আর্ট : রাজহাঁসের ম্যান্ডেলা আর্টsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২২-৭-২৩ শনিবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

CamScanner 07-16-2023 13.26_1.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আজকে আমি খুবই চমৎকার একটা রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি। এই আর্টটি আমি গত পরশুদিন অংকন করেছি। আসলে ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে বসেছিলাম, কিন্তু কিসের ম্যান্ডেলা আর্ট করব তা ভেবে পাচ্ছিলাম না। হঠাৎ করে বাহিরে কয়েকটা রাজহাঁস দেখতে পেলাম। তখন ভাবলাম এখন রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট করা যাক। যেই ভাবনা সেই কাজ। শুরু করে দিলাম রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট করা। এই আর্টটি করতে আমার অনেক বেশি সময় লেগেছিল, তবে আর্ট করা শেষে দেখতে নিজের কাছেও খুব ভালো লেগেছিল। আশা করছি আর্ট টা আপনারা খুব পছন্দ করবেন।

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি পেন্সিল দিয়ে খাতার উপরে একটা রাজহাঁসের চিত্র এঁকে নিলাম।

IMG20230716120145.jpg

IMG20230716120145.jpg

ধাপ 2️⃣

তারপরে কালো কলম দিয়ে পেন্সিল দিয়ে আঁকা রাজহাঁসটি অংকন করতে লাগলাম।

IMG20230716120823.jpg

IMG20230716120823.jpg

ধাপ 3️⃣

এভাবে সম্পূর্ণ টা এঁকে নেওয়ার পরে রাজহাঁসের পালকের ভেতরে বিভিন্ন রকমের নিখুঁত ডিজাইন আঁকতে লাগলাম।

IMG20230716124411_BURST000_COVER.jpg

IMG20230716124411_BURST000_COVER.jpg

ধাপ 4️⃣

এভাবে কয়েকটা পালকের ভেতরে বিভিন্ন রকমের ডিজাইন এঁকে নিলাম।

IMG20230716125819.jpg

IMG20230716125819.jpg

ধাপ 5️⃣

তারপরে আরও বিভিন্ন রকমের ডিজাইন আঁকতে লাগলাম এবং সম্পূর্ণ এবং প্রত্যেকটা পালকের ভেতরে ডিজাইন এঁকে নিলাম।

IMG20230716131156.jpg

IMG20230716131156.jpg

ধাপ 6️⃣

তারপরে রাজহাঁসের গলার অংশে চিকন চিকন দাগের মাধ্যমে ডিজাইন আঁকতে লাগলাম।

IMG20230716131711.jpg

IMG20230716131711.jpg

ধাপ 7️⃣

এভাবে দাগ গুলোর মাধ্যমে সম্পূর্ণ টা অনেক সুন্দর করে এঁকে নিলাম। আর এভাবেই আমি আমার আজকের আর্ট শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে দেখতে ভালো লাগবে।

IMG20230716132255.jpg

IMG20230716132548.jpg

ফাইনাল আউটপুট

CamScanner 07-16-2023 13.26_1.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

রাজহাঁস গুলো তো আপনাকে ভালই সাহায্য করলো। হঠাৎ করে সামনে না আসলে এত সুন্দর একটি ম্যান্ডেলার আর্ট করার আইডিয়া মাথাই আসতো না। খুব চমৎকার হয়েছে রাজহাঁসের ম্যান্ডেলার আর্টটি। বিশেষ করে উপরের ডিজাইনগুলো খুবই ভালো লেগেছে আমার কাছে। সব মিলিয়ে দেখতে ভালো লাগছে।

 last year 

হ্যাঁ আপু ঠিক বলেছেন উপরের ডিজাইনটি খুব সুন্দর হয়েছে। আমার কাছে উপরে ডিজাইনটি আঁকতে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে।

 last year 

রাজহাঁসের ম্যান্ডেলা আর্টটি খুব চমৎকার হয়েছে ভাইয়া। যদিও সময় স্বল্পতা ও ব্যস্ততার কারণে এখন আর্টই করা হয় না। ধন্যবাদ ধাপে ধাপে সবার মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 last year 

আপনার মন্তব্য পেয়ে আনন্দিত। ধন্যবাদ

 last year 

বাহ খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এত সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। রাজহাঁসকে দেখতে কিন্তু রাজার মতই দেখাচ্ছে। এই ধরনের আর্ট করতে অনেক সময় লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

সব সময় চেষ্টা করি সুন্দর আর্ট গুলো শেয়ার করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আপনি সব সময় অনেক কিছুরই ম্যান্ডেলা আর্ট করেন,দেখতে ভীষণ ভালো লাগে। ম্যান্ডেলা আর্টগুলো খুব ভালো লাগে আমার।কিন্তু এতে ধৈর্য ও সময় উভয়ই দরকার।আপনি সময় ও ধৈর্য ধরে খুব সুন্দর একটি রাজহাঁসের ম্যান্ডেলা আর্ট আনাদের মাঝে শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ জানাই,এতো সুন্দর একটি ম্যান্ডেলা শেয়ার করার জন্য।

 last year 

তবে ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট করতে সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

ভাই আপনি আজকে রাজহাঁসের দারুন একটি মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। সত্যি বলতে ভাই এত সুন্দর লাগছে দেখতে আপনাকে বলে বোঝাতে পারবো না। আপনি খুব নিখুঁতভাবে এই রাজহাঁসে মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। দেখে তো মনে হচ্ছে বাস্তবের রাজহাঁস। রাজহাঁসের গায়ের পালক গুলোর বিভিন্ন রকম ভাবে তৈরি করেছেন বলে দেখতে ভীষণ ভালো লাগছে। এটি তৈরি প্রতিটা ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এবং খুব সুন্দর বর্ণনাও করেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এজন্য আমি প্রতি সপ্তাহ মেন্ডেলা আর্ট করতে চেষ্টা করি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

অসাধারন ভাইয়া। এক কথায় প্রকাশ করা সম্ভব নয় যে কতটা ভালো হয়েছে। একটি রাজ হাঁসকে যে আপনি কি অপরূপ ভাবে আর্টের মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি নিজেও হয়তো জানেন না। বেশ সময় নিয়ে আপনি আর্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মনে হচেছ যে পটে আকাঁ কোন ছবি। এ ধরনের ম্যান্ডেলা আর্ট করতে প্রচুর সময় এবংধৈর্য প্রয়োজন। আশা করি এমন সুন্দর আরও কিছু মেন্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করবেন।

 last year 

সময় দিয়ে আঁকতে হয় ম্যান্ডেলা আর্ট । কিছুটা সময় লেগেছে কিন্তু আমার কাছে আমার কাছে আঁকতে ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বরাবরই আপনার মান্ডেলা চিত্রগুলো অসাধারণ হয় আজকের চিত্রটি অতি অসাধারণ হয়েছে।
ইতিহাসের পূর্ণাঙ্গ মান্ডেলা প্রস্তুত করেছেন অবাক হয়ে গেলাম।
বিশেষ করে নকশা গুলো দারুণ ফুটেছে।

 last year 

খুব অসাধারণ একটি কমেন্ট করেছেন ভাইয়া। আমার কাছে আপনার কমেন্টটি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72