ভ্রমণ-নদীর পাড়ে ভ্রমণ (পর্ব ৪)||

in আমার বাংলা ব্লগ4 hours ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ভ্রমণ পোস্ট শেয়ার করতে যাচ্ছি। ভ্রমণ করতে খুবই ভালো লাগে। কাছে কিংবা দূরে যেকোন জায়গায় ভ্রমণ করতে ভালো লাগে। কিছুদিন আগে নদীর পাড়ে ভ্রমণ করার সুযোগ হয়েছিল। ইতোমধ্যে নদীর পাড়ে ভ্রমণের বেশ কিছু পর্ব উপস্থাপন করেছি। আজকে চতুর্থ পর্ব আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি সবার ভালো লাগবে।


নদীর পাড়ে ভ্রমণ (পর্ব ৪):

IMG_20240826_192443.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240826_192745.jpg
Device-OPPO-A15
Location


নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। বেশ কিছুদিন আগে সবাই মিলে নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। এর আগেও আপনাদের মাঝে বেশ কিছু সুন্দর মুহূর্ত উপস্থাপন করেছিলাম। আসলে সুন্দর কোন প্রকৃতি দেখতে সত্যি অনেক ভালো লাগে। আর প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে হৃদয় জুড়িয়ে যায়। প্রকৃতির সৌন্দর্য আমার অনেক ভালো লেগেছিল। তাই ভাবলাম কিছু ফটোগ্রাফি করি। আর এই সুন্দর প্রকৃতি দেখে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এরকম কোন জায়গায় ভ্রমণ করতেও ভালো লাগে।


IMG_20240826_192525.jpg
Device-OPPO-A15
Location


নদীর পানি যখন অনেক বেড়ে যায় তখন চারপাশের অঞ্চলগুলো একদম ডুবে যায়। সেই সময় রাস্তাঘাটের কাছাকাছি পানি চলে আসে। আর যতদূর চোখ যায় শুধু পানি দেখা যায়। তখন নদীর পাড়ের সৌন্দর্য আরো বেড়ে যায়। অপরূপ সৌন্দর্যে ভরা এই নদীর দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লেগেছে। সামনাসামনি যখন এই সুন্দর দৃশ্য গুলো দেখছিলাম তখন চোখ জুড়িয়ে যাচ্ছিল। আমি তো দুচোখ ভরে প্রকৃতির এই সৌন্দর্য উপভোগ করেছিলাম। খুবই ভালো লেগেছিল।


IMG_20240826_192252.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240826_192337.jpg
Device-OPPO-A15
Location


ঘাটে বাঁধা সুন্দর নৌকা দেখতে অনেক ভালো লাগে। নদীতে বেশ কিছু ছোট ছোট নৌকা দেখেছিলাম। নৌকায় ওঠার সুযোগ না হলেও ঘাটে বাঁধা ছোট নৌকাগুলো দেখে অনেক ভালো লেগেছিল। আর অনেকটা সময় সেখানে কাটিয়েছিলাম। প্রকৃতির সৌন্দর্য দেখে খুবই ভালো লেগেছিল। সবুজ পাতার ফাঁকে যখন নদীর সৌন্দর্য দেখা যাচ্ছিল তখন সৌন্দর্যটা আরো বেশি উপভোগ করেছি। আমার কাছে খুবই ভালো লেগেছিল।


IMG_20240826_192709.jpg
Device-OPPO-A15
Location


নদীর পানি বেড়ে যাওয়ার সাথে সাথে নদীর সৌন্দর্য আরো দ্বিগুণ বেড়ে যায়। যতদূর চোখ যায় শুধু পানি আর পানি। এই সময় নদীর পানি অনেক বেড়ে যায়। আর তখন নদীর পাড়ে ভ্রমন করতেও ভালো লাগে। নদীর পাড়ের সুন্দর আবহাওয়ায় সময় কাটাতেও ভালো লাগে। প্রকৃতির এই সুন্দর রূপ আমাকে মুগ্ধ করেছিল। আমিও মুগ্ধ হয়ে সৌন্দর্য উপভোগ করেছি। সময়টা দারুন ভাবে উপভোগ করেছি।


IMG_20240826_192630.jpg
Device-OPPO-A15
Location


নদীর পানিতে ছোট ছোট হাঁস গুলো যখন খেলা করছিল তখন আরো বেশি ভালো লাগছিল। যেহেতু গ্রামের দিকে সবাই হাঁস মুরগি পালন করে তাই নদী অঞ্চলগুলোতে অনেক হাঁস দেখতে পাওয়া যায়। এত সুন্দর প্রকৃতির মাঝে সুন্দর হাঁস গুলো দেখে ভালো লাগছিল। আর নদীর পানি যখন অনেক বেড়ে যায় তখন নদীর সৌন্দর্য আরো বেশি ভালো লাগে। আমার তো ভীষণ ভালো লেগেছিল।


নদীর পাড়ে ভ্রমণের এবারের পর্ব আপনাদের কাছে কেমন লেগেছে জানিনা তবে এই সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করতে সত্যি অনেক ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 hours ago 

আপু এটা কি হলো? আমাকে ছাড়া এমন সুন্দর জায়গায় ঘুরে আসলেন। তাও আবার প্রকৃতি ঘেরা নদীর পাড়ে। দেখেই তো মনটা চলে গেল সেই জায়গায়। মনে হচ্ছে যেন আমি সেই ছোট নৌকায় বসে আছি আর নৌকাটা নদীর মাঝে শুধু ঘুরে বেড়াচ্ছে। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 1 hour ago 

আপু নদীর পাড়ে ঘুরতে আমার কাছে অনেক ভালো লাগে। আমাদের পাশেই রয়েছে নদী। আমি ও মাঝে মাঝে নদীর পাড়ে ঘুরতে যায়। হাঁস গুলো দেখে আমার অনেক ভালো লেগেছে। নিশ্চয় বেশ ভালো একটা সময় কাটিয়েছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর কাটানো মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 55 minutes ago 

নদীর পাড়ে ভ্রমণের খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার চমৎকার এই পোস্ট দেখে আমি মুগ্ধ হয়েছি এবং প্রাকৃতিক পরিবেশের সৌন্দর্য উপভোগ করতে পেরেছি। বিশেষ করে নৌকার দৃশ্য গুলো আমি খুবই পছন্দ করি। তবে একটা প্রশ্ন এখানে শাড়ি পড়া ফটোটা কি আপনার নাকি আপনার বোনের?

 43 minutes ago 

নদীর পাড়ের মুহূর্তের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে নদীর পারে গেলে প্রকৃতির সৌন্দর্য দৃশ্যগুলো উপভোগ করা যায়। সেই মুহূর্তগুলো অসাধারণ লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63632.98
ETH 2727.39
USDT 1.00
SBD 2.58