আর্ট-ফুলের সৌন্দর্য পেইন্টিং||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। সময় পেলেই পেইন্টিং করি। এই পেইন্টিং কয়েকদিন আগে করেছিলাম। ফুলের পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তাই আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এলাম। আশা করছি সবার ভালো লাগবে।


ফুলের সৌন্দর্য পেইন্টিং:

IMG_20240713_160639.jpg
Device-OPPO-A15


ফুলের প্রতি ভালোবাসা থেকেই ফুলের পেইন্টিং করার চেষ্টা করেছি। এই ধরনের পেইন্টিং গুলো আমি খুব একটা করি না। তবে কেন জানি মনে হল সাদা সাদা কিছু ফুল পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরি। আর সেই ভাবনা থেকে এই ফুলগুলো পেইন্টিং করার চেষ্টা করেছি। আমি যখন এই পেইন্টিং করছিলাম তখন অনেকটা সন্ধ্যে হয়ে গিয়েছিল। তাই ভালোভাবে ছবি তুলতে পারছিলাম না। পেইন্টিং করার পর যদি উপস্থাপন ভালো না হয় তাহলে খুবই খারাপ লাগে। তবে বাস্তবে দেখতে এই ফুলগুলো অনেক বেশি সুন্দর লাগছিল। আর ফুল গুলোর পেইন্টিং করতেও আমার ভালো লেগেছিল। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।

IMG20240712171700.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240712172155.jpg
Device-OPPO-A15


প্রথমে আমি নীল রং ব্যবহার করেছি। আর সুন্দর করে পেইন্টিং করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240712172554.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে সম্পূর্ণ কাগজে নীল রঙ দিয়েছি। যাতে ফুলের পেইন্টিং অনেক সুন্দর ভাবে করা যায়।


ধাপ-৩

IMG20240712173407.jpg
Device-OPPO-A15


এবার ফুলের কিছু ডাল তৈরি করার জন্য সবুজ রং দিয়ে অঙ্কন করে নিয়েছি।


ধাপ-৪

IMG20240712173835.jpg
Device-OPPO-A15


এবার সবুজ রং ব্যবহার করে আরো কিছু অংশ তৈরি করেছি। আর পাতার মত করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240712174513.jpg
Device-OPPO-A15


এবার আমি ফুল অঙ্কন করার জন্য সাদা রং ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240712174858.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে আরো কিছু ফুল অঙ্কন করার চেষ্টা করেছি। সাদা রঙের এই ফুলগুলো অঙ্কন করতে ভালোই লাগছিল।


ধাপ-৭

IMG20240712180834.jpg
Device-OPPO-A15


ছোট বড় বিভিন্ন সাইজের ফুল অঙ্কন করার চেষ্টা করেছি। আর এই পেইন্টিং এর সৌন্দর্য বাড়িয়ে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20240712182609.jpg
Device-OPPO-A15


এভাবে বিভিন্ন অংশে ফুল অঙ্কন করেছি। আর আমার এই পেইন্টিং সুন্দর করে তোলার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG_20240713_143522.jpg
Device-OPPO-A15


এবারের পেইন্টিং এর সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য সাদা রঙের মাঝখানে হলুদ রঙ এবং কালো রঙ ব্যবহার করেছি। এরপর ধীরে ধীরে সবুজ রং দিয়ে আরো কিছু লতাপাতা অঙ্কন করেছি। যাতে করে নিচের দিকে দেখতে ভালো লাগে। আর এভাবেই আমি সুন্দর পেইন্টিং করেছি।


উপস্থাপনা:

IMG_20240713_160326.jpg
Device-OPPO-A15


ফুল আমার ভীষণ প্রিয়। আর ফুলের সৌন্দর্য হয়তো সেভাবে রং তুলিতে উপস্থাপন করা সম্ভব হয় না। তবে নিজের মতো করে এই ফুলগুলোর সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। তবে ছবি তোলার পর ফুল গুলো দেখতে খুব একটা ভালো লাগছিল না। তখন খুবই মন খারাপ হয়েছিল। এরপর অনেক চেষ্টার পর উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি। আশা করছি এই পেইন্টিং আপনাদের ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 last month 

ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু।আপনি খুব সুন্দরভাবে ফুলের আর্ট তুলে ধরেছেন। এ ধরনের আর্টগুলো করতে আমার ও খুব ভালো লাগে। ধন্যবাদ আপু চমৎকার একটি আর্টে ফুলের সৌন্দর্য কে ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

