আর্ট-স্বাধীনতা দিবস উপলক্ষে একটি আর্ট||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। আজকে আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের আর্ট শেয়ার করবো। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নতুন একটি আর্ট করার চেষ্টা করেছি। আশা করছি আমার আর্ট সবার ভালো লাগবে।


স্বাধীনতা দিবস উপলক্ষে একটি আর্ট:

IMG_20240326_155348.jpg
Device-OPPO-A15


২৬ শে মার্চ স্বাধীনতা দিবস আমাদের বাঙ্গালীদের একটি আনন্দের দিন। ২৬ শে মার্চ আমাদের স্বাধীনতা অর্জনের দিন। লাখো শহীদের রক্তের বিনিময়ে বাঙালিরা তাদের নিজেদের স্বাধীনতা অর্জন করেছিল। আর স্বাধীনতার এই বিশেষ দিনটি বিশেষভাবে উদযাপন করার জন্য একটি আর্ট করার চেষ্টা করেছি। ২৬ শে মার্চ উপলক্ষে বিভিন্ন রকমের আয়োজন করা হয়। বাঙালীরা এই বিশেষ দিনটি বিশেষভাবে উদযাপন করার চেষ্টা করে। এই বিশেষ দিনে বিভিন্ন রকমের প্রোগ্রাম হয়। স্বাধীনতার এই বিশেষ দিনে আমিও নিজের মতো করে একটি আর্ট করার চেষ্টা করেছি। জানিনা আমার এই পেইন্টিং আপনাদের কাছে কেমন লেগেছে। রমজান মাসে ব্যস্ততা সত্যি অনেক বেশি। তবুও নিজের মতো করে একটি আর্ট করার চেষ্টা করেছি। স্বাধীনতা দিবস উপলক্ষে এই পেইন্টিং সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20240326133228.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240326133413.jpg
Device-OPPO-A15


স্বাধীনতা দিবস উপলক্ষে এই পেইন্টিং করার জন্য প্রথমে আমি কাগজ নিয়েছি। এরপর লাল রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240326133506.jpg
Device-OPPO-A15


এবার লাল কলমের ব্যবহার করেছি। যাতে করে লাল অংশটি দেখতে সুন্দর হয়।


ধাপ-৩

IMG20240326133627.jpg
Device-OPPO-A15
IMG20240326133730.jpg
Device-OPPO-A15


এবার সবুজ কলমের ব্যবহার করে ২৬ লেখাটি লেখার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20240326133900.jpg
Device-OPPO-A15


এবার লাল কলমের ব্যবহার করে মার্চ লেখাটি লেখার চেষ্টা করেছি। যাতে করে এই পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20240326134048.jpg
Device-OPPO-A15
IMG20240326134130.jpg
Device-OPPO-A15


এবার আবারো লাল কলমের ব্যবহার করেছি। আর লেখাটি সুন্দর করার চেষ্টা করেছি। লেখাটি আকর্ষণীয় করার জন্য বিভিন্ন অংশে কলমের ব্যবহার করেছি।


ধাপ-৬

IMG20240326134217.jpg
Device-OPPO-A15
IMG20240326134303.jpg
Device-OPPO-A15


এবারে লেখাটি আরো বেশি সুন্দর করার জন্য বিভিন্ন অংশে লাল রঙের ব্যবহার করার চেষ্টা করেছি। আর আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। এরপর সবুজ রঙের ব্যবহার করেছি।


ধাপ-৭

IMG_20240326_142654.jpg
Device-OPPO-A15


এবার লাল সবুজের ব্যবহার করে সুন্দরভাবে এই পেইন্টিং শেষ করার চেষ্টা করেছি। বাংলাদেশের পতাকার সাথে মিল রেখে সুন্দর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20240326_141029.jpg
Device-OPPO-A15


স্বাধীনতা দিবস উপলক্ষে সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি। যদিও খুব একটা ভালো আর্ট করতে পারিনি। তবুও স্বাধীনতার এই বিশেষ দিনে নিজের মতো করে একটি আর্ট করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে। তবে স্বাধীনতার এই বিশেষ দিনটি বিশেষভাবে উদযাপন করতে সত্যি অনেক ভালো লেগেছে। তাই তো নিজের ক্ষুদ্র প্রচেষ্টায় একটি আর্ট করার চেষ্টা করেছি। আর আপনাদের সবার মাঝে তুলে ধরলাম



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 5 months ago 

রমজান মাস বলে এ বছর ২৬ শে মার্চ তেমন একটা উদযাপন হচ্ছে না। তারপরেও আপনার পোস্টের মাধ্যমে ২৬ শে মার্চের এরকম আর্ট দেখতে পেরে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে অনেক সুন্দর একটি আর্ট তৈরি করেছেন আপু। ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

সত্যি আপু রমজান মাসে হয়তো সেভাবে স্বাধীনতা দিবস উদযাপন করা হয়ে ওঠেনি। তবে এই বিশেষ দিনে নিজের মত করে একটি অংকন করার চেষ্টা করেছি আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

২৬ শে মার্চ স্বাধীনতা দিবস। লাখো শহীদের রক্তের বিনিময়ে এই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আর এই ২৬ শে মার্চ উপলক্ষে আপনি খুবই সুন্দর একটি চিত্র অংকন করেছেন। চিত্রটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আর স্বাধীনতার এই বিশেষ দিনে দারুন একটি চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি।

