ভ্রমণ-দিনাজপুর স্বপ্নপুরী ভ্রমণ শেষ পর্ব||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ভ্রমণ পোস্ট শেয়ার করতে যাচ্ছি। কোথাও ভ্রমণ করতে গেলে অনেক ফটোগ্রাফি করা হয়ে যায়। আর সবগুলো ফটোগ্রাফি একবারে শেয়ার করা সম্ভব হয় না। তাই তো পর্ব আকারে এই ভ্রমণ পোস্ট সবার মাঝে উপস্থাপন করেছি। যদিও এর আগে বেশ কয়েকটি পর্ব শেয়ার করেছিলাম। আজকে দিনাজপুর স্বপ্নপুরী ভ্রমণের শেষ পর্ব আপনাদের মাঝে উপস্থাপন করব। আশা করছি সবার ভালো লাগবে।


দিনাজপুর স্বপ্নপুরী ভ্রমণ শেষ পর্ব:

IMG_20240403_113804.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240403_120148.jpg
Device-OPPO-A15
Location


দিনাজপুর স্বপ্নপুরী ভ্রমণে গিয়েছিলাম বেশ কিছুদিন আগেই। ইতোমধ্যেই দিনাজপুর স্বপ্নপুরী ভ্রমণের বেশ কয়েকটি পর্ব আপনাদের মাঝে তুলে ধরেছিলাম। আসলে কোথাও ভ্রমণ করতে গেলে অনেক কিছুই দেখা হয়। কোনটা ছেড়ে কোনটা আপনাদের সাথে শেয়ার করবো সেটা বুঝে উঠতে পারিনা। তাইতো আমি ভাবলাম পর্ব করে ভ্রমণের প্রত্যেকটি মুহূর্ত সবার মাঝে তুলে ধরবো। সেই ভাবনা থেকে কয়েকটি পর্ব শেয়ার করেছিলাম। দিনাজপুর স্বপ্নপুরীর প্রত্যেকটা জায়গা যেন সাজানো গোছানো। সবমিলিয়ে পরিবেশটা আমার কাছে অসাধারণ লেগেছে।


IMG_20240403_114004.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240403_110222.jpg
Device-OPPO-A15
Location


ঘুরতে ঘুরতে আমরা চলে গিয়েছিলাম একটি সুন্দর জায়গায়। সেখানে গিয়ে দেখি লম্বা লাইন পরেছে টিকিট কাউন্টারে। বিশেষ করে বাচ্চারা এই জায়গাগুলোতে যেতে বেশি পছন্দ করে। নাম ছিল সেভেন ওয়ান্ডার্স। যদিও ভিতরে যাওয়া হয়নি। তবে বাহিরটা দেখে মনে হচ্ছিল আশ্চর্যজনক কিছুই হয়তো আছে। আর বাচ্চাদের উৎসাহ দেখে বেশ ভালো লেগেছিল। সময় কম থাকার কারণে ভেতরে যাওয়ার সুযোগ হয়নি। তবে আবারো যদি কখনো যাই তখন এই জায়গাগুলোতে যাওয়ার চেষ্টা করবো। অল্প সময়ের জন্য কোথাও গেলে আসলে কোন কিছু সেভাবে দেখা হয়ে ওঠে না।


IMG_20240403_110314.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240403_113927.jpg
Device-OPPO-A15
Location


পাশেই ছিল সৌরজগৎ। সৌরজগতে আমরা সবাই গিয়েছিলাম। জায়গাটা বেশ সুন্দরভাবে সাজানো গোছানো। আর সবার বেশ ভালো লেগেছে। আসলে এই দৃশ্যগুলো হয়তো সেভাবে ভাষায় প্রকাশ করার মত নয়। তবে আপনারা যদি কেউ কখনো দিনাজপুর স্বপ্নপুরী ঘুরতে যান তাহলে এই জায়গাগুলোতে যেতে পারেন। আশা করছি ভালোই লাগবে। আমিও অনেক সুন্দর সময় কাটিয়েছি। দেখতেও বেশ ভালো লেগেছিল। তবে সব জায়গায় টিকিটের টাকাটা অনেকটাই বেশি মনে হচ্ছিল। কি আর করার সবাই যেহেতু দূরদূরান্ত থেকে এসেছে তাই সবাই সেখানে যাওয়ার চেষ্টা করেছে।


