"সম্পর্ক শুরু হয় মন ভুলানো আবেগের কিছু কথা দিয়ে আর শেষ হয় বাস্তব কিছু কথা আর চোখের পানি দিয়ে"

in আমার বাংলা ব্লগ2 months ago

ABB ১ আগস্ট ২০২৪ ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000154808.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

"সম্পর্ক শুরু হয় মন ভুলানো আবেগের কিছু কথা দিয়ে আর শেষ হয় বাস্তব কিছু কথা আর চোখের পানি দিয়ে"

সম্পর্ক এমন একটা জিনিস যেটা কিছু মন ভুলানো কথা দিয়ে শুরু হয়। আর সেই সম্পর্কের শেষটা হয়ে থাকে বাস্তব কিছু কথা আর চোখের পানি দিয়ে। প্রত্যেকটা সম্পর্কের ক্ষেত্রেই এরকমটা হয়ে থাকে বলে আমার মনে হয়। সব সম্পর্কের শুরুটা মন ভুলানো কিছু কথা দিয়ে শুরু হলেও, সেটা বেশ কিছুদিন ভালো থাকে। কিন্তু সেই সম্পর্কটা যখন ভেঙে যায়, তখন চোখে জল তো আসবেই। বিশেষ করে এটা ভালোবাসার সম্পর্কে ক্ষেত্রে একটু বেশি হয়ে থাকে। মন ভোলানো কিছু কথার মধ্য দিয়েই মানুষ ভালোবাসার সম্পর্কে জড়িয়ে পড়ে। আর যখনই বাস্তব কথাগুলো সামনে আসে, তখনই সম্পর্কটা নিমিষে শেষ হয়ে যায়। আর সেই মুহূর্তে চোখে জল থাকে।

যেকোনো সম্পর্কের শুরুটা যদি বাস্তব কথা দিয়ে হতো, তাহলে হয়তো সম্পর্কের শেষটা এরকম হতো না। আর সম্পর্কটাও এরকম ভাবে নষ্ট হতো না। বর্তমানে এমন অবস্থা হয়ে দাঁড়িয়েছে যে, কোনো সম্পর্কই বেশিদিন টিকছে না। সেটা যে কারো সাথেই, অথবা যেরকম সম্পর্ক হোক না কেন। একটা সম্পর্ক শুরু হওয়ার আগে মানুষ মন ভুলানোর মতো এমন কিছু কথা বলে, যেগুলো শুনলে আমরা যে কারো সাথেই যেরকম হোক না কেন একটা সম্পর্কে জড়িয়ে যাই। কিন্তু আমরা এটা বোঝার চেষ্টা করি না তখন, এই কথাগুলো কি বাস্তবিক নাকি মন ভুলানোর জন্য বলা হচ্ছে শুধু।

সম্পর্ক শুরু হওয়ার আগেই যখন সম্পর্কটা শেষ হয়ে যায়, তখন কিন্তু এত বেশি কষ্ট লাগে না কারোরই। কিন্তু সম্পর্ক শুরু হওয়ার অনেকদিন পর যখন সম্পর্কটা শেষ হয়ে যায়, তখনই সবথেকে বেশি কষ্ট হয়ে থাকে। বেশিরভাগ মানুষ আবেগময় কিছু মন ভুলানো কথা দিয়ে সব সম্পর্ক শুরু করে। আর তারা নিজেরাই একসময় সেই সম্পর্কটা নষ্ট করে দেয়। আর একটা সম্পর্ক শেষ যখন হয়, আর তখন যে কথাগুলো বলা হয়, সেগুলো হয়ে থাকে একেবারে বাস্তবিক। আর সেই বাস্তবিক কিছু কথা এবং চোখের পানির মাধ্যমেই সম্পর্ক শেষ হয়ে যায়। যেটা কখনো কেউ মেনে নিতেই পারেনা। বাস্তবিক কথাগুলোকে মেনে নিতে তখন অনেক কষ্ট হয়।

