ডাই : রঙিন কাগজ দিয়ে পেন্সিল বক্স তৈরি

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

ABB 04 ডিসেম্বর ২০২৩ সোমবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000042043.jpg

1000042040.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে পেন্সিল বক্স তৈরি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে পেন্সিল বক্স তৈরি ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। এজন্য খুব চমৎকারভাবে রঙের কাগজ দিয়ে আজ আমি একটি পেন্সিল বক্স তৈরি করেছি। আসলে রঙিন কাগজের তৈরি অরিগ্যামি গুলো দেখতে খুব সুন্দর হয়ে থাকে। এজন্য আমি সব সময় চেষ্টা করি প্রতি সপ্তাহে এবং কাগজ দিয়ে কিছু তৈরি করার জন্য। গত কয়েকদিন আগে আমি যখন অরিগ্যামি তৈরি করতে বসেছি, তখন কি তৈরি করব তা খুঁজে পাচ্ছিলাম না। পরে হঠাৎ করেই একটি পেন্সিল বক্স দেখতে পেলাম। তখনই চিন্তা করলাম পেন্সিল বক্স তৈরি করার কথা। আসলে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে গেলে, কি তৈরি করব তার চিন্তা করতে করতে অনেক সময় নষ্ট হয়ে যায়। এরপরে যখন রঙিন কাগজ দিয়ে পেন্সিল বক্সে তৈরি করলাম, তখন ভীষণ ভালো লেগেছে। আশা করি আপনাদেরও অনেক বেশি ভালো লাগবে।

1000042040.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

  • প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর চারপাশ সমান করে কাগজটি কেটে নিলাম।

1000042107.jpg

ধাপ 2️⃣

  • কাগজের মাঝ বরাবর করে ভাজ করে নিলাম।

1000042108.jpg

ধাপ 3️⃣

  • এরপর চেক করে আবার ভাজ করে নিলাম।

1000042109.jpg

ধাপ 4️⃣

  • উপরের দুই কোণা থেকে ভাজ করে নিলাম। এরপর নিচের অংশেও ভাজ করে নিলাম।

1000042110.jpg

ধাপ 5️⃣

  • এরপর দুই দিক থেকে ভাজ করে ঘাম লাগিয়ে দিব।

1000042111.jpg

ধাপ 6️⃣

  • মোটামুটি এখন পেন্সিল বক্স তৈরি হয়ে গিয়েছে। এরপর বক্সের উপরে পেন্সিল দিয়ে ডিজাইন করে এঁকে দিলাম।

1000042112.jpg

ধাপ 7️⃣

  • এভাবে বক্সটি রঙিন কাগজ দিয়ে তৈরি করে নিলাম। দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।

1000042035.jpg

ফাইনাল আউটপুট

1000042040.jpg

1000042043.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 8 months ago 

রঙিন কাগজের তৈরি জিনিসগুলো বরাবরই আমার ভীষণ ভালো লাগে। রঙিন কাগজের ডাই প্রজেক্ট মানে দারুন কিছু। প্রতিনিয়ত আপনাদের চমৎকার কাজগুলো দেখে অনুপ্রাণিত হই। পেন্সিল বক্সটা বেশ কিউট দেখাচ্ছে কিন্তু ☺️ ধন্যবাদ ভাই চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন রঙিন কাগজের ডাই প্রজেক্ট মানেই হচ্ছে দারুন কিছু একটা।

 8 months ago 

প্রতি সপ্তাহে দেখি আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর সুন্দর পোস্ট করে থাকেন। আজকে আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে পেন্সিল বক্স তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে যেমন ভালো লাগে দেখতে ও বেশ চমৎকার লাগে। তবে এটি ঠিক রঙিন কাগজ দিয়ে কিছু বানানো চিন্তা করলে চিন্তা করতে করতে অনেক সময় যায়। তবে আপনার রঙিন কাগজের পেন্সিল বক্স তৈরি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে রঙিন কাগজের পেন্সিল বক্স তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

মানুষ চাইলে খুব সহজে সে তার প্রতিভার বিকাশ ঘটাতে পারে এবং অন্যের মাঝে তার নিত্যনতুন প্রতিভা তুলে ধরতে পারে। আজকে আপনি আমাদের মাঝে বেশ সুন্দরভাবে দারুণ একটি বক্স তৈরি করে দেখিয়েছেন কাগজ দিয়ে। আসলে এই জাতীয় কারু কাজগুলো আমার কাছে অনেক অনেক ভালো লাগে।

 8 months ago 

ঠিকই বলেছেন মানুষ চাইলে নিজের প্রতিবার বিকাশ ঘটাতে পারে খুব সহজে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে সেটা অনেক সুন্দর লাগে। আপনি খুবই সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে পেন্সিল বক্স তৈরি করে আমাদের দেখিয়েছেন। প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

সুন্দর করে দেখানোর চেষ্টা করলাম যেন কেউ চাইলে তৈরি করতে পারে।

 8 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি অসম্ভব সুন্দর একটি পেন্সিল বক্স তৈরি করেছেন, এটি তো বাচ্চারা ভীষণ পছন্দ করবে। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং কাগজের কালার কম্বিনেশনটি আমার অত্যন্ত ভালো লেগেছে। আপনার এই কাজগুলোর জন্য আপনি প্রশংসার দাবিদার। আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর কাজ করে থাকেন। আপনার জন্য শুভেচ্ছা রইলো

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন বাচ্চারা অনেক বেশি পছন্দ করবে। বিশেষ করে আমার মেয়ে তো খুব খুশি হয়েছিল।

 8 months ago 

আসলে কোন কিছু তৈরি করার জন্য বসলে কি তৈরি করব, এটাই ভাবতে ভাবতে সময় অর্ধেক চলে যায়। যাইহোক অনেক চিন্তা ভাবনা করার পর, পেন্সিল বক্স তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলে এবং অনেক সুন্দর করে পেন্সিল বক্স তৈরি করেছ, যেগুলো অনেক সুন্দর হয়েছে। পেন্সিল বক্সের উপরে অনেক সুন্দর ডিজাইন করা হয়েছে। আর ইমোজি আঁকার কারণে তো আরো বেশি সুন্দর লাগতেছে। এই পেন্সিল বক্স গুলোতে ছোটখাটো কোন কিছু রাখা যাবে।

 8 months ago 

ঠিক বলেছ এগুলো ভাবতে ভাবতেই অর্ধেক সময় চলে যায়। তোমার সুন্দর মন্তব্যটা পেয়ে আমার কাছে সত্যি খুব ভালো লেগেছে।

 8 months ago (edited)

সবসময়ই দেখি ভাইয়া কমিউনিটিতে আপনি দারুন সব ভালো ভালো কাজ করে যাচেছন। সব ধরনের পোস্টই আপনি শেয়ার করার চেষ্টা করেন। আজও কিন্তু তাই করলেন। বেশ সুন্দর একটি আইডিয়া থেকে আজ আপনি একটি পেন্সিল বক্স তৈরি করে নিলেন। ভাবছি আপনাকে নিয়ে একটি কারখানা দিবো। যেখানে আপনার অরিগামি গুলো দিয়ে বিভিন্ন অরিগামি তৈরি করা হবে। আর আপনি থাকবেন সেখানকার প্রধান ডিজাইনার। হি হি হি

 8 months ago 

আমার থেকেও প্রধান কিন্তু সোনিয়া। চলে আসেন তাহলে সবাই মিলে একসাথে কারখানা দিব।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66094.73
ETH 3446.09
USDT 1.00
SBD 2.66