আর্ট-ঈদ উপলক্ষে করা সুন্দর একটি পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। মাঝে মাঝে সময় পেলে আর্ট করতে ভালো লাগে। যেহেতু ঈদের ছুটিতে গ্রামের বাসায় আসা হয়েছে তাই কয়েকদিন আগে এই আর্ট করেছিলাম। দেখতে দেখতে ঈদ কেটে গেল। কিন্তু ঈদের আমেজ এখনো ঠিক আগের মতই রয়ে গেছে। তাইতো ঈদ উপলক্ষে করা সুন্দর একটি পেইন্টিং সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি সবার ভালো লাগবে।


ঈদ উপলক্ষে করা সুন্দর একটি পেইন্টিং:

IMG_20240413_134650.jpg
Device-OPPO-A15


দেখতে দেখতে আমাদের সকলের আনন্দের ঈদ কেটে গেল। কিন্তু এখনো চারপাশে উৎসবমুখর পরিবেশ রয়েই গেছে। ঈদের আমেজ এখনো লক্ষ্য করা যায়। সবাই যে যার মত করে আনন্দ করার চেষ্টা করছে। আত্মীয়-স্বজনের বাসায় যাওয়ার চেষ্টা করছে। আত্মীয়-স্বজনের বাসায় যাওয়ার পাশাপাশি বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করার চেষ্টা করছেন। আর এই ঈদের আমেজের মাঝে আমি আমার করা একটি পেইন্টিং সবার মাঝে তুলে ধরলাম। জানিনা সবার কাছে কেমন লেগেছে। তবে এই ধরনের পেইন্টিং প্রথমবার করতে গিয়ে অনেকটা সময় লেগেছে। মিনার গুলো তৈরি করতে বেশি সময় লেগেছে। তবুও সবাইকে ঈদের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20240408123024.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240408123133.jpg
Device-OPPO-A15
IMG20240408123238.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিং করার জন্য প্রথমে আমি সুন্দর করে হালকা কমলা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240408123331.jpg
Device-OPPO-A15
IMG20240408123430.jpg
Device-OPPO-A15


এবার কমলা রং এবং হলুদ রঙের মিশ্রণে সুন্দর করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৩

IMG20240408123918.jpg
Device-OPPO-A15
IMG20240408124029.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে সুন্দর করে অঙ্কন করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20240408124217.jpg
Device-OPPO-A15
IMG20240408124241.jpg
Device-OPPO-A15


খুব সাবধানতার সাথে এবং ধীরে ধীরে সুন্দর করে পেন্সিল দিয়ে অঙ্কন করেছি। যাতে করে পেইন্টিং করতে সুবিধা হয়।


ধাপ-৫

IMG20240408124436.jpg
Device-OPPO-A15
IMG20240408124928.jpg
Device-OPPO-A15


এবার কালো কালির ব্যবহার করার চেষ্টা করেছি এবং সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240408125102.jpg
Device-OPPO-A15
IMG20240408125236.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে আরো কিছু অংশের কাজ করেছি। আর এই পেইন্টিং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20240408125437.jpg
Device-OPPO-A15


এবার বাকি অংশের সৌন্দর্য আরো বাড়িয়ে তোলার জন্য বিভিন্ন অংশে কালো কালির ব্যবহার করেছি। আর সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20240408125517.jpg
Device-OPPO-A15
IMG20240408125718.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে উপরের অংশের দিকের কাজগুলো করেছি। যাতে করে আমার এই পেইন্টিং দেখতে ভালো লাগে।


শেষ ধাপ

IMG_20240413_124823.jpg
Device-OPPO-A15
IMG_20240413_123802.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে ঈদ মোবারক লেখাটি লেখার চেষ্টা করেছি। এরপর সুন্দর এবং আকর্ষণীয় করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20240413_123338.jpg
Device-OPPO-A15


পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই সময় পেলে পেইন্টিং করি। ঈদ উপলক্ষে সুন্দর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। যদিও এই পেইন্টিং করতে আমার অনেকটা সময় লেগেছে। তবুও চেষ্টা করেছি সুন্দর ভাবে উপস্থাপন করার। এই ধরনের পেইন্টিং আগে যেহেতু করা হয়নি তাই প্রথমবার এই পেইন্টিং করতে গিয়ে একটু সময় লেগেছে। আশা করছি আমার এই পেইন্টিং সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 3 months ago 

ঈদ উপলক্ষে খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনার এই অসাধারণ চিত্র অংকন দেখে বেশ ভালো লেগেছে। দারুন ভাবে আপনি পেইন্টিং কাজ সম্পন্ন করেছেন। অনেক ভালো লাগলো আপনার এই কাজ দেখে।

