ফটোগ্রাফি-গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি(পর্ব ১)||

in আমার বাংলা ব্লগ5 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। যদিও ভালো ফটোগ্রাফি করতে পারি না। তবে মাঝে মাঝে সুন্দর কোন দৃশ্য দেখলেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। কয়েকদিন আগে প্রয়োজনীয় একটি কাজে বাহিরে গিয়েছিলাম। ফেরার সময় হঠাৎ করে দেখি নদীর পাড়ের সৌন্দর্য অনেক বেড়ে গেছে। আর গোধূলি বেলার এই অপরূপ সৌন্দর্য দেখে ফটোগ্রাফি না করে পারলাম না। এরপর কিছু ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলোই আপনাদের মাঝে উপস্থাপন করবো। আশা করছি সবার ভালো লাগবে।


গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি:

IMG_20240806_105653.jpg
Device-OPPO-A15
Location


গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য দেখে হৃদয় জুড়িয়ে যায়। বাস্তবে এই সৌন্দর্য উপভোগ করার আনন্দ সত্যি অনেক বেশি ছিল। আমি যেহেতু অন্য একটি প্রয়োজনে বাহিরে গিয়েছিলাম তাই এই সুন্দর দৃশ্যটি দেখার সুযোগ হয়েছিল। আসলে প্রকৃতির অপরূপ সৌন্দর্য কিংবা গোধূলির অপরূপ সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। বিশেষ করে নদীর পাড়ের এই সৌন্দর্য দেখে হৃদয় জুড়িয়ে গিয়েছিল। এত সুন্দর প্রকৃতি ভাবতেই ভালো লাগছিল।


IMG_20240806_110007.jpg
Device-OPPO-A15
Location


গোধূলি বেলার সুন্দর প্রকৃতি আর স্নিগ্ধ বাতাস আমার হৃদয় শীতল করেছিল। এত সুন্দর প্রকৃতি সামনাসামনি দেখে নিজেকে সামলে রাখা মুশকিল। বারবার মনে যাচ্ছিল প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে ফেলি। সত্যি কথা বলতে এরকম সৌন্দর্য কাছ থেকে উপভোগ করার আনন্দ অনেক বেশি ।হয়তো সেটা ভাষায় প্রকাশ করার মত না। আপনারা যদি এরকম কোন দৃশ্য দেখে থাকেন তাহলেই বুঝতে পারবেন সেই আনন্দটা কতটুকু। আমার তো খুবই ভালো লেগেছিল।


IMG_20240806_110031.jpg
Device-OPPO-A15
Location


চারপাশের পরিবেশ যতই দেখছিলাম ততই যেন মুগ্ধ হয়ে যাচ্ছিলাম। চারপাশের গাছপালা, নদী আর সুন্দর প্রকৃতি সবকিছু যেন হৃদয় শীতল করে দিচ্ছিল। এরকম প্রকৃতি দেখতে সত্যি অনেক ভালো লাগে। আসলে প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য ঘরবন্দী থাকা অবস্থায় কখনো বোঝা যায় না। সেদিন হঠাৎ করে প্রয়োজনীয় কাজে বাহিরে গিয়েছিলাম বলেই এই অপরূপ সৌন্দর্য উপভোগ করার সুযোগ হয়েছিল। তাই সুযোগ পেয়ে ফটোগ্রাফিগুলো করেছিলাম।


IMG_20240806_105938.jpg
Device-OPPO-A15
Location


রিক্সায় থাকা অবস্থায় ফটোগ্রাফি করতে কিছুটা অসুবিধা হচ্ছিল। তবুও চেষ্টা করছিলাম ফটোগ্রাফি গুলো করার। এরপর তো রিক্সাওয়ালাকে টাকা দিয়ে বিদায় করে নেমে পরেছিলাম। সত্যি কথা বলতে প্রকৃতির এই অপরুপ সৌন্দর্য দেখে নিজেকে ধরে রাখা মুশকিল ছিল। তাই আমি কিছুটা সময় ওখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে ফটোগ্রাফি করছিলাম। আরো কিছু তো সময় সেখানে কাটানোর জন্যই রিক্সাওয়ালাকে বিদায় দিয়ে দিয়েছিলাম। কারণ এত সুন্দর প্রকৃতি দেখে সেখান থেকে যেতে ইচ্ছে করছিল না।


