একশতম হ্যাংআউট নিয়ে আমার অনুভূতি।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-05-19-12-34-03-714.jpg

PhotoDirector

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। দেখতে দেখতে আমরা একশতম হ্যাংআউট অতিক্রম করেছি। গতকাল খুবই সুন্দর একটি হ্যাংআউট অনুষ্ঠিত হয়েছে। আমাদের সবার জীবনে গতকালকের হ্যাংআউট স্মরণীয় হয়ে থাকবে। মনে হচ্ছে যেন অল্প কিছুদিন আগেই হ্যাংআউটের যাত্রা শুরু হয়েছে। কখন সময় চলে যায় তা বুঝাই যায় না। সময় এবং স্রোত যেমন কারো জন্য অপেক্ষা করে না। তেমনি দেখতে দেখতে আমরা ১০০ তম পর্বে পৌঁছে গিয়েছি। যাত্রার শুরুর কথাগুলো বারবার মনে পড়ছিল। এজন্য চিন্তা করলাম আমার নিজের অনুভূতি শেয়ার করার কথা। অনুভূতি বলতে বলতে শেষ হবে না।

আমার জানামতে অল্প কিছু হ্যাংআউট পরেই আমি জয়েন করেছি আমার বাংলা ব্লক কমিউনিটিতে। শুরুর দিকে জয়েন করতে না পারলেও যখন শুরু করেছি কাজ তখন থেকে এখন পর্যন্ত মিস করি নাই কোন হ্যাংআউট। আসলে হ্যাংআউট হচ্ছে আমাদের অনুপ্রেরণা। পুরো সপ্তাহ জুড়ে কাজ করার পর, যখন হ্যাংআউট এ সুপার অ্যাকটিভ লিস্ট ঘোষণা করার আগ মুহূর্তে, অন্যরকম একটি ভালোলাগা কাজ করে। সুপার একটিভ লিস্টের কোথায় অবস্থান করতেছি তা শোনার জন্য যেমন আগ্রহ থাকে তেমনি পুরো হ্যাংআউট জুড়ে থাকে গুরুত্বপূর্ণ অনেক কিছুই।

শুরুর দিকে এডমিন মডারেটর ভাই এবং বোনেরা যখন বিভিন্ন বিষয় নিয়ে আমাদেরকে সাজেস্ট করে, কোথাও ভুল হলে সে ভুলগুলো ধরিয়ে দেয়। আমরা ভুলগুলো শোনার কারণে , ভুলগুলো সংশোধন করে নিতে পারে। এই বিষয়টা আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আমার বাংলা ব্লক কমিউনিটিতে কাজ শুরু করার আগে আমি আরো অনেকগুলো কমিউনিটিতে কাজ করেছি। কিন্তু কোথাও এভাবে এডমিন মডারেটর ভাই-বোনেরা কথা বলে না। আমার বাংলা ব্লগ কমিউনিটির এর এডমিন মডারেটর ভাই বোন যেমন আন্তরিক তেমনি এই কমিউনিটির founder এর কথা আরো বেশি আন্তরিক।

এডমিট মডারেটর ভাই বোনের কথা শোনার পর যখন আমাদের সবার প্রিয় দাদার কথা শুনে তখন কাজের প্রতি আগ্রহ আরো অনেক গুণ বেড়ে যায়। ব্লগিং প্লাটফর্মে উৎসাহ না পেলে দীর্ঘ সময় কাজ করা কোনভাবেই সম্ভব হয় না। এ প্লাটফর্মকে এগিয়ে নেওয়ার জন্য দাদার সঠিক নেতৃত্ব এবং সঠিক দায়িত্বের মাধ্যমে এই ব্লগিং প্ল্যাটফর্মকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে এবং আমাদের সবাইকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে, এটা কোথাও দেখি নাই। এজন্য আমরা সবাই আমাদের সবার প্রিয় বড় দাদা এবং ছোট দাদা সহ এডমিন মডারেটর ভাই-বোন সকলের প্রতি অনেক কৃতজ্ঞ।

