ফটোগ্রাফি: রেনডম , দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

ABB 03-11-23 শুক্রবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1697034136387.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

প্রজাপতি

IMG20221026093405.jpg

এটি হচ্ছে প্রজাপতির অনেক সুন্দর একটা ফটোগ্রাফি। প্রজাপতির সাথে আমরা সবাই খুবই পরিচিত। কারণ প্রজাপতি সবারই খুবই পছন্দের‌। আমি তো প্রজাপতি অনেক ভালোবাসি। আর আমার কাছে প্রজাপতি দেখতে খুবই ভালো লাগে। তাই আমি প্রজাপতি দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। আসলে ছোটবেলায় যখন প্রজাপতি দেখতাম, তখন এটা ধরার জন্য ছোটাছুটি করতাম। আর ধরার পরে আবার ছেড়ে দিতাম, কারণ প্রজাপতির ক্ষতি হতে পারে তাই। আর বড় হওয়ার পরে প্রজাপতির পেছনে ছোটাছুটি করি, তার ফটোগ্রাফি করার জন্য। এই ফটোগ্রাফি টা আশা করছি ভালো লাগবে আপনাদের কাছে।

চন্দ্রমল্লিকা ফুল

IMG20230117143429.jpg

চন্দ্রমল্লিকা ফুল পছন্দ করেনা এরকম মানুষ খুব কম রয়েছে, আসলে ফুল সবাই খুবই পছন্দ করে। আর আমিও ফুল খুবই ভালোবাসি। আমি তো ফুল দেখলে ফটোগ্রাফি করা ছাড়া থাকতে পারিনা। তাই বেশিরভাগ সময় ফুল দেখলে সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি। চন্দ্রমল্লিকা ফুলের অনেক রকমের জাত রয়েছে। যেগুলোর কালার ভিন্ন ভিন্ন। আর ভিন্ন ভিন্ন এরকম ফুল গুলো দেখলেই মনটা একেবারে ভালো হয়ে যায়। আর এই ফুলগুলোর যদি ফটোগ্রাফি করা হয়, তখন সেগুলোর সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পায়। এই ফটোগ্রাফিটা আমি নার্সারি থেকে করেছি।

নাগচম্পা ফুল

IMG20220801165632.jpg

নাগ চম্পা ফুলের সাথে আমরা সবাই কমবেশি পরিচিত। আর নাগ চম্পা ফুলগুলো দেখতে খুবই ভালো লাগে আমার কাছে। এই ফুলগুলো সাদা কালারের, যার কারনে অনেক সুন্দর লাগে। নাগ চম্পা ফুলগুলোকে অনেকেই নাগচাপা ফুল বলে থাকে। আসলে এই ফুল গুলোর নাম অনেক রয়েছে, আর একেক জন একেক নামে চিনে থাকে এই ফুলগুলো। কয়েকদিন আগে আমি ঘুরাঘুরি করার জন্য বাইরে বের হয়েছিলাম। হঠাৎ করে রাস্তার পাশে এই ফুলগাছটা দেখি, যার মধ্যে একটা মাত্র ফুল ফুটেছিল। তাই আমি এটা দেখে ফটোগ্রাফি করেছিলাম।

প্রাকৃতিক দৃশ্য

IMG20221009125833.jpg

প্রাকৃতিক দৃশ্য আমাদের সবারই খুবই পছন্দের।এরকম দৃশ্য আমার কাছে অনেক ভালো লাগে। আর প্রাকৃতিক দৃশ্যের মাঝে ঘুরাঘুরি করতে আমি অনেক বেশি পছন্দ করি। এই ফটোগ্রাফি টা সোনিয়ার কলেজের সামনে থেকে করেছিলাম। আসলে কলেজের পাশে অনেক বড় একটা পুকুর ছিল। যেখানে বেশিরভাগ মানুষ গিয়ে থাকে। আর এর সৌন্দর্য খুবই দারুণ লাগে দেখতে। আর এই দৃশ্যটা অনেক ভালো লেগেছিল। তাই আমি এই দৃশ্যের ফটোগ্রাফি করেছিলাম। ফটোগ্রাফি করার পর এটা দেখতে আরো ভালো লাগছিল।

