জেনারেল রাইটিং : চিন্তাsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ10 months ago

ABB ২ আগস্ট ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি।


boy-1637188_1280.jpg

আজ আমি আপনাদের মাঝে কয়েকটি বিষয় শেয়ার করব। আসলে আজ কিছুদিন যাবত অনেক বেশি টেনশনে রয়েছি। সাধারণত আমি টেনশনে থাকতে একদমই পছন্দ করি না। হাসিখুশি ঘোরাঘুরি করেই সারাদিন কাটাই। ঘরের সবার সাথে সুন্দর ভাবে মুহূর্ত কাটাতে খুব ভালোবাসি। আর বিশেষ করে সারাদিনে তো কাটে এই প্লাটফর্মে কাজ করে । আজ দুই বছর প্রায় এ প্লাটফর্মে কাজ করে যাচ্ছি। কিন্তু শত ব্যস্ততার মাঝে আমি কাজ করে দিয়েছি। এর মধ্যে প্রায় সময় অনেক অসুস্থ ছিলাম, পরিবার অসুস্থ ছিল, মাথার উপর দিয়ে অনেক বিপদ দিয়েছিল, কিন্তু কখনো পোস্ট করা মিস করি নাই।

এই প্রথম গত ২৬ তারিখ আমি একটি পোস্ট মিস করেছি। এরপর থেকে কাজ করতে আমার অনেক বেশি কষ্ট হচ্ছে। আবার দুইদিন ডিসকোর্ডে ছিলাম না। এছাড়া এ সপ্তাহ আমার এক্টিভিটি খুবই কম রয়েছে। আমি চেষ্টা করি সব সময় বেস্ট ভাবে কাজ করার জন্য। এজন্য সব সময় একটিভ এবং পরিশ্রম করার চেষ্টা করি। কিন্তু এমন কিছু ঝামেলা সামনে এসে পড়েছে যে জন্য কাজ করতে পারি নাই। এখনো মনের ভিতর থেকে ভালোভাবে স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারতেছি না। মনে হচ্ছে যেন মনের মাঝে কিছু একটা চলতেছে।

অনেকগুলো ঝামেলার মধ্যে দুই একটা ঝামেলা আপনাদের মাঝে শেয়ার করি। শেয়ার করলে আমার নিজের কাছেও অনেক বেশি ভালো লাগবে। অনেক বিষয় নিয়ে ঝামেলার মধ্য দিয়ে যাওয়া সত্ত্বেও কাজ চালিয়ে যাওয়ার চেষ্টা করতেছি। কারণ কাজ চালিয়ে না গেলে আমার অনেক বেশি ক্ষতি হয়ে যাবে। আসলে জীবনে অনেক কিছু পেয়েছি আবার অনেক কিছুই হারিয়েছি। এজন্য তা নিয়ে চিন্তা করি না। কিন্তু কিছু কিছু বিষয় সারাক্ষণ নিজেকে অনেক বেশি প্যারা দিয়ে থাকে।

আসলে গত আট বছর আগে আমার বাবা মারা যায়। আমার বাবা যখন মারা গিয়েছিল তখন আমার দাদা এবং দাদু বেঁচে ছিল। তারা বেঁচে থাকার কারণে আমার বাবার সম্পদ গুলো অর্থাৎ জায়গা জমিগুলো থেকে ৬ ভাগের এক অংশ দাদা এবং ৬ ভাগের এক অংশ দাদু মালিক হয়েছেন। এজন্য আমাদের থেকে প্রায় অনেক শতাংশ জমি দাদা-দাদির নামে হয়ে গিয়েছে। এবং দাদা দাদির অংশ তার ওয়ারিশগণ মালিক হয়েছেন। অর্থাৎ আমার বাবার সম্পদ গুলো দাদা এবং তাদের ওয়ারিশগণ পেয়ে গিয়েছে।