IMG_20240403_110501.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240403_110547.jpg
Device-OPPO-A15
Location


এরপর সামনের দিকে এগিয়ে দিয়ে গিয়ে দেখলাম ভূতের বাড়ি। ওরে বাপরে ভূতের বাড়ি নামে নয় শুধু চারপাশের পরিবেশ টাও বেশ ভৌতিক মনে হচ্ছিল। বিভিন্ন রকমের কঙ্কালের প্রতিচ্ছবি সেখানে ছিল। সবটা যেন একেবারে ভৌতিক ব্যাপার স্যাপার। এবার আমরা চলে গিয়েছিলাম ভূতের বাড়ির টিকিট কাউন্টারে। সেখানে ভিড় কিছুটা ছিল। তবে খুব দ্রুতই টিকিট পাওয়া গিয়েছিল। ভূতের বাড়ির ভেতরে সব ভৌতিক কারখানা। তাদের বিভিন্ন লাইটিং আর কার সাজিতে সবাইকে একটু ভয় পাইয়ে দেয় বলেই এই ভূতের বাড়ি সবার কাছে বেশ পছন্দের। আমার কাছেও বেশ ভালো লেগেছে।


IMG_20240403_110733.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240403_110819.jpg
Device-OPPO-A15
Location


এবার আমরা আমাদের নির্দিষ্ট জায়গায় ফেরার জন্য এগিয়ে যাচ্ছিলাম। যেহেতু আমাদের পিকনিকের জন্য একটি জায়গা নির্ধারণ ছিল তাই সেখানে ব্যাক করার জন্য সবাই আবার চলে আসছিলাম। হঠাৎ করে চোখে পড়লে একটি ঝুলন্ত সেতু। দেখতে এতটাই সুন্দর ছিল যেটা মুখে প্রকাশ করার মত নয়। জায়গাটি দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয় ছিল। ঝুলন্ত কাঠের সেতুর উপর দিয়ে যেতে অনেক ভালো লেগেছিল। ঝুলন্ত কাঠের সেতুর সাথেই ছোট্ট একটা ঘরের মত ছিল। সেই ঘরটিতে গিয়ে সবাই ছবি তুলছিল। ছোট্ট ঘরটিতে ছবি তুলতেও বেশ ভালো লেগেছিল।


IMG_20240403_110909.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240403_110958.jpg
Device-OPPO-A15
Location


এবার ধীরে ধীরে আমরা ফেরার পথে এগোচ্ছিলাম। সেখানে দেখতে পেয়েছিলাম বেশ কিছু ভাস্কর্য আর চারপাশের সৌন্দর্য। ফিরছিলাম আর এই সৌন্দর্য গুলো ক্যামেরাবন্দি করে নেওয়ার চেষ্টা করছিলাম। আসলে কোথাও ভ্রমনে গেলে হয়তো ক্ষণিকের ভালোলাগা কাজ করে। কিন্তু যখন আমরা কোন কিছু ক্যামেরা বন্দি করি তখন সেই স্মৃতিগুলো সারা জীবন থেকে যায়। তাইতো আমিও যতটুকু পেরেছি ভ্রমণের সুন্দর স্মৃতি গুলোকে ধরে রাখার জন্য ক্যামেরাবন্দি করার চেষ্টা করেছি।


দিনাজপুর স্বপ্নপুরী ভ্রমণে আর কখনো যাওয়া হবে কিনা জানিনা তবে দিনাজপুর স্বপ্নপুরী ভ্রমণের মুহূর্তগুলো আপনাদের মাঝে তুলে ধরতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

দেখতে দেখতে স্বপ্ন পুরী ভ্রমনের শেষ পর্ব শেয়ার করলেন। খুব সুন্দর করে সম্পূর্ণ পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন। যেমন সুন্দর আপনার লেখা গুলো তেমন সুন্দর আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো। এক কথায় সুন্দর ছিল আপনার আজকের পোস্ট টি।

 5 months ago 

সত্যি আপু প্রত্যেকটা পর্ব শেয়ার করতে আমার অনেক ভালো লেগেছে। আর দেখতে দেখতে শেষ পর্ব চলে এলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 5 months ago 

