অরিগ্যামি : রঙিন কাগজ দিয়ে প্লেন তৈরি।

in আমার বাংলা ব্লগ17 days ago

Abb 7.5.24 মোঙ্গলবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240505-WA0010.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে প্লেন তৈরি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে প্লেন তৈরি। ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুবই চমৎকার রঙিন কাগজ দিয়ে প্লেন তৈরি করেছি। আসলে আমি রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে অনেক বেশি ভালো লাগে। যার কারণে বসে পড়লাম রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করার জন্য। কিন্তু বসার পর কি তৈরি করব তা খুঁজে পাচ্ছিলাম না। মাঝে মাঝে এমনটা অনেক বেশি হয়ে থাকে। হঠাৎ করে মাথার উপর দিয়ে একটি প্লেন চলে গেল। তখনই মাথায় আইডিয়া আসলো একটি প্লেন তৈরি করব। কিন্তু আমি রঙিন কাগজ দিয়ে দুইটি প্লেন তৈরি করে নিলাম। প্লেন গুলোর ভাঁজ দিতে একটু সমস্যা হয়েছিল। কিন্তু কষ্ট করে হলেও তা তৈরি করতে পেরেছি। প্লেন দুটি তৈরি করার পর যখন নাশিয়াকে দিলাম , তখন অবশ্য একটা নাচ দিয়েছিল। অর্থাৎ খুশি হয়েছিল অনেক বেশি। মনে হচ্ছে যেন সত্যি কারের বিমান পেয়ে গেল। সব সময় রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে যখন নাশিয়াকে দিয়ে দেই তখন অনেক বেশি খুশি হয়। এ বিষয়টা আমার অনেক বেশি ভালো লাগে। আমি আশা করি আজকের এই প্লেন তৈরি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

IMG-20240505-WA0011.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি কয়েকটি রঙিন কাগজ নিয়ে নিলাম। এরপর কাগজের মধ্যখানে একটি ভাঁজ দিলাম।

IMG_20240505_153831.jpg

ধাপ 2️⃣

মাঝ বরাবর ভাঁজ করার পর, নিচ থেকে এক কোণে একটি ভাঁজ করে নিলাম।

IMG_20240505_153844.jpg

ধাপ 3️⃣

এরপর অপর পিঠে আবারো এক কোণ থেকে পুনরায় ভাঁজ করে দিলাম।

IMG_20240505_153903.jpg

ধাপ 4️⃣

এরপর মাঝ বরাবর দুইপাশ থেকে ভাঁজ করে দিলাম।

IMG_20240505_153933.jpg

ধাপ 5️⃣

এরপর একটি ডানার মধ্যে চিকন চিকন করে , অনেকগুলো ভাঁজ করে দিলাম।

IMG_20240505_154008.jpg

ধাপ 6️⃣

এরপর নিচ থেকে আবার চিকন চিকন করে , ভাঁজ করে দিলাম। দেখতে এখন প্লেনের মত দেখাচ্ছে।

IMG_20240505_154028.jpg

ধাপ 7️⃣

এরপর প্লেনের গায়ে দুটি তারা লাগিয়ে দিলাম। দেখতে যেন সুন্দর দেখায়। এভাবে আজকে আমি রঙিন কাগজ দিয়ে প্লেন তৈরি করে নিলাম।

IMG_20240505_154044.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240505-WA0013.jpg

IMG-20240505-WA0012.jpg

IMG-20240505-WA0010.jpg

IMG-20240505-WA0011.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 17 days ago 

নাশিয়ার নাচ টাও শেয়ার করতেন আমাদের মাঝে। ছোট বাচ্চারা আসলেই এসব খুবই পছন্দ করে। আমি নিজেও ছোটবেলায় প্লেন জিনিসটা খুব পছন্দ করতাম। কত প্লেন যে উড়িয়েছি। তবে এভাবে কখনো তৈরি করা হয়নি। ভালো লাগলো আপনার অরিগামি টা দেখে। ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

আপনি ঠিক বলেছেন এটা তো জানা ছিল না। না হয় তার নাচটাও আপনাদের মাঝে শেয়ার করতাম। অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 17 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর দুটো প্লেনের অরিগ্যামি বানিয়েছেন ভাইয়া। রঙ্গিন কাগজের প্লেনটি পেয়ে আপনার মেয়ে নেচেছে আনন্দে জেনে খুব ভালো লাগলো।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে প্লেন দুটো বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর প্লেন বানানো পদ্ধতি ভাগ করে নেয়ার জন্য।

