লাইফস্টাইল-দারাজ থেকে টুকিটাকি কেনাকাটা||

in আমার বাংলা ব্লগ25 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি লাইফস্টাইল পোস্ট শেয়ার করতে যাচ্ছি। দারাজ থেকে টুকিটাকি কিছু জিনিসপত্র কেনাকাটার অভিজ্ঞতা সবার মাঝে উপস্থাপন করবো। আসলে অনলাইন শপিং গুলো করতে গেলে অনেক সময় অনেক খারাপ অভিজ্ঞতা অর্জন করতে হয়। আবার অনেক সময় অনেক ভালো অভিজ্ঞতা অর্জন করার সুযোগ হয়। সব মিলেমিশেই আজকে আমি একটি পোস্ট উপস্থাপন করতে যাচ্ছি।


দারাজ থেকে টুকিটাকি কেনাকাটা:

IMG_20240523_115712.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240523_115937.jpg
Device-OPPO-A15
Location


কিছুদিন আগে আমি আমার প্রয়োজনীয় কিছু ছোট ছোট পণ্য দারাজে অর্ডার করেছিলাম। যেই জিনিসগুলো খুঁজতে গেলে সমস্যায় পড়তে হয় মূলত সেই জিনিসগুলোই আমি খুঁজে খুঁজে একসাথে অর্ডার করেছিলাম। এখানে ছিল ক্লে, সুপারি পাতার প্লেট, রং, আঠা, নোটপ্যাড, বিভিন্ন কালারের সাইন পেন, আইসক্রিম স্টিক আরো বেশ কিছু ছোট ছোট জিনিস। আমি খুঁজে খুঁজে নিজের প্রয়োজনীয় কিছু জিনিসপত্র অর্ডার করেছিলাম। আর আজকে সেগুলো ফাইনালি হাতে পেলাম।


IMG_20240523_120436.jpg
Device-OPPO-A15
Location
IMG20240523111649.jpg
Device-OPPO-A15
Location


আমি বেশ কিছুদিন আগেই যেহেতু এই পণ্যগুলো অর্ডার করেছিলাম তাই মাঝে একবার সেই পণ্যগুলো এসেছিল। আমি গ্রামের বাসায় থাকার কারণে রিসিভ করতে পারিনি। আমি তাদের কাছে সময় চেয়েছিলাম। কিন্তু তারা এতটাই খারাপ ব্যবহার করেছিল যে খুবই মন খারাপ হয়েছিল। এরপর পুনরায় সেই পণ্যগুলো অর্ডার করি। আজকে যখন সকাল সকাল তারা ফোন দিয়েছে তখন আমি ভাবলাম আজকে আর হাতছাড়া করা যাবে না। তাইতো সকাল-সকাল পণ্যটি রিসিভ করলাম। যেহেতু অনেক খুঁজে খুঁজে নিজের প্রয়োজনীয় জিনিস গুলি অর্ডার করেছিলাম তাই এটা রিসিভ করা খুবই দরকারি ছিল।


IMG_20240523_120007.jpg
Device-OPPO-A15
Location


তবে আমি যখন প্যাকেট গুলো খুললাম তখন দেখলাম সব জিনিস মোটামুটি ঠিক আছে। তবে আমি তিন প্যাকেট ক্লে অর্ডার করেছিলাম। তারা দুই প্যাকেট দিয়েছে। কিন্তু তিন প্যাকেটের দাম কেটে নিয়েছে। এরপর যখন ধীরে ধীরে অন্যান্য জিনিস গুলো দেখতে লাগলাম তখন বুঝতে পারলাম সবকিছু মোটামুটি ঠিক থাকলেও শুধু এটাই কম দিয়েছে। এরপর যখন তাদের অফিসে জানালাম তখন বলল সবকিছু নিয়ে চলে আসেন। আমি ভাবলাম আবার বাহিরে যাওয়া আরো ঝামেলার। তাই আর গেলাম না।


IMG_20240523_120042.jpg
Device-OPPO-A15
Location
IMG20240523111823.jpg
Device-OPPO-A15
Location