আমাদের বাড়ি থেকে শুরু করে জায়গা জমিন যা কিছু বাবার নামে রয়েছে সেখান থেকে অনেক শতাংশ জমিন তাদের হয়ে গিয়েছে। এবং সেগুলো দখল করার জন্য বাবার ভাই অনেক বেশি ঝামেলা করতেছে। সে নিয়ে অনেক বেশি চিন্তা করতেছে। আমাদের এখানে এক শতাংশ জমির মূল্য প্রায় তিন লক্ষ টাকা। আমার বাড়ির মধ্যে প্রায় পাঁচ থেকে সাত শতাংশ জায়গা চলে গিয়েছে। এর বাহিরে প্রায় পঞ্চাশ শতাংশ জায়গা সবার হয়ে গিয়েছে। আজ কয়েকদিন এই বিষয়গুলো নিয়ে অনেক বেশি চিন্তা করতেছি। পরিবারের সবাইকে সান্ত্বনা দিতে দিতে আমি নিজেই চিন্তায় চিন্তায় একদম অসুস্থ হয়ে যাচ্ছি।

জায়গা চলে গিয়েছে এ নিয়ে চিন্তা খুব কম হচ্ছে কিন্তু যারা ঝামেলা করার চেষ্টা করতেছে তা নিয়ে চিন্তা হচ্ছে অনেক বেশি। এজন্য আজ কিছুদিন বাড়ি থেকে বাইরে রয়েছি। অনেক বেশি ঘোরাঘুরি করতেছি। এরপরেও স্বাভাবিক হতে অনেক বেশি কষ্ট হচ্ছে। লক্ষ লক্ষ টাকার জায়গা যদি অটোমেটিক অন্য কেউ মালিক হয় তাহলে কেমন লাগবে তা আপনারাই বলেন। এত মানসিক চাপের পরেও চেষ্টা করতেছি কাজ করার জন্য। আশা করি সব মানসিক চাপ পরিহার করে আগামীতে আরো সুন্দরভাবে কাজ করতে পারব। আমার জন্য সবাই দোয়া করবেন যেন স্বাভাবিকভাবে আবার দিন যাপন করতে পারি। আজ আমি একটি বিষয় আপনাদের মাঝে শেয়ার করলাম এভাবে আরও কয়েকটি বিষয় রয়েছে। যদি সময় পাই অবশ্যই আপনাদের মাঝে সেগুলো শেয়ার করব।
নদীর

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 10 months ago 

আসলে জায়গা জমি সংক্রান্ত ঝামেলা গুলো বেশ জটিল হয়। অনেক সময় সবকিছু জেনে শুনেও কিছু করার থাকে না। মনে মনে শুধু আফসোস করতে হয়। আগে থেকে সব সম্পত্তি বন্টন করে দিলে কোনো ঝামেলা হয় না। কিন্তু বেঁচে থাকতে অনেকেই সম্পত্তি বন্টন করে দিতে চায় না। যাইহোক আপনার জন্য শুভকামনা রইল। আশা করি সব ঠিক হয়ে যাবে।

 10 months ago 

ঠিক বলেছেন জায়গা জমি সংক্রান্ত ঝামেলা অনেক বেশি জটিল হয়। দোয়া করবেন ভাই। আমি যেন মানসিক চাপ পরিহার করতে পারি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

আসলে (না মহরুম) নামে যে নিয়মটা বর্তমানে আছে এটি আসলে কতটুকু সঠিক সেটাই ভাবনার বিষয়।তবে এই নিয়মের কারণে এত বড় বিপদে সম্মুখীন।যাক সব বিষয় তো আমার জানা রয়েছে তবে দোয়া করি সবকিছু ঠিকঠাক হয়ে যাক।

 10 months ago 

না মহরম নেই কিন্তু বাবার আগে ছেলে মারা গেলে ছেলের সম্পদ থেকে মা এবং বাবা ছয় ভাগের এক অংশ করে দুই অংশ পেয়ে যাবে।

 10 months ago 

না মহরম নেই কিন্তু বাবার আগে ছেলে মারা গেলে ছেলের সম্পদ থেকে মা এবং বাবা ছয় ভাগের এক অংশ করে দুই অংশ পেয়ে যাবে।

