি আমার উপস্থাপনা পড়ে কিছু কিছু ধারণা লাভ করতে পেরেছ এটা ভাবতেই ভালো লাগছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63441.26
ETH 2477.91
USDT 1.00
SBD 2.64