রেললাইন

IMG20230712154638.jpg

রেললাইনে হাঁটাহাঁটি করতে কে না পছন্দ করে। আর রেললাইনে হাঁটাহাঁটি করার মধ্যে কিন্তু অন্যরকম ভালো লাগা কাজ করে। রেললাইনে ঘুরাঘুরি করলে মনটাও একেবারে ভালো হয়ে যায়। বিশেষ করে রেললাইনের উপরে হাঁটার সময় অনুভূতিগুলো কাজ করে মনের ভেতর। আর আমি এর আগেও রেললাইনের ফটোগ্রাফি করেছিলাম। আপনাদের কাছে ভালো লেগেছিল সেই ফটোগ্রাফি গুলো। তাই আজকেও রেললাইনের ফটোগ্রাফি শেয়ার করলাম। এই ফটোগ্রাফিটা ও আমি ওই আগের স্থান থেকে করেছিলাম। আশা করছি এটিও ভালো লাগবে অন্য গুলোর মতো।

সূর্যাস্ত

IMG20230721183258.jpg

সূর্যাস্ত পছন্দ করে না এরকম মানুষ খুবই কম পাওয়া যাবে আমাদের আশেপাশে। আর সূর্যাস্তের দৃশ্যটা সবাই খুবই পছন্দ করে। এই দৃশ্য দেখলে যেমন ভালো লাগে, তেমনি মনটাও একেবারে ভালো হয়ে যায়। আর সূর্যাস্তের ফটোগ্রাফি বেশিরভাগ সময় করে থাকি। কারণ এরকম ফটোগ্রাফি গুলো করলে তা দেখতে অসম্ভব দারুন লাগে। সূর্যাস্তের এই ফটোগ্রাফি টা আমি করেছিলাম নদীর পাড় থেকে, যেখানে আমি বেশিরভাগ সময় গিয়ে থাকি। আশা করছি অন্যান্য দিনের মতো এই ফটোগ্রাফিটাও আপনারা খুব পছন্দ করবেন। আপনাদের মন্তব্য পাওয়ার জন্য অপেক্ষায় থাকলাম।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 10 months ago 

ভাই আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আমার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুশি হয়েছি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে প্রজাপতির ফটোগ্রাফি এবং সূর্যাস্তের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 10 months ago 

প্রজাপতি এবং সূর্যাস্তের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময় মুগ্ধ হওয়ার মতো। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যের এবং রেল লাইনের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। অন্যান্য ফটোগ্রাফি গুলোও সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

এটা ঠিক বলেছেন প্রাকৃতিক দৃশ্য এবং রেললাইনের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

 10 months ago 

দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া সবগুলো ফটোগ্রাফি অসাধারণ সুন্দর ছিল তবে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সূর্যাস্ত যাওয়ার দৃশ্যটা আমার কাছেও ভালো লেগেছিল।

 10 months ago 

ছোটবেলায় আমরা প্রজাপতির পিছনে দৌড়াতাম। ফটোগ্রাফিটি দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। আর বেশ ভালো বলেছেন সূর্যাস্ত পছন্দ করে না এমন মানুষ নেই বললেই চলে। সবগুলো ফটোগ্রাফি দুর্দান্ত ছিল।

 10 months ago 

আসলেই ছোটবেলায় সবাই প্রজাপতির পেছনে দৌড়াতো বলে আমি মনে করি।

 10 months ago 

তুমি অনেক সুন্দর করে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম তৈরি করেছো, যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি পোস্ট আমি অনেক বেশি পছন্দ করি। তোমার ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। ফটোগ্রাফির বর্ণনা জাস্ট অসাধারণ ভাবে তুলে ধরা হয়েছে যা দেখে অনেক কিছু জানতে পারলাম। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে সেগুলোর সৌন্দর্য ফুটে উঠেছে।

 10 months ago 

ফটোগ্রাফি পোস্ট আমিও অনেক পছন্দ করি।

 10 months ago 

বাহ আমি আপনার ফটোগ্রাফী গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অসাধারণ কিছু এলোমেলো ফটোগ্রাফী করেছেন। আমার কাছে সব থেকে সূর্যাস্তের ফটোগ্রাফী টি ভালো লেগেছে,আর আমার সূর্যাস্ত দেখতে অনেক বেশি ভালো লাগে।

 10 months ago 

আপনি আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন এটা জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64063.60
ETH 2742.49
USDT 1.00
SBD 2.67