আমার এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। চেষ্টা করেছি সুন্দর করে ফুলের পেইন্টিং করার।

 last month 

পোস্টার রং ব্যবহার করে ফুলের সৌন্দর্যের এত সুন্দর করে পেইন্টিং করেছেন দেখে জাস্ট মুগ্ধ হলাম। সাদা কালারের যে কোনো রকমের ফুল আমার অনেক বেশি পছন্দের। আপনি সাদা কালারের ফুলের পেইন্টিং করেছেন দেখে, আমার কাছে একটু বেশি ভালো লেগেছে এটা দেখতে। পুরোটার সৌন্দর্য আপনি অনেক বেশি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ফুল গুলো দেখতে এত সুন্দর লাগছে যে, দেখে মনে হচ্ছে ফটোগ্রাফি করা হয়েছে। এই ধরনের সুন্দর ফুলবাগান গুলো দেখে খালি চোখে দেখতে অর্থাৎ সরাসরি দেখতে যেমন ভালো লাগে, তেমনি পেইন্টিং এর মধ্যেও দেখতে ভালো লাগে।

 last month 

আমার এই ফুলের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। সাদা রঙের ফুল গুলো দিয়ে সুন্দর করে সাজিয়ে তোলার চেষ্টা করেছি।

 last month 

ফুলের প্রতি ভালোবাসা নিয়েই ফুলের পেইন্টিং তৈরি করেছেন এই কথাটি আমার কাছে দারুন লেগেছে। আসলে ফুল এবং ফুলের সৌন্দর্য মানুষকে বিমোহিত করে। আপনি খুবই চমৎকার ভাবে ফুলের পেন্টিং তৈরি করেছেন তৈরির ধাপগুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 last month 

ফুলের প্রতি ভালোবাসা থেকেই এই সুন্দর ফুলগুলো পেইন্টিং করার চেষ্টা করেছি ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

আপনার আর্ট করা ফুলের দৃশ্য টি দেখে মনে হচ্ছে এগুলো সব বাস্তবের ফুল।এই ফুল গুলো কে আমাদের এলাকার মধ্যে কড়ি ফুল নামে পরিচিত। তবে অন্যান্য জায়গায় এই ফুলের নাম ভিন্ন। আপনি দেখছি বেশ কয়েকটি রংয়ের সমন্বয়ে এতো সুন্দর একটি ফুলের দৃশ্য পেইন্টিং করেছেন। বেশ‌ ভালো লেগেছে আমার কাছে।

 last month 

আমার আর্ট করা ফুলের সৌন্দর্য আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপু আপনি আজ আমাদের মাঝে সুন্দর একটি আর্ট ফুলের সৌন্দর্য পেইন্টিং করেছেন দেখেই তো আমি মুগ্ধ হয়ে গেছি। প্রথমে আমি ভেবেছিলাম পেইন্টিংটি বাস্তবে আপনি শুধু ছবি উঠেছেন কিন্তু পরে দেখছি আপনি ধাপে ধাপে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last month 

আমি তো প্রথমে দেখে মনে করেছিলাম আপনি ফুলের সৌন্দর্যকে ক্যামেরাবন্দি করেছেন। কিন্তু পরে বুঝতে পেরেছি আপনি ফুলের সৌন্দর্যকে পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরেছেন। এই সুন্দর সাদা ফুল গুলো দেখতে অনেক ভালো লাগতেছে। এই সাদা ফুল গুলোর ভেতরের অংশটাও অনেক সুন্দর ছিল। কিছু ফুল ফুটে আছে অনেক সুন্দর ভাবে, আবার কিছু ফুল এখনো কলি অবস্থায়। আপনি অনেক নিখুঁতভাবে আজকের পেইন্টিং টা সম্পূর্ণ করেছেন। নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে পেইন্টিংটা সম্পূর্ণ করে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ।

 last month 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনাদের সুন্দর মন্তব্য পেয়ে আরও উৎসাহ পাই ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু ঠিক বলেছেন পেইন্টিং করার পর যদি সুন্দর ভাবে উপস্থাপন করা না যায় তাহলে খুব খারাপ লাগে। তবে যাই বলেন আপনার এই পেইন্টিং এর উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। সবুজ পাতার মধ্যে সাদা ফুল যেনো দারুন ভাবে ফুটে উঠেছে। আপনার এত সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

সত্যি আপু যখন ভালোভাবে উপস্থাপন করতে পারছিলাম না তখন অনেক খারাপ লেগেছে। তবুও চেষ্টা করেছি।

 last month 

ফুলের সৌন্দর্য পেইন্টিং অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনার পেইন্টিং আমার অনেক ভালো লাগে। আজকে ফুলের পেইন্টিংটি আরো সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অসাধারণ হয়েছে।

 last month 

ফুলের সৌন্দর্য আপনার কাছে ভালো লেগেছে আর মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43