লাইফস্টাইল-ঝড়ের রাতে আম কুড়োনোর মুহূর্ত||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি লাইফস্টাইল পোস্ট শেয়ার করতে যাচ্ছি। লাইফ স্টাইল পোস্ট শেয়ার করতে অনেক ভালো লাগে। নিজের ভালো লাগার মুহূর্তগুলো শেয়ার করতে বেশি ভালো লাগে। তাই আজকে আমি ঝড়ের রাতে আম কুড়ানোর কিছু মুহূর্ত আপনাদের মাঝে উপস্থাপন করবো। আশা করছি সবার ভালো লাগবে।


ঝড়ের রাতে আম কুড়োনোর মুহূর্ত:

IMG_20240711_120612.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240711_120641.jpg
Device-OPPO-A15
Location


ভালো লাগার মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করে রাখতে অনেক ভালো লাগে। কিছু কিছু মুহূর্ত আছে যেগুলো সময়ের সাথে সাথে হারিয়ে যায়। কিন্তু আমরা যদি সেই সুন্দর মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করে রাখি তাহলে সত্যিই অনেক ভালো লাগে। এই মুহূর্তটা বেশ কিছুদিন আগের। আমি আমার গ্যালারিতে সুন্দর মুহূর্তগুলো রেখে দিয়েছিলাম। আসলে ভালো লাগার কাজগুলো করতে যেমন ভালো লাগে তেমনি মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে ফোনের গ্যালারিতে রেখে দিতেও ভালো লাগে। আজকে যখন ফোনের গ্যালারি দেখছিলাম তখন হঠাৎ করেই সুন্দর এই মুহূর্তগুলো সামনে চলে এলো।


IMG_20240711_120717.jpg
Device-OPPO-A15
Location


যখন ছবিগুলো দেখছিলাম তখন স্মৃতিগুলো মনের মাঝে ভেসে উঠছিল। ঝড়ের রাতে আম কুড়াতে বেশ ভালো লেগেছিল। ছোটবেলায় ঝড়ের রাতে আম কুড়ানোর অনেক মধুর স্মৃতি আমাদের জীবনে আছে। কিন্তু বড় হওয়ার সাথে সাথে সব স্মৃতি হারিয়ে গেছে। এখনো যদি কখনো সুযোগ হয় শৈশবের মাঝে হারিয়ে যাওয়ার চেষ্টা করি। ঝড়ের রাতে আম কুড়াতে ভালোই লাগে। বেশ কিছুদিন আগে যখন ঝড় বৃষ্টি হয়েছিল তখন এই মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করেছিলাম। আসলে ভালোলাগার মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করতে আমার খুবই ভালো লাগে।


IMG_20240711_120844.jpg
Device-OPPO-A15
Location


বৃষ্টিতে ভিজে আম কুড়ানোর একটি মুহূর্ত আপনাদের মাঝে ইতোমধ্যেই শেয়ার করেছিলাম। আর আজকে আমি ঝড়ের রাতের আম কুড়ানোর কিছু মুহূর্ত শেয়ার করেছি। আমার এখনো মনে আছে সেই রাতের কথা। হঠাৎ করেই তুমুল ঝড় বৃষ্টি শুরু হয়ে যায়। বৃষ্টির সাথে আম পড়ার শব্দ বারবার কানে ভেসে আসছিল। তাই ভাবছিলাম একটু বৃষ্টি কমে গেলেই ছাতা নিয়ে বেরিয়ে পড়বো। যেই ভাবনা সেই কাজ। বৃষ্টি একটু কমার সাথে সাথে ছাতা নিয়ে বেরিয়ে পড়েছিলাম। সেখানে গিয়ে বেশ কিছু আম কুড়িয়েছিলাম।


IMG_20240711_120757.jpg
Device-OPPO-A15
Location


সবচেয়ে মজার ব্যাপার হলো কাঁচা পাকা বিভিন্ন রকমের আম যেখানে পড়েছিল। যেহেতু অনেক ঝড় বৃষ্টি হয়েছিল তাই আমের পরিমাণটা অনেক বেশি ছিল। অনেক কাঁচা আম নিচে পড়ে গিয়েছিল। আমার তো আম কুড়াতে বেশ ভালো লাগে। তাই ছাতা এবং টর্চলাইট হাতে নিয়ে বেরিয়ে পড়েছিলাম। রাতের আঁধারে টর্চ লাইটের আলোয় যখন আমগুলো দেখা যাচ্ছিল তখন কিন্তু বেশ ভালো লেগেছিল। আর বারবার ছোটবেলার কথা মনে পড়ে যাচ্ছিল। ছোটবেলায় তো ঝড় বৃষ্টির মাঝেই দৌড় দিতাম আম কুড়ানোর জন্য।


