স্বরচিত কবিতা: স্বপ্ন দেখেছি আমি Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগ2 months ago

ABB 18 2K24 শনিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আমরা সব সময় স্বপ্নকে দেখে এগিয়ে চলে থাকি। যে স্বপ্ন জেগে দেখা যায় সে স্বপ্ন বাস্তব হওয়ার সম্ভাবনা থাকে। আর স্বপ্নের মানে হচ্ছে সফলতা। সফলতা পাওয়ার জন্য জেগে জেগে স্বপ্ন দেখতেই হবে। আর সেই স্বপ্ন বাস্তব একদিন হবে, যতদিন থাকবো দুজন একসাথে। আর দুজনের স্বপ্ন এগিয়ে নেওয়ার জন্যই আমাদের পথচলা। স্বপ্ন দেখে একজন কিন্তু পূরণ করে অনেকে, তা আমরা সবাই জানি। কিন্তু আমার স্বপ্ন, পূরণ করব আমারা দুজনে। ইতিহাস গড়া খুবই সহজ নয় তা আমরা সকলে জানি। কিন্তু জীবনের সফলতা হওয়ার জন্য ইতিহাস গড়তে হবে। আর সেই স্বপ্ন পূরণ করার জন্য সামনের দিকে এগিয়ে যেতে হবে। আশা করি আজকের এই কবিতাটা আপনাদের সবার অনেক ভালো লাগবে।

স্বরচিত কবিতা: স্বপ্ন দেখেছি আমি


জেগে জেগে স্বপ্ন দেখে
হয় আমার পথ চলা,
হাজারো স্বপ্ন নিয়ে
সামনের দিকে এগিয়ে চলা।

নীরবে নিভৃতে ভাবি আমি
বাঁধা ভেঙে সামনের দিকে পথ চলা
হাজারো কষ্ট বুকে নিয়ে
তোমার হাত ধরে এগিয়ে যাওয়া।

স্বপ্ন দেখেছি আমি একা
পূরণ করব দুজন মিলে
যতদূর বহুদূর এগিয়ে যাবো
যাবো সফলতার শীর্ষে।

যে স্বপ্নটা দেয় না আমাকে
ঘুমানোর কোন সুযোগ
স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছি
ঝড় আসুক যত ।

তুমি যদি পাশে থাকো
গড়বো নতুন ইতিহাস
তোমাকে নিয়ে এগিয়ে যাবো
আমরা দুজন হব অনুপ্রেরণা।

সবার স্বপ্ন পূরণ করব
দেখাবো নতুন নতুন আশা
পূরণ করব মোদের স্বপ্ন
থাকবে না জীবনে, ব্যর্থতার ছোঁয়া।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

রতত.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

স্বপ্ন মূলত সবাই দেখে কেউ হয়তো বা জেগে বা কেউ ঘুমের ঘোরে। কিন্তু যারা স্বপ্ন জেগে জেগে দেখে তারাই কেবলমাত্র সেই স্বপ্নগুলোকে বাস্তবায়ন করতে সক্ষম হয়। ঘুমের স্বপ্ন কাল্পনিক কিন্তু বাস্তবিক স্বপ্ন সত্যিকারের রূপ দিতে আমাদের অনেক বেশি পরিশ্রম করতে হয় তবুও সফলতা পাওয়া যায় এটাই বিশাল ব্যাপার। স্বপ্ন দেখেছি আমি নামের সুন্দর কবিতা লিখেছেন ভাইয়া কবিতার প্রতিটি লাইনের মধ্যে সুন্দর রকমের কিছু ভাব তুলে ধরেছেন। প্রিয় মানুষের হাত ধরে এগিয়ে যেতে পারলে স্বপ্নের অনেক টা কাছাকাছি চলে যাওয়া যায় বাস্তবিক রূপ দিতে। সুন্দর ছন্দ মিল এবং ভাব সম্পন্ন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপনি ঠিক বলেছেন ‌ । সুন্দর মন্তব্যটি করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

বাহ্ কবিতার নামটাই দেখছি বেশ সুন্দর। আসলেই আমরা জেগে জেগে যে স্বপ্নগুলো দেখি, সেগুলোই হচ্ছে বাস্তবিক স্বপ্ন। আর আমরা আমাদের স্বপ্নগুলো সত্যি করার পেছনে সময় ব্যয় করে থাকি। হাজার হাজার স্বপ্নগুলো সত্যি হয়, আবার হাজার হাজার স্বপ্ন গুলো ভেঙ্গে যায়। তবে স্বপ্ন নিয়ে লেখা কবিতাটি ভীষণ ভালো লেগেছে।

