আর্ট : একটি জল পরীর আর্ট

in আমার বাংলা ব্লগ9 months ago

ABB ২ ডিসেম্বর 2k23 শনিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20231116203035.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব একটি জল পরীর আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে একটি জল পরীর আর্ট ভালো লাগবে।

আজকে আমি অনেক সুন্দর একটা জল পরীর আর্ট অঙ্কন করেছি। এই ধরনের আর্ট গুলো সবাই অনেক বেশি পছন্দ করে। তাই তো আমি এরকম আর্টগুলো করার চেষ্টা করি। আগের আর্ট গুলোর প্রশংসা আপনাদের কাছ থেকে বেশ ভালোই পেয়েছিলাম, তাই অনেক বেশি উৎসাহিত হয়েছি সবকিছুর প্রতি। বিশেষ করে আর্ট এর প্রতি একটু বেশি উৎসাহিত হয়েছি। তাইতো আজকেও একটা আর্ট করার চেষ্টা করেছি। আমি প্রতি সপ্তাহে আপনাদের মাঝে একটি করে আর্ট শেয়ার করার চেষ্টা করি। এই আর্টটি আমি দুই তিন দিন আগে করেছিলাম। যখন আর্ট করতে বসেছিলাম তখন চিন্তায় পড়ে গিয়েছিলাম আজকে কিসের আর্ট করা যায়। এরপর হঠাৎ করে মাথায় আসলো একটা জল পরীর আর্ট করা যাক। যেই ভাবনার সেই কাজ। বসে পড়লাম জল পরীর আর্ট করার জন্য। চলুন তাহলে দেখে নেওয়া যাক আমার আর্ট।

IMG20231116203035.jpg

উপকরণ

কালারফুল কলম
আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG20231116194736.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি পেন্সিল দিয়ে একটা জল পরীর স্কেচ এঁকে নিলাম অনেক সুন্দর ভাবে।

IMG20231116200028.jpg

IMG20231116200858.jpg

ধাপ 2️⃣

তারপরে কালো মার্কার কলম দিয়ে পেন্সিল দিয়ে আঁকা স্কেচ টা এঁকে নিলাম।

IMG20231116201231.jpg

IMG20231116201236.jpg

ধাপ 3️⃣

তারপরে সবুজ কালার কলম ব্যবহার করে জল পরীর লেজ রং করে নিলাম।

IMG20231116201550.jpg

IMG20231116201654.jpg

ধাপ 4️⃣

এরপর অন্য একটা কালারফুল কলম ব্যবহার করে জল পরীর মুখ এবং শরীরের অংশ রং করে নিলাম।

IMG20231116201850.jpg

IMG20231116202032.jpg

ধাপ 5️⃣

এরপর নীল কালারফুল কলম ব্যবহার করে জলপরীর মাথার উপরে থাকা একটা ফুল রং করে নিলাম এবং জলপরীর জামা রং করে নিলাম।

IMG20231116202033.jpg

IMG20231116202307.jpg

ধাপ 6️⃣

এরপর কমলা কালারের কালারফুল রং দিয়ে জল পরীর চুল রং করে নিলাম। এভাবে আমি আমার সম্পন্ন আর্ট শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে দেখতে ভালো লাগবে।

IMG20231116202822.jpg

IMG20231116203015.jpg

ফাইনাল আউটপুট

IMG20231116203035.jpg

IMG20231116203035.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 9 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন একটি জল পরীর আর্ট। আপনার তৈরি জল পরীর আর্ট দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আপনি যখন জল পরীর রং করছিলেন সেই সময়ে দেখতে বেশ ভালো লাগছিলো ভাই। আপনার কাজগুলো সব সময় আপনি আমাদের মাঝে সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেন দেখে সত্যি বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

জল পরীর আর্ট টি আপনার কাছে অসাধারণ লেগেছে, এটা জেনে ভালো লেগেছে।

 9 months ago 

আপনার কি আবার চিন্তা করা লাগে নাকি?মাথা কে যদি বলেন হয়ে যাও, তাহলেই তো হয়ে যায়। হি হি হি। এত সুন্দর একটি জলপরি আপনি আর্ট করেছেন যে চোখ ফেরানো যাচেছ না। ক্রেয়েটিভ মানুষের ক্রেয়েটিভ পোস্ট দেখেই মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