 5 months ago 

স্বাধীনতা দিবস উপলক্ষে খুব সুন্দর একটি আর্ট করেছেন আপু। অংকনের প্রতিটি ধাপ তুলে ধরেছেন।অংকনের কালারগুলো সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

স্বাধীনতা দিবস উপলক্ষে সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 5 months ago 

আপনার তৈরি করা স্বাধীনতা দিবস উপলক্ষে পেন্টিং টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপু। আসলেই ২৬ শে মার্চ আমাদের বাঙ্গালীদের জন্য এক আনন্দ উৎসবমুখর দিন। সেই সাথে দুঃখ কষ্টের দিন। কেননা এই দিনকে পাওয়ার জন্য আমরা আমাদের কত নিকট আত্মীয়দের হারিয়েছি। যাই হোক তাদের রক্তের বিনিময়ে আমরা আজকের এই স্বাধীনতা পেয়েছি। এই দিবস উপলক্ষে সকল শহীদদেরকে অন্তর থেকে শ্রদ্ধা জ্ঞাপন করছি। আমার সাথে আপনার তৈরি করা পেইন্টিংটির মন ভরে প্রশংসা করছি আপু। খুবই দারুণভাবে আপনি ছাব্বিশে মার্চ উপলক্ষে পেন্টিং টি ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ সুন্দর একটি পেন্টিং আমাদের উপহার দেওয়ার জন্য।

 5 months ago 

স্বাধীনতা দিবস উপলক্ষে আমার করা পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ঠিক বলেছেন ভাইয়া এই দিনটি আমাদের জন্য অনেক আনন্দের। তবে অনেক দুঃখের স্মৃতিও লুকিয়ে আছে।

 5 months ago 

২৬ শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস। এই দিনটিতেই বাঙালি জাতি অস্ত্র ধরে পাকিস্তানী হানাদার বাহিনীর সাথে যুদ্ধ শুরু করে। ২৬ শে মার্চ উপলক্ষে আপনি অসাধারণ একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আর্ট টি দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাঙালিরা নিজেদের স্বাধীনতা অর্জন করেছিল। আর এই স্বাধীনতার আনন্দ সবার মাঝে বিলিয়ে দিতে সুন্দর একরি আর্ট করার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 5 months ago 

এই দিন টা আমাদের সবার মনে গেঁথে আছে।চাওলেও ভুলতে পারবো না।স্বাধীনতা দিবস উপলক্ষে সুন্দর একটি আর্ট করেছেন আপু। বেশ ভালো লেগেছে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন আপু দিনটি আমাদের জন্য অনেক বেশি স্মরণীয়। তাই তো এই বিশেষ দিনে সুন্দর একটি আর্ট শেয়ার করার চেষ্টা করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 5 months ago 

আপু আপনি মহান স্বাধীনতা দিবস উপলক্ষে খুব সুন্দর একটি আর্ট করেছেন। বেশ ভালো লেগেছে। স্বাধীনতা দিবস উপলক্ষে সকল শহীদদের প্রতি রইল অনেক অনেক শ্রদ্ধা ও ভালোবাসা। আপনাকেও মহান স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সুন্দর একটি আর্ট করেছি আর সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু। আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

আজকের দিনটা কিন্তু সত্যি খুবই বিশেষ একটি দিন। আর এই দিনে অনুষ্ঠান হয়ে থাকে। স্বাধীনতার উদযাপন করে থাকে। কালারফুল এই আর্ট এত সুন্দর ভাবে করেছেন যে দেখতে জাস্ট অসাধারণ লাগছিল। ২৬ মার্চ লেখাটাও আপনি অনেক সুন্দর করে লিখেছেন। এই ধরনের আর্ট একটু সময় আর ধৈর্য নিয়েই করতে হয়। সবুজ আর লাল কালারের রং দিয়েই আপনি এই আর্টটি করেছেন যেটা খুব সুন্দর হয়েছে। ছোটবেলায় আগে এই দিনেই স্কুলে যাওয়া হতো। অনুষ্ঠান হয়ে থাকত এই দিনটাতে। যা এখনো পর্যন্ত হয়।

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া স্বাধীনতার এই দিনটি আমাদের সবার জন্য অনেক বেশি আনন্দের আর অনেক বেশি গর্বের। আমি এই বিশেষ দিনটিকে ঘিরে সুন্দর একটি অঙ্কন করার চেষ্টা করেছি। সত্যি ভাইয়া ছোটবেলার অনেক স্মৃতি মনে পড়ে যাচ্ছিল।

 5 months ago 

স্বাধীনতা দিবস উপলক্ষে চমৎকার একটি অংকন উপহার দিয়েছেন আপু। আপনার অংকনটির মাঝে ২৬ শে মার্চের পাশে রক্তাক্ত লাল রং পুরো অংকনটা অন্য মাত্রায় নিয়ে গেছে। আজকের দিনে এমন অসাধারণ অংকন সত্যিই প্রশংসনীয়। অনেক ধন্যবাদ আপু চমৎকার কাজটি ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

স্বাধীনতা দিবস উপলক্ষে সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি। রক্তাক্ত লাল রং ব্যবহার করে চিত্রটি আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58331.25
ETH 2509.22
USDT 1.00
SBD 2.34