স্বরচিত কবিতা: কম্বল Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগ6 months ago

ABB ১৫ জানুয়ারি ২০২৩ রবিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুব চমৎকার একটি কবিতা নিয়ে হাজির হলাম । কবিতার নাম হল কম্বল। আজ কয়েক দিন রোদের দেখা নাই। সবাই দিনের বেলা রোদের অপেক্ষা করে থাকি। এত বেশি ঠান্ডা যে কম্বল যতক্ষণ গায়ে থাকে ততক্ষণই ভালো লাগে। কম্বলের কাছ থেকে দূরে গেলেই ভীষণ ঠান্ডা লাগে। এজন্য সকালে ঘুম থেকে উঠা থেকে শুরু করে সারাক্ষণই কম্বলের পাশাপাশি থাকার চেষ্টা করি। টেবিলে বসলেও কম্বল নিয়ে বসার চেষ্টা করি মাঝে মাঝে। এত বেশি ঠান্ডা পড়তেছে যা বলার বাহিরে। সবদিকেই একই অবস্থা ঠান্ডা। এই ঠান্ডার মধ্যে গরম লাগে এমন জিনিসের মধ্যে মূল হল কম্বল। তাই আজ অনেক দুষ্টামি করে এই লাইনগুলো লিখেছি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই কবিতাটি অনেক বেশি ভালো লাগবে।

স্বরচিত কবিতা: কম্বল


শীতের দিনে রোদ গায়ে
লাগে যেমন আরাম,
তুমি পাশে থাকলে আমার
লাগে না গায়ে শীতের চাদর।

সূর্যমামা কোথায় গেল
পাই না যে তার দেখা,
পাব দেখা একটু পরে
করি আমি অপেক্ষা।

রাতদিন একাকার করে
পড়ছে অনেক শীত,
অপেক্ষা করে কম্বল
আসবো আমি কখন।

দিনেও এখন গায়ে দিয়ে
রাখি তোমায় আদর করে,
একটু ফাঁক হলে তুমি
গায়ে লাগে ভীষণ শীত।

কম্বল তোমায় পাশে ফেলে
লাগেনা গায়ে শীত
আনন্দটা ভীষণ লাগে
কম্বল যখন থাকে গায়ে।

দিনে রাতে রাখি তোমায়
আমার সাথে সাথে,
কম্বল তোমায় দিবো না
আমি দূরে যেতে।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

এই কনকনে ঠান্ডাতে কম্বল নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন ভাইয়া। এত শীত পরছে যে কম্বল ছাড়া একটি মুহূর্ত থাকা অসম্ভব হয়ে পড়ছে। ভালো লাগলো আপনার কম্বল নিয়ে লেখা কবিতাটি পড়ে।

 6 months ago 

কম্বলের তলে বসেই তো এই কবিতাটি লিখেছি আপু। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 6 months ago 

ভাই আপনি আজকে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনার মত আমিও কবিতা লিখতে এবং পড়তে দুইটাই ভালো ভালোবাসি। কম্বল নিয়ে যে কবিতাটি লিখেছেন কবিতা প্রত্যেকটা লাইন অসম্ভব সুন্দর হয়েছে। আশা করব প্রত্যেক সপ্তাহে এমন সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আজ কয়েকদিন যাবত অনেক বেশি ঠান্ডা পড়তেছে ভাই। সে থেকেই এই কবিতাটি লেখার চেষ্টা করেছি

 6 months ago 

মজার ছলে দারুন একটি কবিতা লিখেছেন ভাইয়া।এখন যে পরিমাণ ঠান্ডা পড়েছে তাতে করে কম্বলের কথাই সবার মনে পরে।কম্বল থেকে একটু সরে গেলেই বোঝা যায় এর মজা।বেশ ভালো লাগলো কবিতা টি।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

এখন তো আমাদের চির আপন হলো কম্বল। ধন্যবাদ মন্তব্য করার জন্য

 6 months ago 

আজ কয়েকদিন ধরে অনেক শীত পড়ছে। এই শীতের সময় আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে । আপনার কবিতা গুলো আমার কাছে বেশ ভালই লাগে পড়তে। এরকম আরো সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদেরকে উপহার দেবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে আনন্দিত হলাম। অনেক বেশি ভালো লাগলো

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39