IMG_20240806_105811.jpg
Device-OPPO-A15
Location


আসলে প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য আমরা যদি উপভোগ না করি তাহলে মনে হয় জীবনটাই বৃথা থেকে যাবে। বাস্তবের এই দৃশ্যগুলো আরো বেশি সুন্দর ছিল। হয়তো ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরুপ সৌন্দর্য কিংবা আসল সৌন্দর্য সেভাবে তুলে ধরা সম্ভব হয় না। তবে বাস্তবে যখন এই দৃশ্যগুলো দেখছিলাম তখন সত্যি অনেক ভালো লাগছিল। আমার তো মন চাইছিল সেখানে অনেকটা সময় কাটিয়ে যাই। সব মিলিয়ে মুহূর্তটা সত্যি দারুন কেটেছিল।


যেহেতু খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবুও চেষ্টা করেছি গোধূলি বেলার সৌন্দর্য তুলে ধরার। আরো বেশ কিছু ফটোগ্রাফি করা হয়েছিল। আজকের ফটোগ্রাফি গুলো যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আবারও নতুন কোন পর্ব নিয়ে হাজির হবো। আশা করছি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

আপু গোধূলি বেলার অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফিগুলো দেখে সত্যিই আমি আপনার ফটোগ্রাফির মাঝে হারিয়ে গিয়েছিলাম। আজ আপনার প্রতিটা ফটোগ্রাফির আমি লোভে পড়ে যাচ্ছি। প্রকৃতির এই অপূর্ব রূপ কখনও দেখা হয়নি। আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়ে অনেক ভালো লাগছে। দেখে মনে হচ্ছে প্রতিটা ফটোগ্রাফি একটি আর্ট।

 5 days ago 

আপু এইরকম গোধূলি বিকেলের সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে।আপনার শেয়ার করা প্রতি টা ফটোগ্রাফি দারুণ হয়েছে । আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে তুলে ধরছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 days ago 

গোধুলি বিকেলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। আসলে এই সময়টা খুবই শান্ত থাকে পরিবেশ। আর অনেক দারুন লাগে আকাশ দেখতে।ধন্যবাদ আপনাকে দারুন ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ।

 5 days ago 

সত্যি কথা বলতে গোধূলি বেলার সৌন্দর্য প্রতিটা মানুষকে মুগ্ধ করে। গোধূলি বেলার সৌন্দর্য দেখতে আমার ভীষণ ভীষণ ভালো লাগে, আপনার এই ধারণ করা গোধূলি বেলার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক সুন্দর লেগেছে প্রতিটা ফটোগ্রাফি সুস্পষ্ট ও সুন্দর করে উঠেছেন আপনি। খুব ভালো লাগলো আপনার গোধূলি বেলার সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে।

 5 days ago 

আপু আপনার গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লেগেছে। মনে হচ্ছে দুটো ছবি কিছুটা ঝাপসা। তবে আপনার বর্ণনা কিন্তুু দারুন ছিল। গোধূলি নিয়ে এত সুন্দর অনুভূতি আগে কখনো পড়ি নাই। ধন্যবাদ।

 5 days ago 

বিকেলবেলা নদীর পাড়ে গেলে খুবই ভালো লাগে। আপনি নদীর পাড়ের অপরূপ সৌন্দর্যময় মুহূর্তের ফটোগ্রাফি করেছেন। এই গোধূলি বিকালের দৃশ্যগুলোর ফটোগ্রাফি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।

 5 days ago 

আপু আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখেই চোখ সরানো মুশকিল।গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি , প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর ক্লিয়ার ছিল দেখতেও বেশ ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য।

 4 days ago Reveal Comment

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63