রেসিপি: আলু দিয়ে তেলাপিয়া মাছ রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ7 months ago

ABB ১২ - ডিসেম্বর ২০২৩ মোঙ্গলবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1702312548052.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকের আলু দিয়ে তেলাপিয়া মাছ রান্নার রেসিপি ভালো লাগবে।

আজকে আমি আপনাদের সবার মাঝে মজাদার এবং সুস্বাদু একটা রেসিপি শেয়ার করব। তেলাপিয়া মাছের সাথে তো আমরা সবাই পরিচিত। অর্থাৎ তেলাপিয়া মাছ আমাদের বেশিরভাগ মানুষের খুবই পছন্দের মাছ। বিশেষ করে আমার কাছে তো তেলাপিয়া মাছ অনেক বেশি ভালো লাগে খেতে। তেলাপিয়া মাছ আলু দিয়ে রান্না করলে কিন্তু অনেক বেশি সুস্বাদু হয়। এভাবে রান্না করলে খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর এরকম ভাবে রান্না করার আগে মাছ ভাজি করলে অনেক ভালো লাগে। আমি রেসিপিটা তৈরি করার পদ্ধতি উপস্থাপনার মাধ্যমে সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি আমার রেসিপিটা আপনাদের কাছে অনেক বেশি ভালো লাগবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক, রেসিপিটা তৈরি করার পদ্ধতি।

1702312548088.jpg

GridArt_20231211_223917745.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
তেলাপিয়া মাছ৬ টুকরা
আলু২ টা
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

CollageMaker_20231211222828586.jpg

ধাপ 1️⃣

প্রথমে তেলাপিয়া মাছের টুকরো গুলোর মধ্যে হলুদ এবং লবণ দিয়ে দিলাম। তারপরে এগুলো ভালো ভাবে হাত দিয়ে মেখে নিলাম।

IMG_20231123_104500.jpg

ধাপ 2️⃣

এরপর একটা কড়াই এর মধ্যে তেল দিয়ে কড়াই টি চুলায় বসিয়ে নিলাম, এবং গরম করে নিলাম তেল গুলো। এরপর মাছগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম।

CollageMaker_20231211222954699.jpg

ধাপ 3️⃣

কিছুক্ষণ পরে মাছগুলো উল্টে নিলাম। এভাবে বেশ কিছুক্ষণ পরে মাছগুলো ভাজা হয়ে গেলে তুলে নিলাম।

CollageMaker_20231211223015185.jpg

ধাপ 4️⃣

তারপরে গড়াই এর মধ্যে আরো কিছু তেল দিলাম। তেল গরম হওয়ার পরে পেঁয়াজ কুঁচি দিয়ে দিলাম। এরপর পেঁয়াজগুলো ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

CollageMaker_20231211223036674.jpg

ধাপ 5️⃣

এরপর হলুদের গুঁড়ো, মরিচের গুঁড়ো, লবণ, রসুন সবকিছু দিয়ে ভালো ভাবে নেড়েচেড়ে নিলাম।

CollageMaker_20231211223050810.jpg

ধাপ 6️⃣

তারপরে চিকন চিকন করে কেটে রাখা আলু গুলো দিয়ে দিলাম এবং নেড়েচেড়ে নিলাম।

CollageMaker_20231211223128586.jpg

ধাপ 7️⃣

এরপর পরিমাণ মতো পানি দিয়ে দিলাম এবং মাছের ভাজা টুকরো গুলো দিয়ে দিলাম।

CollageMaker_20231211223143371.jpg

ধাপ 8️⃣

এভাবে বেশ কিছুক্ষণ পর্যন্ত জ্বাল করে নিলাম। তারপরে পরিবেশনের জন্য ছোট একটা প্লেটে উঠিয়ে নিলাম। এভাবেই তৈরি হয়ে গেল রেসিপিটা। আশা করছি আপনাদের কাছে দেখতে ভালো লাগবে।