সবকিছু এতটা সোজা না আপু। চিন্তা করলেই মাথায় আসে। আপনি আমার পোস্ট দেখে মুগ্ধ হয়েছেন জেনেই ভালো লাগলো।

 9 months ago 

বাহ্ চমৎকার হয়েছে জল পরীটি।এইরকম আর্ট করা চিত্র অঙ্কন গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার জল পরীর আর্ট দেখে খুবই ভালো লাগলো। আপনি সুন্দর ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

ধাপে ধাপে সুন্দর করে শেয়ার করার চেষ্টা করেছি, যেন কেউ চাইলে অংকন করতে পারে।

 9 months ago 

জল পরীর আর্ট মুগ্ধময়। অসাধারণ চিত্র অংকন করেছেন ভাই।আপনার চিত্র অংকনটি দেখে খুবি ভালো লাগছে।

 9 months ago 

মনোমুগ্ধকর ভাবেই জল পরীর আর্ট অঙ্কন করার চেষ্টা করলাম।

 9 months ago 

আসলে তুমি সব সময় অনেক সুন্দর সুন্দর আর্ট করে থাকো, যেগুলো প্রশংসা সবাই করে থাকে। আজকেও অনেক সুন্দর করে আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছো যেটা অনেক সুন্দর হয়েছে। আসলে আর্ট করতে বসলে কিসের আর্ট করা যায় এটাই কারো মাথায় আসে না। তবে পরবর্তীতে জলপরীর আর্ট করার চিন্তা মাথায় আসার কারণে, তুমি জলপরীর আর্ট করেছো। যার কারণে এটা দেখতে খুব সুন্দর লাগতেছে। কালার কম্বিনেশনটা ও অসম্ভব সুন্দরভাবে ফুটে উঠেছে। অনেক কিউট লাগতেছে জল পরী টা দেখতে।

 9 months ago 

আসলে সবার এরকম প্রশংসা পেয়েই তো অনেক বেশি উৎসাহিত হয়েছি। তুমিও এত সুন্দর মন্তব্য করেছ এবং প্রশংসা করেছ দেখে ভালো লাগলো।

 9 months ago 

ভাইয়া,জল পরীর আর্টটি অনেক কিউট দেখতে লাগছে।মনে হয় জল পরীটি এখনো বাচ্চা।এই ধরনের চিত্রগুলো বাচ্চাদের কার্টুন ভিডিওগুলোতে দেখা যায়।ধাপগুলো ভালো ছিল, ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

হ্যাঁ আপু অনেক ছোট ছিল জলপরীটি। তাইতো কিউট লাগতেছিল অংকন করার পরে।

 9 months ago 

আজকে আপনি আপনার সুন্দর প্রতিভার বিকাশ ঘটিয়েছেন আজ সুন্দর এই আর্ট করার মধ্য দিয়ে। বেশ চমৎকারভাবে পর্যায়ক্রমে শুরু থেকে শেষ পর্যন্ত আপনি ফিনিশিংটা দিয়েছেন। আর বিভিন্ন রং ব্যবহার করার মধ্য দিয়ে পরের আর্টটা হয়ে উঠেছে অনেক সুন্দর। আশা করব এভাবে আরও অনেক কিছু আর্ট করে দেখাবেন।

 9 months ago 

ফিনিশিং টা সুন্দর করে না দিলে দেখতে একটুও ভালো লাগে না। তাই চেষ্টা করেছি ফিনিশিংটা সুন্দর করে দেওয়ার।

 9 months ago 

জল পরীর আর্ট দেখতে কিন্তু অনেক সুন্দর লাগতেছে ভাইয়া। জল পরীর মাথায় ফুল দেওয়ার কারনে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগতেছে। ভালো লাগলো আপনার আর্ট দেখে।

 9 months ago 

মাথায় দিলে সুন্দর লাগে তাই ফুলটা দিলাম। আর পরবর্তীতে দেখলাম ফুলটা দেওয়ার কারণে বেশি সুন্দর লাগতেছে।

 9 months ago 

জলপরীর আর্ট কিন্তু অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার প্রত্যেকটি আর্ট আমার খুব ভালো লাগে।আজকের জলপরীর আর্টটিও অনেক চমৎকার হয়েছে। প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

আমার প্রত্যেক টি আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56