জেনারেল রাইটিং: সময়ের অপেক্ষাsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২৯ আগস্ট ২০২৩ মোঙ্গলবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


waiting-959128_1280.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। সময়কে আমরা সবসময় মূল্যায়ন দিয়ে থাকি। কিন্তু মাঝে মাঝে সময় আমাদের অনেক কিছু শিখাতে এবং বুঝাতে অনেক বেশি সহযোগিতা করে । কিন্তু মাঝে মাঝে সময় এমন সিচুয়েশনে ফালায় তখন তা ধৈর্য ধরে থাকতে অনেক বেশি কষ্ট হয় । আমাদের আশেপাশে এমন কিছু মানুষ থাকে যাদেরকে আমরা হজম করতে অনেক বেশি কষ্ট হয়। তখন শুধু ভাবি সময়ের অপেক্ষা। এমন একটা সময় আসবে তখন সবকিছুর হিসাব দিতে হবে। আর সেই হিসাব বিভিন্ন ভাবেই দিতে হবে। হিসাব অনেক প্রকার হয়ে থাকে। কিন্তু সেই হিসাব নিবই নিব।

মাঝে মাঝে এমন কিছু পরিস্থিতিতে থাকে তখন ধৈর্য এই শব্দটাকে যেন ভুলে যাই। শুধু ধৈর্য ধরেই রয়েছি। হাতেগোনা কয়েকজন মানুষ আমাকে এবং আমার পরিবারকে অনেক বেশি বেদনা দিয়ে যাচ্ছে। সেজন্যই বলেছি হিসাব দিতে হবে। কিন্তু মাঝে মাঝে এমন কিছু কাজ করে তারা তখন সহ্য হয় না। ইচ্ছে করে অনেক কিছু করতে, কিন্তু পরিবারে দেখে তাকিয়ে এবং জীবনের দিকে তাকিয়ে ধৈর্য ধরে রয়েছে। আসলে এই ধৈর্য ধরতে অনেক বেশি কষ্ট হচ্ছে। কিন্তু কিছু করার নাই ধৈর্য তো ধরতে হবে। আসলে কিছু খারাপ মানুষের জন্য, ভালোভাবে থাকাটা খুব দুষ্কর হয়ে যাচ্ছে।

এ ধরনের পরিস্থিতি আমাদের সবার জীবনে রয়েছে। আমাদের সবার জীবনে কিছু খারাপ মানুষ চলে আসে। তারা আবার আত্মীয়তার বন্ধনের মধ্যে থাকে। তাদেরকে আত্মীয়তা পরিচয় দিতে অনেক বেশি ঘৃনা লাগে। মাঝে মাঝে জীবজন্তুর সাথে তুলনা করলেও মনে হয় তারা তার চাইতেও খারাপ। জীবজন্তু তাদের থেকে হাজার কোটি গুন ভালো। কারণ জীবজন্তু চাইলেই মানুষের ক্ষতি করে না। অনেক জীবজন্তু রয়েছে যাদের আমরা পালন করে থাকে। এবং অনেক বেশি আদর করে থাকে। কিন্তু কিছু কিছু মানুষের মুখ দেখা তো দূরে থাক তাদের কথা শুনতেও অনেক বেশি ঘৃণা লাগে।

এ ধরনের পরিস্থিতি যখন জীবনে আসে তখন অনেক বেশি খারাপ লাগে। কারণ তারা নির্দিষ্ট পানি থেকেও খারাপ। তাদের জন্য সাধারণ জীবন যাপন করা অনেক বেশি কষ্ট হয়ে যায়। আর যখন শুনে তারা ক্ষতি করতে চাচ্ছে তখন অনেক বেশি খারাপ লাগে। কিন্তু সময়ের অপেক্ষা করতেছি শুধু। সময় হলে সব কিছুর হিসাব দিতেই হবে। হিসাব দিতে হবে একদিন- না হয় নিশ্চিত হাশরের দিন। এভাবে হিসাব সবাইকেই দিতে হবে। যে যে কাজ করবে তাকে তার হিসাব দিতেই হবে। কিন্তু সেই হিসাব হিসাবের মতো হবে।

বাড়িতে এমন কিছু মানুষ থাকে যারা নির্দিষ্ট প্রাণী থেকে খারাপ। জীবনে যাদের কোন ভালো কাজ নাই, তারাই বড় বড় নীতি কথা বলে। এবং বাড়ির মধ্যে অনেক বেশি ঝামেলার সৃষ্টি করে। প্রতিনিয়ত চাই যেন সবাই তাদের সাথে ঝগড়া করুক। কিন্তু সবাই তো ঝগড়া করতে চায়না। একটা কুকুর আমাকে কামড় দিলে যদি আমিও কুকুরকে কামড় দেই তাহলে দুজনের ব্যবহার সেম হয়ে যায়। কিন্তু কুকুর কামড় দিলে , সবারই মন চায় কুকুরকে কামড় দিতে। আবার কামড় দিতে আসলে কুকুরকেই পিটালে ভালো হয়। কারণ যেমন কুকুর তেমন মুগুর না হলে হয় না।

