অরিগ্যামি-বিড়ালের মুখের অরিগ্যামি||

in আমার বাংলা ব্লগyesterday

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি অরিগ্যামি শেয়ার করতে যাচ্ছি। কাগজের ভাঁজে অরিগ্যামি তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই প্রত্যেক সপ্তাহে একটি করে অরিগ্যামি পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আজকে আমি বিড়ালের মুখের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


বিড়ালের মুখের অরিগ্যামি:

IMG_20240827_124215.jpg
Device-OPPO-A15


কাগজ ভাঁজ করে কোন কিছু তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। যখন কাগজের ভাঁজে ভাঁজে নতুন কিছু তৈরি হয় তখন খুবই আনন্দ হয়। আসলে নিজের তৈরি করা নতুন কিছু দেখতেও অনেক ভালো লাগে। আমি এই কাজগুলো খুব একটা পারি না। তবে মাঝে মাঝে চেষ্টা করি কাগজের ভাঁজে নতুন কিছু তৈরি করার। তেমনি আমি সুন্দর করে কাগজের ভাঁজের মাধ্যমে বিড়ালের মুখের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আসলে কাগজ দিয়ে এই ধরনের কাজগুলো করতে গেলে একটু সাবধান হতে হয় এবং ভাঁজগুলো সঠিকভাবে দিতে হয়। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি বিড়ালের মুখের অরিগ্যামি তৈরি করেছি এবং কিছু উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. পেন্সিল।
৩. কলম।

IMG20240827092145.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240827092229.jpg
Device-OPPO-A15
IMG20240827092308.jpg
Device-OPPO-A15


বিড়ালের মুখের অরিগ্যামি তৈরি করার জন্য প্রথমে কাগজ নিয়েছি। এরপর মাঝামাঝি ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি। এবার আরও একটি ভাঁজ করেছি।


ধাপ-২

IMG20240827092359.jpg
Device-OPPO-A15
IMG20240827092650.jpg
Device-OPPO-A15


অরিগ্যামি যেহেতু ভাঁজের খেলা তাই আরো ভাঁজ করেছি এবং আকৃতি আনার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240827092747.jpg
Device-OPPO-A15
IMG20240827092814.jpg
Device-OPPO-A15


এবার কাগজের ভাঁজের মাধ্যমে সুন্দর করে বিড়ালের মুখের অংশ তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20240827092919.jpg
Device-OPPO-A15
IMG20240827092936.jpg
Device-OPPO-A15


এবার বিড়ালের মাথার অংশ তৈরি করার চেষ্টা করেছি। কানগুলো সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240827093005.jpg
Device-OPPO-A15
IMG20240827093045.jpg
Device-OPPO-A15


বিড়ালের কানগুলো তৈরি করা হয়ে গেলে এবার সুন্দর করে আকৃতি আনার চেষ্টা করেছি। এরপর আবারো একটি কাগজ নিয়েছি এবং ভাঁজ করেছি।


ধাপ-৬

IMG20240827093229.jpg
Device-OPPO-A15
IMG20240827093342.jpg
Device-OPPO-A15


একই পদ্ধতিতে আরো একটি অংশ তৈরি করেছি।


ধাপ-৭

IMG20240827114033.jpg
Device-OPPO-A15
IMG20240827114133.jpg
Device-OPPO-A15


এবার আমি কলম এবং পেন্সিল দিয়ে সুন্দর ভাবে বিড়ালের মুখের অংশ তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


শেষ ধাপ

IMG20240827114225.jpg
Device-OPPO-A15
IMG20240827114822.jpg
Device-OPPO-A15


কলম ব্যবহার করে সুন্দর করে বিড়ালের মুখের অংশটা প্রস্তুত করেছি এবং উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি।


উপস্থাপনা:

IMG_20240827_124215.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে বিড়ালের মুখের অরিগ্যামি তৈরি করতে খুবই ভালো লেগেছে। প্রথমবার আমি বিড়ালের মুখের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। এই ধরনের কাজগুলো করতে খুবই ভালো লাগে। তবে ভাঁজগুলো অনেকটা সাবধানতার সাথে দিতে হয়। আশা করছি আমার তৈরি করা এই পোস্ট সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 yesterday 

আপু আপনি আজকে আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে বেশ অসাধারণ ভাবে বিড়ালের মুখের অরিগ্যামি তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি রঙিন কাগজের অরিগ্যামি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে প্রত্যেকটি স্টেপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 yesterday 

