অরিগ্যামি- কোণ আইসক্রিমের অরিগ্যামি তৈরি||

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে অনেক ভালো লাগে। যেহেতু আইসক্রিম খেতে অনেক ভালো লাগে তাই ভাবলাম আইসক্রিম তৈরি করে ফেলি। আশা করছি সবার ভালো লাগবে।


কোণ আইসক্রিমের অরিগ্যামি তৈরি:

IMG_20240820_135908.jpg
Device-OPPO-A15


কোণ আইসক্রিমের অরিগ্যামি তৈরি করতে খুবই ভালো লেগেছে। তবে বেশ ঝামেলায় পরতে হয়েছিল। ফটোগ্রাফি করতে গিয়ে ফটোগ্রাফি করার সময় লক্ষ্য করে দেখলাম দেখতে খুব একটা ভালো লাগছে না। বাস্তবে দেখতে কিন্তু দারুন লাগছিল। আসলে অনেক সময় আমরা কোন কিছু তৈরি করার পর যখন উপস্থাপন করতে যাই তখন বিপদে পরে যাই। সঠিকভাবে যদি কোন কিছু উপস্থাপন না করা যায় তাহলে সেই জিনিসটার সৌন্দর্য নষ্ট হয়ে যায়। আজকে আমার ক্ষেত্রেও তেমনটা হয়েছে। তবুও চেষ্টা করেছি কোন আইসক্রিমের অরিগ্যামি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি কোণ আইসক্রিম তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. কলম।

IMG20240820130325.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240820130422.jpg
Device-OPPO-A15
IMG20240820130439.jpg
Device-OPPO-A15


কোণ আইসক্রিম তৈরি করার জন্য প্রথমে কাগজ ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240820130512.jpg
Device-OPPO-A15
IMG20240820130556.jpg
Device-OPPO-A15


একই পদ্ধতিতে আবারও কাগজ সুন্দর করে ভাঁজ করেছি। যেহেতু দুটো আইসক্রিম তৈরি করবো তাই দুটো কাগজ ভাঁজ করেছি।


ধাপ-৩

IMG20240820130556.jpg
Device-OPPO-A15
IMG20240820130718.jpg
Device-OPPO-A15


এবার আইসক্রিম তৈরি করার জন্য আরো কিছু ভাঁজ করেছি। উপরের ছবি দেখলেই আপনারা বুঝতে পারবেন।


ধাপ-৪

IMG20240820130801.jpg
Device-OPPO-A15
IMG20240820130925.jpg
Device-OPPO-A15


এবার আইসক্রিমের সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য কাগজের আরো কিছু অংশের ভাঁজ করেছি।


ধাপ-৫

IMG20240820132745.jpg
Device-OPPO-A15
IMG_20240820_133405.jpg
Device-OPPO-A15


সুন্দরভাবে অনেকটা আইসক্রিমের আকৃতি তৈরি করার চেষ্টা করেছি। আর দেখতেও ভালো করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240820133749.jpg
Device-OPPO-A15
IMG20240820133956.jpg
Device-OPPO-A15


এবার কোণ আইসক্রিমের আকৃতি তৈরি করার জন্য কলমের ব্যবহার করেছি আর সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20240820134341.jpg
Device-OPPO-A15
IMG20240820135107.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে বিভিন্ন অংশে কলমের ব্যবহার করেছি আর আমার তৈরি করা আইসক্রিম সুন্দর করে উপস্থাপনের জন্য প্রস্তুত করেছি।


উপস্থাপনা:

IMG_20240820_135842.jpg
Device-OPPO-A15


কাগজ দিয়ে কোণ আইসক্রিম তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। কিন্তু প্রথমেই ছবি তুলতে গিয়ে বেশ ঝামেলায় পরতে হয়েছিল। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে। তবে ছবির চেয়ে বাস্তবে দেখতে বেশি সুন্দর লাগছিল। আশা করছি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 3 days ago 

হ্যাঁ আপু ঠিক বলেছেন সঠিকভাবে যদি কোন কিছু উপস্থাপন না করা যায় তাহলে সেই জিনিসটার সৌন্দর্য নষ্ট হয়ে যায়। আপনার কোণ আইসক্রিমের অরিগ্যামি দারুণ হয়েছে আপু। দেখতে একদন কোন আইসক্রিমের মত লাগছে। ধাপগুলো অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 3 days ago 

ঠিকভাবে কোন কিছু উপস্থাপন করতে না পারলে জিনিসটার সৌন্দর্য নষ্ট হয়ে যায়। আর খুবই খারাপ লাগে। তবুও চেষ্টা করেছি আপু।

 3 days ago 

কোণ আইসক্রিমের সুন্দর একটি অরিগ্যামি তৈরি করেছেন আপু। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

আমার তৈরি করা আইসক্রিম আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। চেষ্টা করেছি কাগজ দিয়ে সুন্দর করে আইসক্রিম তৈরি করার।

 3 days ago 

দেখে খুব ভালো লেগেছে আপু আপনি খুব সুন্দর ভাবে কোণ আইসক্রিমের অরিগ্যামি তৈরি করলেন। যত বেশি কাজ করা যায় তত বেশি সুন্দর সুন্দর আইডিয়া মাথায় আসে। আপনি এত সুন্দর একটি অরিঅ্যাামি তৈরি করে নিলেন যা ভাবতে ভালো লাগতেছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করলেন। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 days ago 

আইসক্রিমের অরিগ্যামি তৈরি করতে খুবই ভালো লেগেছে। আর নতুনভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 days ago 

কোণ আইসক্রিমের অরিগ্যামি দারুণভাবে তৈরি করেছেন আপু। দেখে ভীষণ ভালো লাগলো। তাছাড়া কলমের ব্যবহার করেছেন বলে দেখতে আরও বেশি সুন্দর লাগছে। যাইহোক এতো চমৎকার একটি অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

আইসক্রিমের অরিগ্যামি আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুশি হলাম। কলম দিয়ে ডিজাইনগুলো সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি ভাইয়া।

 3 days ago 

খুব সুন্দর একটি অরিগাম পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার চমৎকার এই অরিগামী তৈরি করতে দেখি আমি মুগ্ধ হলাম। এক কথায় বলতে গেলে অসাধারণ ছিল আইসক্রিমের এই অরিগাম এটা। দারুণভাবে আপনি উপস্থাপন করার চেষ্টা করেছেন।

 3 days ago 

কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলেই দেখতে অনেক ভালো লাগে। তাই মাঝে মাঝে নতুন কিছু করার চেষ্টা করি ভাইয়া। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 days ago 

আপু আপনি সুন্দর একটি অরিগ্যামি তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে বিশেষ করে কলমের ব্যবহারটা।

 3 days ago 

আইসক্রিমের অরিগ্যামি আপনার কাছে ভালো লেগেছে এবং কালার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। কলম ব্যবহার করার মাধ্যমে সুন্দর করার চেষ্টা করেছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে কোণ আইসক্রিমের অরিগামি তৈরি করেছেন আপু যেগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য।

 3 days ago 

আমার তৈরি করা কাগজের আইসক্রিম আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

 3 days ago 

কোণ আইসক্রিমের অরিগ্যামি তৈরি করা দেখে ভীষণ ভালো লাগলো আপু।আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দরভাবে কোণ আইসক্রিমের অরিগামি তৈরি করে দেখালেন।ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর এই ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 3 days ago 

আপু আমি চেষ্টা করেছি কাগজ দিয়ে সুন্দর করে আইসক্রিম তৈরি করার। আপনার সুন্দর মন্তব্য
দেখে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61744.65
ETH 2678.63
USDT 1.00
SBD 2.59