লাইফ স্টাইল-ঈদের দিন কাটানো কিছু সময়||

in আমার বাংলা ব্লগ15 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি লাইফ স্টাইল পোস্ট শেয়ার করতে যাচ্ছি। লাইফ স্টাইল পোস্ট শেয়ার করতে আমার অনেক ভালো লাগে। নিজেদের আনন্দের কোন মুহূর্তগুলো তুলে ধরতে ভালো লাগে। তাই তো আজকে আমি ঈদের দিনের কাটানো কিছু মুহূর্ত সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।


ঈদের দিন কাটানো কিছু সময়:

IMG_20240621_094516.jpg
Device-OPPO-A15
Location


ঈদ মানে আনন্দ ঈদ মানে অদ্ভুত রকমের এক অনুভূতি। ঈদের দিন সকালবেলায় মনটা ভীষণ খারাপ ছিল। সকালে ঘুম থেকে উঠেই দেখি প্রচন্ড বৃষ্টি হচ্ছে। বৃষ্টি দেখে কেন জানি মন খারাপ হয়ে গিয়েছিল। আসলে ঈদের দিন কোথাও ঘুরতে যেতে না পারলে ভীষণ খারাপ লাগে। সময়ের সাথে সাথে বৃষ্টি কমে এলেও ব্যস্ততা বেড়ে গেল। একটু ঘুরতে যাওয়ার সময় করাও কঠিন হয়ে পড়েছিল। এরপর অবশেষে বিকেলের দিকে একটু ফ্রি সময় পেলাম আর সবাই মিলে নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। পরবর্তীতে সেই বিষয়ে একটি ভ্রমণ পোস্ট আপনাদের মাঝে অবশ্যই উপস্থাপন করবো। তার আগে না হয় লাইফস্টাইল বিষয়ে একটি পোস্ট উপস্থাপন করি।


IMG_20240621_104429.jpg
Device-OPPO-A15
Location


ঈদের আনন্দ তখনই বেড়ে যায় যখন সবাই মিলে সুন্দর সময় কাটানো যায়। আমি প্রত্যেকবার ঈদের বিকেল বেলায় আমাদের গ্রামের বাড়িতে যাই। নদীর পাড়ের খোলা হাওয়া আর সবার সাথে কাটানো সুন্দর মুহূর্তগুলো আমার খুবই ভালো লাগে। সবাই বায়না করেছিল শাড়ি পড়বে। কেন জানি শাড়ি পড়তে আমার একদমই ভালো লাগেনা। তাই আর শাড়ি পরা হয়ে ওঠেনি। আমি যখন গ্রামের বাড়িতে এসেছিলাম তখন অনেকটা বিকেল হয়ে গিয়েছিল। তাই দ্রুত সবাই মিলে নদীর পাড়ে চলে গিয়েছিলাম। বিকেলের মুহূর্তগুলো উপভোগ করতে আমার অনেক ভালো লাগে।


IMG_20240621_094355.jpg
Device-OPPO-A15
Location


ছোট ছোট ভাই বোন এদের সাথে কাটানো সময় গুলো সত্যি অনেক মধুর হয়। হয়তো বড় হওয়ার সাথে সাথে ঈদের আনন্দগুলো হারিয়ে গেছে। কিন্তু ছোট ভাইবোনদের সেই আনন্দ দেখলে এখনো ভালো লাগে। তারা প্রত্যেকবার আমার জন্য অপেক্ষা করে আমি কখন যাবো। আমার সাথে ঘুরতে যেতে তারা অনেক পছন্দ করে। কিন্তু সব সময় সবকিছু সুন্দর হয় না। অনেক বাধা-বিপত্তি পেরিয়ে এরপর নিজের ভালো লাগার জায়গাগুলোতে যেতে হয়। কিংবা একটু ভালোলাগা পেতে হলে অনেক কথাই শুনতে হয়। সেসব কথায় আর না যাই সময়টা দারুন ভাবে কাটিয়েছি এটাই হচ্ছে মূল বিষয়।