এবার যখন আবার সবকিছু দেখতে লাগলাম তখন দেখলাম সুপারি পাতার প্লেটগুলো কয়েকটি ভালো ছিল আর কয়েকটির কালার যেন কেমন দেখাচ্ছে। আসলে অনলাইন থেকে জিনিস কিনলে অনেক সময় ভালো খারাপ মিলিয়ে তারা দিয়ে দেয়। আর তখন কিছুই করার থাকে না। কি আর করার ওমনিতেই রেখে দিলাম আর কি। হয়তো কোন সময় কাজে লাগানো যাবে। আর এই ধরনের জিনিসগুলো খুঁজতে গেলে অনেক সময় লাগবে। তাইতো দারাজ থেকে অর্ডার করেছিলাম।


IMG20240523111710.jpg
Device-OPPO-A15
Location
IMG20240523111617.jpg
Device-OPPO-A15
Location


এছাড়া অন্যান্য সব ছোট ছোট জিনিস গুলো ভালোভাবেই পেয়েছিলাম। আর এই প্রয়োজনীয় জিনিসগুলো মার্কেটে গিয়ে খুঁজে খুঁজে কেনা অনেক ঝামেলার ব্যাপার। এখন তো বাহিরে যাওয়ার সময় কিংবা সুযোগ কোনটাই হয় না। তাইতো আর এই ঝামেলায় না গিয়ে দারাজ থেকে অর্ডার করেছিলাম। আর অবশেষে সব কিছু পেয়ে ভালোই লেগেছে। যারা অনলাইনে শপিং করতে পছন্দ করেন তারা খুঁজে খুঁজে নিজের পছন্দের জিনিসগুলো খুব সহজেই পেয়ে যেতে পারেন। আমি চেষ্টা করেছি ছোট ছোট প্রয়োজনীয় জিনিসগুলো খুঁজে খুঁজে অর্ডার দেওয়ার এবং সবকিছু পেয়ে বেশ ভালো লেগেছে। তাই তো আমি সেই অভিজ্ঞতা সবার মাঝে তুলে ধরলাম। আশা করছি সবার ভালো লেগেছে।


অনলাইন থেকে জিনিসপত্র কেনাকাটা করতে গেলে আমাদের অনেক রকমের অভিজ্ঞতা অর্জন করার সুযোগ হয়। কখনো ভালো অভিজ্ঞতা অর্জন করি কখনো বা জিনিসপত্র দেখে মন খারাপ হয়ে যায়। তবে যাই হোক কি আর করার ব্যস্ততার মাঝে অনলাইন থেকে ছোট ছোট জিনিস গুলো কিনতে গেলে সুবিধা হয়। সময় যেমন বেঁচে যায় তেমনি খুব সহজেই হাতের কাছে সবকিছু পাওয়া যায়।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 25 days ago 

অনলাইন থেকে কেনাকাটার একটু সুবিধা আপনি ইচ্ছামতো জিনিসগুলো সিলেক্ট করে অর্ডার দিলে আপনার বাসায় চলে আসে। তবে সবশেষে অনলাইনে যে জিনিসগুলো অর্ডার করেছিলেন সেটার সবকিছু ভালো মতোই ডেলিভারি পেয়েছেন জেনে ভালো লাগলো। যাইহোক শেয়ার করার জন্য ধন্যবাদ।

 24 days ago 

ঠিক বলেছেন ভাইয়া অনলাইন থেকে কোন কিছু কিনলে ইচ্ছামত অর্ডার দেওয়া যায়। আর খুব সহজে সেগুলো পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

আসলেই আপু ছোটখাটো এই জিনিসগুলো অনলাইন থেকে কিনতে পারলে অনেক সময় বেঁচে যায়। এমনি বাজার থেকে কিনতে গেলে একেকটা একেক জায়গা থেকে কিনতে হয়। আবার কিছু কিছু জিনিস অনেক সময় দোকানে থাকে ও না। এক্ষেত্রে অনলাইনে অর্ডার করাই বেস্ট। আমিও মাঝে মাঝে এসব জিনিস অনলাইন থেকে অর্ডার করি। দারাজ থেকে আপনি বেশ কয়েকটা জিনিস কিনেছেন আপু। এগুলো সব কিছুই আসলে আমাদের প্রয়োজনীয়।

 24 days ago 

একদম ঠিক বলেছেন আপু ছোট ছোট জিনিসগুলো খুঁজতে খুঁজতে অনেক সময় যায়। আর একবারে অনলাইন থেকে অর্ডার করলে সুবিধা হয়। ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 25 days ago 