 2 months ago 

এটি শতভাগে সত্য কথা। তোমার কাছ থেকে সুন্দর এত মন্তব্য পেয়ে অনেক উৎসাহিত হলাম

 2 months ago 

আপনার কবিতাগুলো আমার খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লেখেন। স্বপ্ন দেখিছি আমি কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতাটার মাধ্যমে মনের অনুভূতি গুলো যেন সুন্দরভাবে প্রকাশ করেছেন। আসলে একজন কবিতার মনের অনুভূতি গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করে।

 2 months ago 

আমি চেষ্টা করেছি আমার লেখার মাধ্যমে পুটিয়ে তোলার জন্য। অনেক ধন্যবাদ

 2 months ago 

দারুন একটি কবিতা লিখেছেন আপনি। আমরা যদি কোন বিষয় নিয়ে স্বপ্নই না দেখি সেটা আমরা বাস্তবায়িত করতে পারব না। তবে স্বপ্নটা অবশ্যই জেগে জেগে দেখতে হবে। কারণ ঘুমের ঘরে স্বপ্ন দেখলে ভুলেও যেতে পারি। কবিতার মাধ্যমে দারুন একটি বিষয় আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 months ago 

তা একদম ঠিক বলেছেন। স্বপ্ন না দেখলে তা পূরণ করা সম্ভব হয় না। ধন্যবাদ

 2 months ago 

সফলতা‌ পেতে হলে জেগে জেগে স্বপ্ন দেখতে হবে।আর আমার যেটা ঘুমের মধ্যে স্বপ্ন দেখে থাকি, সেটি মাত্র একটি কাল্পনিক স্বপ্ন। কাল্পনিক স্বপ্ন শুধু মাত্র কল্পনার জগতেই সুন্দর। বাস্তবে সফলতা পেতে হলে জেগে জেগে স্বপ্ন দেখতে হবে। আপনি আজকে স্বপ্ন নিয়ে আমাদের মাঝে বেশ দারুন একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা টি আমার কাছে বেশ ভালোই লাগছে।

 2 months ago 

এটি একদমই সত্য ভাই, সফল হওয়ার জন্য জেগে জেগে স্বপ্ন দেখে স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। ধন্যবাদ

 2 months ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। স্বপ্ন দেখেছি আমি এই কবিতাটি যেন মনের অনুভূতিগুলো প্রকাশ করেছেন। আমরা অনেক কিছু স্বপ্নে দেখি, আবার আমরা কল্পনার যুগেও ভাবতে থাকি। এই কল্পনার ভাবনাগুলোই যেন স্বপ্নের আকারে আমাদের মধ্যে আসে। আপনার কবিতার ভাষা আমার খুবই ভালো লেগেছে।

 2 months ago 

ঠিক ভাই, আমার অনেক বেশি ভালো লাগে যখন সুন্দর কোন কবিতা লিখি। অনেক ধন্যবাদ আপনাকে

 2 months ago 

স্বপ্ন আমরা দেখি ঠিক আছে কিন্তু সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য আমাদেরকে চেষ্টা করতে হবে। শুয়ে শুয়ে স্বপ্ন দেখা সেগুলোকে বাস্তবে পরিণত করার মধ্যে অনেক তফাৎ রয়েছে। অনেক মানুষ আছেন প্রতিনিয়ত সংগ্রাম করে যাচ্ছেন তাদের জীবনের স্বপ্নগুলো পূরণ করার জন্য। আপনি এই অনুভূতি নিয়ে সুন্দর কবিতা লিখলেন ভালো লাগলো পড়ে।

 2 months ago 

এটি আপনাকে ঠিক বলেছেন, স্বপ্ন বাস্তবায়নের করার জন্য চেষ্টা না করলে তা পূরণ হবে না।

 2 months ago 

খুব চমৎকার কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার সুন্দর এই কবিতা আমাকে মুগ্ধ করেছে। এক কথায় অসাধারণ হয়েছে আপনার কবিতা লেখা। করব এভাবে সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করবেন আপনি।

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার চমৎকার মন্তব্যটি আমাকে অনেক কিছু উৎসাহিত করেছে। ♥️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.029
BTC 57087.02
ETH 3064.71
USDT 1.00
SBD 2.19