ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ10 months ago

ABB ১০.১১ শুক্রবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1698422966952.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

নাম না জানা ফুল

IMG20220730105228.jpg

প্রথমে আমি নাম না জানা একটি ফুলের ফটোগ্রাফি করেছি। একটা সময় আমি এই ফুলগুলোকে পাতা মনে করতাম। কারণ গাছগুলোর মধ্যে যখন ফুলগুলো ফুটতো তখন দেখতে পাতার মতো দেখা তো। সবুজ পাতাগুলো একদমই দেখা যায় না যখন ফুলগুলো ফোটে। তখন অনেক ভালো লাগে দেখতে। মাঝে মাঝে বিভিন্ন জায়গায় গেলে যখন এই ফুলগুলো দেখি তখন ভীষণ ভালো লাগে। এবং ফটোগ্রাফি করতেও অনেক বেশি ভালো লাগে এই ফুলের। পাতাগুলো ধরতে অনেক তুলতুলে হয়ে থাকে। এই ফুলের নামটি যাদের জানা রয়েছে তারা অবশ্যই মন্তব্যে বলবেন।

প্রাকৃতিক দৃশ্য

IMG20220627102549.jpg

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। কয়েকদিন আগে যখন আমি এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিটি করেছিলাম তখন আকাশের কালারটি অনেক বেশি সুন্দর ছিল। আসলে আকাশের কালার টি যখন নীল এবং সাদা থাকে তখন চোখ ধাঁধানো সৌন্দর্য বিরাজ করে। এ ধরনের আকাশের ফটোগ্রাফি আমি অনেকবার করেছি। এবং আপনাদের ভালবাসাও পেয়েছি ফটোগ্রাফি গুলো পাবলিস্ট করার পর। আসলে ইট ভাটার আশেপাশের প্রাকৃতিক বিশ্বের ফটোগ্রাফি করলে অনেক বেশি ভালো লাগে। আসলে যখন সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পারি তখন আনন্দ লাগে অনেক বেশি। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্যগুলো ভীষণ নাড়া দেয় মনে।

জিনিয়া ফুল

IMG20220207090322.jpg

আজ আমি আপনাদের মাঝে হলুদ কালারের জিনিয়া ফুলের ফটোগ্রাফি করেছে। আসলে জিনিয়া ফুলটি আমাদের সবার খুবই পরিচিত। এই ফুল অনেক বেশি জনপ্রিয়তা রয়েছে আমাদের দেশে। জিনিয়া ফুল মূলত শীতকালীন একটি ফুল। শীতের মৌসুমে নার্সারির মধ্যে বিভিন্ন ধরনের ফুল দেখা যায়। এর মধ্যে সবচেয়ে বেশি জিনিয়া ফুল দেখা যায়। জিনিয়া ফুলের অসংখ্য জাত রয়েছে। রংবেরঙের জিনিয়া ফুলগুলোর সৌন্দর্য সবার মাঝে বিরাজ করে। মাঝে মাঝে বিভিন্ন জায়গায় বিভিন্ন নার্সারিতে গেলে যখন বিভিন্ন ফুলের ফটোগ্রাফি করি তখন অনেক বেশি ভালো লাগে।

গাঁদা ফুল

IMG20220207085623.jpg

আমাদের দেশে সবচেয়ে জনপ্রিয় বাণিজ্যিক ফুলের মধ্যে অন্যতম হলো গাঁদা ফুল। প্রত্যেকটি জাতের গাঁদা ফুল অনেক বেশি ভালো লাগে। বর্তমানে গাঁদা ফুলের হাইব্রিড জাতের অনেকগুলো ফুল রয়েছে। বর্তমানে হাইব্রিডের গাঁদা ফুল গুলো অনেক বড় আকারের হয়। বিশেষ করে শীতের মৌসুমে দুই এক মাসের জন্য এই ফুল গাছ লাগিয়ে থাকে। বিশেষ করে ডিসেম্বর মাসকে কেন্দ্র করে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সামনে হলুদ কালারের গাঁদা ফুলটির লাগিয়ে থাকে। মাঝে মাঝে বিভিন্ন জায়গায় গেলে অনেক বেশি গাঁদা ফুল দেখা যায়। যখন দেখি অনেক বেশি ভালো লাগে।

কসমস ফুল

IMG20220207082751.jpg

আমার খুব পছন্দের একটা ফুলের নাম হল কসমস ফুল। কসমস ফুলের জনপ্রিয়তা ও রয়েছে আমাদের দেশে। রংবেরঙের বিভিন্ন জাতের কসমস ফুল অনেক বেশি দেখা যায়। আজকের এই ফুলটি আমি অনেক আগে করেছিলাম। এই পোস্টটি করার জন্য গ্যালারিতে যখন ছবি খুজতেছিলাম তখন হঠাৎ করে ছবিটা যখন চোখের সামনে দেখলাম, তখন অনেক বেশি ভালো লেগেছিল। আসলে কসমস ফুলের কালার আমার অনেক ভালো লাগে। বিভিন্ন জাতের কসমস ফুলের ফটোগ্রাফি । আজকের এই কসম ফুলের ফটোগ্রাফি আমি একটি নার্সারি থেকে করেছিলাম।