অনলাইনে জিনিস কেনা যেমন ঝামেলা তেমন আরাম। এ ধরনের ছোট খাটো জিনিস অনলাইন থেকেই কেনা ভালো। বাজার থেকে কিনতে গেলে সব জিনিস এক দোকানে পাওয়া যায় না। ঘুরে ঘুরে কিনতে হয়। তাতে বেশ সময় লাগে। তবে অনলাইনে কেনাকাটা করলে মাঝে মাঝে খারাপ জিনিসও তারা পাঠিয়ে দেয়। আর এটাই অনলাইনে কেনার ঝামেলা। যেহেতু দেখে শুনে নেয়ার সুযোগ থাকে না। তবে প্রয়োজনীয় জিনিসগুলো পেয়েছেন দেখে ভালো লাগলো।এখন নতুন নতুন অনেক সৃজনশীল পোস্ট দেখতে পারবো আপনার কাছ থেকে আশাকরি।

 24 days ago 

ঠিক বলেছেন আপু অনলাইন থেকে জিনিস কেনা যেমন আরামের তেমনি ঝামেলার। অনেক সময় তারা খারাপ জিনিস গুলো পাঠিয়ে দেয়। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 25 days ago 
 24 days ago 

আমরা যদি মার্কেটে এসব জিনিস কিনতে যাই তাহলে অনেক খোঁজাখুঁজি করতে হয়। আর সবগুলো জিনিস খুঁজতে অনেক বেশি সময় লাগে।আর সবকিছু হয়তো বা নাও পাওয়া যেতে পারে । আর আপনি ঘরে বসেই সবগুলো জিনিস খুঁজে বের করে একসাথে অর্ডার করেছেন।এ বিষয়টা বেশ ভালো লেগেছে আমার কাছে। আসলে দারাজ আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিসগুলো ঘরের কাছে খুব সহজে পৌঁছে দেয়। আমাদের এতে সময় বেঁচে যায় আর ঘরে বসেই নিত্য প্রয়োজনীয় জিনিসগুলো হাতে পাই। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 24 days ago 

মার্কেটে গিয়ে এসব জিনিস খুঁজতে অনেক সময় লেগে যায়। আর অনেক কিছুই খুঁজে পাওয়া যায় না। তাই তো ঘরে বসেই এই জিনিসগুলো অর্ডার দেওয়াতে সুবিধা হয়েছে আপু।

 23 days ago 

বর্তমানে অনলাইন মার্কেটের মধ্যে দারাজই একটু ভালো আছে। তারপরও দেখেন আপনার একটা ক্লের প্যাকেট কম দিলো। এখন গুলো নিয়ে যাওয়া আরেক জামেলার কাজ। যায়হকো সুপারি পাতার প্লেট গুলো দেখেতে দারুন লাগছে। তবে সেটা সাজিয়ে রাখা ছাড়া অন্য কাজে তেমন একটা আসবে বলে মনে হয় না। যায়হোক জিনিষ গুলো ভালোই ছিল। ধন্যবাদ।

 23 days ago 

অনেক সময় নির্ভরযোগ্য অনলাইন প্লাটফর্ম গুলোও অনেক ভুল করে। কি আর করার ভাইয়া। সহজে কোন কিছু কেনার জন্য তবুও আমাদেরকে অর্ডার করতেই হয়।

 22 days ago 

অনলাইন কেনাকাটা করতে আমার খুবই ভালো লাগে। আপনি বেশ কিছু প্রয়োজনীয় জিনিস দারাজ থেকে কিনেছেন দেখে বেশ ভালো লাগলো। দারাজ থেকে এ টুকিটাকি জিনিসগুলো বেশ অল্প দামে পাওয়া যায়।আশা করছি এবার সুন্দর সুন্দর পেইন্টিং বা ডাই পোস্টগুলো দেখতে পারবো আপনার কাছে থেকে।

 20 days ago 

আজকাল অনলাইন শপিং করা অনেকটা ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। তবে আপনি সময় চাইলে তারা আপনার সাথে খারাপ ব্যবহার করবে কেন..? এটা আমার কাছে বেশ খানিকটা অবাক লাগলো। তাছাড়া আপনি যে জিনিস গুলো অর্ডার করেছিলেন তার ভেতর থেকে বলছেন যে, একটা জিনিস নাকি কম দিয়েছে, এটা তো অবশ্যই অন্যায়। আপনার কমপ্লেন করা উচিত ছিল আপু। যাইহোক, তারপরও বাকি জিনিসগুলো ঠিকঠাক পেয়েছেন, জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66705.81
ETH 3626.46
USDT 1.00
SBD 2.93