 3 months ago 

আমার করা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

ঈদের আমেজটা সত্যিই অসাধারণ ছিল। পরিবারের সাথে নিয়ে খুবই আনন্দময় মুহূর্ত উপভোগ করেছি। আর আপনি ঈদাে কেন্দ্র করে খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন। এই অসাধারণ পেইন্টিং টি দেখতে খুবই ভালো লাগলো। এত সুন্দর ভাবে অঙ্কন করে শেয়ার করলেন দেখে মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সত্যি ভাইয়া ঈদের আমেজ এখনো রয়ে গেছে। তাই তো আমি সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি আর শেয়ার করেছি।

 3 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি অনেক সুন্দর একটা পেইন্টিং করেছেন। ঈদ উপলক্ষে করা এই পেইন্টিংটা অনেক বেশি সুন্দর হয়েছে। আমি পেইন্টিং করতে খুব ভালোবাসি। আর আমার কাছে পেইন্টিং দেখতেও অনেক বেশি ভালো লাগে। খুব সুন্দর করে আপনি ফুটিয়ে তুলেছেন আজকের এই পেইন্টিংটা। এরকম একটা টপিক তুলে ধরে পেইন্টিং করেছেন যে, সবার কাছেই ভালো লাগবে। আপনার করা পুরো পেইন্টিং এর প্রশংসা করতেই হচ্ছে আপু।

 3 months ago 

আপু আমি চেষ্টা করেছি ঈদ উপলক্ষে সুন্দর একটি পেইন্টিং করার। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 months ago 

ঈদের অনেক অনেক শুভেচ্ছা আপু। ঈদ উপলক্ষে চমৎকার একটি পেইন্টিং শেয়ার করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে আপনার এই কাজটি। কালার কম্বিনেশনটা যেমন সুন্দর ছিল তেমন মসজিদগুলোও দারুন হয়েছে। সব মিলিয়ে ভালোই লেগেছে আমার কাছে। আপনাকে ধন্যবাদ আপু।

 3 months ago (edited)

সবাইকে ঈদের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি আপু। কালার কম্বিনেশন আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

 3 months ago 

আপনি ঈদ উপলক্ষে সুন্দর একটা পেইন্টিং করে আমাদেরকে উপহার দিয়েছেন, দেখেই তো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। পুরো পেইন্টিংটা আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়েছেন নিশ্চয়ই অংকন করেছেন। মসজিদটাকে আপনি অনেক সুন্দর করে এঁকেছেন। উপরের অংশে একপাশে ঈদ মোবারক লেখাটা সুন্দরভাবে লেখার কারণে দেখতে খুবই ভালো লাগতেছে। কালার কম্বিনেশনটা আমার কাছে দারুন লেগেছে। এই ধরনের পেইন্টিং অনেক সুন্দর লাগে আমার কাছে।

 3 months ago 

ঈদ উপলক্ষে সুন্দর করে এই পেইন্টিং করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। কালার কম্বিনেশন ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

 3 months ago 

ঈদ উপলক্ষে চমৎকার একটি আর্ট তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা আর্ট গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আজকে আর্ট তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো আপু ধন্যবাদ শেয়ার করার জন্য ‌।

 3 months ago 

ঈদ উপলক্ষে সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি আর আপনাদের মাঝে উপস্থাপন করেছি। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 3 months ago 

ঈদ উপলক্ষে দারুন একটি পেইন্টিং করেছেন আপু। আমার কাছে আপনার আজকের পেইন্টিংটি অনেক বেশি ভালো লেগেছে। কালার কম্বিনেশনও অনেক সুন্দর ছিল। পেইন্টিংটি প্রতিটি ধাপে খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ঈদ উপলক্ষে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এবং কালার কম্বিনেশন ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি।

 3 months ago 

ঈদ উপলক্ষে সুন্দর একটি পেইন্টিং করেছেন।এই পেইন্টিং টি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি দারুন দক্ষতায় সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এটা দেখতেও ভীষণ ভালো লাগতেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার শেয়ার করা পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। প্রতিটি ধাপ উপস্থাপন করার চেষ্টা করেছি।

 3 months ago 

ঈদ মোবারক আপু। ঈদ উপলক্ষে চমৎকার একটি পেইন্টিং করেছেন। আপনার এধরনের পেইন্টিং গুলো দেখতে বেশ ভালো লাগে। কালার কম্বিনেশন অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। আমার কাছে ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

ঈদ উপলক্ষে চমৎকার একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে এবং কালার কম্বিনেশন ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64724.80
ETH 3460.60
USDT 1.00
SBD 2.51