ফটোগ্রাফি-কয়েকটি রেনডম ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি একটি করে ফটোগ্রাফি পোস্ট সবার মাঝে উপস্থাপন করার। এরই ধারাবাহিকতায় আজকে আমি একটি ফটোগ্রাফি পোস্ট সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি এই পোস্ট সবার ভালো লাগবে।


কয়েকটি রেনডম ফটোগ্রাফি:

IMG_20240415_064755.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240415_064836.jpg
Device-OPPO-A15
Location


করলা আমার খুবই প্রিয় একটি সবজি। আর করলার ফুল আমার কাছে বেশ ভালো লাগে। সবজির ফুল হলেও দেখতে কিন্তু বেশ সুন্দর। করলার ফুল যে কোন ফুলের সৌন্দর্যের চেয়ে কোন অংশে কম নয়। হলুদ রঙের এই সুন্দর ফুলগুলো দেখে আমার ফটোগ্রাফি করতে ইচ্ছে করছিল। বিশেষ করে ফুটে থাকা এই ছোট ছোট হলুদ ফুলগুলো আমার কাছে বেশ ভালো লেগেছিল। তাইতো আমি দেখা মাত্রই করলা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। গ্রামের বাসায় গেলে আশেপাশে বিভিন্ন রকমের সবজির ফুল দেখা যায়। আর সেই সবজির ফুলের ফটোগ্রাফি করতে সত্যি ভালো লাগে।


IMG_20240415_064908.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240415_065832.jpg
Device-OPPO-A15
Location


সবুজ শ্যামল ধান ক্ষেত দেখতে অনেক ভালো লাগে। বর্তমানে ধানের শীষ বের হতে শুরু করেছে। আর সবুজের মাঝে যখন ধানের শীষগুলো দেখা যায় তখন দেখতে সত্যিই ভালো লাগে। গ্রামীন প্রকৃতি আর ধানক্ষেতের অপরূপ সৌন্দর্য দেখলে হৃদয় জুড়িয়ে যায়। সবুজ মাঠের অপরূপ সৌন্দর্য হৃদয়ের মাঝে দোলা দেয়। তাইতো আমি সুন্দর এই সবুজ মাঠের ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। সবুজ ধান ক্ষেতের মাঝে ধানের শীষ গুলো দেখতে খুবই আকর্ষণীয় লাগছিল।


IMG_20240415_064324.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240415_064404.jpg
Device-OPPO-A15
Location


ঈদের দিন হঠাৎ করে সকালবেলায় মনে হল মিষ্টি কুমড়ার ফুলের বড়া খেলে মন্দ হয় না। তাইতো আমি মিষ্টি কুমড়ার গাছ থেকে কয়েকটি ফুল ছিড়ে নিয়েছিলাম। আর মিষ্টি কুমড়ার বড়া তৈরি করেছিলাম। সুন্দর এই মিষ্টি কুমড়ার ফুলগুলো দেখেই ছবি তুলতে ইচ্ছে করছিল। তাই তো ছবিগুলো তুলেছিলাম। দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছিল। সবজির ফুল হলেও এই ফুলগুলো দেখতে কিন্তু বেশ আকর্ষণীয় ছিল। তাই তো ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম।


IMG_20240415_064949.jpg
Device-OPPO-A15
Location


সকালবেলায় কুয়াশা ভেজা কচুর পাতা দেখলে আলাদা রকমের ভালোলাগা কাজ করে। এখনো সকালের দিকে বেশ কুয়াশা হয়। আর ভেজা ঘাস কিংবা কচুর পাতাগুলো দেখতে অনেক ভালো লাগে। তাই তো কোন এক সকালে এই সুন্দর দৃশ্যটি ক্যামেরা বন্দি করেছিলাম। যাতে করে আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আশা করছি কুয়াশা ভেজা কচুর পাতার ফটোগ্রাফি সবার ভালো লাগবে। আমিও নিজের মতো করে এই ফটোগ্রাফিটি সবার মাঝে উপস্থাপন করলাম।


IMG_20240415_065053.jpg
Device-OPPO-A15
Location


এই ফুলগুলোর নাম সঠিক ভাবে জানিনা। তবে ছোটবেলায় এই ফুলগুলো ছিঁড়ে মধু খেতাম। আমার কাছে কিন্তু বেশ ভালো লাগতো। এখনো এই ফুলগুলো দেখলে ছোটবেলার অনেক স্মৃতি মনে পড়ে যায়। সাদা রঙের এই ফুলগুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয় ছিল। বিশেষ করে সাদা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। রাস্তার পাশে বেড়ে ওঠা এই ফুলগুলো দেখতে কিন্তু বেশ ভালো লাগে। সবচেয়ে বড় কথা হচ্ছে অযত্নে অবহেলায় বেড়ে ওঠা ফুলগুলো সৌন্দর্যের দিক থেকে অন্যান্য ফুলের চেয়ে কোন অংশে কম নয়। আশা করছি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সবার ভালো লাগবে।