CollageMaker_20231211223212591.jpg

ফাইনাল আউটপুট

1702312548070.jpg

1702312548052.jpg

1702312548088.jpg

1702312548105.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 7 months ago 

তেলাপিয়া মাছ আমাদের কম বেশি সবার প্রিয় একটি মাছ।খেতে খুব সুস্বাদু কম কাটা।আর এই মজাদার তেলাপিয়া মাছের খুব সুন্দর রেসিপি করেছেন আপনি যা দেখতে খুব লোভনীয় হয়েছে। সুস্বাদু হয়েছে অবশ্যই। ধন্যবাদ লোভনীয় সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 7 months ago 

আমি মনে করি কম-বেশি সবারই এই মাছটা খুবই প্রিয়।

 7 months ago 

ভাইয়া চাষের তেলা পিয়া মাছ থেকে দেশি তেলাপিয়া মাছটা বেশি স্বাদ লাগে। আর ভালো ভাবে যদি ভাজা ভাজা করা যায় তাহলে খেতে খুবই স্বাদ লাগে। আমার কাছে ছোট সাইজের তেলাপিয়া মাছটা বেশি স্বাদ লাগে। রেসিপিটা দারুন ছিল। ধন্যবাদ।

 7 months ago 

ঠিক বলেছেন, দেশি তেলাপিয়া মাছটা খেতে বেশি স্বাদ লাগে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

আপনি ঠিক বলেছেন তেলাপিয়া মাছ আলু দিয়ে রান্না করলে বেশ সুস্বাদু হয়, আমার এমনি তেলাপিয়া মাছ ভেজে খেতে ভীষণ ভালো লাগে গরম ভাতের সাথে। আপনি দারুণ দক্ষতায় আলু দিয়ে তেলাপিয়া মাছ রান্না রেসিপিটা সম্পূর্ণ করেছেন, প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলেই গরম ভাতের সাথে ভীষণ ভালো লাগে। চেষ্টা করেছি ধাপ গুলো সুন্দর করে তুলে ধরার।

 7 months ago 

অনেক সুন্দর ভাবে একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। যেখানে আলুর সাথে মাছের রেসিপি সুন্দর ভাবে তৈরি করার মুহূর্তটা আমাদের মাঝে উপস্থাপন করে দেখিয়েছেন। আমার খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই রেসিপি তৈরি করার কার্যক্রম দেখে।

 7 months ago 

এই রেসিপিটা তৈরি করার কার্যক্রম দেখে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 7 months ago 

আলু দিয়ে তেলাপিয়া মাছের খুব মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখতে খুব লোভনীয় লাগছে। এ ধরনের রেসিপি গুলো খেতে আমার খুব ভালো লাগে। চমৎকার এই রেসিপিটি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

এটা আসলেই অনেক লোভনীয় ছিল।

 7 months ago 

ব্যক্তিগতভাবে আমি তেলাপিয়া মাছ অনেক বেশি পছন্দ করি, আর এই তেলাপিয়া মাছ যদি আলু দিয়ে রান্না করা যায় তাহলে তো আর কোন কথাই নেই। আপনি একদম সত্য কথা বলেছেন মাছগুলো যদি একটু ভাজি করে নেওয়া হয় আলু যদি একটু ভাজি করে নেওয়া হয় তাহলে খেতে আরো বেশি সুস্বাদু লাগে। মজাদার এই তেলাপিয়া মাছ রান্নার রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমি নিজেও ব্যক্তিগতভাবে তেলাপিয়া মাছ খেতে খুব পছন্দ করি।

 7 months ago 

অনেক লভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। রেসিপি টা দেখেই জিভে জল চলে এসেছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 7 months ago 

রেসিপি টা দেখে জিভে জল চলে এসেছে আপনার। এটা শুনে আমি তো চিন্তায় পড়ে গেলাম, আপনি আবার বেশি নজর দিয়ে দেননি তো? না হলে আবার আমাদের পেট ব্যথা করবে।

 7 months ago (edited)

তেলাপিয়া মাছ আমার কাছেও বেশ ভালো লাগে ভাই। তেলাপিয়া মাছের রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে।অনেক সুন্দর ভাবে আলু দিয়ে তেলাপিয়া মাছ রান্না রেসিপি আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 7 months ago 

সুন্দর করে বিস্তারিতভাবে শেয়ার করার চেষ্টা করলাম ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56934.21
ETH 3091.02
USDT 1.00
SBD 2.38