লাইফস্টাইলঃ বন্ধুরা মিলিত হয়ে ইফতারি ট্যুর দ্বিতীয় স্থান

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

IMG-20240329-WA0016.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার, এপ্রিল ১/২০২৪

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরো একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। কিছুদিন আগে আমি আপনাদের মাঝে আমাদের ইফতারি ট্যুর এর একটা পোস্ট শেয়ার করেছিলাম। সেই পোষ্টের মধ্যে আমি বলেছিলাম এই বছর আমরা সকলে মিলে সিদ্ধান্ত নিয়েছি প্রত্যেক শুক্রবারে কোন না কোন জায়গায় ভ্রমণ করতে যাব আর সেখানে ইফতারি করব। রমজানের দ্বিতীয় শুক্রবারে আমাদের নিজেদের একটা ইফতারি থাকার কারণে ইফতারি ট্যুর করতে পেরেছিলাম না। কিন্তু যখনই তৃতীয় সপ্তাহ চলে আসলো তখনই আমরা চিন্তা করলাম আরো একটা জায়গাতে ভ্রমণ করতে যাব আর সেখানেই আমরা সকলে একত্রিত হয়ে ইফতারি করব। আমাদের প্রথম ইফতারি ট্যুরে আমরা মাত্র ১০ জন অংশগ্রহণ করেছিলাম কিন্তু যখনই পরবর্তী ইফতারি ট্যুর চলে আসলো আমাদের সংখ্যাও অনেক বৃদ্ধি পেয়ে গেল। যেহেতু আমরা প্রথমবার ইফতারি ট্যুর করার জন্য গিয়েছিলাম আর সেখানে অনেকে অংশগ্রহণ করতে না পেরে প্রচুর পরিমাণে আফসোস করেছিল। এজন্যই মূলত আমরা পরবর্তী সপ্তাহে সকলকেই সাথে নিয়ে গিয়েছিলাম। আশা করি রমজানের শেষ সপ্তাহেতে যদি আমরা কোন ইফতারি ট্যুরে করি তাহলে সেখানে আমাদের অংশগ্রহণকারী সংখ্যা আরো বৃদ্ধি পাবে।

IMG20240329180741.jpg

IMG20240329180833.jpg

এবারে আমরা একটা নদী কেন্দ্রিক স্থান নির্ধারণ করেছিলাম। যেহেতু আমাদের এলাকাতে খুব একটা ভালো নদী নেই তাই যেমনটা রয়েছে ঠিক তেমন টাকেই আমরা নির্ধারিত স্থান হিসেবে ঘোষণা করেছিলাম। যেহেতু আমরা আগে থেকেই সকল বিষয়ে সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলাম এবং সকল জিনিসপত্র সংগ্রহ করে রেখেছিলাম তাই আমাদের তেমন একটা কষ্ট হয়নি। আমরা যথাসময়ে সেখানে উপস্থিত হয়েছিলাম এবং প্রথমে ঘোরাঘুরি করেছিলাম।

IMG20240329181441.jpg

IMG20240329181448_01.jpg

যেহেতু আমাদের সদস্যদের মধ্যে অনেকেরই মোটরসাইকেল রয়েছে তাই আমাদের যে কোন জায়গাতে ভ্রমণ করতে যেতে খুব একটা বেশি পরিমাণে কষ্ট হয় না। আমরা সকলে চাইলেই যে কোন জায়গায় চলে যেতে পারি এবং সেখানে ভ্রমণ করতে পারি খুব অল্প সময়ের মধ্যেই।

IMG20240329182622.jpg

IMG20240329183344.jpg

IMG20240329182425.jpg

ঘোরাঘুরি শেষ হয়ে যাবার পরে ঠিক যখন সন্ধ্যা হয়ে আসছিল সেই সময়টাতে আমরা সকলে ইফতারি নিয়ে বসে পড়লাম। সত্য কথা বলতে এভাবে ইফতারি কে কেন্দ্র করে ট্যুর এর মধ্যে অন্য রকমের একটা মজা পেয়ে গিয়েছি আমরা। তাই এ বছরে যখনই সুযোগ পাবো তখনই এমন ট্যুর করার সিদ্ধান্ত নিয়ে রেখেছি। এই বিষয়টা হয়তোবা যারা পরবর্তী সময় অংশগ্রহণ করতে পারবে না তাদের স্মৃতিতে থেকে যাবে। বিশেষ করে সকলে একসাথে ঘুরাঘুরি করা আর ইফতারি করার সৌভাগ্য সকলের হয় না। যথা সময়ে আমরা সকলে একত্রিত হয়ে ইফতারি করলাম এবং ইফতারের শেষে আমরা সেখান থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা হলাম।

