“ভবিষ্যৎ তাদের হাতেই, যারা তাদের স্বপ্নকে বিশ্বাস করে”

in আমার বাংলা ব্লগ7 months ago

ABB ২৮-১২-২৩ বৃহস্পতিবার narocky71 ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


1000053912.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

“ভবিষ্যৎ তাদের হাতেই, যারা তাদের স্বপ্নকে বিশ্বাস করে”

আমরা সবাই নিজেদের ভবিষ্যৎ নিয়ে হয়তো চিন্তা করি। আবার অনেকেই ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে না। তারা মনে করে, ভবিষ্যতে যা হওয়ার তা এমনিতেই হবে। তবে এটা সবারই ভুল একটা ধারণা। তারা তাদের স্বপ্নটাকে নিয়ে কখনোই চিন্তা করে না, যার কারণে এই ভুল ধারণাটা নিয়ে বেঁচে থাকে। কিন্তু নিজের স্বপ্নকে বিশ্বাস করলেই ভবিষ্যত আমাদের হাতে আসবে। আমরা যদি স্বপ্নকে বিশ্বাস না করি, তাহলে কখনোই ভবিষ্যতে আমরা ভালো কিছু করতে পারবো না। এবং কি ভবিষ্যতে আমাদের হাতের নাগালে থাকবে না। কারণ স্বপ্নের প্রতি আমাদেরকে সব সময় বিশ্বাস রাখতে হবে। তবেই তো আমাদের ভবিষ্যৎ আমাদের হাতে থাকবে। এবং ভবিষ্যতে আমরা কি করতে পারব, এটা আমরা বলতে পারব। আর এজন্য স্বপ্নকে আমরা সব সময় বিশ্বাস করে যাব।

শুধু স্বপ্নাকে বিশ্বাস করলেই হবে না, স্বপ্নের দিকে এগিয়েও যেতে হবে ধৈর্য, দক্ষতা এবং পরিশ্রমের মাধ্যমে। কারণ ধৈর্য ধরে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। এবং কি দক্ষতার সাহায্যে ও পরিশ্রমের সাহায্যে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। তবেই তো আমরা নিজেদের স্বপ্ন পূরণ করতে পারব। আর স্বপ্নের প্রতি বিশ্বাস রাখব। আমি মনে করি পরিশ্রমের মাধ্যমে আমরা সফলতা অর্জন করতে পারব। আর এজন্যই আমরা পরিশ্রমের মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাব। আমি নিজেও চেষ্টা করি পরিশ্রম করে সফলতা অর্জন করার। আমি নিজের স্বপ্নকে বিশ্বাস করি। যার কারণে ভবিষ্যতে কি হবে এটা আমি নিজেই জানি। আর ভবিষ্যত আমার হাতেই। আর এই জন্য নিজের স্বপ্নকে বিশ্বাস করা সবথেকে বেশি গুরুত্বপূর্ণ।

যেমন আপনাদেরকে একটা উদাহরণ দিই। মনে করেন একজন ব্যক্তি নিজের স্বপ্নকে অনেক বেশি বিশ্বাস করে। আর সে নিজের স্বপ্নটাকে পূরণ করার জন্যই উঠে পড়ে লেগেছে। ভালো কিছু করে এবং পরিশ্রমের মাধ্যমে, সে নিজের স্বপ্নের দিকে এগিয়ে যাচ্ছে এবং কি যাওয়ার চেষ্টা করছে। আর সে তার স্বপ্নের প্রতি বিশ্বাস রেখেছে। আর এই বিশ্বাসের মাধ্যমেই সে এগিয়ে যাওয়ার চেষ্টা করতেছে। এবং কি একে একে তার স্বপ্নের দিকে এগিয়ে যাচ্ছে। আর সেই মানুষটা বিশ্বাস করে সে যদি তার স্বপ্নকে বিশ্বাস করে, তবেই তার ভবিষ্যৎ তার হাতে আসবে। আর লোকটা যেভাবে নিজের স্বপ্নকে বিশ্বাস করে এগিয়ে যাচ্ছে। এরকম ভাবেই সবাইকে বলে থাকে যেন এগিয়ে যায়। আর এরকম উৎসাহ পেলে অন্যরাও কিন্তু এগিয়ে যাওয়ার চেষ্টা করবে।