সূর্যাস্ত

IMG20230717185300.jpg

সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি । সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি গুলো অনেক বেশি পছন্দের সবার। আমার তো সবচেয়ে বেশি পছন্দের এই মুহূর্তের ফটোগ্রাফি। ফটোগ্রাফি পোস্ট করার মধ্যে আমি সূর্যাস্তর একটি হলেও ফটোগ্রাফি করে থাকি। আপনাদের সবার কাছ থেকেও আমি অনেক ভালোবাসা পেয়েছি এই ফটোগ্রাফির জন্য। মাঝে মাঝে বিভিন্ন সময় সূর্যাস্তের ছবিগুলো অনেক বেশি ভালো লাগে। যেগুলোর দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করে। আজকের এই ফটোগ্রাফিটি আমি কিছুদিন আগে সন্ধ্যার সময় করেছিলাম। মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় যখন সূর্যাস্তের দৃশ্য দেখলাম তখনই সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করলাম। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 10 months ago 

আজকে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। বিশেষ করে নাম না জানা ফুল গুলো আমিও অনেক দেখেছি কিন্তু এগুলোর নাম জানিনা। তাছাড়া প্রাকৃতিক দৃশ্যের ছবি এবং সূর্যাস্তের ছবিটা এক কথা অসাধারণ হয়েছে। মুগ্ধ হয়ে দেখার মতো ছবি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে আমি তো বেশিরভাগ সময় নিজের ফটোগ্রাফি দেখে নিজেই মুগ্ধ হই।

 10 months ago 

আসলে আপনার প্রথম ফটোগ্রাফির সাবজেক্টকে যখন ফুল বললেন তখন আমি অবাক হয়েছিলাম কারণ এটা তো দেখতে পাতার মত ফুল বলছেন কেন। তবে লেখাগুলো পড়ে পুরো বিষয়টা জানতে পারলাম। যাইহোক আপনি আজকে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যার মধ্যে প্রায় প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ দারুন লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

ভাই আপনার ফটোগ্রাফির অ্যালবাম দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি এত নিখুঁতভাবে করেছেন যা দেখতে অনেক সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি আমার ফটোগ্রাফির অ্যালবাম দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো।

 10 months ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অসাধারণভাবে প্রতিটা ফটোগ্রাফি করেছেন। যা দেখতে চমৎকার লাগছে। আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেছি ভাইয়া। বিশেষ করে সূর্যাস্তের ছবিটা আমার কাছে বেশ ভালো লাগলো। দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সূর্যাস্তের ফটোগ্রাফি টা আমার কাছেও খুব ভালো লেগেছে।

 10 months ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফ এগুলো অনেক ভালো লেগেছে। সত্যি বলতে প্রাকৃতিক সৌন্দর মানুষকে মুগ্ধ করে দেয়। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সূর্যাস্তের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ফটোগ্রাফার পাশে সুন্দর বার্ণনা দিয়েছেন।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

বাহ চমৎকার ফটোগ্রাফি করেছেন ভাইয়া। হলুদ রঙের জিনিয়া ফুলটা দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগছে। তবে কসমস ফুলগুলো দেখতে অনেক ভালো লাগছে আমাদের বাড়িতে হলুদ রঙের কসমস ফুল গাছ রয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফির আপনি অনেক সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন যেটা আমার কাছে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

হলুদ রঙের জিনিয়া ফুল আমার খুব পছন্দের, তাইতো ফটোগ্রাফিটা করেছিলাম।

 10 months ago 

তোমার করা রেনডম ফটোগ্রাফি গুলো আমি যত দেখি ততই আমার কাছে ভালো লাগে। প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকো তুমি। বিভিন্ন রকম ফুল, প্রাকৃতিক দৃশ্য এবং সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি সত্যি অনেক সুন্দর ভাবে করা হয়েছে। সবকিছুর সৌন্দর্য তো সুন্দর ভাবে ফুটে উঠেছে যা বলার বাহিরে। সত্যি তোমার ফটোগ্রাফির প্রশংসা যত করব ততই কম হবে আমার মনে হয়।

 10 months ago 

আমি তো আপনার ফটোগ্রাফি দেখার অপেক্ষায় থাকি সব সময়ই। কসমস ফুল এবং বিভিন্ন ধরণের ফুল গুলো দেখতে অসাধারন লাগতেছে। প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ সবাইকে ভাইয়া প্রতিনিয়ত চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের কে উপহার দেওয়ার জন্য।

 10 months ago 

আপনাকেও ধন্যবাদ প্রতিনিয়ত উৎসাহিত মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54523.93
ETH 2291.82
USDT 1.00
SBD 2.35