মাঝে মাঝে ফটোগ্রাফি করতে ভালো লাগে। তাই বিভিন্ন সময়ের করা কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করলাম। আশা করছি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 2 months ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। সবগুলো ফটোগ্রাফি দেখার মত ছিল। শেষে যে ফটোগ্রাফিটি শেয়ার করেছেন এগুলোকে আমাদের এলাকায় শানচি শাক বলা হয়। ছোটবেলায় আমিও এই ফুল থেকে মধু খেতাম। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সত্যিই আপু ছোটবেলায় আমিও এই ফুলের মধু খেতাম। কিন্তু আজকে নাম জানতে পেরে ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আজকে আমিও আপু ফটোগ্রাফি শেয়ার করেছি। মাঝে মাঝে ফটোগ্রাফি করতে ভালোই লাগে। তবে গ্রামে গেলে বেশি ফটোগ্রাফি করা হয়। যাইহোক, আপনার ফটোগ্রাফিগুলো আজ উপভোগ করলাম। 🌸

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া মাঝে মাঝে ফটোগ্রাফি করতে ভালো লাগে। আর গ্রামে গেলে এই ফটোগ্রাফি গুলো করতে বেশ ভালো লাগে।

 2 months ago 

আপু সত্যি কিন্তু আপনার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। অনেক ‍সুন্দর করে প্রতিটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফির মধ্যে কোন ফটোগ্রাফিই আলাদা করে দেখার সুযোগ নেই। ধন্যবাদ আপু এমন কিছু ফটোগ্রাফি দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে আর মন্তব্য করেছেন দেখে সত্যিই ভালো লাগলো আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ফুলগুলো ছিঁড়ে মধু খেতাম একদমই ঠিক বলেছেন আপু। আপনার এই ফটোগ্রাফি দেখে ছোট বেলায় মধুর স্মৃতি মনে পড়ে গেলো। হলুদ রঙের সবজি ফুলটি দেখতে অনেক সুন্দর লাগতেছে আপু। আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 months ago 

সত্যিই ভাইয়া ছোটবেলার অনেক স্মৃতি এখনও মনে পড়ে। ফুলের মধু খেতে কিন্তু বেশ ভালো লাগতো। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে রেনডম ফটোগ্রাফির সাথে বর্ণনা থাকে, যার কারণে আমার বেশি ভালো লাগে।

 2 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে আর ফটোগ্রাফির বর্ণনা ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া।

 2 months ago 

চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালই লেগেছে। সবগুলো ফটোগ্রাফি যে সুন্দর ছিল। তবে বিশেষ করে আমার কাছে ধান ক্ষেতের ফটোগ্রাফি এবং করলা ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

ধান ক্ষেতের ফটোগ্রাফি এবং করলা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপু।আপনার ফটোগ্রাফি গুলো আমার ভীষণ ভালো লেগেছে।করলা আমার ও খুব পছন্দ। সত্যি বলতে করলার ফুলটি দেখতে সত্যি ই দারুন।কুমড়ো ফুলগুলো ও খুব সুন্দর লাগছে আপু।আপনি বড়া খেতে ফুলগুলো ছিঁড়ে আনলেন।আর চমৎকার ভাবে ফটোগ্রাফিও করে নিলেন।সবগুলো ফটোগ্রাফি ই দারুন হয়েছে আপু।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

করলা আপনার পছন্দের জেনে ভালো লাগলো। করলার ফুল গুলো দেখতে সত্যি অনেক সুন্দর। সত্যি আপু মিষ্টি কুমড়া ফুলের বড়া খেতে কিন্তু বেশ ভালো লেগেছিল।

 2 months ago 

আপনার রেনডম ফটেগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে ধান ক্ষেতের ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে। এছাড়াও অনেক প্রকারের প্রাকৃতিক ফুলের ফটো দেখালাম। সব মিলিয়ে বর্ণনা পড়ে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 months ago 

ধান ক্ষেতের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 months ago 

করলার ফুল এবং কুমড়োর ফুল অনেক টা একই রকম দেখতেহ করলা আমার খুব একটা পছন্দ না। তবে ভাজি করলে বেশ ভালো লাগে। ধানে সবেমাএ শীষ বের হচ্ছে। লাগছে বেশ চমৎকার দারুণ। খুবই সুন্দর করেছেন ফটোগ্রাফি টা। সবুজ শ‍্যামল ধানক্ষেত বেশ মনমুগ্ধকর। সবমিলিয়ে দারুণ ছিল ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 2 months ago 

করলার ফুল গুলো খুবই ছোট আর মিষ্টি কুমড়ার ফুল গুলো দেখতে অনেকটা বড় সাইজের হয় ভাইয়া। যাই হোক আপনার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65160.59
ETH 3545.92
USDT 1.00
SBD 2.43