লাইফস্টাইলঃ গরমের মধ্যে ঈদের কেনাকাটা

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG20240613175056.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরো একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। অন্যান্য শুধু তুলনায় এবছর গরমের পরিমাণটা অনেক বেশি। গরম বেশি তারপরও কি আর করার আছে ঈদ চলে এসেছে আর ঈদের কেনাকাটা তো করতেই হবে। আমার খুব একটা এই ঈদে কেনাকাটা করার মত ইচ্ছা নেই তারপরেও আপনাকে কয়েকদিন যাবত কিছু জিনিস থাকে না প্রয়োজন রয়েছে তাই এই গরমের মধ্যে তাকে নিয়ে চলে দিলাম কেনাকাটা করার জন্য।

IMG20240613174846.jpg

IMG20240613175533.jpg

যেহেতু প্রচুর পরিমাণে গরম পড়ছিল তাই আমরা খুব একটা বেশি সময় সেখানে নেইনি। আমরা মার্কেটের মধ্যে প্রবেশ করার পরে লক্ষ্য করলাম যে সেখানে গরমের পরিমাণটা বাইরে তুলনায় অনেক বেশি। কি কারনে আমরা খুব অল্প সময়ের মধ্যে আমাদের প্রয়োজনীয় জিনিস তাড়াতাড়ি করে কিনে নিলাম। যদিও একটু তাড়াতাড়ি করার জন্য দামের পরিমাণটা আমাদেরকে বেশি দিতে হয়েছে তারপরও আমরা দানের দিকে লক্ষ্য না করে গরমের দিকে লক্ষ্য করেছি। লক্ষ্য করার আরো একটা বড় কারণ হচ্ছে আবু রায়হান এর কিছুটা গরম হয়ে গেছে। ছেলের গরম লেগেছে আর আমরা গর্বের মধ্যে কেনাকাটা করবো এটা তো এভাবেই হতে পারে না। এজন্য আমরা অল্প সময় ব্যয় করে যে যে জিনিস প্রয়োজন ছিল সেগুলো কিনে দিয়েছি বেশি দাম দিয়েই।

IMG20240613175027.jpg

IMG20240613174840.jpg

আপনারা যারা ঈদুল আযহার এই দিনে কেনাকাটা করার জন্য মার্কেটে গিয়েছেন তারা হয়তোবা খুব ভালোভাবেই বুঝতে পেরেছেন যে সেখানে গরমের পরিমাণটা কতটা বেশি। মার্কেটে মানুষের সমাগম অনেক বেশি থাকে আর এই জন্য সেখানে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ অনেক বৃদ্ধি পেয়ে যায় আর এই কারণেই সেখানে গরমের পরিমাণটা অন্যান্য জায়গা থেকে বেশি থাকে। আর এমন পরিবেশে পছন্দ করে জিনিস কেনাকাটা করার তো অনেক কষ্টের ব্যাপার। তারপরও যাদের হাতে সময় এবং সুযোগ রয়েছে তারা এই গরমের মধ্যেই প্রয়োজনীয় জিনিসগুলো পছন্দ করে কিনে আনছে।

যেহেতু আমার হাতে খুব একটা সময় ছিল না আর তারপরে ছেলে অসুস্থ ছিল তাই আমরা চেষ্টা করেছি যতটা তাড়াতাড়ি পারা যায় কাজ শেষ করতে। এবার ঈদে আমি আমার নিজের জন্য কিছু নেই নি শুধুমাত্র ছেলে এবং ছেলের মায়ের জন্য নেয়া হয়েছে। যাই হোক এই গরমের মধ্যে হলেও ঈদের কেনাকাটা যে সম্পূর্ণ হতে পেরেছি এর জন্য কিছুটা স্বস্তি ফিরে এসেছে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে। আমি ২০১৭ সালে প্রথম এই প্লাটফর্মে যুক্ত হয়েছিলাম সেই থেকে আজ পর্যন্ত এই প্লাটফর্মের সাথেই রয়ে গিয়েছি। আশা করি ভবিষ্যতেও এই প্লাটফর্মের সাথেই থেকে যাব।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