কিন্তু সময় এবং সিচুয়েশন তা করতে দেয় না। বলে শুধু ধৈর্য ধর, ধৈর্যের গুনটা একদিন পাওয়া যাবে। সেই ধৈর্য ধরেই রয়েছি আজ দীর্ঘদিন। শুধু সময়ের অপেক্ষা করতেছি। কখন সময় আসবে আর কখন যে সব কিছুর হিসাব নিতে পারব সে অপেক্ষা। অনেক রাগ খুব থেকে আজকের এই জেনারেল রাইটিং টা লিখতেছি। আসলে আমাদের সবার জীবনে খারাপ মানুষের বসবাস রয়েছে। তারা মানুষরূপী শয়তানের মত থাকে। আসলে বিস্তারিত লেখার খুব চিন্তা ছিল। রাতটা একটু হালকা হলেও আপনাদের মাঝে শেয়ার করে। আসলে এমন পরিস্থিতি আমাদের সবার জীবনে যেন না আসে। এ ধরনের শয়তান মানুষগুলো যেন ভালো মানুষের জীবনে না আসে। এ ধরনের মানুষগুলো যে হোক তাকে ত্যাগ করতে হবে। কিন্তু ত্যাগ করার পরেও তাদের ব্যবহার সব সময় খারাপ থাকে।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

এই পোস্ট টা আমিও দেওয়ার কথা ভাবছিলাম।সেম অবস্থার মধ্যে দিয়ে আমিও যাচ্ছি। কিন্তু শুধু পরিবারের সদস্য,আর পরিবারের মাঝে ঝামেলা হবে দেখে কিছু বলতে পারছিনা।আর এটাকেই তারা দুর্বলতা ভেবে বার বার আঘাত করেই যাচ্ছে। আসলেই ধৈর্য্য ধরে না থেকে প্রতিবাদ করা উচিৎ।ধন্যবাদ ভাইয়া পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

কিন্তু প্রতিবাদ করার মতো অবস্থা এখন হয় নাই। এজন্যই বলেছি সময়ের অপেক্ষা।

 last year 

আসলে পরিবার পরিজন এবং আত্মীয় স্বজনরা মাঝে মধ্যে এমন ঘটনার সৃষ্টি করে, যেটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। একটা সময় প্রতিবাদ করতেই হয়। কারণ অন্যায় অবিচার বেশি দিন সহ্য করা যায় না। দিনদিন কাছের মানুষ গুলো বড়ই স্বার্থপর হয়ে যাচ্ছে। এই বিষয় গুলো গভীরভাবে চিন্তা করলে খুবই খারাপ লাগে। যাইহোক এতো গুরুত্বপূর্ণ একটি টপিক নিয়ে পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে ভাই শুধু সময়ের অপেক্ষা করতেছি প্রতিবাদ অবশ্যই করবো। মন্তব্য করার জন্য ধন্যবাদ

 last year 

আপন কাছের মানুষ গুলো যখন এমন কিছু ঘটনার সৃষ্টি করে তখন আসলে বেশিক্ষন চুপ করে থাকা যায় না।কিন্তু তারপরেও চুপ করে থাকতে হয় সবকিছু ঠিক রাখার জন্য। একটা কথা সত্য কাছের মানুষগুলোই কিন্তু আমাদের জন্য বেশি ঝুকিপূর্ণ। তবে এটা বলবো রাগটা কমিয়ে ফেলবেন ভাইয়া।কারন এটা আপনার ক্ষতি বয়ে আনবে।ওই দুষ্ট লোকের কিন্তু তাতে কিছু হবে না।তাই নিজেকে ভালো রাখার দায়িত্ব আপনার।আর সময় ঠিক তাদের উপযুক্ত ব্যবস্থাই নিবেন।

 last year 

আসলে আমাদের আশেপাশের দুষ্ট লোকের সংখ্যা খুবই বেশি। এই অমানুষ গুলোর কারণে ভালো মানুষগুলো থাকতে অনেক কষ্ট হয়। ধন্যবাদ

 last year 

আমরা ইচ্ছা করলেও সবকিছু করতে পারিনা। পরিবার এবং সমাজের কথা চিন্তা করে, নিজের পরিস্থিতির কথা চিন্তা করে আমাদেরকে অনেক সময় অনেক অন্যায় মুখ বুজে সহ্য করে নিতে হয়। তবে সময় একদিন সেই জবাব ফিরিয়ে ‌দেয়। তবে ধৈর্য ধারণ করে থাকাটাও খুবই কষ্টের।

 last year 

ঠিক বলেছেন ভাই। মন্তব্য করার জন্য ধন্যবাদ

 last year 

সময় এবং ধৈর্য দুইটি হচ্ছে মানুষের জীবনের পরম শক্তি। সময় এবং ধৈর্য যদি খুব সুন্দর ভাবে নিয়ন্ত্রণ করা যায় তাহলে সফলতা পাওয়া যায়। একটি কাজের সফলতা কিংবা ফলাফল পেতে হলে তাকে অধীর ধৈর্য ধরে থাকতে হয় এবং সময় অনুযায়ী সে ফলাফল আসে। আশা করি ধৈর্য ধরে থাকলে আপনি সফল হবেন। এবং আপনি ভালো ফলাফল পাবেন আপনার জন্য দোয়া রইল।

 last year 

আপনি কিন্তু আমি একেবারে সত্য কথা বলেছেন। আসলে এগুলো আমিও মনে করি। দোয়া করবেন যেন ভালো ফলাফল পাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48