পক্ষান্তরে, এর ক্ষেত্রে কিন্তু ভিন্ন কিছুও হতে পারে। মনে করেন এরকমই আরেকজন ব্যক্তি নিজের স্বপ্নকে বিশ্বাস করে না। যার কারণে তার ভবিষ্যৎ নিয়েও তার কোন চিন্তা নেই। সে সবসময় এটাই মনে করে, তার জীবন তো রয়েছে, আর এই জীবনে যা হওয়ার তা অবশ্যই হবে এটা কেউ বদলাতেই পারবে না। কিন্তু সে যদি নিজের স্বপ্নের দিকে ভালোভাবে এগিয়ে যাওয়ার চেষ্টা করে, তবেই তো তার ভবিষ্যৎ তার হাতে থাকবে। এবং কি ভবিষ্যতে সে সফলতা অর্জন করতে পারবে। এবং কি সে নিজের লক্ষ্য খুব ভালো ভাবেই পূরণ করতে পারবে। এবং কি এই বিষয়ে অন্যদেরকেও উৎসাহিত করতে পারবে সব সময়। আর তার উৎসাহ পেলে অন্যরাও এইগুলো করার প্রতি আগ্রহী হবে। এবং তারাও এই সম্পর্কে ধারণা নিতে পারবে অনেক বেশি।

আর সব মানুষের বিশ্বাস একই রকমের হয় না। যার কারণেই তো এই দুইজন ব্যক্তির বিশ্বাস আলাদা ছিল এবং তাদের ভবিষ্যতেও আলাদা। দুইজন দুই রকমের। তবে প্রথম ব্যক্তিটার মতো করে যদি সবাই ভাবে, তবেই সবার জীবন অনেক বেশি সুন্দর হবে। এবং কি তারা ভবিষ্যতে ভালো কিছু করতে পারবে। আর তারা নিজেদের স্বপ্ন ও পূরণ করতে পারবে। আর আমি এই বিষয়গুলোর থেকে ধারণা নিয়ে জীবনে ভালো কিছু করার চেষ্টা করি। এবং কি সবাইকে চেষ্টা করি এই বিষয়গুলো ভালোভাবে জানানোর। তাদেরকে উৎসাহিত করার চেষ্টা করি। আমি মনে করি, নিজের পাশাপাশি যদি অন্যদেরকেও উৎসাহিত করি, তাহলে অন্যরাও নিজেদের স্বপ্নকে বিশ্বাস করতে পারবে। এবং কি তাদের ভবিষ্যত টা অনেক বেশি ভালো হবে। এবং ভবিষ্যতে ভালো কিছু করে উঠতে পারবে।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

জিবনে কম বেশি মানুষের সপ্ন থাকে।কেউ বা জিবনে অনেক বড়ো হওয়ার জন্য সপ্ন দেখে এবং সামনে এগিয়ে যেতে থাকে আবার কেউ বা সপ্নকে সপ্নের মাঝেই রেখে দেয় মানে জেগে জেগে শুধু সপ্ন দেখতে ভালোবাসে কিন্তুু সপ্নকে বাস্তবে রুপ দিতে চায় না।ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি টপিক নিয়ে আজকের পোস্ট টি করার জন্য।

 7 months ago 

আমি মনে করি জীবনে বেশিরভাগ মানুষের স্বপ্ন থাকে। চেষ্টা করলাম পুরোটা সুন্দরভাবে করার।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

সত্যি কথা বলতে কি মানুষ স্বপ্ন নিয়ে বেঁচে থাকে। তবে বেঁচে থাকার আশা স্বপ্ন হয়তো সে স্বপ্ন বাস্তবায়ন হতে পারে বা না পারে কিন্তু মানুষ কখনো আশা ছাড়ে না। যতদিন দুনিয়ার বুকে জেগে আছে ততদিন স্বপ্ন নিয়েই জেগে থাকে। তবে স্বপ্ন পূরণ হোক বা না হোক স্বপ্ন দেখা এবং সেই লোকের কাজ করা একটা বুদ্ধিমানের পরিচয়।

