গুড্ডু - তৃতীয় পর্ব

আচ্ছালামুয়ালাইকুম প্রিয়, আমার বাংলা ব্লগের বন্ধু গণ,
আসাকরি আল্লাহর রহমতে ভালো আছেন, প্রায় পাঁচ দিনেরও বেশী হয়ে গিয়েছে গুড্ডু'র তৃতীয় পর্ব আপনাদের সামনে নিয়ে আসতে।
ঈদের ঘুরাঘুরি আর বিয়ের দাওয়াত সেই সাথে লেভেল-৩ এর এক্সাম। এগুলো কাটিয়ে সময় পেতে পেতে একটু দেরিই হয়ে গেলো।

যারা এখনো গুড্ডু'র পূর্বের পর্ব গুলো দেখেন নাই দেখে নিতে পারেনঃ
গুড্ডু - প্রথম পর্ব
গুড্ডু - দ্বিতীয় পর্ব

দেখতে দেখতে গুড্ডু'র বয়স প্রায় দের মাস হয়ে যায়।
তার মাছ সিদ্ধু ছাড়া ভাত চলেই না, মুরগির গোস্তও তার খুবই পছন্দ কিন্তু শুধু সিদ্ধ, সিদ্ধ না করে আমার স্ত্রী কখনো দেয় না। এর পেছনেও যথেষ্ট কিছু কারন আছে,

  • কাঁচা মাছ এবং গোস্তো খেতে দিলে বিড়াল চোর হয়, মানে চুরি করে খাওয়া শুরু করে।
  • বিড়ালের কৃমি জাতীয় রোগ হয়
সকালে ঘুম থেকে উঠে তাকে খাবার না দিয়ে যদি ঘুমিয়ে থাকতাম আমরা, আমাদের পায়ে কামরাতে শুরু করতো, একইসাথে যতক্ষণ না খাবার দেয়া হতো মিউ মিউ করে চিল্লাতে থাকতো।

ততোদিনে গুড্ডুর পায়ের নখ গুলো বড় হয়ে যায়, এবং উচু উচু জায়গায় উঠে শুয়ে থাকে,,,,

ওর সবচেয়ে আরামের জায়গা ছিলো আমার রাউটারের উপরে শুয়ে থাকা।

IMG20211225144911.jpg

ছবিঃ ১৩ জানুয়ারি ২০২২

বিড়াল উষ্ণ প্রিয় প্রাণী, যেখানে গরম জায়গা পায় সেই খানে শুয়ে পরে।

IMG20211225144921.jpg

আমার স্ত্রী প্রতি মাসে একবার করে গোছল করিয়ে দিতো। যদিও প্রয়োজন ছিলো না, তবুও একটা অভ্যাস ধরিয়ে দেয়ার জন্য এটা করা হতো।

নোটঃ বিড়াল সব সময় পরিষ্কার থাকতে ভালো বাসে। গোছুল করানোর প্রোয়জন পরে না। নিজেদের সেফটির জন্য হালকা গরম পানি তে প্রতি মাসে একবার করে গোছল করানো উচিৎ। এতে বিড়ালের গায়ের অতিরিক্ত পশম গুলো ঝরে যায়। তবে ঘন ঘন গোছুল করালে অসুস্থ হয়ে বিড়াল মারাও যেতে পারে।

আমি শুক্রবারে গুড্ডুকে অনেক সময় দিতাম, আদর পাওয়ার জন্য যখন ফ্রি থাকতাম আমার কোলে নিজে থেকেই এসে বসে পরতো। ওর কাছে আমরাই ওর পৃথিবী এমনটাই ভাবতো।

IMG20211224144308.jpg

ছবিঃ ১৪ জানুয়ারি, ২০২২

এভাবেই যখন আস্তে আস্তে বড় হতে থাকে, জানালা দিয়ে ছাদে যাওয়া
টাও বাড়তে থাকে।

ছাদে বাচ্চারা খেলতে আসলে গুড্ডুকে নিয়ে মজা মাস্তি করতো অনেকে ধরে মারতো। একইসাথে গুড্ডুও খামছা এবং কামর দিয়ে পালিয়ে আসতো।

কিছুদিন পরে বাড়ির মালিকে অন্য সকল ভাড়াটিয়ারা কম্পেলেইন করতে থাকে। তাদের ধারনা বিড়াল কামরালে বিষ উঠে। উনার খুবই উচ্চ শিক্ষিত এবং বয়সে বড় হওয়ার কারনে বোঝাতে প্রতি বারই ব্যার্থ হতাম।

গুড্ডু'র এই কাজ কর্মে আমার মনে অনেক রাগ জন্ম নেয়…….

প্রিয় আমার বাংলা ব্লগ বাসিন্দা, আজ এপর্যন্তই, আগামি পর্বে এর পরে থেকে শুরু করবো ইনশাআল্লাহ।
সকলেই একটু সাবধানে থাকবেন আমি ঠান্ডা জ্বরে আক্রান্ত আছি। নিজ শরিলের যত্ন নিবেন।

-আল্লাহ হাফেজ

আমার পরিচয়

PicsArt_12-12-08.02.49.jpg

আমি ,আল - মামুন

আমার বাড়ি পাবনা জেলায়

বাংলা আমার মাতৃভাষা, আমি আমার মাতৃভাষাকে ব্যবহার করতে ভালোবাসি, এ ভাষায় আমি আমার মনের ভাব প্রকাশ করে শান্তি লাভ করি। এই ভাষাতে ব্লগিং করার জন্য "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার পথ চলা শবে মাত্র শুরু। বর্তমানে আমি লেভেল-৪এ ক্লাসরত আছি

@MyFriendMamun.png
আমার বাংলা ব্লগ, বাংলা ভাষার ঐতিহ্য

Border.jpg

Sort:  

Pets are family.🐶🐈🐦

 2 years ago 

গুড্ডু দেখতে অনেক কিউট, তার কাজকর্ম প্রতিনিয়ত আমাকে অবাক করছে। সাথে ভালোলাগার সৃষ্টি করছে। বিশেষ করে সে রাউডারের উপর শুয়ে থাকা আনকমন একটা বিষয় ছিল। তারপরও এর ব্যাখ্যা টা সুন্দর করে দিয়ে দিছেন। গুডুর গল্পটা যেন শেষ না হয়। গুড্ডুকে নিয়ে এবং তার কার্যক্রম নিয়ে দুর্দান্ত হোক আপনার পথ চলা। ধন্যবাদ এত সুন্দর পোস্টের জন্য।

অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60696.91
ETH 2593.10
USDT 1.00
SBD 2.56