ফটোগ্রাফিঃ শখের ফটোগ্রাফির অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast month

20240521_204414.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। ফটোগ্রাফি ধারণ করতে আমার কাছে খুবই ভালো লাগে। এজন্য সব সময় চেষ্টা করি চোখের সামনে দেখতে পাবা সুন্দর জিনিস কে ফটোগ্রাফির মাধ্যমে ধারণ করে রাখতে। প্রত্যেক সপ্তাহে আমি যে ফটোগ্রাফি গুলো ধারণ করে সেগুলোই আপনাদের মাঝে সপ্তাহে একটি পোস্ট এর মাধ্যমে শেয়ার করে থাকি। প্রত্যেক সপ্তাহের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে আমি আপনাদের মাঝে একটা ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম।

IMG20240521174838.jpg

প্রথমেই আমি আপনাদের মাঝে একটা পোকার ফটোগ্রাফি শেয়ার করেছি। যদিও এটা দেখতে প্রজাপতির মত কিন্তু এটা আসলে প্রজাপতি নয়। এটাকে মাজরা পোকা বলা হয়ে থাকে। ধানের জমিতে খুবই ক্ষতিসাধন করে এই পোকাটা।

IMG20240520090651.jpg

এরপরে আমি আপনাদের মাঝে ছোট্ট আকৃতির একটা কচুরিপানার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আমরা সাধারণত সব সময় বড় আকৃতির কচুরিপানা দেখতে পায় কিন্তু এত ছোট আকৃতির কচুরিপানা দেখতে পাওয়া যায় না। আমি আমাদের ধানের জমিতে এটা দেখতে পেয়েছি আর তখনই সেটাকে ফটোগ্রাফির মাধ্যমে ধারণ করে রেখে দিয়েছি।

IMG_20240521_204140.jpg

এরপরে আমি আপনাদের মাঝে একটা জারুল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আমরা সাধারণত বেগুনি রংয়ের জারুল ফুল সব থেকে বেশি দেখতে পায় কিন্তু লাল রংয়ের জারুল ফুল দেখতে পাওয়া যায় না বললেই চলে।

IMG_20240521_203728.jpg

এরপরে আমি আপনাদের মাঝে একটা জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। জবা ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লাগে তাই যখন এটাকে দেখি তখনই ক্যামেরা বন্দি করে রেখে দেই। এই রঙের জবা ফুল আমি এর আগে কোন সময় দেশের ছিলাম না।

IMG_20240521_203857.jpg

উপরের ছবিতে আমরা যে জবা ফুলটা দেখতে পাচ্ছি এটা আমরা সবসময়ই দেখতে পাই। এই রঙের জবা ফুলটা সব জায়গাতে দেখতে পাওয়া যায় বলে সবাই এটার সাথে খুব ভালোভাবে পরিচিত।

IMG_20240521_203746.jpg

এরপরে আমি আপনাদের মাঝে কাঁচা হলুদ রঙের একটা বড় আকৃতির গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আমাদের দেশে বিভিন্ন আকৃতির এবং বিভিন্ন রঙের গাঁদা ফুল দেখতে পাওয়া যায়। আর এই জন্যই আমাদের দেশের সকল মানুষ গাঁদা ফুল খুব বেশি পরিমাণে পছন্দ করে।

IMG_20240521_203803.jpg

সবশেষে আমি আপনাদের মাঝে টকটকে লাল রঙের একটা রঙ্গন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। টকটকে লাল রঙের রঙ্গন ফুলটা আমার কাছে খুবই ভালো লাগে এজন্য আমি এটাকে আমাদের স্কুলে লাগিয়েছি। ঠিক আছে ও বর্তমানে প্রচুর পরিমাণে লাল রঙের রঙ্গন ফুল দেখতে পাওয়া যায়।

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আপনাদের কাছে কোন ফটোগ্রাফি টা ভালো লেগেছে সেটা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হবো নতুন কোন একটা পোস্ট এর মধ্য দিয়ে।


Device : Realme C25s
What's 3 Word Location :

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে। আমি ২০১৭ সালে প্রথম এই প্লাটফর্মে যুক্ত হয়েছিলাম সেই থেকে আজ পর্যন্ত এই প্লাটফর্মের সাথেই রয়ে গিয়েছি। আশা করি ভবিষ্যতেও এই প্লাটফর্মের সাথেই থেকে যাব।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আসলে চোখের সামনে সুন্দর কিছু দেখলে আমারও ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। যাইহোক আপনি আজকে বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি মোটামুটি ভালো লেগেছে। তবে জারুল ফুল এবং জবা ফুলের ফটোগ্রাফি টা একটু বেশি ভালো ছিল। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