 7 months ago 

কথাটার সাথে আমি একেবারেই একমত। এইটা নিয়ে সুন্দর করে লেখার চেষ্টা করলাম।

 7 months ago 

তুমি আজকে খুব সুন্দর একটা টপিক নিয়ে লিখেছ পুরো পোস্ট। আসলে এটা কিন্তু সত্যি, যে মানুষগুলো তাদের স্বপ্নকে বিশ্বাস করে এবং স্বপ্ন পূরণ করার জন্য ভালো কিছু করে এবং পরিশ্রম করে এগিয়ে যায়, ভবিষ্যৎ তাদের হাতেই। একেবারে বাস্তবিক এবং সত্য কিছু কথা তুমি বলেছ। আসলে অনেক মানুষ রয়েছে যারা নিজের ভবিষ্যৎ নিয়েও চিন্তা করতে রাজি থাকে না। তোমার লেখা সম্পূর্ণ পোস্টটা আমার অনেক বেশি ভালো লেগেছে। আশা করছি পরবর্তীতে ভিন্ন একটা টপিক নিয়ে লিখে সবার মাঝে ভাগ করে নিবে।

 7 months ago 

চেষ্টা করেছি বাস্তবিক এবং সত্য কিছু কথা এখানে তুলে ধরার।

 7 months ago 

যারা ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে তারা উন্নতি করতে পারে। তবে আমাদের মধ্যে অনেকে আছে ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে রাজি না। ভবিষ্যৎ নিয়ে যারা সব সময় ভাবে তাদের মন মানসিকতা ভিন্ন রকম হয়। যাদের মধ্যে ভবিষ্যতের কোনই চিন্তা নেই তারা কোন উন্নতির আশা নেই। এ কারণে মানুষের মধ্যে দুই ধরনের লোক দেখা যায়। যাদের মধ্যে চিন্তাভাবনা তারা এক ধরনের আলাদা। খুব সুন্দর একটি টপিক নিয়ে পোস্ট করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

হ্যাঁ এটা আমি নিজেও মনে করি, যারা ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে না তারা উন্নতি করতে পারে না।

 7 months ago 

মানুষের মধ্যে অনেক রকম মনের মানুষ আছে। তাদের মধ্যে অনেকে ভবিষ্যৎ নিয়ে অনেক চিন্তা করে। আমার মতে যারা ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে কাজ করে তারাই উন্নতি করতে পারে। পক্ষান্তরে যারা ভবিষ্যৎ নিয়ে সময় নষ্ট না করে তারা এই উন্নতি করতে পারে না। মানুষের চিন্তা ভাবনা থেকে মানুষ অনেক কিছু করতে পারে। গুরুত্বপূর্ণ একটি শিক্ষণীয় পোস্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

এটা ঠিক মানুষের চিন্তা ভাবনা থেকে মানুষ অনেক কিছুই করতে পারে।

 7 months ago 

এটা একদম ঠিক বলেছেন যারা তাদের স্বপ্নকে স্থির করে এগিয়ে যায় সামনে কেবল তারাই সফল হতে পারে। আপনার কথাগুলো একদম যথার্থ ছিল ভাইয়া

 7 months ago 

আমার কথাগুলো যথার্থ ছিল বলেছেন জেনে ভালো লেগেছে।

 7 months ago 

বাহ্! দারুণ একটি টপিক নিয়ে পোস্ট শেয়ার করেছেন ভাই। জীবনে উন্নতি করতে চাইলে অবশ্যই আমাদের সবার উচিত স্বপ্ন দেখা এবং নিজের স্বপ্নকে বিশ্বাস করা। নিজের স্বপ্নকে মন থেকে বিশ্বাস করতে পারলে, সেই স্বপ্ন পূরণ করার জন্য আমরা কঠোর পরিশ্রম করতে আগ্রহী হই। এতে করে কাঙ্খিত স্বপ্ন পূরণ করা সম্ভব হয়। সর্বোপরি সফলতা অর্জন করা যায় এবং আমাদের ভবিষ্যৎ সুন্দর হয়। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ স্বপ্ন দেখতে হবে এবং কি স্বপ্নকে বিশ্বাসও করতে হবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60788.02
ETH 2632.71
USDT 1.00
SBD 2.63