"স্বাস্থ্য সবচেয়ে বড় উপহার, তৃপ্তি সবচেয়ে বড় সম্পদ, বিশ্বস্ততা সবচেয়ে ভালো সম্পর্ক"

in আমার বাংলা ব্লগ7 months ago

ABB ২১ ডিসেম্বর ২০২৩ ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


1000051368.jpg

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

প্রথমেই আমি বলব 'স্বাস্থ্য সবচেয়ে বড় উপহার'এই কথাটা নিয়ে। ভালো থাকার জন্য অবশ্যই স্বাস্থ্য ভালো থাকতে হবে। আমাদের স্বাস্থ্য যদি ভালো না থাকে তাহলে, কখনোই আমরা ভালো থাকতে পারবো না। আর স্বাস্থ্য হচ্ছে আল্লাহর দেওয়া অনেক বড় একটা উপহার। আর এজন্য আমাদের সবার উচিত স্বাস্থ্য ভালো রাখার জন্য ভালো কিছু করা। খাওয়া দাওয়া ভালোভাবে করলেই আমরা স্বাস্থ্য ভালো রাখতে পারব। আর স্বাস্থ্য সবচেয়ে বড় উপহার এটা তো আমরা সবাই জানি। এইজন্য স্বাস্থ্য টাকে ভালোই রাখতে হবে এবং ভালো খাওয়া দাওয়া করলে তবেই স্বাস্থ্য ভালো থাকবে। স্বাস্থ্যের প্রতি যত্নশীল হতে হবে। আমরা সবাই স্বাস্থ্যের প্রতি যত্নশীল হলে এটি ভালো থাকবে।

দ্বিতীয়ত আমি বলব 'তৃপ্তি সবচেয়ে বড় সম্পদ'এই কথাটা নিয়ে। তৃপ্তি হচ্ছে সৃষ্টিকর্তার দেওয়া বড় একটা সম্পদ। আমরা যদি সবকিছুতেই তৃপ্তি আদায় করি, তবেই ভালো কিছু পাব। ধরুন আমরা অনেকজন মিলে এখন কোন কিছু খাচ্ছি। আর অল্পতেই যদি আমরা তৃপ্তি গ্রহণ করি, তাহলে দেখা যাবে আমাদের পেট ভরে গিয়েছে। তৃপ্তি সহ যারা কোন কিছু করে না, তারা কখনো ভালো কিছু পায় না। তাই আমাদের মধ্যে তৃপ্তি জিনিসটা থাকা অনেক বেশি গুরুত্বপূর্ণ। অনেকের তৃপ্তি মেটে না কোন কিছু করলে। সে আরো বেশি পেতে চায়। তবে যত পেতে চায় ততই হয় না। কিন্তু অল্পতে যদি তৃপ্তি হয় তাহলে দেখা যাবে তার অল্প সেই সবকিছু বড় আকারে ধারণ করবে।

তৃতীয়ত আমি বলবো 'বিশ্বস্ততা সবচেয়ে ভালো সম্পর্ক'এই কথাটা নিয়ে। যেকোনো সম্পর্কের মাঝে বিশ্বস্ততা থাকা সবচেয়ে বেশি ভালো। আর বিশ্বস্ততা থাকলেই একটা ভালো সম্পর্ক গঠিত হয়। একজন মানুষের মধ্যে যদি বিশ্বস্ততা না থাকে, তাহলে সে কখনোই একটা ভালো সম্পর্ক গড়ে তুলতে পারবে না। আর সব মানুষের মধ্যে বিশ্বস্ততা থাকা খুবই জরুরী। কিন্তু বেশিরভাগ দেখা যায় বিশ্বস্ততা কারো মধ্যেই নেই। সবাই নিজেদেরকে নিয়ে ব্যস্ত। তবে বিশ্বস্ততার মাধ্যমে ভালো একটা সম্পর্ক হয়। আর এই জন্য বিশ্বস্ততা প্রয়োজন হয়। বিশ্বস্ততা আমাদের সবার মধ্যে থাকলেই, আমরা সবাই ভালো একটা সম্পর্কে যেতে পারবো।