সব সময় নতুন কিছু করার চেষ্টা করি। আর নতুন কিছু তৈরি করলে খুবই ভালো লাগে। আর আপনার মন্তব্য পড়ে আরো উৎসাহ পেলাম ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 yesterday 

আপু মাঝে মাঝে আপনি এমন সুন্দর সুন্দর কিছু পোস্ট শেয়ার করেন যে আপনার প্রশংসা না করে পারি না আপু্ । আজও দারুন একটি পো্স্ট শেয়ার করেছেন। তাও আবার বিড়ালের মুখ। বেশ দারুন করে আপনি উপস্থাপনাও করেছেন। ধন্যবাদ আপু।

 yesterday 

আপু আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগে। আর নতুন কিছু তৈরি করতেও ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু।

 yesterday 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর বিড়ালের অরিগ্যামি বানিয়েছেন আপু।ভীষণ চমৎকার লাগছে আপনার বানানো বিড়ালের মুখের অরিগ্যামি দুটো। বিড়ালের চোখ দুটো বেশি সুন্দর হয়েছে। ধাপে ধাপে রঙ্গিন কাগজ দিয়ে বিড়ালের মুখের অরিগ্যামি বানানোর জন্য ধন্যবাদ আপনাকে।

 yesterday 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। বিড়ালের মুখের অংশ তৈরি করতে খুবই ভালো লেগেছে আমার।

 yesterday 

আপনি রঙ্গিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি বিড়ালের মুখের অরিগ্যামি তৈরি করছেন।অরিগ্যামি পোস্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে।আপনি দারুণ ভাবে পুরো অরিগ্যামির ধাপ গুলো উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 yesterday 

কাগজ ব্যবহার করে বিড়ালের মুখের অংশ তৈরি করতে আমার ভীষণ ভালো লেগেছে ভাইয়া। তাইতো উপস্থাপন করেছি।

 yesterday 

সুন্দর অরিগামি তৈরি করে নিলেন। রঙিন কাগজ দিয়ে এই ধরনের অরিগ্যামি গুলো দেখতে খুব সুন্দর হয়। যেহেতু আপনি বিড়ালের মুখের অরিগ্যামি করলেন অসাধারণ হয়েছে দেখতে। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 yesterday 

সুন্দর কিছু তৈরি করতে ভীষণ ভালো লাগে। তাই নতুন কিছু করার চেষ্টা করেছি। আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 yesterday 

আরে বাহ্, আপনি তো দেখছি অনেক বেশি কিউট দেখতে দুটি বিড়ালের মুখের আরিগ্যামি তৈরি করে নিয়েছেন। হলুদ কালারের রঙিন কাগজ হওয়ার কারণে এটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। আর দেখতেও খুব আকর্ষণীয় লাগছে। সুন্দর করে চোখ মুখ আঁকার কারণে এগুলো দেখতে আরো কিউট লেগেছে আমার কাছে। ভাঁজে ভাঁজে সুন্দরভাবে তৈরি করেছেন, যার কারণে দেখতে দারুণ লাগছে।

 yesterday 

আমার তৈরি করা বিড়ালের মুখের অরিগ্যামি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। মুখ এঁকে সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু ।

 yesterday 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে বিড়ালের মুখের খুব সুন্দর একটি অরিগ্যামি তৈরি করেছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙ্গিন কাগজ দিয়ে এই ধরনের ছোট ছোট জিনিস বানাতে খুব ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 yesterday 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে ছোট ছোট জিনিসগুলো তৈরি করতে অনেক ভালো লাগে। তাই তো আমিও চেষ্টা করেছি নতুন কিছু করার।

 yesterday 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করা অথবা কাউকে তৈরি করা দেখতে আপনার ভালো লাগে জেনে আমারও অনেক ভালো লাগলো। কারণ আমারও এগুলো অনেক ভালো লাগে। যাইহোক আপু আপনি অনেক সুন্দর রঙিন কাগজ ব্যবহার করে বিড়ালের মুখের অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখি আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। নিজের ক্রিয়েটিভিটিকে কাজে লাগিয়ে এত সুন্দর বিড়ালের মুখের অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 yesterday 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজ দিয়ে যেকোন কিছু তৈরি করলে দেখতে ভালো লাগে। আমিও নতুন কিছু তৈরি করার চেষ্টা করেছি এবং উপস্থাপন করেছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59488.68
ETH 2538.17
USDT 1.00
SBD 2.52