কচুর লতির মজাদার রান্না//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🤗🤗

আসসালামু আলাইকুম🖐️🖐️

প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺

আশা করি সবাই ভাল আছেন ।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি ।আজ আমি আপনাদের মাঝে যে রেসিপিটি নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে তেলাপিয়া মাছ দিয়ে কচুর লতি রান্নার মজাদার রেসিপি।

  • কচুর লতি আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এলার্জির কারণে খুব কম খাওয়া হয়ে থাকে। তবুও প্রায় সময় বিভিন্ন মাছ দিয়ে রান্না করে খাই। কারণ কচুর লতিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ও ক্যালসিয়াম। যা শরীরের হাড় মজবুত করতে সহায়তা করে। কচুর লতি কখনো ইলিশ মাছ দিয়ে কখনো চিংড়ি মাছ দিয়ে অথবা অন্য যেকোনো মাছ দিয়ে রান্না করে খাই । ইলিশ মাছ দিয়ে রান্না করলে বেশি মজা লাগে। বাসায় কোন ইলিশ মাছ ছিল না তাই তেলাপিয়া মাছ দিয়ে রান্না করতে হয়েছে। তবুও খেতে দারুন লেগেছে। তাহলে বন্ধুরা কথা আর না বাড়িয়ে চলুন কচুর লতি রান্না করা দেখে নিয়া যাক।

20220714_130056.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • কচুর লতি
  • তেলাপিয়া মাছ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • লবণ
  • রসুন বাটা
  • জিরার গুড়ো
  • তেল

GridArt_20220916_145455670.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে মাছের মধ্যে হলুদ ও লবণ মাখিয়ে নিলাম।

20220714_113507.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • আরেকটি কড়াইয়ে তেল দিয়ে তার মধ্যে মাছগুলো ভেজে নিলাম।

GridArt_20220916_145539998.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার অন্য একটি কড়াইয়ে পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজকুচি ও কাঁচা মরিচ কুচি দিয়ে দিলাম।

GridArt_20220916_145626231.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার অন্যসব মসলা দিয়ে ভালোভাবে নেড়ে নিলাম।

GridArt_20220916_145749083.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার সামান্য পরিমাণ পানি দিয়ে তার মধ্যে লতিগুলো দিয়ে দিলাম।

GridArt_20220916_145819497.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার লতি কষানো হলে তার মধ্যে ভেজে রাখা মাছগুলো দিয়ে দিলাম। তারপর রান্না শেষ হলে পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

GridArt_20220916_145847015.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার লতিগুলো পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220714_130113.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
Loading...
 2 years ago 

যদিও আমি তেলাপিয়া মাছ খাইনা , তারপরেও আপনার তেলে ভাজা তেলাপিয়া মাছ দিয়ে লতীর মিশ্রনে রেসিপি টি খুবই অসাধারন দেখতে লাগছে , দেখেই আমার নাহ খাওয়া রেসিপির প্রতি খাওয়ার আগ্রহ বেরে গেল , সত্যি অনেক সুন্দর হয়েছে , বিশেষ করে লতী দিয়ে যেই রেসিপি টাই করা হয় সেটাই ভাল লাগে , যেমন চিংরি দিয়ে লতি্র চরচরি উফফ কি মজাদার ,্‌ ধন্যবাদ ভাইয়া আপনাকে এই মজাদার রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

তেলাপিয়া মাছ আমারও খুব বেশি খাওয়া হয় না তবে মাঝে মাঝে হঠাৎ করে খেলে মোটামুটি ভালই লাগে। কচুর লতি দিয়ে মাঝে মাঝে চিংড়ি মাছ দিয়ে রান্না করি তবে এখন তেলাপিয়া মাছ দিয়ে রান্না করেছি খুব বেশি খারাপ হয়নি অনেক ভালোই লেগেছে।

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। কচুর লতি আমারও খুব পছন্দ। ঠিকই বলেছেন আপনি ইলিশ মাছ দিয়ে রান্না করলে আরো বেশি ভালো লাগে খেতে। চিংড়ি মাছ দিয়ে রান্না করলেও খুব সুস্বাদু হয়। চিংড়ি মাছ দিয়ে রান্না করলেই সবচেয়ে বেশি ভালো লাগে আমার কাছে। আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কচুর লতিফ বেশিরভাগ মানুষেরই পছন্দের একটি খাবার। ইলিশ মাছ দিয়ে রান্না করলে অন্যরকম স্বাদ পাওয়া যায়। যেহেতু বাসায় ইলিশ মাছ ছিল না তাই আমি তেলাপিয়া মাছ দিয়ে রান্না করে খেয়েছি খেতে অনেক ভালোই লেগেছে।

 2 years ago 

আপনার মত আমিও গা চুলকানোর ভয়ে কচুর লতি খাই না।। তবে বেশ কিছুদিন আগে ইলিশ মাছের সাথে কচুর লতি খেয়েছিলাম খেতে খুব মজা লাগে। আপনি তেলাপিয়া মাছের সাথে লোভনীয় ভাবে রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে। আসলে প্রচুর লতি খাইতেও মজা আবার গা চুলকাইতেও মজা এমন একটা বস্তু।।