দিনাজপুরের এই গুরুত্বপূর্ণ স্থানটাতে আমাদের এখান থেকেও মানুষ যাওয়া আসা করে। স্কুল থেকে শিক্ষা সফরে যায়। আমাদের মত মানুষগুলো ভ্রমণ করতে যায়। ঠিক তেমনি আপনারাও সেখানে উপস্থিত হয়েছিলেন। আর এই বিষয়ে বেশ অনেকগুলো পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেছি। খুবই ভালো লাগলো আপনার এই পোস্ট দেখতে পেরে। তবে আপনি দুজনার মাঝে কোনটা সেটা কিন্তু এখন আমার জানা নেই। যদি একটু জানাতেন তাহলে চিনতে পারতাম।

 5 months ago 

ভাইয়া এখানে আমার ছবি নেই। তবে এর আগের পোস্টগুলোতে আমার ছবি আছে। এখানে একটি আমার ছোট বোন আরেকটি ছোট বোনের বান্ধবী।

 5 months ago 

ঠিক বলেছেন আপু, হাতে পর্যাপ্ত সময় না থাকলে এসব জায়গা ঘুরে দেখা যায় না। আর স্বপ্নপুরীর প্রত্যেকটা জায়গা আসলেই খুব সুন্দর। সপ্তম আশ্চর্যও দেখছি রয়েছে সেখানে। সপ্তম আশ্চর্যের ভিতরে কি কি রয়েছে, সেটা জানার আগ্রহ অনেকাংশে বেড়ে গিয়েছে। যদিও আপনারা ভিতরে যাননি সময়ের অভাবে। ভিতরে গেলে আপনার কাছ থেকেই জানতে পারতাম ভিতরে আশ্চর্যজনক কি কি আছে। যাইহোক ফটোগ্রাফি গুলো চমৎকারভাবে ক্যাপচার করেছেন আপু। সবমিলিয়ে পোস্টটি বেশ উপভোগ করলাম। এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

সত্যি ভাইয়া হাতে সময় না থাকার কারণে অনেক জায়গায় যাওয়া হয়নি। আবার কোনদিন সুযোগ হলে অবশ্যই যাবো। আর আপনাদের মাঝে আবার উপস্থাপন করব।

 5 months ago 

দিনাজপুরের স্বপ্নপুরীতে কখনো আমার যাওয়া হয়নি। তবে আজ আপনার ভ্রমণের পোস্টটি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমি চেষ্টা করব এরপরে যাওয়ার জন্য। আপনি ছবিগুলো এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপু আপনি যেহেতু কখনো স্বপ্নপুরীতে যাননি তাই সময় পেলে একদিন ঘুরে আসতে পারেন। আশা করছি ভালো লাগবে।

 5 months ago 

আপু আপনি দিনাজপুরের স্বপ্নপুরী ভ্রমণ নিয়ে খুবই সুন্দর একটা পোস্ট শেয়ার করছেন। দিনাজপুরের স্বপ্নপুরী আমি ভ্রমণ করছি খুবই সুন্দর একটা জায়গা। তবে আমি সৌরজগৎ টি ভ্রমণ করে দেখছি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনিও বেশ সুন্দর ভাবে ভ্রমণ করছেন সুন্দর মুহূর্ত উপভোগ করছেন। ফটোগ্রাফি গুলোও দারুণ হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে পোস্ট টি শেয়ার করার জন্য।

 5 months ago 

সত্যি ভাইয়া দিনাজপুর স্বপ্নপুরী ভ্রমণ করতে গিয়ে অনেক সুন্দর সময় কাটিয়েছি। আর জায়গাটি সত্যি অনেক সুন্দর। আপনিও দিনাজপুর স্বপ্নপুরী ভ্রমণ করেছেন জেনে ভালো লাগলো ভাইয়া।

 5 months ago 

আপনি একের পর এক খুব সুন্দরভাবেই এই দিনাজপুরের স্বপ্নপুরী ভ্রমণের পর্বগুলো আমাদের মাঝে শেয়ার করে আসছেন। আজকে খুবই সুন্দর ভাবে এর শেষ পর্বটি আমাদের মাঝে শেয়ার করেছেন৷ এখানে যা কিছু সুন্দর স্থান ছিল সবকিছু আপনি আপনার পোস্টের পর্ব গুলোর মাধ্যমে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন ৷ আজকে শেষ পর্বের মধ্যে আপনি খুব সুন্দর ভাবে সবকিছু ফুটিয়ে তুলেছেন দেখে খুবই ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 56828.09
ETH 2368.51
USDT 1.00
SBD 2.26