ভ্রমণ : নোয়াখালীর চর কচ্ছপিয়া ঘুরতে যাওয়ার মুহূর্ত

in আমার বাংলা ব্লগlast month

Abb 3 এপ্রিল 2024 বুধবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20240226_162358.jpg

আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আজ আমি আপনাদের মাঝে ভ্রমণ করার একটি পোস্ট নিয়ে হাজির হলাম। প্রায় সময় বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে আমার ভীষণ ভালো লাগে। আজ ও আমি একটি জায়গায় ঘুরতে গিয়েছি। ‌মাঝে মাঝে ঘুরতে গেলে মন এবং শরীর দুটোই ভালো থাকে। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

20240226_162251.jpg

রমজান শুরু হওয়ার আগেই ঘুরতে গিয়েছিলাম। নোয়াখালী চর কচ্ছপিয়া জায়গাটা অনেক বেশি সুন্দর। জায়গাটার কথা এক বড় ভাইয়ের কাছে শুনেছিলাম। কিন্তু আমি যাওয়ার আগে বুঝি নাই যে ওই জায়গায় আমি আরো একবার গিয়েছিলাম। হঠাৎ এ কোনো পরিকল্পনা ছাড়া বের হয়ে পড়েছিলাম চর কচ্ছপিয়া জায়গাটি দেখার জন্য। নোয়াখালীর মধ্যে অনেক সুন্দর সুন্দর জায়গা রয়েছে

20240226_161813.jpg

তার মধ্যে চর কচ্ছপিয়া জায়গাটি অনেক বেশি সুন্দর। বিশেষ করে খোলামেলা জায়গা হওয়ার কারণে বেশি ভালো লেগেছিল আমার কাছে। অনেক সুন্দর একটি নদী রয়েছে তার পাশে। আশেপাশে গাছপালা নেই বললেই চলে। কিন্তু নদীর কারণে অনেক বেশি বাতাস গায়ে লাগতেছিল। বসে অনেকটা সময় কাটিয়েছিলাম। আসলে খোলামেলা এমন জায়গার মধ্যে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। আমি আর সোনিয়া এবং আমার হয়ে গিয়েছিলাম।

20240226_161637.jpg

মেয়েটা তো অনেক বেশি মজা করেছিল কারণ খোলামেলা জায়গা হওয়ার কারণে সারাক্ষণ দৌড়িয়ে খেলা করেছিল। বিশেষ করে নদীতে যাওয়ার আগ মুহূর্তে অনেক বড় একটি বাঁধ ছিল। সেখানে উপরে উঠে মেয়ে অনেক খুশি হয়েছিল। আমি তো মোটরসাইকেল নিয়ে প্রায় আটকে গিয়েছিলাম। কারণ বাঁধ এর উপরে মোটরসাইকেল তুলতে অনেক কষ্ট হয়েছিল। এক পাশ দিয়ে অনেক কষ্ট করে তুলেছিলাম। পরবর্তীতে নদীটি দেখতে গিয়েছিলাম।

20240226_161446.jpg

নদীর পাশে খুবই দারুণভাবে উপভোগ করেছিলাম। এমন প্রাকৃতিক দৃশ্যের মধ্যে বসে থেকে সময় কাটাতে পারলে মনের অনেক দুঃখই থাকবেনা। মাঝে মাঝে এমন জায়গায় যেতে আমার অনেক ভালো লাগে কিন্তু কোন পরিকল্পনা ছাড়া গিয়েছিলাম সেজন্যই একটু অসুবিধা হয়েছিল। এরপরেও জায়গাটা অনেক বেশি ভালো লেগেছিল।

20240226_161306.jpg

আসলে মাঝে মাঝে হঠাৎ সিদ্ধান্ত গুলো অনেক বেশি ভালো লাগে আমার কাছে। বিশেষ করে কোথাও ঘুরতে যাওয়ার মুহূর্তগুলোর সিদ্ধান্তগুলো অনেক দ্রুত নিয়ে থাকি। আর মোটরসাইকেল নিয়ে যাই । আসলে সাধারণত আমরা মোটরসাইকেল নিয়ে দূরে কোথাও লং জার্নি করিনা। আমাদের নিজস্ব আশেপাশে জায়গাগুলো মোটরসাইকেল নিয়ে ঘুরাঘুরি করি।

20240226_160001.jpg

মোটরসাইকেল নিয়ে দূরে কোথাও গেলেও অনেক বেশি কষ্ট হয়। কারণ তিনজন একসাথে অনেক ঝামেলা পোহাতে হয়। যার কারনে আমি এবং চলে যাওয়ার চেষ্টা করি সব সময়। মেয়েটিকে নিয়ে গেলেও অনেক বেশি ভালো লাগে। কারণ অনেক বেশিই খুশি হয় সে। তাই দুষ্টুমির কারণে তার কোন ছবি ব্যবহার করতে পারি নাই। তুই একটা ছবি তুলেছিল সোনিয়া। তার পোস্টে তার কয়েকটা ছবি দেখতে পারবেন।