ইফতারি কে কেন্দ্র করে ট্যুর এর এই বিষয়টা আপনাদের কাছে কেমন লেগেছে সেটা আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হবো নতুন কোন একটা পোষ্টের মধ্য দিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে। আমি ২০১৭ সালে প্রথম এই প্লাটফর্মে যুক্ত হয়েছিলাম সেই থেকে আজ পর্যন্ত এই প্লাটফর্মের সাথেই রয়ে গিয়েছি। আশা করি ভবিষ্যতেও এই প্লাটফর্মের সাথেই থেকে যাব।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ইফতারি ট্যুর বিষয়টা আমার কাছে একদমই নতুন তবে আইডিয়াটা কিন্তু মন্দ নয়। সত্যি সবাই মিলে যদি একসাথে কোথাও ঘুরতে যাওয়া যায় এবং তারপর ইফতারের সময় সবাই মিলে একসাথে ইফতারি করা হয় তাহলে আশা করা যায় বেশ সুন্দর কিছু সময় অতিবাহিত করা যাবে। দেখি যদি কখনো সুযোগ হয় ইনশা-আল্লাহ আমরাও কোথাও গিয়ে এরকম ইফতারি কে কেন্দ্র করে ট্যুর করে আসবো। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

রমজানের আর তো খবর টা বেশি দেরি নেই কয়েকদিনের মধ্যে শেষ হয়ে যাবে তাই সিদ্ধান্ত নিলে তাড়াতাড়ি নিতে হবে।

 5 months ago 

বন্ধুরা সবাই মিলে একসাথে ইফতার করতে অনেক বেশি ভালো লাগে। আপনাদের ইফতার করার জায়গাটা অসম্ভব সুন্দর। এমন পরিবেশ হলে তো ইফতারের মজা দ্বিগুণ হয়ে যায়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এটা ঠিক কথা বলেছেন সবাই মিলে একসাথে কোথাও ইফতারি করলে খুবই ভালো লাগে।

 5 months ago 

বন্ধুদের সাথে এভাবে সম্মিলিতভাবে ইফতার খাওয়ার অনুভূতিটাই অন্যরকম। আমাদেরও এবার প্লান হয়েছে 28 রোজায় এভাবে সবাই একসঙ্গে হয়ে ইফতার করব । যেটা প্রতি বছর করে থাকি। আপনি অলরেডি দুইবার বন্ধুদের সাথে এভাবে ইফতারের আয়োজন করে উপভোগ করেছেন। খুব ভালো মুহূর্ত এই ধরনের মুহূর্ত গুলো দেখলেই ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

তাহলে তো খুবই ভালো বিষয় ভাইয়া আপনারা আগে থেকেই পরিকল্পনা করে রেখেছেন।

 5 months ago 

বন্ধুরা মিলে ইফতারি করার মজাই আলাদা৷ এর মাধ্যমে একটি আলাদা ভালো লাগা কাজ করে৷ আসলে বন্ধু মানে ভালোবাসার মানুষ৷ এই বন্ধুদের সাথে যখন একসাথে আমরা চলাফেরা করি তখন সে মুহূর্ত একেবারে অসাধারণ হয়ে থাকে৷ এরকম পবিত্র একটি মাসে ইফতার করার মধ্যেই তো আলাদা ভালোলাগা কাজ করবেই৷ আজকে আপনি সেরকম কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন এবং সকলে এখানে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

ভালোবাসাটাই বড়দের সাথে একত্রিতভাবে ইফতারি করলে আসলেই অনেক ভালো লাগে।

 5 months ago 

পবিত্র এই রমজান মাস উপলক্ষে অনেক ফ্রেন্ড সার্কেল মিলে ইফতারি পার্টি করছে। অলরেডি আরো কয়েক জনের আইডিতে পোষ্ট দেখলাম। রমজানের উসিলায় সবাই এক সাথে হয়ে ইফতারি করার মজাই আলাদা। ধন্যবাদ।

 5 months ago 

এ কথা বলেছেন রমজানের ওসিলায় সকলে একত্রিত হয়ে ইফতারি করার মজাটাই আলাদা।

 5 months ago 

বন্ধুরা সবাই মিলে তো হয়ে দ্বিতীয় বারের মতো আপনারা ইফতারি ভ্রমণ করেছেন। এই বিষয়টা আমার কাছে খুবই ভালো লাগেছে। ইচ্ছা করে আমিও যদি এমন একটা ভ্রমণ করতে পারতাম। যাই হোন আপনাদের চিন্তা ভাবনাটা অনেক সুন্দর ছিলো। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমরা এবছর এমন অনেকগুলো সিদ্ধান্ত গ্রহণ করেছি যেগুলো বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 5 months ago 

ওহ আচ্ছা খুবই ভালো ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বন্ধুরা মিলে ইফতার ট্যুর দিতে ভালই লাগে । আমিও গতকাল বন্ধুদের সঙ্গে ইফতার পার্টি করেছিলাম ওই মুহূর্তগুলো খুব সুন্দর ছিল । যাই হোক আপনার পোস্টটা পড়ে খুব ভালোই লাগলো খুব সুন্দর করে গুছিয়ে আপনার অনুভূতিগুলো শেয়ার করেছেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

গতকাল আপনি ও আপনার বন্ধুদের সাথে ইফতারি পার্টি করেছিলেন এটা জানতে পেরে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56679.48
ETH 2377.65
USDT 1.00
SBD 2.26