ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবামsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ১১-৮-২৩ শুক্রবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1690966036708.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

পিটুনিয়া ফুল

পিটুনিয়া ফুলের সাথে তো আমরা সবাই অনেক বেশি পরিচিত। আমি অনেক বেশি পছন্দ করি পিটুনিয়া ফুল। পিটুনিয়া ফুলের অনেক রকমের জাত রয়েছে যেগুলোর বিভিন্ন রকম কালার। আর প্রত্যেকটা কালারের থেকে আমার কাছে গোলাপী কালার টা একটু বেশি ভালো লাগে দেখতে। বেশ কয়েকদিন আগে আমি নার্সারিতে গিয়েছিলাম। আর সেখানে অনেক রকমের পিটুনিয়া ফুল দেখেছিলাম, যেগুলোর মধ্যে থেকে এই কালারের পিটুনিয়া ফুল আমার কাছে একটু বেশি ভালো লেগেছিল। তাই সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

প্রাকৃতিক দৃশ্য

IMG20230801162246.jpg

প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে আমরা তো সবাই অনেক বেশি পছন্দ করি। প্রাকৃতির মাঝে ঘোরাঘুরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আমি বেশিরভাগ সময় বাইক নিয়ে বাহিরে ঘোরাঘুরি করতে যাই। বেশ কয়েকদিন আগে নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। নদীর পাড়ে এই গরুগুলো বাধা ছিল। আর আমি নদীর পাড়ে ঘাসের উপরে বসে ছিলাম। আমার কাছে এই দৃশ্যটা দেখতে খুব ভালো লেগেছিল তাই ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আপনাদের কাছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগে তাই এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

জবা ফুল

IMG20221026094208.jpg

আমরা সবাই জবা ফুল এর সাথে অনেক বেশি পরিচিত। বেশিরভাগ জায়গায় জবা ফুল দেখা যায়। জবা ফুলেরও অনেক রকমের জাত রয়েছে, যেগুলোর কালার সবথেকে ভিন্ন থাকে এবং দেখতেও ভালো লাগে। এই যে ফুলটি কমলা কালারের হওয়ার কারনে আমার কাছে দেখতে অনেক বেশি ভালো লেগেছিল। এর আগের একটা ফটোগ্রাফি তে আমি বলেছিলাম আমি বেশ কয়েকদিন আগে নার্সারিতে গিয়েছি, আর এই জবা ফুলের ফটোগ্রাফি টাও আমি নার্সারি থেকে করেছি।

নয়ন তারা

IMG20220301174505.jpg

এটি হচ্ছে সাদা কালারের নয়ন তারা ফুলের ফটোগ্রাফি। বেশিরভাগ বাড়িতে দেখা যায় নয়ন তারা ফুল গাছ। বেশিরভাগ মানুষ বাড়িতে এই নয়ন তারা ফুল গাছ লাগিয়ে থাকে বাড়ির সৌন্দর্যতা বৃদ্ধির জন্য। ঘরবাড়ির সামনের দিকে যদি এই নয়ন তারা ফুল গাছগুলো লাগানো হয় তখন খুব ভালো লাগে। অন্যান্য কালারের নয়নতারা ফুল থেকে আমার কাছে সাদা কালারের নয়ন তারা ফুল একটু বেশি ভালো লাগে দেখতে। নয়ন তারা ফুলটি দেখার সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছি। তখন ভাবলাম আপনাদের মাঝেও শেয়ার করা যাবে তাহলে

ঘাস

IMG20230801162055.jpg

এটি হচ্ছে ঘাসের ফটোগ্রাফি। সবুজ ঘাস সবারই পছন্দের। আমি তো অনেক বেশি ভালোবাসি সবুজ ঘাস দেখতে। আর মাঝে মাঝে এরকম ভাবে সবুজ ঘাসের যদি ফটোগ্রাফি করা হয় তাহলে তো আরো বেশি ভালো লাগে। এটা আগের একটা ফটোগ্রাফিতে আমি বলতেছি বেশ কয়েকদিন আগে আমি নদীর পাড়ে গিয়েছিলাম। আর সেখানে আমি ঘাসের মধ্যে বসে ছিলাম। এই ফটোগ্রাফিটা ও আমি সেই নদীর পাড়ের থেকে করেছি। আশা করছি আপনাদের কাছেও অনেক বেশি ভালো লাগবে ঘাসের এই ফটোগ্রাফি টা।