 17 days ago 

প্লেনের ভাঁজ গুলো দিতে আমার অনেক ঝামেলা হয়েছিল আপু। কিন্তু তৈরি করার পর অনেক বেশি ভালো লেগেছিল আপু। অনেক ধন্যবাদ আপনাকে

 17 days ago 

রঙিন কাগজ দিয়ে প্লেন তৈরি খুব সুন্দর হয়েছে। আপনাকে খুবই দক্ষতার সাথে এই প্লেন তৈরি করেছে।ন প্লেন তৈরি করার কালার কমিশনটা অসাধারণ হয়েছে। দুটি প্লেন আপনি খুবই সুন্দরভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন অসাধারণ ছিল।

 17 days ago 

কালার কম্বিনেশন টা ভালো করার চেষ্টা করেছি ভাই
। অনেক ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করার জন্য।

 17 days ago 

রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত দেখতে পাই। আজকে আপনি খুব সুন্দর করে প্লেন তৈরি করলেন অনেক সুন্দর লাগছে। এই ধরনের কিছু তৈরি করার মধ্যেও অনেক মজা রয়েছে। ধারাবাহিকভাবে যেটা করে চলেছেন ভালই উপভোগ করেছি আপনার তৈরি। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 17 days ago 

আমি সুন্দর একটা এই প্লেন তৈরি করার চেষ্টা করেছি ভাই। আপনার কাছ থেকে সুন্দর মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো।

 17 days ago 

বাহ্ ,আপনার মাথার উপরে দিয়ে প্লেন গেলো আর আপনি প্লেন তৈরি করার আইডিয়া পেয়ে গেলেন এটা শুনে খুবই অবাক হলাম। এরকম আইডিয়া যদি সবাই করতে পারে তাহলে মনে হয় ভালো কিছু হবে। তাছাড়া প্লেন দুইটা দেখতে এত অসাধারণ লাগছে, মনে হচ্ছে যেন আকাশে উড়ে যাচ্ছে। এই প্লেনগুলো সত্যি কারের প্লেন বলে মনে হচ্ছে। রঙিন কাগজের তৈরি এই ধরনের জিনিসগুলো আমার কাছে দারুন লাগে। তবে নাশিয়া এগুলো দিয়ে ভীষণ আনন্দ করেছিল।

 17 days ago 

তা ঠিক নাশিয়ার আনন্দ দেখে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। আনন্দটাই আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 17 days ago 

ছোট বেলায় অনেক প্লেন বানাতাম। আজ আপনার রঙিনকাগজের প্লেন দেখে তো সেই ছেলেবেলার কথা মনে পড়ে গেল। বেশ সুন্দর করে আপনি আজ প্লেন বানিয়ে আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার শেয়ার করা রঙিন কাগজের প্লেন সত্যি কিন্তু দারুন হয়েছে।

 17 days ago 

ঠিক বলেছেন আমি নিজেও অনেক বেশি বানাতাম। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 17 days ago 

যাইহোক কথাগুলো পড়ে অনেক ভালো লাগলো আপনার মাথার উপর দিয়ে একটা প্লেন চলে গিয়েছিল এই জন্য আপনার কাগজের প্লেন তৈরি করার আইডিয়া মাথায় আসলো এটা দারুন একটা বিষয়। আসলে আপনি রঙ্গিন কাগজ দিয়ে যে সব জিনিসগুলো তৈরি করেন এগুলো সত্যি অনেক ভালো লাগে দেখতে আজকেরটাও খুব সুন্দর ছিল।

 17 days ago 

মাঝে মাঝে আমার কাজগুলো এ ধরনেরই হয়ে থাকে ভাই। কোন সাবজেক্ট খুঁজে না পেলে হঠাৎ করে সাবজেক্ট বানিয়ে ফেলি।

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি দেখতে আমার ভীষণ ভালো লাগে।আর আপনি আমাদের মাঝে কোয়ালিটি সম্পন্ন প্লেন তৈরি করে দেখিয়েছেন প্লেনের প্রতিটি ধাপ আপনি অনেক দক্ষতার সহিত তৈরি করে দেখিয়েছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

আমি চেষ্টা করেছি কোয়ালিটি সম্পন্ন একটি প্লেন তৈরি করার জন্য। অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68313.70
ETH 3663.55
USDT 1.00
SBD 3.66