 10 months ago 

দুটো সূত্রই একই অন্যের সাথে সাথে কাছাকাছি জড়িত যার কারণে এই অবস্থা।

 10 months ago 

আমি তো তাহলে বেশ প্যারায় আছেন। আসলে জায়গা জমিনের ঝামেলা গুলো হচ্ছে খুবই মারাত্মক ধরনের। অনেক সময় মানুষ স্ট্রোক করতে পারে। আপনি নিরাপদে থাকবেন আপনার বাবা যেহেতু মারা গিয়েছে সবাই মিলে সম্পদ ভাগ করে নিলো।

 10 months ago (edited)

হ্যাঁ নিরাপদে তো অবশ্যই থাকবো। তবে আমার জন্য দোয়া করবেন আপু।

 10 months ago 

চিন্তা খুব খারাপ জিনিস।কিন্তু না চাইলেও চিন্তারা মনের মাঝে এসে ভীড় করে।আপনি অনেক ঝামেলার মধ্যে দিয়ে যাচ্ছেন বুঝতে পারলাম।চিন্তা করবেন না। আল্লাহ যা ভালো, তাই করবেন।আল্লাহর উপর ভরসা রাখবেন।আল্লাহ আপনার মনে শান্তি দিক এই কামনাই করি।

 10 months ago 

হ্যাঁ এখন তো আল্লাহ তায়ালার উপরে ভরসা করেই আছি। দোয়া করবেন আমার জন্য।

 10 months ago 

জায়গা সম্পত্তির ঝামেলা অনেক বড় ঝামেলা। আপন লোক গুলোই বেশি ঝামেলা করে। আপনার বাবা বিগত আট বছর আগে মারা গেল। জমি সংক্রান্ত প্রেসগুলো অনেক জটিল। তবে ভাইয়া খারাপ লাগার কথা। আপনার বাবার এতগুলো সম্পত্তি বিনা কষ্টে আপনার চাচারা মালিক হয়ে যাচ্ছে। এত বিঘা জমি গেলে এমনিতে মানুষের খারাপ লাগে। তারপরও বলবো ভাইয়া ধৈর্য ধরুন এবং আল্লাহকে স্মরণ করুন। সত্যি আপনার পোস্টটি পড়ে অনেক চিন্তা লাগতেছে আপনাদের জন্য।

 10 months ago 

আপনি ঠিক বলেছেন আপন লোক গুলোই অনেক বেশি ঝামেলা করে। দোয়া করবেন আমার জন্য, যেন ধৈর্য ধরতে পারি আর চিন্তা মুক্ত থাকতে পারি।

 10 months ago 

কিছু কিছু চিন্তা আছে এমনিতে চলে আসে। জায়গা সম্পত্তির ভেজাল গুলো অনেক বড় হয়। তবে শুনে খারাপ লাগলো আপনার বাবার সম্পত্তির মধ্যে এখন আপনার চাচারা ভাগ পাচ্ছে। একশতক জমির দাম যদি তিন লাখ টাকা হয় তাহলে তো অনেক লাখ টাকার জমিন আপনাদের হাতছাড়া হয়ে যাচ্ছে। আসলে কিছু কিছু চিন্তা ভিতর থেকে এমনি চলে আসে। তবে কি আর বলব ভাইয়া ধৈর্য ধরার তৌফিক দান করুক আপনাকে। সত্যি বলতে আপনার পোষ্টটি পড়ে অনেক খারাপ লাগলো। দোয়া করি আপন বিপদ থেকে যেন আপনি হেফাজত থাকেন।

 10 months ago 

এটা আপনি ঠিক বলেছেন কিছু কিছু চিন্তা আছে যেগুলো এমনিতেই চলে আসে। সময় অপচয় করে আমার সম্পূর্ণ পোস্ট পড়ে গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 65476.67
ETH 3385.24
USDT 1.00
SBD 3.18