স্বরচিত কবিতা: আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

এবিবি Date: ২২.০৫.২৩ সোমবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।


2023-02-19-22-29-14-726.jpg

আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি কে নিয়ে একটি কবিতা লিখেছি। বর্তমানে ব্লগিং করার জন্য একমাত্র আমার বাংলা ব্লক কমিউনিটি। একটা সময় আমি ভিনদেশী ভাষায় ব্লগিং করতাম। তখন চিন্তা করতাম যদি নিজের বাসায় লিখা যায় তাহলে খুবই ভালো লাগতো। বাংলায় লিখে ইংলিশ ট্রান্সলেটেশন করলে অর্থ মাঝে মাঝে এলোমেলো হয়ে যায়। কিন্তু বাংলায় ব্লগিং করতে পারলে অর্থ ঠিকভাবে থাকে। এজন্য আমি প্রায় সময় এই বিষয় নিয়ে চিন্তা করতাম। পরে একটা সময় আমার বাংলা ব্লক কমিউনিটি পেলাম। আজ দীর্ঘদিন যাবত আমি এই প্লাটফর্মে কাজ করে যাচ্ছি। আমাদের সবার প্রিয় দাদার নেতৃত্বে এবং অক্লান্ত পরিশ্রমে এই কমিউনিটি অনেক দূর এগিয়ে যাচ্ছে। তার সাথে বাংলা ব্লগের এডমিন মডারেটর ভাই-বোনেরা সবাই সুন্দরভাবে এগিয়ে নিচ্ছে। এই কমিউনিটিতে আমরা বিভিন্ন সৃজনশীল কাজগুলো শেয়ার করে থাকি। এজন্য আমি দাদার কাছে অনেক কৃতজ্ঞ। এবং আমি বর্তমানে অনেক বেশি গর্ব করি যে আমি বাংলা ব্লগ কমিউনিটির একজন ভেরিফাইড সদস্য। এজন্য আমাদের প্রিয় কমিউনিটি কে নিয়ে একটি কবিতা লিখলাম। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

স্বরচিত কবিতা: আমার বাংলা ব্লগ


করতাম আমি সর্বদাই ব্লগিং
ভিনদেশী ভাষায়,
মাতৃভাষায় ব্লগিং করার
চিন্তা করতাম সদায়।

অবশেষে পেলাম আমি
আমার বাংলা ব্লগ,
মাতৃভাষায় ব্লগিং করার
একমাত্র প্লাটফর্ম।

বাংলা ব্লগের উদয় হয়েছে
আজ দুই বছর,
এভাবেই এগিয়ে যাবে
শত শত বছর।

নতুন নতুন কাজ করা যায়
আমাদের কমিউনিটিতে,
নিজের সৃজনশীলতা প্রকাশ করে
আমার বাংলা ব্লগে।

উদয় করেছেন প্রিয় দাদা
আমার বাংলা ব্লগ,
কৃতজ্ঞতা থাকব সদাই
পরিবার বাংলা ব্লগ ।

গর্ব করি এখন আমি
আমি যে বাঙালি
বাংলা ভাষার কারণেই
বাংলায় ব্লগিং করি।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

আমার বাংলা ব্লগ কে নিয়ে লেখা কবিতাটি পড়ে সত্যিই মুগ্ধ হয়েছি ভাই। আপনার অনুভূতিগুলো আমার অনুভূতির সাথে অনেকটা মিল যেমনটা আপনিও এই কমিউনিটিতে অগ্রযাত্রা শুরু করেছিলেন আমাদের অগ্রযাত্রার ও তার ব্যতিক্রম নয় । সত্যিই ভালোলাগার একটি জায়গা সবসময় এই পরিবারের সাথে থাকতে চাই।

 last year 

হ্যাঁ ভাই এই পরিবারের সাথে সারা জীবন থাকার ইচ্ছা রয়েছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। ঠিক বলেছেন ভাই আপনি আগে আমরা সবাই ভিনদেশী ভাষা ব্লগিং করতাম। এখন আমরা আমাদের নিজের দেশের ভাষায় ব্লগিং করতে পেরে সত্যি অনেক আনন্দিত। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 last year 

খুবই সুন্দর একটা মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো ধন্যবাদ।

 last year 

আপনার লেখা কবিতাটি বেশ সুন্দর হয়েছে তো। পড়ে খুব ভালো লাগলো ভাইয়া। কবিতার লাইনগুলো খুব সুন্দর হয়েছে।আশাকরি আপনার কবিতার লাইনগুলো সবার ই মনের কথা।সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