মনে করেন, একজন মানুষ নিজের স্বাস্থ্যের প্রতি একটুও খেয়াল রাখে না। সে মনে করে এমনিতেই তার স্বাস্থ্য ভালো থাকবে। তবে তার এটা বোঝা উচিত, স্বাস্থ্য হচ্ছে সবচেয়ে বড় উপহার। তাই স্বাস্থ্যের প্রতি যত্নশীল হওয়া প্রয়োজন। আবার ধরুন, কিছু মানুষ রয়েছে যারা তৃপ্তি আদায় করে না কোন কিছুতে। তবে তাদের এটা বোঝার প্রয়োজন, অল্প কিছুতে যদি আমরা তৃপ্তি আদায় করি, তবেই সেই ছোট কিছু দেখা যাবে আর শেষ হচ্ছে না এটা অনেক বড় আকারের ধারণ করবে। আর তৃপ্তি যদি আমরা অল্প কিছুতে আদায় করি, তবেই আমাদের জন্য বেশ ভালো হয়। তৃপ্তি হচ্ছে সবচেয়ে বড় সম্পদ প্রত্যেকটা মানুষের জন্য।

আবার মনে করেন, কিছু মানুষের মধ্যে ভালো একটা সম্পর্ক রয়েছে। তবে তারা একে অপরের প্রতি বিশ্বস্ত নয়। বিশ্বস্ততা যদি তাদের মধ্যে থাকে তাহলে ভালো একটা সম্পর্ক হবে। আর এই জন্যই আমি বলব, সব মানুষের মধ্যে বিশ্বস্ততা থাকা খুবই প্রয়োজন। বিশ্বস্ততা হচ্ছে সবচেয়ে ভালো একটা সম্পর্ক। আমরা যদি একে অপরের প্রতি বিশ্বস্ত থাকি, তাহলে সবার জীবন ভালোভাবে কাটবে। আর বিশ্বস্ত না থাকলে দেখা যাবে, একে অপরের প্রতি হিংসা থেকে শুরু করে সবকিছুই থাকবে। আর এই জন্য আমাদের জীবনটাও একেবারে নষ্ট হয়ে যাবে। তাই বিশ্বস্ত থাকাটা খুবই জরুরী। আমি আপনাদের কেও বলবো একে অপরের প্রতি বিশ্বস্ত হতে। এবং নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নেওয়া। আর তৃপ্তি আদায় করা। আশা করছি আপনারা সম্পূর্ণটা পড়বেন। পরবর্তীতে নতুন একটা টপিক নিয়ে লিখে, আপনাদের মাঝে হাজির হবো।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। আসলে ভাইয়া স্বাস্থ্য হচ্ছে সকল সুখের মূল। স্বাস্থ্য ভালো না থাকলে আমাদের কিছুই ভালো লাগেনা। আসলে তৃপ্তিটা ও আমাদের জীবনের গুরুত্বপূর্ণ একটা অংশ। কোন কিছুতে তৃপ্তি না পেলে ভালো লাগে না। আর বিশ্বস্ততা বড় মূল্যবান জিনিস। বিশ্বাস না থাকলে জীবনে কিছুই করা যায় না। ধন্যবাদ ভাইয়া বাস্তবতা নিয়ে সুন্দর একটি পোস্ট করার জন্য ।

 7 months ago 

আপনি আমার সম্পূর্ণ পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করেছেন দেখে ভালো লেগেছে আপনার। এটি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আপনি তিনটি বিষয় নিয়ে খুব সুন্দর একটি টপিকস লিখলেন বেশ ভালই লাগলো। স্বাস্থ্য হচ্ছে সকল সুখের মূল। আর হচ্ছে স্বল্পের মধ্যে যদি তৃপ্তি পাওয়া যায় তাহলে তার চেয়ে বড় শান্তি আর নেই। আপনার প্রতিটি লেখা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 7 months ago 

চেষ্টা করেছি আমাদের জীবনের তিনটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে লেখার।