IMG_20240621_094432.jpg
Device-OPPO-A15
Location


পিচ্চিগুলোর সাথে ঘোরাঘুরি করতে আমার বেশি ভালো লেগেছে। নদীর পাড়ের খোলা হাওয়া আর এত সুন্দর প্রকৃতি দেখতে ভালো লেগেছে। তারা তো বায়না করেছিল নৌকায় উঠে ঘুরবে। এর আগে একবার নৌকায় উঠে সবাই ঘুরে ছিলাম। এবার যেহেতু অনেক পানি ছিল তাই আর সাহস করে উঠতে পারিনি। কেউ সাঁতার জানে না। আমি যদি এদেরকে নিয়ে নৌকায় উঠি তাহলে তো ভয়ে আমি সময়টা উপভোগ করতেই পারবো না। ঘুরাঘুরি করতে আমার সবারই ভালো লাগে। কিন্তু এরকম ভরা পানিতে নৌকায় উঠার সহজ হয়নি। তাই শুধু সবাই মিলে গল্প করেছি। আড্ডা দিয়েছি আর সময় কাটিয়েছি।


IMG_20240621_090410.jpg
Device-OPPO-A15
Location


দেখতে দেখতে ঈদের সময়টা কেটে গেল। তবে ঈদের দিনের কাটানো এই সুন্দর মুহূর্ত গুলো সারা জীবন রয়ে যাবে। হয়তো স্মৃতি হয়ে রয়ে যাবে। সময়ের সাথে সাথে সবাই যে যার গন্তব্যে চলে যাবে। সবাই একা হয়ে যাবে। কিন্তু একসাথে হয়ে সবার কাটানো যে মুহূর্তগুলো আছে সেই মুহূর্তগুলো সারা জীবন স্মৃতির পাতায় অমলিন হয়ে থেকে যাবে। তাইতো আমি ঈদের দিনের বিকেল বেলায় সবাইকে নিয়ে সুন্দর সময় কাটানোর চেষ্টা করেছি। আমার কাটানো সুন্দর মুহূর্তগুলো আপনাদের কেমন লেগেছে জানিনা তবে সবাই মিলে সময়টা বেশ ভালো কাটিয়েছি।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 15 days ago 

ঈদের দিনের ছোট ভাই বোনদের নিয়ে ঘুরাঘুরি করার দারুন কিছু মুহূর্ত শেয়ার করেছেন আপু। আপনার ঘুরাঘুরি মুহূর্তগুলো দেখে ভীষণ ভালো লাগলো। ঈদের দিন সকলে মিলে দারুন কিছু সময় কাটিয়েছিলেন। আপনাদের সাথে ঘুরতে যেতে পারলে আমারও ভীষণ ভালো লাগতো।যাই হোক খুব সুন্দর কিছু মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরেছেন আপু। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 13 days ago 

ঈদের দিন সবার সাথে ঘুরাঘুরি করতে অনেক ভালো লেগেছে। আর অনেক সুন্দর সময় কাটিয়েছি। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 15 days ago 

ঠিক বলেছেন আপু, ভালো সময় গুলো অতীতের স্মৃতি হয়ে সারা জীবন থেকে যাবে। অনেক চমৎকার ভাবে ঈদের মুহূর্তগুলো আপনি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 13 days ago 

সময় চলে যায় তবে স্মৃতিগুলো সারা জীবন থেকে যায় আপু। তাইতো এই সুন্দর মুহূর্ত গুলো ক্যামেরাবন্দি করে রেখেছি।

 15 days ago 

এত সুন্দর ওয়েদারে নদীর পাড়ে ঘুরতে এমনিতেই খুব ভালো লাগে। তারপর সাথে যদি আরো মানুষ থাকে তাহলেতো কথাই নেই। ঠিকই বলেছেন আপু সুন্দর মুহূর্ত স্মৃতির পাতায় সবসময় রয়ে যাবে। তাছাড়া ভালো করেছেন এত পানির মধ্যে নৌকায় না উঠে। সাঁতার না জানলে নৌকায় ওঠা খুব একটা সেফ না। যাইহোক আপু ভালো লাগলো আপনাদের সুন্দর মুহূর্ত দেখে।

 13 days ago 

বিকেল বেলার সুন্দর ওয়েদারে ঘুরাঘুরি করতে সত্যি অনেক ভালো লেগেছে। আর আমি অনেক সুন্দর সময় কাটিয়েছি আপু। এই স্মৃতিগুলো সারা জীবন থেকে যাবে।

 15 days ago 

যে কোন অনুষ্ঠানে বৃষ্টি হলে মনটা ভীষণ খারাপ হয়ে যায় আর ঈদের দিনে বৃষ্টি হলে তো মন আরো বেশি খারাপ হওয়ার কথা।আপনার নদীর পাড়ে ঘুরতে গেছেন জেনে ভালো লাগলো।সবাইকে ফটোগ্রাফিতে অনেক সুন্দর লাগছে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 13 days ago 