হ্যাংআউট এর আরো একটি বিশেষ পর্ব হল কুইজ পর্ব। এ পর্বের মাধ্যমে সবাই যেভাবে জিলাপির পয়সা পায়। তেমনি এই পর্বের মাধ্যমে আমরা অনেক জানা-অজানা প্রশ্ন শুনতে পাই। এই প্লাটফর্ম সম্পর্কেও আমি এই পর্বের মাধ্যমে অনেক কিছু জানতে পেরেছি। এজন্য কুইজ পর্বটাও আমার কাছে অনেক বেশি স্পেশাল। এরপর যখন বিনোদন পর্ব শুরু হয় তখন তো কথাই নেই। যেন প্রতি সপ্তাহে একটি বিনোদন পার্টিতে জয়েন করেছি। মাঝে মাঝে ভার্চুয়াল ভাবে গান শুনতেছি মনে হয় না। মনে হয় যেন যে কোন স্টেজ শোতে গান শুনতেছি। এই বিষয়টা ও আমার কাছে খুব ভালো লাগে। গতকালকেও সবাই খুব অসাধারণ অসাধারণ কিছু গান গেয়ে শুনিয়েছেন। সবার গানগুলো এত বেশি ভালো লেগেছে যা বলে বুঝানো সম্ভব নয়। আবার মাঝে মাঝে যখন এয়ার ড্রপ দেওয়া হয় তখন আরো বেশি ভালো লাগে। মনে হচ্ছে যেন আকাশে বাতাসে টাকা উঠতেছে। কিছুক্ষণ পরপর সবাই এয়ার ড্রপ দিয়ে যাচ্ছিল।

সবাইকে নিয়ে কথা বলতেছি কিন্তু একজনের কথা না বললেই নয়। তার প্রেমে আমি প্রথম যেদিন হ্যাংআউট শুনেছি তখন পড়েছি। তার এংকারিং করার স্টাইল, যেমন সর্বোচ্চ সুন্দর, তেমনি তার কথা বলা, গানের গলা আমাকে মুগ্ধ করে। আসলে তার উপস্থাপনার কারণেই আমাদের হ্যাংআউট টা এত বেশি জাঁকজমক ও সুন্দর হয়ে থাকে। আমাদের সবারই খুবই প্রিয় @shuvo35 ভাইয়ের কথা বলতেছি। এখন পর্যন্ত যতগুলো হ্যাংআউট হয়েছে প্রত্যেকটা হ্যাংআউটের তার কথা শুনেছি। এরমধ্যে ভাইয়া অনেকবার অসুস্থ হওয়ার পরেও বৃহস্পতিবার এর হ্যাংআউট চালিয়ে গিয়েছেন। তার অক্লান্ত পরিশ্রম হয়ে থাকে এই হ্যাংআউট এর মাধ্যমে। সৃষ্টিকর্তা তার শরীরটা যেন সব সময় ভালো রাখে। শুভ ভাই যদি ভালো থাকে তাহলে আমরা প্রতি বৃহস্পতিবার হ্যাংআউট টা খুব সুন্দর ভাবে উপভোগ করতে পারব। তার সুস্বাস্থ্য কামনা করি সব সময়।

এবং এভাবে 100 তম হ্যাংআউট আমরা যেভাবে শেষ করেছি। তেমনি সামনে ধাপে ধাপে শত শত পর্ব শেষ করতে পারবো। আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই আমরা এভাবে এগিয়ে যাব। এডমিন মডারেটর ভাই বোন সহ আমাদের ফাউন্ডার, কো ফাউন্ডার, এবং সাধারণ সদস্য সবার দীর্ঘ পথ চলা কামনা করে, আজকের মত এখানে শেষ করলাম। সবাই ভালো এবং সুস্থ থাকুন শুভকামনা রইল সবার জন্য।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

খুব সুন্দর ভাবে দেখতে দেখতে ১০০ তম হাং আউট শেষ হয়ে গেলো। সবাই অনেক বেশি ইনজয় করেছি।এভাবে হাজার তম পর্ব আমরা একসাথে পার করবো এই আশা রাখি। অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার অনুভূতিগুলো পড়ে খুব ভালো লাগলো।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ আপু এভাবেই হাজার তম পর্ব আমরা একসাথে পার করবো এরকমটাই চাই। আশা করছি সবাই একসাথে থাকবো ধন্যবাদ।

 last year 

ঠিকই বলেছ সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না, ঠিক তেমনি ভাবে দেখতে দেখতে ১০০ তম পর্বে পৌঁছে গিয়েছি আমরা। ১০০ তম হ্যাংআউট কে ঘিরে তুমি তোমার অনুভূতিটা খুবই সুন্দরভাবে এই পোস্ট টির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছ। আসলে অনুভূতি বলতে বলতে ও শেষ হবে না। এতটা মুহূর্ত দেখতে দেখতে কেটে গিয়েছে কালকের মুহূর্তটা খুবই ভালো ইনজয় করেছিলাম। সেই মুহূর্তটা এখনো মনে পড়লে ভীষণ ভালো লাগে।

 last year 

আসলেই অনেক ইনজয় করেছিলাম। ঠিকই বলেছ সেই মুহূর্তটা মনে পড়লে ভীষণ ভালো লাগে। খুবই সুন্দর মন্তব্য করেছো ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66382.93
ETH 3031.14
USDT 1.00
SBD 3.69