ফটোগ্রাফিঃ শখের ফটোগ্রাফির অ্যালবাম

in আমার বাংলা ব্লগ19 hours ago

20240813_113135.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভালো আছেন আমিও ভালো আছি আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। ফটোগ্রাফি ধারণ করতে আমার কাছে খুবই ভালো লাগে সেই জন্য প্রত্যেক সপ্তাহেই আপনাদের মাঝে আমি অন্তত একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়ে যায়। আসলে আমি যখনই চোখের সামনে কোন সুন্দর জিনিস দেখি তখনই সেটাকে ক্যামেরা বন্দি করে রেখে দেই আর সেই ক্যামেরা বন্দি করা ফটোগ্রাফি ভুল হয় আপনাদের মাঝে প্রত্যেক সপ্তাহে আমি শেয়ার করার চেষ্টা করি। প্রত্যেক সপ্তাহের ধারাবাহিকতা বজায় রাখার জন্য এই সপ্তাহেতেও আমি যেই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি আশা করি সেই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG20240726110156.jpg

প্রথমে আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফিটা শেয়ার করেছি সেটা দেখে হয়তো বা আপনারা অনেকেই চিনতে পেরেছেন আবার অনেকে চিনতে পারেননি। আসলে এই ফুলটাকে আমরা সাধারণত লাল রং অথবা গোলাবি রঙের দেখে থাকি। এই ফুলটি যে এই রং এর হয়ে থাকে সেটা আমার জানা ছিল না। এখনো যারা এই ফুলটির নাম বুঝতে পারেনি তাদের উদ্দেশ্যে বলে দিচ্ছি এই ফুলটির নাম হচ্ছে রেইন লিলি ।

IMG20240726110135.jpg

এরপরে আমি আপনাদের মাঝে টকটকে লাল রঙের যে ফুলের ফটোগ্রাফি টা শেয়ার করেছি সেটার নাম জবা ফুল। লাল রঙের হওয়া সত্বেও এটা একটু ভিন্ন প্রজাতির জবা ফুল তাই এটা সকলে চিনে না।

IMG20240726110057.jpg

এরপরে আমি আপনাদের মাঝে আরো একটি ভিন্ন প্রজাতির জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। এই রংয়ের জবা ফুল এর আগে আমি কোনদিন দেখেছিলাম না। আপনারা দেখেছিলেন কিনা সেটা আমাকে কমেন্ট করে জানাবেন।

IMG20240726105812.jpg

IMG20240726105818.jpg

এরপরে আমি আপনাদের মাঝে দুইটি রঙ্গন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। ব্যক্তিগতভাবে রঙ্গন ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। একই সাথে এই ফুল অনেকগুলো ফুটে থাকে তাই এই ফুল দেখতে সব থেকে বেশি ভালো লাগে।

IMG20240725190445.jpg

IMG20240720185726.jpg

আকাশের ফটোগ্রাফি ধারণ করতে আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে গোধূলি বিকেলের আকাশ। কারণ গোধূলি লগ্নে আকাশের সৌন্দর্য যেন বৃদ্ধি পেয়ে যায়। গোধূলি লগ্নে ধারণ করা তেমনি দুইটা আকাশের সৌন্দর্যের ফটোগ্রাফি আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

আমার শেয়ার করা ফটোগ্রাফিগুলোর মধ্য থেকে আপনাদের কাছে কোন ফটোগ্রাফি ভালো লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হব নতুন কোন একটা পোস্ট এর মধ্য দিয়ে।


Device : Realme C25s
What's 3 Word Location :

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে। আমি ২০১৭ সালে প্রথম এই প্লাটফর্মে যুক্ত হয়েছিলাম সেই থেকে আজ পর্যন্ত এই প্লাটফর্মের সাথেই রয়ে গিয়েছি। আশা করি ভবিষ্যতেও এই প্লাটফর্মের সাথেই থেকে যাব।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 19 hours ago 

দারুন কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে দুর্দান্ত লেগেছে।খুবই নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 19 hours ago 

ওয়াও আপনি অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি দারুণ হয়েছে ভাইয়া। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি টা আমার অনেক ভালো লেগেছে।আপনি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর বর্ণনা শেয়ার করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 15 hours ago 

রেইন লিলি ফুল আমার খুবই পছন্দ তবে হলুদ রঙের গুলো আগে কখনো দেখা হয়নি। গোলাপি রঙের গুলো আমাদের ছাদেও রয়েছে। আজকে প্রথম হলুদ রঙের রেইন লিলি ফুল দেখে ভালো লাগলো। আপনি চমৎকার ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। জবা ফুলের ফটোগ্রাফি দেখেও মুগ্ধ হলাম। ধন্যবাদ আপনাকে এত চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 13 hours ago 

আমার কাছে অনেক ভালো লাগে যে কোন দৃশ্য ফটোগ্রাফি করে রাখতে। সবচেয়ে বেশি ভালো লাগে যখন সবার সাথে শেয়ার করতে পারি। অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। রেইন লিলি ফুল দেখতে খুবই ভালো লেগেছে। আর আপনার শেয়ার করা জবা ফুলের ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে। বলতে গেলে আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 10 hours ago 

বেশ ভালো লাগলো সুন্দর সুন্দর সব ফুলের ফটোগ্রাফি গুলো দেখে। অসাধারণ হয়েছে ফুলের ফটো ধারণ করা। এমন সব সুন্দর ফটো নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন এবং দারুন ব্লগ সাজেশন দেখে অনেক খুশি হলাম।

 10 hours ago 

আজকে আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুব ভালো লাগলো। বিশেষ করে রঙ্গন ফুলের ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এবং গোধূলি বিকেলের ফটোগ্রাফি ও অসাধারণ হয়েছে। সত্যি বলতে কিছু কিছু ফটোগ্রাফি আছে যতই দেখি ততই ভালো লাগে। সুন্দর ফটোগ্রাফি করে অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 7 hours ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমার ভীষণ ভালো লাগলো ভাইয়া।আপনি বেশকিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে রেইন লিলি ফুলের এই কালার আজ আমি প্রথম দেখলাম।রঙ্গন ফুলের ফটোগ্রাফিটি দারুন লেগেছে।আর আকাশের ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লাগে।চমৎকার বর্ননা তুলে ধরেছেন এজন্য আরো বেশী ভালো লাগলো। ধন্যবাদ জানাই আপনাকে চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44