গল্প-অদৃশ্য মায়া||

in আমার বাংলা ব্লগ18 hours ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। মাঝে মাঝে গল্প লিখতে ভালো লাগে। তাই নিজের মত করে গল্প লিখার চেষ্টা করি। তেমনি আজকে আমি একটি গল্প লিখে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি সবার ভালো লাগবে।


অদৃশ্য মায়া:

people-2565169_1280 (2).jpg

Source


সুদীপা মনের অজান্তেই কেন জানি আজও তাকে খুঁজে বেড়ায়। অদৃশ্য এক মায়া আজও তাকে কষ্ট দেয়। জীবনের সময় অনেকটাই কেটে গেছে। তবুও সুদীপার মনে সেই অদৃশ্য মায়াটা রয়েই গেছে। সুদীপা যখন কলেজে পড়তো তখন হঠাৎ একদিন সঞ্জয়ের সাথে দেখা হয়। সঞ্জয় খুব সম্ভবত সুদীপার সিনিয়র ছিল। কলেজের দিনগুলো ভালোই কাটছিল। সঞ্জয় আড়াল থেকে সুদীপাকে দেখতো। কখনো সামনে এসে দাঁড়ানোর সাহস পায়নি। সঞ্জয়ের এই লুকিয়ে লুকিয়ে সুদীপাকে দেখা সুদীপার কাছে প্রথমে খুবই বিরক্ত লাগতো। কিন্তু ধীরে ধীরে সুদীপার মনেও ভালোলাগার সৃষ্টি হয়েছিল।


সঞ্জয় যেমন কখনো সুদীপার সামনে এসে দাঁড়াতে পারেনি তেমনি সুদীপাও সঞ্জয়কে বলতে পারেনি। সুদীপাও সঞ্জয়কে ধীরে ধীরে ভালোবাসতে শুরু করেছে। সুদীপা দেখতে যেমন সুন্দরী ছিল তেমনি ছিল গুণবতী। সুদীপার গানের গলায় মুগ্ধ হত সবাই। কিন্তু সঞ্জয়ের তেমন কোন গুন ছিল না। তাই সঞ্জয় কখনো সুদীপার সামনে গিয়ে দাঁড়ায়নি। কারন সে ভেবে নিয়েছিল হয়তো সুদীপা তাকে কখনোই ভালোবাসতে পারবে না। নিজের উপর আত্মবিশ্বাস ছিল না সঞ্জয়ের। এভাবেই কেটে যাচ্ছিল দিনগুলো। অন্যদিকে সুদীপা বুঝতে পারছিল সঞ্জয় তাকে অনেক ভালোবাসে।


সবকিছু বোঝার পরেও সুদীপার কিছু করার ছিল না। দেখতে দেখতে কেটে যায় বেশ কিছুদিন। হঠাৎ করে সুদীপা খেয়াল করলো সুদীপা কোথাও সঞ্জয়কে দেখছে না। এভাবে কেটে গেল বেশ কিছুদিন। সঞ্জয়কে না দেখে সুদীপার মনে কেন জানি শূন্যতা তৈরি হয়েছিল। হয়তো মনে মনে সঞ্জয় কে বারবার খুঁজে চলেছিলাম। সঞ্জয়কে সে পছন্দ করতে শুরু করেছিল। কিন্তু হঠাৎ করে সঞ্জয়ের চলে যাওয়া সুদীপাকে অনেক কষ্ট দিয়েছে। এরপর হঠাৎ করে সুদীপার বিয়ে ঠিক হয়ে যায়। এভাবেই কাটছিল দিনগুলো। কিন্তু কোথাও যেন এক অদৃশ্য মায়া রয়ে গিয়েছিল। সুদীপা আজও সঞ্জয় কে ভুলতে পারেনি।


সঞ্জয়ের কথা আজও মনে পরে সুদীপার। এরপর একদিন সুদীপা সিদ্ধান্ত নিল যে করে হোক সুদীপা সঞ্জয়কে খুঁজে বের করবে। সুদীপাও নেমে পড়ল সঞ্জয়ের খোঁজে। এরপর সুদীপা যেটা জানতে পারলো সেটার জন্য মোটেও প্রস্তুত ছিল না। সুদীপা জানতে পারলো কলেজ যাওয়ার পথে আড়াল থেকে সুদীপাকে দেখেছিল সঞ্জয়। আর সুদীপাকে দেখতে দেখতে রাস্তা পার হওয়ার সময় হঠাৎ করে পেছন থেকে একটি গাড়ি এসে তাকে ধাক্কা দিয়ে চলে যায়। বেশ কিছুদিন হসপিটালে থাকার পর সঞ্জয় মারা যায়। এই কথা শুনে সুদীপা খুবই কষ্ট পায়।


সঞ্জয়ের মৃত্যুর কথা সুদীপা আগে জানতে পারিনি। কিন্তু যখন সঞ্জয়ের মৃত্যুর কথা সুদীপা জানতে পেরেছে তখন খুবই কষ্ট পেয়েছে। শুধু বারবার আফসোস করছে এটা ভেবে যে সে তার সত্যিকারের ভালোবাসাকে হারিয়ে ফেলেছে। হয়তো সঞ্জয়ের মত করে আর কেউ তাকে কোনদিন ভালোবাসতে পারবে না। এরপর কেটে গেছে অনেক বছর আজও সুদীপা তার চারপাশে সঞ্জয়কে অনুভব করে। সঞ্জয়ের অদৃশ্য ভালোবাসা আজও সুদীপাকে কাঁদায়। সঞ্জয় এই পৃথিবী থেকে চলে গেছে। কিন্তু অদৃশ্য ভালোবাসার ছায়া হয়ে সুদীপার জীবনে সারা জীবনের জন্য রয়ে গেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 13 hours ago 

গল্পটা পড়ে খুব ব্যথিত হলাম আপু। আসলে এই একতরফা ভালোবাসাটা একতরফাই রয়ে গেলে। কেউ কাউকে জানাতে পারেনি। সঞ্জয় ভয়ে ছিল সুদীপা তাকে ভালবাসবে কিনা। কিন্তু তার এই লুকোচুরি খেলা তার জীবনটাই শেষ করে দিল।আর সুদীপাও নিজের মাঝে এখনো সঞ্জয়কে খুঁজে বেড়ায়, সঞ্জয়কে ভুলতে পারছে না। যাইহোক গল্পটা দারুন লিখেছেন আপনি।

 6 hours ago 

গল্পের প্রথম দিকটা পড়তে অনেকটাই ভালো লাগছিল, যখন দুজনের ভালো লাগার পর্ব চলছিল। কিন্তু একদম শেষের দিকে এসে সঞ্জয়ের মৃত্যুর কথা শুনে মনটা সত্যি খারাপ হয়ে গেল। সুদীপা হয়তো ব্যাপারটা জানলো কিন্তু অনেকটা পরে। আসলে আপু ভালোবাসার মানুষকে ভুলে থাকা অনেক কঠিন। খুব ভালো ছিল গল্পটা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44