এটা ঠিক কথা বলেছেন চোখের সামনে সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে নিজেরও ফটোগ্রাফি ধারণ করতে ইচ্ছা করে।

 last month 

বেশ চমৎকার কিছু ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে ছোট কচুরিপানা ফুলের ফটোগ্রাফি দেখে রিতিমতো মুগ্ধ হয়ে গেলাম। এছাড়া জবা ফুল এবং জারুল ফুলের ফটোগ্রাফি দুর্দান্ত ছিলো। ধন্যবাদ সবমিলিয়ে এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

কচুরিপানার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এটা যেন খুবই খুশি হলাম।

 last month 

ভাইয়া আমার কাছেও অসম্ভব ভালো লাগে ফটোগ্রাফি করতে।আর সব গুলো ফটোগ্রাফি অসম্ভব অসম্ভব সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। বিশেষ করে পোকার ফটোগ্রাফি টা দারুণ হয়েছে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

অনেক কষ্টে আমি এই পোকার ফটোগ্রাফি টা ধারণ করেছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ লাগছে। তবে বিশেষ করে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে জবা ফুলসহ রঙ্গন ফুল দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 last month 

জবা ফুল এতটাই সুন্দর যা দেখে সকলে মুগ্ধ হয়ে যায়।

 last month 

আপনি আজকে বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ফুলের ফটোগ্রাফী গুলো খুবই সুন্দর করে আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন। তবে আমার কাছে আপনার তোলা হলুদ রঙের গাদা ফুলের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে।

 last month 

আমি সবসময় মোবাইলের ধারণ করা ফটোগ্রাফি গুলোই আপনাদের মাঝে শেয়ার করি।

 last month 

আপনার মাধ্যমে বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখার সুযোগ হয়। যেহেতু আপনি বেশির ভাগ সময় স্কুলের বাগান থেকে ফুলের ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেন। আমার কাছে কচুরিপানার ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। এত সুন্দর লেগেছে ফুলের ফটোগ্রাফি টা দেখে মুগ্ধ হয়ে গেছি। এছাড়াও জবা ফুল এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে দেখতে।

 last month 

স্কুলে ফুলের বাগান তৈরি করার উদ্দেশ্য এটাই যে আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করব।

 last month 

ফটোগ্রাফি এমন একটা পোস্ট যে পোস্টের মাধ্যমে আমরা নিত্যনতুন জিনিসগুলো দেখতে পারি এবং সেগুলো বিষয়ে জানতে পারি। আপনার আজকের ফটোগ্রাফি পোস্ট এর মধ্যে আমি জারুল ফুল সম্বন্ধে প্রথম শুনলাম এবং জানতে পারলাম। আপনার ফটোগ্রাফি গুলির মধ্যে আমার কাছে সবথেকে ভালো লেগেছে রঙ্গন ফুল। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

ঠিক বলেছেন আমরা প্রতি নিয়তই একেকজনের পোস্ট দেখে নতুনত্ব খুঁজে পাই।

 last month 

চমৎকার সব ফুলের ফটোগ্রাফি নিয়ে পোস্ট সাজিয়েছেন। ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালোবাসি। বেশ কিছু পছন্দের ফুল আপনার পোস্ট এ দেখে ভালো লাগলো। জারুল ফুল অনেক দিন পরে দেখলাম। আপনার তোলা ফটোগ্রাফি গুলো অনেক পরিষ্কার ছিলো। চমৎকার ভাবে ক্যাপচার করেছেন ধন্যবাদ আপনাকে ভাই।

 last month 

ঠিক কথা বলেছেন জারুল ফুল আমরা সাধারণত দেখতে পাই না।

 last month 

ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ সুন্দর লেগেছে ভাইয়া একদম প্রতিটা ফটোগ্রাফি স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন। ছোট্ট পোকার ফটোগ্রাফি টা আমার কাছে বেশি সুন্দর লেগেছে তাছাড়া ফুলের সৌন্দর্যটা ও দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন শুভকামনা রইল।

 last month 

চেষ্টা করেছি সবগুলো আপনাদের মাঝে স্বচ্ছ ভাবে শেয়ার করতে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64078.16
ETH 3471.05
USDT 1.00
SBD 2.52