রেসিপি: মিক্সড সবজি রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 months ago

Abb 5.5. 24 ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20240120135559.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে মিক্সড সবজি রান্নার রেসিপি ভালো লাগবে।

আজকে আমি খুবই মজাদার এবং স্বাস্থ্যসম্মত রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে। এই রেসিপিটার মধ্যে অনেক বেশি পুষ্টি রয়েছে। এটা যেমন খুবই পুষ্টিকর তেমনি অনেক বেশি সুস্বাদুও বটে। সবজি খেতে পছন্দ করে না এরকম মানুষ তো কম পাওয়া যাবে। সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটা জিনিস। আমি তো সব সময় সবজি এনে থাকি বাজার থেকে। যেন প্রত্যেকদিন অন্য সব আইটেমের সাথে একটা সবজির আইটেম ও থাকে। আপনারা অনেকেই মনে করতে পারেন এই সময় আমি শিম এবং মুলা কোথায় পেলাম। আমি আগেই বলে দেই, এই রেসিপিটা আরো কয়েক মাস আগের। শীতের সময়ে এই রেসিপিটা তৈরি করা হয়েছিল। এতদিন ধরে শেয়ার করবো করবো বলে শেয়ার করা হয়নি। আজকে হঠাৎ গ্যালারিতে ছবিগুলো দেখে মনে পড়লো। তাই ভাবলাম শেয়ার করে নেওয়া যাক। এই মেক্স সবজিটা অনেক বেশি সুস্বাদু হয়েছিল। আর খেতেও খুব ভালো লেগেছিল। চলুন তাহলে দেখে নেওয়া যাক এই রেসিপিটা তৈরি করার পদ্ধতি।

IMG20240120135559.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
শিম২০০ গ্রাম
মুলা১ টা
বরবটিকয়েকটি
আলু২ টা
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

IMG_20240501_181036.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি শিম, মূলা, আলু এবং বরবটি কুঁচি কুঁচি করে কেটে নিলাম। এরপর এগুলো ভালো ভাবে ধুয়ে নিলাম।

IMG20240120114055.jpg

ধাপ 2️⃣

এরপর একটা পাতিলের মধ্যে পাঙ্গাস মাছের মাথা এবং কান নিয়ে নিলাম ভালোভাবে ধুয়ে। এরপর এগুলো চুলায় বসিয়ে নিলাম কিছুটা পানি দিয়ে।

IMG_20240501_181053.jpg

ধাপ 3️⃣

এরপর পেঁয়াজ কুঁচি, কাঁচা মরিচ কুঁচি, এগুলো দিয়ে দিলাম। তারপর রসুন দিয়ে দিলাম।

IMG_20240501_181107.jpg

ধাপ 4️⃣

তারপর মরিচের গুঁড়া এবং হলুদের গুঁড়া দিয়ে দিলাম। এরপর এটা ভালোভাবে কিছুক্ষণ নেড়েচেড়ে নিলাম।

IMG_20240501_181124.jpg

ধাপ 5️⃣

তারপর পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। এভাবে কিছুক্ষণ জ্বাল করে নিলাম।

IMG_20240501_181138.jpg

ধাপ 6️⃣

এরপর কেটে রাখা মিক্স সবজিগুলো দিয়ে দিলাম পাতিলের মধ্যে। পাতিলের মধ্যে দেওয়ার কিছুক্ষণ পরে এটা ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

IMG_20240501_181157.jpg

ধাপ 7️⃣

এভাবে ভালোভাবে বেশ কিছুক্ষণ ধরে ঝাল করে নিলাম যতক্ষণ না ঝোল শুকিয়ে আসতেছে। তারপর পরিবেশন করা হলো। এভাবেই রেসিপিটা তৈরি শেষ হয়। আশা করছি আপনাদের পছন্দ হবে।

IMG_20240501_181217.jpg

ফাইনাল আউটপুট

IMG20240120135622.jpg

IMG20240120135612.jpg

IMG20240120135559.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 3 months ago 

গরম গরম ভাত কিংবা রুটির সাথে মিক্সড সবজি রেসিপি গুলো খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে শীতের সময়ে। আপনার এই রেসিপিটি শীতের সময় তৈরি করা হয়েছিল আর এই তীব্র গরমে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করে নিয়েছেন দেখে খুব ভালো লাগলো। আপনার তৈরি এই রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে ভাইয়া।