সূর্যাস্ত

IMG20230721184431.jpg

সূর্যাস্ত যাওয়ার মুহূর্ত উপভোগ করতে আমি যেমন পছন্দ করি, তেমনই সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো করতেও আমার কাছে খুবই ভালো লাগে। আমি বেশিরভাগ সময় চেষ্টা করি সূর্যাস্তের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার। আপনারা সূর্যাস্তের ফটোগ্রাফি অনেক বেশি পছন্দ করেন। তাই আমি বেশিরভাগ সময় সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি গুলো শেয়ার করার চেষ্টা করি। আমি আজকেও আপনাদের মাঝে এই সূর্যাস্তের ফটোগ্রাফিটি শেয়ার করেছি। আশা করছি অন্য দিনের মতো আজকের এই সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে‌।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কিছু ফটোগ্রাফি দিয়ে অনেক সুন্দর একটি অ্যালবাম। আসলে ফুলের ফটোগ্রাফি প্রত্যেক মানুষ অনেক বেশি পছন্দ করে। আপনার শেয়ার করা ফুল ও দৃশ্যের ফটোগ্রাফি আমার কাছেও দেখতে বেশ অসাধারণ লেগেছে ভাই। সব থেকে বেশি ভালো লেগেছে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ফুল এবং দৃশ্যের ফটোগ্রাফি আপনার কাছেও দেখতে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি। সম্পূর্ণটা দেখে সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

আশা করি ভাইয়া ভালো আছেন? আজ আপনি খুবই দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন ভাইয়া । আসলে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ অসাধারণ হয়ে থাকে । আপনার ফটোগ্রাফি দেখলে সত্যি হৃদয় মাঝে অন্যরকম অনুভূতি কাজ করে। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে কোনটার প্রশংসা করবো ভেবে পাচ্ছি না। নয়ন তারা ফুল এবং প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। এত দুর্দান্ত ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া ।

 last year 

আলহামদুলিল্লাহ ভাই অনেক ভালো আছি। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

পিটুনিয়া ফুলের এত কালার যে দেখতেই ভালো লাগে। সবগুলো কালারের ফুলই খুব সুন্দর হয়। আপনার আজকের ফটোগ্রাফিটিও খুব ভালো হয়েছে। সবগুলো ফটোগ্রাফি অনেক চমৎকার হয়েছে। বিশেষ করে সূর্যাস্তের ফটোগ্রাফিটা তো দেখে মনে হচ্ছে একেবারে পোস্টার এর ছবি। এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

পিটুনিয়া ফুলের এত কালার দেখতে আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম।

 last year (edited)

তোমার করা এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। এরকম ফটোগ্রাফি গুলো আমি অনেক বেশি পছন্দ করি। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। তোমার ফটোগ্রাফি গুলো আমি সব সময় দেখতে পছন্দ করি। সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি টা দেখে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটা উপভোগ করতে আমিও খুব পছন্দ করি।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো তুমি সবসময় দেখতে পছন্দ কর জেনে খুশি হলাম। সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি তোমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 last year 

আপনি খুবই সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলোর মধ্যে সূর্যাস্তের ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। গোধূলি বিকেলর সূর্যাস্তের ছবও আসলেই অনেক সুন্দর পরিবেশ তৈরি করে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

গোধূলি বিকেলের সূর্যাস্তের ছবি সত্যি অনেক সুন্দর পরিবেশ তৈরি করে এটা ঠিক বলেছেন।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। তবে বিশেষ করে আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি ও সূর্যাস্তের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। জবা এবং সূর্যাস্তের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে ভাইয়া। নদীর তীরে গরুর ঘাস খাওয়ার প্রাকৃতিক দৃশ্য ‌এবং নয়ন তারা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

নদীর তীরে গরু ঘাস খাওয়ার প্রাকৃতিক দৃশ্য এবং নয়নতারা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47