স্বরচিত কবিতা: টাকাsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB রবিবার 23-7-23 ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


money-5964118_1280.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আজ আমি খুব চমৎকার একটি কবিতা লিখেছি। জীবনে টাকার প্রয়োজন অপরিসীম। পরিবারের সবারই শুধু টাকা প্রয়োজন হয়। ভালোবাসার চাইতে সবচেয়ে মানুষ বেশি টাকাকে ভালোবাসে। বিশেষ করে যারা প্রবাসে থাকে তাদের আত্মীয়-স্বজনের কাছে প্রবাসী মানুষটা টাকার মেশিন হিসেবে। মা বাবা ভাই বোন সবাইকে তাদের স্বপ্ন পূরণ করার চেষ্টা করতে করতে একটা সময় তার নিজের স্বপ্নটাই মরে যায়। নিজের স্বপ্নটা কখন মেরে ফেলে তা বুঝতে পারেনা। আর যখন সবাইকে টাকা পয়সা দিয়ে সবার স্বপ্ন পূরণ করে তখন আদর করে বিভিন্ন নামে সুন্দর করে ডাকাডাকি করে। আর যখনই টাকা দিতে পারেনা সবার স্বপ্ন পূরণ করতে পারে না তখন এই খারাপ হয়ে যায়।

স্বরচিত কবিতা: টাকা


করতে পারো যদি তুমি
সবার মন রক্ষা
ভাই বাবা জান বলে
ডাকবে সদায় ।

টাকা দিলে সবার জীবন
থাকে অনেক মূল্যবান
না দিলে টাকা
সম্মোধন করবে তুই বলে।

আপন মানুষ পর হয়
শুধু টাকার জন্য
আত্মীয়তার বন্ধন বাড়ে
টাকা থাকলে জীবনে।

ভাইয়ের ইচ্ছে না করলে পূরণ
বলে কথা মন্দ
বোনের ইচ্ছে করলে পূরণ
ভাইজান বলে করে সম্বোধন।

টাকাই যেন হচ্ছে জীবন
টাকাই যেন মরণ
ভালোবাসা বাড়ে সদায়
টাকা দিয়ে করে সম্মোধন।

সবার স্বপ্ন করতে পূরণ
নিজের স্বপ্ন দিলাম বিসর্জন
তারপরও অপরাধী আমি
শুধু টাকার কারণ।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

আপনার কবিতাটা বর্তমান সময়ের সাথে হুবহু মিলে গিয়েছে কারণ আপনি পরিবারের লোকজন বলেন আর আপনার আশপাশের লোকজনের কথা বলেন আপনার কাছে যদি টাকা থাকে তাহলে সবাই আপনাকে মূল্যায়ন করবে।

 last year 

একদম ঠিক বলেছেন ভাই মূল্যায়নের মূল টাকা। ধন্যবাদ

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

ভাইয়া আপনার চকচকে টাকার বান্ডিল দেখে তো নিতে ইচ্ছে করছে । যাই হোক আপনার আজকের টাকার কবিতাটি কিন্তু অসম্ভব সুন্দর হয়েছে। আসলে বর্তমান সমাজে টাকাই মানুষের সব থেকে বড় আপনজন। আর প্রবাসীরা যতক্ষণ টাকা পাঠাতে পারে ততক্ষণই তারা সবার কাছে আদরের প্রিয় পাত্র হয়ে থাকে ।আর টাকা বিহীন তাদের আদর কমে যায় ।যাই হোক কবিতার সারমর্ম বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 last year 

টাকা নিয়ে নেন সব তো আপনাদের জন্য দিয়ে দিলাম হাহা। অনেক রাগ থেকে কবিতাটি লিখেছি। ধন্যবাদ

 last year 

বর্তমান পৃথিবীতে টাকার মূল্যতে মানুষের মূল্য হিসাব করা হয়। টাকা এমন একটা জিনিস যেটা সবার কাছেই প্রিয়। আপনার স্বরচিত কবিতা "টাকা" অনেক সুন্দর হয়েছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

টাকা দিয়ে অনেক কিছুই করা সম্ভব। মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই

ভাই আপনি অসাধারণ একটি কবিতা শেয়ার করেছেন আসলে কবিতাটি আমাদের সকলের জীবনের সাথে সম্পর্কিত। কারণ টাকা থাকলে সবার কাছে মূল্যবান আর টাকা না থাকলে সবার কাছে মূল্যহীন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মূল্যবান কবিতা পোস্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল এবং এত সুন্দর সুন্দর কবিতার আশায় রইলাম আমার কাছ থেকে।

 last year 

আপনি ঠিক বলেছেন আজকের এই কবিতাটি আমাদের সবার জীবনের সাথে সম্পর্কিত। ধন্যবাদ

 last year 

সত্যি ভাইয়া প্রবাসীদের জীবন অনেক কষ্টের। আসলে আত্মীয়-স্বজন সবাই তাকে টাকার মেশিন মনে করে। কিন্তু সে কিভাবে কষ্ট করে টাকা উপার্জন করে সেটা কেউ বুঝতে চায় না। ভাইয়া আপনার লেখা কবিতা পড়ে অনেক ভালো লাগলো দারুন লিখেছেন আপনি।

 last year 

টাকা থাকলে দুনিয়ার সবার আপন । এবং প্রিয় মানুষের অভাব হয় না। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আপন মানুষ পর হয়
শুধু টাকার জন্য
আত্মীয়তার বন্ধন বাড়ে
টাকা থাকলে জীবনে।

টাকা খুব অদ্ভুত জিনিস যার আছে তার দাম আছে পাওয়ার আছে লোক আছে।
এজন্য কথায় বলে মানি ইজ দা সেকেন্ড গড।
টাকা নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন যা বাস্তবতার সাথে সম্পন্নটা মিল রয়েছে।

 last year 

মূল্যায়নের সবকিছুতে টাকা প্রয়োজন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ধন্যবাদ

 last year 

টাকা কবিতাটি খুব সুন্দর হয়েছে। বাস্তবতা কবিতায় ফুটে উঠেছে। কবিতার লাইনগুলো দারুন হয়েছে। আমার কাছে ভালো লেগেছে অনেক।ধন্যবাদ ভাইয়া বাস্তবমুখী কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমাদের সবার জীবনে প্রয়োজন। টাকা দিয়ে অনেক কিছুই করা সম্ভব হয়। ধন্যবাদ

 last year 

প্রবাস জীবন আসলেই অনেক কষ্টের। প্রবাসী ব্যক্তিটা কিভাবে আছে সেই খবর না নিয়ে তার কাছ থেকে শুধু টাকার খবরটি আত্মীয়-স্বজন নিয়ে থাকে। সে কত কষ্টে টাকা আয় করে সেটা শুধুমাত্র সেই ব্যক্তিই জানে।আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। খুব সুন্দর কবিতা লিখেছেন ভাই। অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

এজন্য আমি প্রবাসে যায়নি। আমাকে চাইতে হবে আর না হয় টাকা। টাকা চাইলে শুধু প্রবাসে গিয়ে টাকা পাঠাবো কারো সাথে কোন যোগাযোগ করব না। আর এজন্য আমি প্রবাসে যাই নাই। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72