রমজানের ঈদের মধ্যে বেশ কেনাকাটা হয় তবে কোরবানির ঈদের মধ্যে তেমন একটা কেনাকাটা হয়না। তেমন হয় না বললেই চলে খুব স্বল্প পরিমাণ কেনাকাটা করা হয় যেগুলো নিতান্ত প্রয়োজনীয় জিনিস সেগুলো নেয়া হয়। আপনারা বাচ্চাকে নিয়ে গেলেন মার্কেটে আপনাদের সাথে তাই খুব দ্রুত কেনাকাটা গুলো করলেন। কি আর করার বেশি দাম হলেও নিয়ে নিলেন জিনিস গুলো। ব্লগটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

এটা ঠিক কথা বলেছেন এই ঈদে কেনাকাটার পরিমাণটা খুবই সামান্য থাকে।

 3 months ago 

আপনি একদম ঠিক বলেছেন মার্কেটের ভেতরে বাইরে থেকে গরম অনেক বেশি। তবে বাচ্চা থাকার কারণে আমরা অল্প সময়েই মার্কেট করে নিয়েছি। কিন্তু এতে আমাদের একটু বেশি দাম দিয়েই কিনতে হয়েছিল জিনিসপত্র গুলো। যাইহোক আজকে আপনার পোষ্টের মধ্যে আবারও জিনিসগুলো দেখতে পেরে খুব ভালো লাগলো ধন্যবাদ।

 3 months ago 

যেমন গরম পড়তে শুরু করেছে তাতে কেনাকাটা করাটাই কষ্টের।

 3 months ago 

এই গরমের মধ্যে কেনাকাটা করা আর যুদ্ধ করা মনে হয় সেইম। বাহিরে যেনতেন গরম হলেও মার্কেটের ভিতর অসম্ভব রকমের গরম থাকে। তাপমাত্রার গরমের চেয়েও পন্যের দামের গরম অনেক বেশি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

কথা বলেছেন গরমের মধ্যে কেনাকাটা করা আর যুদ্ধ করা একই কথা।

 3 months ago 

রমজানের ঈদের সময় যেরকম কেনাকাটা হয় এই ঈদে তেমন একটা কেনাকাটা হয় না৷ শুধুমাত্র প্রয়োজনীয় জিনিসপত্রের কেনাকাটা হয়৷ আজকে আপনার এই গরমের মধ্যেও কেনাকাটার মুহূর্ত শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগছে। খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আপনার এই পোস্টের মধ্যে শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 3 months ago 

আমারও কেনাকাটা করার ইচ্ছা ছিল না শুধুমাত্র একটা জিনিসের প্রয়োজন হল তাই সেটাকে কিনে আনতে গিয়েছিলাম।

 3 months ago 

এই ঈদে কেনাকাটার পরিমাণ টা কম থাকে প্রত্যেকের ।কারণ সবাই কোরবানির পশু নিয়ে ব্যস্ত থাকেন।অল্প সময়ের মধ্যেই মার্কেট শেষ করেছেন বাবুর জন্য এই গরমে।ঈদে সবকিছুর দাম এমনিতেই বেশি পড়ে।ভালো লাগলো পোস্টটি ।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 3 months ago 

গরমের কারণে অল্প সময়ের মধ্যেই কেনাকাটা শেষ করে ফেলেছি।

 3 months ago 

ভাই গরমের কথা আর কি বলবো, আমি একদিন বাবুকে নিয়ে মার্কেটে গিয়েছিলাম। গরমের কারণে অর্ধেক মার্কেট করেই বাসায় ফিরে আসতে বাধ্য হয়েছিলাম। যাই হোক আপনি গরমের মধ্যেও মোটামুটি ভালই কেনাকাটা করেছেন। যদিও তাড়াতাড়ি করার কারনে দাম একটু বেশি দিতে হয়েছে। যাই হোক ঈদ উপলক্ষে মোটামুটি ভালোই কেনাকাটা করলেন। ধন্যবাদ ভাইয়া।

 3 months ago (edited)

আসলে এবার যেভাবে গরম পড়ছে তাতে কি আর করবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59993.26
ETH 2312.53
USDT 1.00
SBD 2.49