একটা ছেলে যদি শুরুতে একটা মেয়েকে বিভিন্ন আবেগময় এবং মন ভুলানোর মতো কিছু কথা বলে প্রেমের সম্পর্কে জড়ায়। আর মেয়েটাও তার প্রতি আস্তে আস্তে দুর্বল হওয়া শুরু করে। তখনই যদি ছেলেটা সব সত্য কথা বলে দেয়। আর সে সেই মুহূর্তে তার সাথে সম্পর্কটা শেষ করে দিতে চায়, তখন মেয়েটার কি রকম অবস্থা হবে। সেই সম্পর্কটা সেই মুহূর্তে শেষ হলেও, সব সত্য কথার মধ্য দিয়েই এবং মেয়েটার চোখের পানির মধ্যে দিয়েই শেষ হবে। আর এটা শুধু একটা মেয়ের ক্ষেত্রে না, একটা ছেলের ক্ষেত্রেও হতে পারে। মনে করেন একটা ছেলেকে একটা মেয়ে এরকম কথা বলে সম্পর্কে জড়িয়েছে। আর শেষ পর্যন্ত সে সত্য কথা বলে সরে গিয়েছে।

আসলে বর্তমানে মানুষ এখন কোনো সম্পর্কের মর্যাদাই দিতে জানে না। তারা যদি সম্পর্কের মর্যাদা দিতে জানতো, তাহলে হয়তো শুরুতে এরকম মন ভুলানোর মতো এবং আবেগময় কথাগুলো বলে সম্পর্ক শুরু করতো না। তারা অবশ্যই বাস্তবিক কথাগুলো দিয়ে সম্পর্কটা শুরু করতো। প্রথমে মিথ্যা কথা বলে সম্পর্ক শুরু করা হলে, পরবর্তীতে সত্য কথা যদি বলা হয়, তাহলে অপরজনের কষ্ট তো হবেই। বিশেষ করে তখনই কষ্ট হবে, যখন কিনা ওই মানুষটা সেই সম্পর্কটা ভেঙ্গে দিতে চাইবে। তাই আমি সবসময় এটাই মনে করি, এরকম ভাবে কোনো সম্পর্ক শুরু করা একেবারেই উচিত না। অবশ্যই সম্পর্ক শুরু করার আগে সত্য সবকিছু বলা উচিত। আজ এই পর্যন্তই। পরবর্তীতে হাজির হবো আপনাদের মাঝে অন্য কিছু নিয়ে।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ঠিক বলেছেন বর্তমানে এমন অবস্থা হয়ে দাঁড়িয়েছে যে, কোনো সম্পর্কই বেশিদিন টিকছে না। আর সেটা যে কারো সাথেই, বা যেকোনো সম্পর্ক হোক না কেন।
এমনও অনেক মানুষ আছে সম্পর্ক শুরু করার আগে এমন করে মন ভোলানো কিছু কথা বলে যে, সম্পর্কটা একদম ঘনিষ্ঠ হয়ে যায়। তারপর কিছুদিন পর কি হয় সেই মানুষগুলোই আবার এমন কিছু কথা বলে সম্পর্ক ভেঙে চলে যায়। তখন আসলে খুব কষ্ট লাগে ভাইয়া। তাই আমিও মনে করি যেকোনো সম্পর্ক গরার আগেই ভেঙে যাওয়া ভালো।

 2 months ago 

হ্যাঁ যেকোনো সম্পর্কেই হোক না কেন, এখন আর বেশিদিন টিকছে না। এই সম্পর্ক গুলো ভেঙ্গে গেলে আসলেই অনেক কষ্ট লাগে।