 3 months ago 

ঠিক বলেছেন শীতের সময় এসবজি যেগুলো খেতে অনেক বেশি ভালো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আপনার রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। সত্যি ভাইয়া শীতের সময় এই রেসিপি খেতে অনেক মজার । আর বর্তমান সব সবজি সারা বছর পাওয়া যায়। রেসিপির কালারটা দারুণ হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আমি অনেক বেশি পছন্দ করি সবজি খেতে ‌ । অনেক ধন্যবাদ আপনাকে

 3 months ago 

সত্যি কথাটাই বলেছেন ভাইয়া সবজি আমাদের প্রত্যেকের উচিত প্রতিদিনের খাদ্য তালিকায় রাখা।কেননা সবজি আমাদের শরীরের জন্যে অনেক বেশি উপকারী।তবে ভাইয়া আপনি যে এত দারুন ভাবে রেসিপি তৈরি করেন ভাবি মনে হয় আপনার কাছে ফেইল মারবে রেসিপি তৈরিতে।সিম মূল পাঙ্গাস মাছের মাথার রেসিপিটি অনেক দারুন হয়েছে ভাইয়া।দেখে খুব ভালো লাগলো।আশা করছি আগামীতে আপনার পোস্ট এর মাধ্যমে নতুন সব রেসিপির পোস্ট দেখতে পারবো।

 3 months ago 

আমি সবসময় রাখার চেষ্টা করি। এবং সব সময় খেতে না পারলে অনেক বেশি খারাপ লাগে।

 3 months ago 

বেশ কয়েকটি সবজির সমন্বয়ে একটি সুন্দর রেসিপি তৈরি করেছেন। আসলে সবজি আমাদের শরীরের জন্য অনেক উপকারী একটি খাবার। সবুজ শাক সবজির মধ্যে একটু অন্যরকম ভিটামিন পাওয়া যায়। আপনার তৈরি রেসিপি টি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। বেশ কয়েকটি সবজি মিশ্রণের কারণে আপনার তৈরি রেসিপি অনেক বেশি সুন্দর হয়েছে।আর নিশ্চয় হতো রেসিপি টি খেতে অনেক বেশি ভালো লেগেছে আপনার।

 3 months ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই। সবজি খেলে প্রচুর পরিমাণে ভিটামিন পাওয়া যায়।

 3 months ago 

আসলেই অন্যান্য খাবারগুলোর তুলনায় সবজি আমাদের শরীরের জন্য একটু বেশি উপকারী। যাই হোক আপনি সবজির মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন অনেক লোভনীয় লাগছে ভাইয়া। মজাদার এই সবজি রেসিপিটি কিভাবে তৈরি করতে হয় সেটা পর্যায়ক্রমে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

যেকোনো ধরনের সবজি আমার কাছে সব সময় অনেক বেশি লোভনীয় লাগে। অনেক ধন্যবাদ আপনাকে

 3 months ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে একত্রে রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আপনি আজকে শিম মুলা বরবটি আলু একত্রে করে সাথে পাঙাশ মাছ দিয়ে এতো সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন। এতো সুন্দর একটা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

সব সময় বিভিন্ন ধরনের সবজি খেতে অনেক বেশি ভালো লাগে। যার কারণে অনেক আনন্দিত হয় খেতে।

 3 months ago 

মিক্সড সবজি রান্নার রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আসলে সবজি আমার খুবই প্রিয়ম আর এই গরমের সময় সবজি খেলে শরীরের জন্য অনেক উপকারী। আপনার মজাদার এই রেসিপি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যটি করার জন্য।

 3 months ago 

মিক্সড সবজি রান্নার রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। এই সবজিগুলো আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আপনি খুবই সুন্দরভাবে সবজি রেসিপিটা তৈরি করেছিলেন। আর যদিও এই রেসিপিটাও কয়েক মাস আগের তৈরি করা একদম শীতের ভিতরে তৈরি করেছিলেন। আজকে অনেকদিন পর শেয়ার করলেন, দেখতে পেয়ে ভালো লাগলো।

 3 months ago 

এজন্য আমি প্রতিনিয়ত খাওয়ার চেষ্টা করি। এতে আপনার মত আমারও নিজেরও অনেক বেশি পছন্দের।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69508.29
ETH 3366.22
USDT 1.00
SBD 2.74