20240226_154756.jpg

20240226_154547.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীভ্রমণ
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আসলে নদী টা দেখে বোঝা যাচ্ছে অনেক বাতাস বইছিল আর আমি নদী এলাকায় এর আগে ছিলাম নদীর বাতাস যখন গায়ে লাগে এটা অনেক ভালো লাগে। যাই হোক আপনি নোয়াখালী যাওয়ার মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করে অনেক ভালো একটা কাজ করেছেন আমরাও এটার মজাটা উপভোগ করতে পারলাম ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last month 

চেষ্টা করেছি এই জায়গাটাতে ঘুরার মুহূর্তটা সুন্দর করে শেয়ার করার জন্য।

 last month 

প্রিয়জনকে সাথে নিয়ে ঘুরতে যাওয়ার মজা আলাদা। ঠিক তেমনি একটা সুন্দরী স্থান ভ্রমণ করতে গিয়েছেন। আর এরই মধ্য দিয়ে কিন্তু অজানা একটা জায়গা সম্পর্কে ধারণা পেয়ে গেলাম। খুব সুন্দর উপস্থাপনা ছিল আপনার আজকের এই ভ্রমণ বিষয়ক পোস্ট।

 last month 

আসলেই এই জায়গাটা অনেক বেশি সুন্দর।

 last month 

কিন্তু আমি যাওয়ার আগে বুঝি নাই যে ওই জায়গায় আমি আরো একবার গিয়েছিলাম।

কিছু কিছু জায়গায় আমরা ঘুরতে যাই ঠিকই, কিন্তু অনেক সময় জায়গার নাম ভুলে যাই। তবে পরবর্তীতে আবার সেই জায়গায় গেলে,তখন সবকিছু ঠিকই মনে পড়ে যায়। যাইহোক জায়গাটি আসলেই খুব সুন্দর। বিশেষ করে গরমের দিনে সেখানে গেলে অনেক ভালো লাগবে। কারণ চারিদিক থেকে প্রচন্ড বাতাস এসে শরীরটাকে একেবারে শীতল করে দিবে। ফটোগ্রাফি গুলো দেখেই বুঝা যাচ্ছে আপনারা তিনজন সেখানে দারুণ সময় কাটিয়েছেন। এমন খোলামেলা জায়গায় বাচ্চারা সবচেয়ে বেশি আনন্দ করে থাকে। সারি সারি গাছের ফটোগ্রাফিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last month 

ঠিক বলেছেন ভাই অনেক সময় জায়গার নাম ভুলে যাই। আর তেমনি আমিও ভুলে গিয়েছিলাম এই জায়গায় আগেও ঘুরতে গিয়েছিলাম।

 last month 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার পর থেকে অনেক কিছু দেখার সুযোগ হয়েছে পোস্টের মাধ্যমে। যদিও এমন কিছু কিছু জায়গা আছে যা কখনো সরাসরি যেয়ে দেখার সুযোগ হবে না। কিন্তু পোস্টের মাধ্যমে দেখে বেশ ভালো লাগে। আপনারা নোয়াখালীর চর কচ্ছপিয়া তে ঘুরতে গেলেন। সেখানকার দৃশ্য গুলো দেখে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর একটি খোলামেলা জায়গা। বেশ আনন্দ উপভোগ করলেন ঘোরাঘুরি করে। তাছাড়া ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো।

 last month 

আসলে এটা অনেক সুন্দর এবং খোলামেলা একটা জায়গা। যার কারণে ভালো সময় অতিবাহিত করেছিলাম।

 last month 

কচ্ছপিয়া চরের এলাকাটা খুবই সুন্দর! আমার দেখেই ভালো লেগে গেল ভাইয়া। চারিদিকে গাছ না থাকলেও নদীর বাতাসের কারণে সেখানে সময় কাটাতেও ভালো লাগবে। নাশিয়া মামনি সেখানে গিয়ে বেশ মজা করেছে জেনে ভালো লাগলো। ব্রিজের এপার-ওপার এর এরিয়াটা সুন্দর 💟।

 last month 

চার পাশে গাছপালা না থাকলেও বাতাস ছিল। নাশিয়া তো অনেক খুশি হয়েছিল সেখানে গিয়ে। আর অনেক মজা করেছিল।

 last month 

কিন্তু আমি যাওয়ার আগে বুঝি নাই যে ওই জায়গায় আমি আরো একবার গিয়েছিলাম।

আরে ভাই আপনার মনে নেই আমরা সকলে আরো আগেও গিয়েছিলাম৷ খুব সুন্দর একটি জায়গা ছিল এটি৷ সেদিনের মজার কথা তো যেন ভোলা যায় না৷ সেদিন যে বাতাস ছিল এবং যেভাবে আমাদেরকে বাতাসে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার চেষ্টা করছিল সেই মুহূর্তের কথা যেন এখনো ভুলতে পারিনা৷ আজকে আপনি এখানে গিয়ে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন এবং সকলে মিলে খুব মজা করেছেন দেখে খুবই ভালো লাগছে৷ এখন দেখছি যে এসব কিছুই আগে থেকে একটু পরিবর্তন হয়ে গিয়েছে৷

 last month 

আসলে আমার পরে মনে এসেছিল বিষয়গুলো। অনেক সময় অনেক কিছুই ভুলে যাই। এবারেও সেখানে গিয়ে ভালো সময় অতিবাহিত করেছিলাম।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66455.53
ETH 3036.81
USDT 1.00
SBD 3.67