 2 months ago 

একদম ঠিক বলেছেন। কিন্তু কথা হলো আপনি এমন অভিজ্ঞতা কোথা হতে আবিস্কার করলেন? এটা বাস্তব যে আমরা যখন কোন সম্পর্কে জড়াই তখন অনেক পুতু পুতু কথা আর আবেগের ভালোবাসায় জড়িয়ে পড়ি। আর যখন আমাদের মাঝে বিচ্ছেদ হয় তখন একেবারে মানুষটিকে নিচে নামিয়ে দেই। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আবিষ্কার করে নিলাম আপু 😜। কথাটা আসলেই অনেক বেশি সত্যি। বিচ্ছেদের ফলে মানুষটিকে আসলেই একেবারে নিচে নামিয়ে দেয়।

 2 months ago 

ঠিকই বলেছেন ভাইয়া যে সম্পর্ক বাস্তব সত্য কথা দিয়ে শুরু হয় সে সম্পর্ক দীর্ঘস্থায়ী হয় মিথ্যে দিয়ে সম্পর্ক বেশিদিন টিকে থাকে না। প্রথমে সম্পর্কটা মন ভুলানো কথা দিয়েই শুরু হয়ে থাকে বাস্তবতা জানার পর সম্পর্কে বিচ্ছেদ ঘটে। বর্তমানে কোনো সম্পর্ক না টিকা এটা একটা কমন সমস্যা হয়ে দাঁড়িয়েছে।
আপনার লেখার মাধ্যমে আপনি খুব সুন্দর ভাবে বাস্তবতাকে তুলে ধরেছেন। আপনার লেখাটি পড়ে অনেক ভালো লাগলো। সুন্দর লেখাটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

বর্তমান অবস্থাটাই ঠিক এরকম। প্রত্যেকটা সম্পর্কে মাঝে এখন এটাই দেখা যাচ্ছে। বাস্তবতাকে তুলে ধরার চেষ্টা করেছি পোস্টটির মাধ্যমে।

 2 months ago 

আসলে এরকমটা আমিও মনে করি, বেশিরভাগ সম্পর্কের ক্ষেত্রে এখন এরকমটা হয়ে থাকে। মানুষ সম্পর্ক শুরু করার আগে এমন মন ভুলানো কথা বলে, যেগুলোর মাধ্যমে সম্পর্ক সৃষ্টি হয়। কিন্তু একসময় সেই সম্পর্ক বাস্তব কথা দিয়েই শেষ হয়ে যায়। ভালোবাসার সম্পর্কের মধ্যে এটা বেশি হয় এটা একেবারে ঠিক। মিথ্যা কথা গুলোর মাধ্যমে মানুষ আবেগী হয়ে যায়, আর ভালোবাসার প্রতি দুর্বল হয়। কিন্তু শেষে কি থাকে এটা কেউই জানে। তুমি আজকে একেবারে বাস্তবিক একটা কথাকে তুলে ধরেছো এই লেখাগুলোর মাধ্যমে।

 2 months ago 

আমাদের আশেপাশে এরকম দৃশ্যগুলো এখন অনেক বেশি দেখা যাচ্ছে। বাস্তবিক কথাটা তুলে ধরেছি দেখে তোমার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 months ago 

আপনি তো খুব সুন্দর একটি পোস্ট করেছেন। আপনার পোষ্টের সাথে আমি নিজেও এক মত। সম্পর্ক শুরু হয় বুরানো আবেগ দিয়ে। আর সম্পর্ক শেষ হয় চোখের পানি এবং কষ্ট দিয়ে। প্রেম করতে অনেক ধরনের কথা বলে। আর যখন সত্য বের হয়ে আসে তখন সম্পর্ক নষ্ট হয়ে যায়। হয়তোবা এই সম্পর্কর মধ্যে অনেক কিছুর গভীরতা থাকে। যাই হোক সুন্দর একটি পোস্ট করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার লেখার সাথে আপনিও একমত এটা শুনে ভালো লাগলো। সম্পর্ক শুরু হওয়ার আগে ঠিক এইগুলোই ঘটে। আর শেষ হওয়ার সময় ঠিক তার উল্টো হয়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66050.37
ETH 2629.02
USDT 1.00
SBD 2.68