 2 years ago 

আসলে এখন বেশিরভাগ মানুষেরই এলার্জি যার কারণে এলার্জি জাতীয় খাবার গুলো খেতে পারে না। তবে আমার এলার্জি হলেও আমি আমার পছন্দের খাবার গুলো বাদ দেই না। লতি আমার অনেক পছন্দের একটি খাবার তাই আমি মাঝে মাঝে রান্না করে খাই।

 2 years ago 

কচির লতি আমার কাছে অনেক মজা লাগে। বিশেষ করে চিংড়ি মাছ দিয়ে রান্না করলে মজাটা একটু বেশি ভালো হয়। তেলাপিয়া মাছ আমার কাছে ভেজে রান্না করলে মজাটা একটু বেশি ভালো হয়। রান্নার পরিবেশনা সুন্দর হয়েছে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

কচুর লতি আমার কাছে অনেক মজা লাগে খেতে। চিংড়ি মাছ দিয়ে রান্না করলে তো অন্যরকম টেস্ট হয়। আমি প্রায় সময় চিংড়ি মাছ দিয়ে রান্না করে খাই। আমি মাঝে মাঝে মাছ কষিয়ে রান্না করি আবার মাঝে মাঝে ভেজে রান্না করে একেক সময় একেক স্বাদ খাওয়ার চেষ্টা করি।

 2 years ago 

কচুর লতির খুবই মজাদার একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই রেসিপিটির সাথে তেলাপিয়া মাছ ব্যবহার করার কারণে আপনার তৈরি করার রেসিপিটি আরও বেশি সুস্বাদু হয়েছিল বলে আমি মনে করি।

 2 years ago 

আসলে ভাইয়া তেলাপিয়া মাছ ছিল বাসায় কিন্তু আমি বেশিরভাগই ইলিশ মাছ দিয়ে রান্না করি। তবে তারা ফেমাস দিয়ে রান্না করার কারণে খুব বেশি খারাপ লেগেছে এমন নয়। খেতে কিন্তু অনেক ভালোই লেগেছে। আপনার মতামতের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমিও এলার্জির কারনে খেতে পারি না।কিন্তু আমার বেশ পছন্দের।কখনও তেলাপিয়া মাছ দিয়ে খাওয়া হ্যয়নি।দেখে মনে হচ্ছে বেশ মজা হবে।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন এলার্জির কারণে মাঝে মাঝে খেতে পারি না কিন্তু মজা হলে প্রয়োজনীয় ওষুধ খাব তবুও খেয়ে ফেলি। কারণ কচুর লতি আমার অনেক প্রিয়।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন, কচুর লতি ইলিশ মাছ দিয়ে রান্না করে খেতে বেশি মজা লাগে। তবে অনেকদিন ধরে কচুর লতি খাওয়া হচ্ছে না। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছি না। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই আপু কচুর লতি ইলিশ মাছ দিয়ে রান্না করলে একটু বেশি মজা লাগে। আমারও অনেকদিন পর কচি লাঠি খাওয়া হয়েছে খেতে ভীষণ মজা লেগেছিল ।ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

আপু কচুর লতি খুবই পুষ্টি সমৃদ্ধ একটি খাবার। আপনি তেলাপিয়া মাছের সাথে কচুর লতির রান্নার বর্ণনা গুলো দারুন ভাবে উপস্থাপন করেছে। আপনার রেসিপির বর্ণনা গুলো পড়ে মনে হচ্ছে তেলাপিয়া মাছের সাথে কচুর লতি রান্না খেতে খুবই সুস্বাদু ছিল।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন কচুর লতি খুবই পুষ্টি সমৃদ্ধ একটি খাবার বিশেষ করে ক্যালসিয়ামের পরিমাণ অনেক বেশি। তাই ক্যালসিয়ামের ঘাটতি পূরণ করতে হলে মাঝে মাঝে কচু জাতীয় খাবার খাওয়া দরকার। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের দেখাদেখি কচুর লতি রান্নার কথা বাড়িতে বলেছিলাম কিন্তু কেউ রান্না করতে চায় না! আমি জানি কচুর লতি খেতে খুব ভালো লাগে কিন্তু বাড়ির লোক তা বুঝতে চায় না। আপনার রেসিপি দেখে আমার খুবই ইচ্ছে হলো কচুর লতি দিয়ে মাছ রান্না করে খেতে। শুনেছিলাম পাঙ্গাস মাছের সাথে নাকি আরো বেশি ভালো লাগে।

 2 years ago 

কেন আপনার বাড়িতে কেউ কচুর লতি রান্না করতে চায় না কেন এটা তো বেশিরভাগ মানুষেরই প্রিয় খাবার। তাহলে নিশ্চয়ই অ্যালার্জি জাতীয় সমস্যা আছে। জি ভাইয়া পাঙ্গাস মাছ দিয়ে রান্না করলেও অনেক ভালো লাগে খেয়ে দেখবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40