 7 months ago 

আপনি ঠিক কথা বলেছেন, স্বাস্থ্য সবচেয়ে বড় উপহার।স্বাস্থ্য ভালো না থাকলে আমাদের কোন কিছুই ভালো লাগেনা, শরীরটা সুস্থ থাকলে আমরা সবকিছু করতে পারি তাই আমাদের শরীরের প্রতি যত্নশীল হতে হবে। দ্বিতীয়ত ও তৃপ্তি। যেমন আমরা অনেকেই বলি তৃপ্তি সহকারে খেতে পারলাম না, তৃপ্তি সহকারে। তৃপ্তি বেশ গুরুত্বপূর্ণ আমাদের জীবনে বিশ্বস্ততা বিশ্বাস না থাকলে একটা সম্পর্ক কখনো টিকে থাকতে পারে না, দারুন আপনি আলোচনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 7 months ago 

পুরো পোষ্টের মধ্যে বাস্তবিক এবং সত্য কথা তুলে ধরার চেষ্টা করলাম। আপনি খুব সুন্দর করে সাজিয়ে মন্তব্যটা করেছেন দেখে ভালো লাগলো।

 7 months ago 

গুরুত্বপূর্ণ তিনটা টপিক শেয়ার করলেন! আসলে বেচেঁ থাকতে হলে আমাদের নিজেদেরকে নিয়ে ভাবা উচিত! শরীর ভালো ন থাকলে কোনো কিছুই ভালো লাগবে না। আর শুকরিয়া করা উচিত সবসময়! আর বিশ্বস্ততা না থাকলে কোনো সম্পর্কই বেশিদিন টিকে না

 7 months ago 

বেঁচে থাকতে হলে অবশ্যই নিজেদেরকে নিয়ে চিন্তাভাবনা করতে হবে। এই তিনটা বিষয় নিজেদের মধ্যে রাখলে আমরা ভালো কিছু করতে পারবো।

 7 months ago 

আজকে তুমি অনেক সুন্দর একটা টপিক নিয়ে সম্পূর্ণ পোস্ট লিখেছো, যেটা আমার খুবই ভালো লেগেছে। তুমি আজকে যে তিনটা কথা নিয়ে সম্পূর্ণ পোস্ট লিখেছো, যেটা আমার অনেক বেশি পছন্দ হয়েছে। একেবারে বাস্তবিক এবং সত্য কথা তুলে ধরেছ সম্পূর্ণ পোস্টের মধ্যে। আসলে এই তিনটা বিষয় যাদের মধ্যে থাকে, তারা বাস্তব জীবনে অনেক কিছুই করতে পারে। ধন্যবাদ এত সুন্দর একটা টপিক নিয়ে আলোচনা করার জন্য।

 7 months ago 

আমার লেখা এই পোস্ট তোমার অনেক বেশি পছন্দ হয়েছে শুনে ভালো লাগলো। সুন্দর করে সম্পূর্ণ পোস্ট লেখার চেষ্টা করলাম।

 7 months ago 

আসলে স্বাস্থ্য, তৃপ্তি এবং বিশ্বস্ততা এই তিনটি শব্দ ছোট হলেও,এই শব্দগুলোর অর্থ বিশাল। সবকিছুর মূলে হচ্ছে সুস্বাস্থ্য। কারণ আমাদের যত টাকা পয়সা বা অর্থ সম্পদ থাকুক না কেনো, স্বাস্থ্য ভালো না থাকলে সবকিছুই অর্থহীন মনে হয়। অপরদিকে যাদের চাহিদা কম তারা অল্পতেই তৃপ্তি পেতে পারে, আবার যাদের চাহিদা বেশি তারা অনেক বেশি পেলেও তৃপ্তি পায় না। আসলে এটা সম্পূর্ণ নিজের উপর নির্ভর করে। যেকোনো সম্পর্ক টিকে থাকতে হলে বিশ্বাসের প্রয়োজন হয়। তাছাড়া সম্পর্ক নষ্ট হয়ে যায় খুব তাড়াতাড়ি। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাই এগুলো ছোট হলেও অর্থ অনেক বড়। সুন্দর করে লিখে সম্পূর্ণ পোস্ট ভাগ করে নেওয়ার চেষ্টা করলাম। আপনার সুন্দর মন্তব্য পেয়ে ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66930.79
ETH 3268.09
USDT 1.00
SBD 2.64