একদম ঠিক বলেছেন আপু বিশেষ কোন দিনে বৃষ্টি শুরু হলে মন খারাপ হয়ে যায়। আমারও সেই অবস্থা হয়েছিল আপু।

 15 days ago 

ঈদের দিন কোথাও ঘুরতে না হৃদয় একেবারে ভালোই লাগেনা। আপনি তো দেখছি আপনাদের গ্রামের বাড়িতে গিয়েছিলেন। আর সবাই একসাথে আপনারা নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলেন। এটা দেখে সত্যি খুব ভালো লেগেছে আমার কাছে । আসলে এই মুহূর্তগুলো সারা জীবনের জন্যই স্মৃতি হয়ে থেকে যাবে। আমারও ইচ্ছা ছিল ঈদের দিন বাইরে কোথাও ঘুরতে যাওয়া, কিন্তু ব্যস্ততার কারণে আর যাওয়া হয়নি। আপনি তো দেখছি আজকে আপনাদের ঘুরাঘুরি করার মুহূর্তটা সবার মাঝে সুন্দর করে ভাগ করে নিয়েছেন। সম্পূর্ণটা পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 13 days ago 

একদম ঠিক বলেছেন আপু ঈদের দিন কোথাও ঘুরতে না গেলে ভালো লাগেনা। আমিও অনেক সুন্দর সময় কাটিয়েছি। আর সবাই মিলে বেশ আনন্দ করেছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 15 days ago 

বৃষ্টি হলে আসলেই ঈদের আনন্দটা নষ্ট হয়ে যায়। আমাদের এদিকে অবশ্য মেঘলা ছিল তবে বৃষ্টি হয়নি। এবার ঈদে আমি একটু সাজতে পারিনি। সারাদিন অনেক বেশি ব্যস্ত ছিলাম আম্মুকে বিভিন্ন কাজে সাহায্য করতে হয়েছে। আপনাদের সবাইকে তো খুবই সুন্দর লাগছে দেখতে। জায়গাটাও খুব সুন্দর। ঈদের দিনটা ভালোই এনজয় করেছেন।

 13 days ago 

ঠিক বলেছেন আপু বৃষ্টি হলে ঈদের আনন্দ নষ্ট হয়ে যায়। আমিও সারাদিন ব্যস্ত ছিলাম। তবে শেষের সময় একটু সময় পেয়ে সবাই মিলে ঘুরতে গিয়েছিলাম।

 15 days ago 

ঈদের দিন এতো ভালো সময় কাটিয়েছেন এটা দেখে খুব ভালো লেগেছে। সবাই একসাথে ঈদের দিন বাহিরে এরকম কোনো জায়গায় গেলে কিন্তু ভালো মুহূর্ত কাটানো যায়। আপনারা সবাই নদীর পাড়ে গিয়ে সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। সবাই শাড়ি পড়লেও আপনি শাড়ি পড়ার প্রতি তেমন আগ্রহ দেখান নি, এটা দেখেই বুঝতে পারলাম। আসলে ঈদের দিন আমাদেরও বাইরে গিয়ে ঘুরাঘুরি করার কথা ছিল, কিন্তু বিভিন্ন কাজের কারণে আর পারিনা। পুরোটা শেয়ার করেছেন এটা দেখে খুব ভালো লেগেছে।

 13 days ago 

ঈদের দিন সবাই মিলে সত্যি অনেক সুন্দর সময় কাটিয়েছি। আর সময়টা দারুন ছিল। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 15 days ago 

একদম ঠিক বলছেন আপু আমাদের ওখানেও প্রচুর বৃষ্টি হয়েছিল। ভাবছিলাম হয়তো ঈদের নামাজ পড়তে যেতে পারবে না কেউ। কিন্তু পরে দেখি একটু একটু করে কমে যায়। তবে আপনি ঘুরতে যেতে পারলেও আমি তো যেতে পারি নাই। যতই বিকেল হয়ে আসছিলো ততই ব্যস্ততা যেন বেড়ে গেছিল আমার। যাক অবশেষে আপনারা সবাই মিলে ঘুরতে গেলে নদীর পাড়ে। সুন্দর একটি মুহূর্ত কাটালেন সবাই মিলে দেখে বেশ ভালো লাগলো।

 13 days ago 

আপনাদের ওদিকেও দেখছি বৃষ্টি হয়েছিল তাহলে। আমাদের এখানে তো কেউ মাঠে গিয়ে নামাজ পড়তে পারেনি। মসজিদে পড়তে হয়েছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 56589.13
ETH 3005.25
USDT 1.00
SBD 2.16