পড়ে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি।

 last year 

কোন কিছু বাংলায় লিখে এরপর ইংলিশে ট্রান্সলেশন করলে সত্যি এলোমেলো হয়ে যায়। তখন লাইনগুলো পড়লে মনে হয় যেন অনেকটা ভুল হয়েছে। যাই হোক ভাইয়া আমরা আমার বাংলা ব্লগের মত একটি বাংলা প্ল্যাটফর্ম পেয়েছি এবং কাজ করার সুযোগ পেয়েছি এজন্য দাদার কাছে আমরা সবাই কৃতজ্ঞ। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুন একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে এভাবে আমার পাশে থাকার জন্য।

 last year 

ভাইয়া আপনার কবিতার মধ্য দিয়ে দাদা কে আমরাও কৃতজ্ঞতা জানাই। যিনি আমাদের জন্য এত সুন্দর একটি প্লাটফর্ম তৈরি করে দিয়েছেন। ধন্যবাদ প্রিয়@rme দাদা। তবে আমার বাংলা ব্লগ নিয়ে আপনার কবিতাটি কিন্তু অসাধারন হয়েছে। যার মধ্যে নিচের লাইন গুলো বেশ ভালো লাগলো-

উদয় করেছেন প্রিয় দাদা
আমার বাংলা ব্লগ,
কৃতজ্ঞতা থাকব সদাই
পরিবার বাংলা ব্লগ ।

 last year 

ধন্যবাদ জানাই এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

ব্লগিং করতাম একসময় অন্যদের ভাষায় ঠিকই বলেছেন মনে কোন তৃপ্তি থাকতো না মনে মনে ভাবতাম যদি নিজের ভাষায় নিজের মত প্রকাশ করতে পারতাম তাহলে কতই না ভালো হতো।।
এমন কি ভাবতে ভাবতে একদিন পেয়ে গেলাম আমার বাংলা ব্লগ আর সেই থেকেই আমাদের পিছু ফেরার আর সময় থাকল না।।
সত্যি নিজের মাতৃভাষায় ব্লগিং করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে হয় আর সবটুকু কেডিট রয়েছে দাদার।।

গর্ব করি এখন আমি
আমি যে বাঙালি
বাংলা ভাষার কারণেই
বাংলায় ব্লগিং করি।

খুবই ভালো লিখেছেন উপরের লাইনগুলো।।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আসলেই আমরা সবাই আগে ভিনদেশী ভাষায় ব্লগিং করতাম। যখন থেকে আমার বাংলা ব্লগ পেয়েছি তখন থেকে নিজের মাতৃভাষায় ব্লগিং করার সুযোগ পেয়েছি। সত্যি কৃতজ্ঞ জানাই প্রিয় দাদাকে আমাদেরকে এত সুন্দর একটা প্ল্যাটফর্ম উপহার দেওয়ার জন্য। আমার বাংলা ব্লগ কে নিয়ে খুবই সুন্দর একটা কবিতা লিখেছ তুমি। সত্যি মনটা ভরে গেল তোমার সম্পূর্ণ কবিতাটা পড়ে। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে খুবই সুন্দর ভাবে কবিতাটি লিখেছ। খুবই সুন্দর মিলেছে কবিতার প্রত্যেকটা লাইন। তোমার লেখা কবিতা খুবই সুন্দর হয়। এরকম কবিতা আরো চাই।

 last year 

খুবই সুন্দর একটা মন্তব্য করেছ যা পড়ে ভালো লেগেছে। মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার বাংলা ব্লগ নিয়ে কবিতা লিখেছেন কবিতাটি অসাধারণ লিখেছেন আপনি। আপনি ঠিক বলছেন বাংলায় লিখে যখন ইংলিশে ট্রান্সলেশন করতে চাই তখন অন্য ধরনের মিনিং করে মাঝে মাঝে বেশ ঝামেলা পোহাতে হয়। যদি সরাসরি বাংলায় লিখা যায় তাহলে তো দারুন। যেটা আমার বাংলা ব্লগ আমাদের সবার জন্য সুযোগ করে দিয়েছেন। আমার বাংলা ব্লগ কবিতাটি পড়তে অনেক ভালো লেগেছে।

 last year 

ঠিকই বলেছেন যদি সরাসরি বাংলায় লেখা যায় তাহলে তো দারুন হয়। সুন্দর মন্তব্য করলেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67275.57
ETH 3480.50
USDT 1.00
SBD 2.67