গল্প-নতুন জামা||

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। মাঝে মাঝে গল্প লিখতে অনেক ভালো লাগে। তাই সময় পেলে গল্প লিখি। আজকে আমি একটি ভিন্ন ধরনের গল্প আপনাদের মাঝে উপস্থাপন করবো। আশা করছি আমার লেখা গল্প সবার ভালো লাগবে।


নতুন জামা:

child-6173408_1280.jpg

Source

বাবা মানেই এক ভালোবাসার নাম। বাবা মানেই অতি যত্নে আগলে রাখা একটি মানুষ। বাবা মানেই অপূর্ণ সব ইচ্ছে গুলো পূর্ণ করা। তেমনি পরী নামের সেই ছোট্ট মেয়েটি অনেক স্বপ্ন নিয়ে অপেক্ষা করেছিল তার বাবার জন্য। ঈদে তার একটাই চাওয়া লাল টুকটুকে জামা চায় পরী। বাবা তার ছোট্ট মেয়ের বায়না পূরণ করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। রিক্সা চালক বাবা সংসারের ঘানি টানতে টানতে যেখানে ক্লান্ত হয়ে পড়েছে সেখানে মেয়ের জন্য লাল টুকটুকে জামা কেনা তার কাছে স্বপ্নের মত। রাস্তার মোড়ের বড় শোরুমটার পুতুলের গায়ে জড়ানো লাল টুকটুকে জামাটি যে তার অনেক পছন্দ হয়েছে। বাবার কাছে জামাটির গল্প শুনেছে পরী। বাবা যখন তাকে গল্প শুনাতো তখন পরিকল্পনায় সেই লাল টুকটুকে জামাটির ছবি মনে একে নিতো পরী। পরীর বাবা পরীকে বলেছিল ঈদের আগেই তাকে লাল টুকটুকে সেই জামা কিনে দিবে।


কেটে যাচ্ছিল দিনগুলো। প্রতিদিন পরী অপেক্ষায় থাকতো এই বুঝি তার বাবা জামা নিয়ে এসেছে। কিন্তু বাবা যখন ক্লান্ত শরীরে শূন্য হাতে বাড়ি ফিরে আসে তখন ছোট্ট পরীর মন খারাপ হয়ে যায়। পরীর মন খারাপ দেখে বাবা কাছে গিয়ে বলে এই তো মা আর কদিন পরেই তোমাকে লাল টুকটুকে সেই জামাই এনে দিবো। তখন পরীর মুখে হাসি ফুটে ওঠে। বাবা মেয়ের খুনসুটি দেখে মায়ের চোখে জল চলে আসে। কারণ মা যে সবকিছুই বুঝতে পারে। শুন্য পকেট নিয়ে যখন একজন বাবা সন্তানকে উপহার দেওয়ার স্বপ্ন দেখে তখন তার ভেতরের কষ্টটা অনেক বেড়ে যায়। আর পরীর বাবার কষ্টটা পরীর মা ভালোভাবেই বুঝতে পারছিল। তবুও সে নিজের চোখের জল লুকিয়ে পরীকে বলছিল কটা দিন অপেক্ষা করো তোমার বাবা তোমাকে জামাটা এনে দিবে। পরীও খুশি মনে অপেক্ষা করতে লাগলো। দিন যত ঘনিয়ে যাচ্ছিল পরীর সেই খুশি যেন বিলীন হতে লাগলো।


আশেপাশের সবাই যখন নতুন জামা কিনেছে তখন পরী আড়ালে গিয়ে মন খারাপ করে বসে থাকতো। দেখতে দেখতে প্রায় চলে এলো সেই খুশির দিন। সারাদিন পরী অপেক্ষা করলো তার বাবার জন্য। সেই ভোরবেলায় রিক্সা নিয়ে বেরিয়েছি তার বাবা। ঘুম থেকে উঠে আর বাবাকে দেখা হয়নি পরীর। সকাল গড়িয়ে দুপুর হল। দুপুর গড়িয়ে সন্ধ্যে নেমে এলো। পরী যেন ওই পথপানে অপলক দৃষ্টিতে তাকিয়ে আছে। ধীরে ধীরে রাতের আঁধার নেমে এলো কিন্তু পরীর বাবা এলোনা। রাতের আঁধারের সাথে সাথে পরীর মনে আঁধার নেমে এলো। ধীরে ধীরে পরী ঘুমিয়ে পড়ল। হঠাৎ করে কান্নার শব্দে পরীর ঘুম ভেঙ্গে গেল। ঘুম থেকে উঠে দেখে তার বাবাকে বারান্দায় শুইয়ে রাখা হয়েছে। লাল টুকটুকে জামাটি বুকে জড়িয়ে রেখেছে সে। কিন্তু তার প্রাণ প্রদীপটা যে নিভে গেছে। রক্তে ভেজা লাল টুকটুকে জামা দেখে পরী চিৎকার করে কেঁদেছিল। পরীর বাবা পরীর জন্য লাল টুকটুকে জামা কিনেছিল ঠিকই কিন্তু একটি দুর্ঘটনা তার প্রাণ কেড়ে নিল। সেই লাল টুকটুকে জামাটি আর তার ছোট্ট পরীকে দেওয়া হলো না। পরী হারিয়ে ফেলল তার বাবাকে। আর হারিয়ে গেল তার স্বপ্নগুলো।


দেখতে দেখতে পরী অনেক বড় হয়ে গেছে। এখন আর লাল টুকটুকে জামা কেনার বায়না করনা সে। কারণ তার বায়না পূরণ করার সেই মানুষটি হারিয়ে গেছে। পরী হারিয়ে ফেলেছে তার বাবাকে। সেই সাথে হারিয়ে গেছে তার ঈদের আনন্দ গুলো। মাঝে মাঝে মনের অজান্তেই বাবাকে খুঁজে বেড়ায় পরী। আর খুঁজে বেড়ায় তার স্বপ্নগুলো। পরী আজও সেই জামাটি যত্ন করে তুলে রেখেছে। সেই জামাটি গায়ে জড়িয়ে চিৎকার করে কাঁদতে চায় পরী। কিন্তু চিৎকার করে কাঁদতে গিয়েও কাঁদতে পারেনা। তার বাবা কষ্ট পাবে এই কথাটি ভেবে নিজের চোখের জল মুছে ফেলে। আর সেই ছোট্ট পরীটা বাবাকে হারিয়ে নিঃস্ব হয়ে যায়। আর চিরদিনের মতো বাবার ভালোবাসা হারিয়ে ফেলে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 months ago 

নতুন জামা হবে।

 2 months ago 

দুঃখিত ভাইয়া। ঠিক করে দিয়েছি। ঘুম ঘুম চোখে লিখেছি তো তাই ভুল হয়ে গেছে।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00