IMG_20240711_120934.jpg
Device-OPPO-A15
Location


আমি বেশ কিছু আম সংগ্রহ করেছিলাম। কাঁচা পাকা বিভিন্ন রকমের আম ছিল। বেছে বেছে পাকা আমগুলো আলাদা করে নিয়েছিলাম। যাতে করে সেই পাক আমগুলো টাটকা খেতে পারি। আর কাঁচা আমগুলো রেখে দিয়েছিলাম আচার তৈরি করার জন্য। যদিও পরবর্তীতে আচার তৈরি করার সময় কিংবা সুযোগ কোনটাই হয়নি। তবে পাকা আমগুলো খেতে অনেক মজার ছিল। গাছের টাটকা আম খাওয়ার মজাই আলাদা। বাজারে যেসব আম কিনতে পাওয়া যায় সেগুলোতে বিভিন্ন রকমের কেমিক্যাল মেশানো হয়। আর সেই আমগুলোর টেস্ট সেভাবে পাওয়া যায় না।


IMG_20240711_121002.jpg
Device-OPPO-A15
Location


ঝড়ের দিনে আম কুড়ানোর সেই সুন্দর স্মৃতিটা এখনো আমার হৃদয়ের মাঝে ভেসে বেড়ায়। এখনো সেই ভালোলাগাগুলো মন আনন্দে ভরিয়ে তোলে। আমার তো এখনো ইচ্ছে করছে সেই সময়টাতে হারিয়ে যাওয়ার। সবচেয়ে বেশি ভালো লেগেছিল পাকা পাকা আমগুলো খেতে। গাছের টাটকা আম খেতে সত্যি অনেক ভালো লেগেছিল। আর সময়টা খুবই ভালো কেটেছিল। এরকম সুন্দর সময় আর জীবনে কখনো আসবে কিনা জানিনা। তবে এই সময়টা স্মৃতির পাতায় সারা জীবন ধরে থেকে যাবে। আর সেই সুন্দর মুহূর্ত গুলোই আপনাদের মাঝে উপস্থাপন করলাম। আশা করছি সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ছোট সময় ঝড়ের রাতে আমিও আম কুড়িয়েছি। আমি যেসব গাছের আম কুড়িয়েছিলাম অনেক গাছই মরে গেছে। আমের দিনে ঝড় আসলেই সেই স্মৃতি মনে পড়ে। আজকে আপনার ফটোগ্রাফির আম গুলো দারুন ছিল। ধন্যবাদ।

 last month 

সত্যি ভাইয়া আগের সেই আম গাছ গুলো এখন আর নেই। তবে সেই স্মৃতিগুলো এখনো মনের মাঝে রয়ে গেছে ভাইয়া।

 last month (edited)

ছোটো কালে ঝড়ের রাতে আম কুড়ানোর মজাই আলাদা। আমিও ঝড়ের রাতে ছোটো কালে আম কুড়িয়েছি। আপনার পোস্ট দেখে আমার ছোটকালের স্মৃতি মনে পড়ে গেল।আপনার তোলা ফটোগ্রাফি গুলাও বেশ চমৎকার ছিল। গুলো দেখে তো অনেক লোভ লাগছে মনে হচ্ছে এখনি খেয়ে ফেলি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া ঝড়ের দিনে আম কুড়ানোর মজাই আলাদা। আর ছোটবেলার সেই সময় গুলো অনেক বেশি ভালো ছিল। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 last month 

মনটা চাই বার বার সেই দিন গুলা ফিরে পেতে। কিন্তু চাইলে তো আর সব কিছু পাওয়া যায় না। সু স্বাগতম আপু

 last month 

এ অভিজ্ঞতা আমার নেই বললেই চলে ।যেহেতু শহরে বেড়ে উঠা। তবে আপনার অনুভূতি পড়ে বেশ ভালো লাগলো।আর এটা ঠিক গাছ পাকা আম খাওয়ার মজাই অন্য রকম।আপনার কাটা আমগুলো দেখেই বুঝা যাচ্ছে খুব মজা ছিল আমগুলো।রাতে আম কুড়ানোর মুহূর্ত শেয়ার করার জন।

 last month 

আমিও ছোটবেলায় অনেকটা সময় শহরেই বড় হয়েছি। তবে মাঝে মাঝেই গ্রামের বাসায় যাওয়ার সুযোগ তো। সেই সময় আনন্দগুলো উপভোগ করতাম আপু।

আসসালামু আলাইকুম আপু কেমন আছেন? আপনার ঝড়ের দিনেআম কুড়ানো ব্লগটি অনেক সুন্দর হয়েছে. কিন্তু আমি জানিনা আসলে আমকুড়াতে কেমন লাগে. আমার আসলে কোনদিন আম কুড়ানো হয়নি.

 last month 

ভাইয়া আপনি যেহেতু এই আনন্দটা এখনো ভোগ করতে পারেননি তাই সেই অনুভূতি বুঝতে পারবেন না। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

আপনার ঝড়ের দিনের আম কুরানোর গল্পটি পড়ে আমারও ছোটবেলার কথা মনে পড়ে গেলো।আসলে ঝড়ের দিনে কাঁচা পাকা অনেক আম পড়ে আর তা দেখলে নিজেকে ধরে রাখা যায় না।আপনার কুড়ানো আম গুলো ভীষণ লোভনীয়। হলুদ টসটসে আম সব।ধন্যবাদ আপনাকে সুন্দর অনুভূতি ভাগ করে নেয়ার জন্য।

 last month 

সত্যি আপু ঝড় বৃষ্টি হলেই ছোটবেলার কথা মনে পড়ে যায়। আর আম সেই আনন্দের কথা মনে পড়ে যায়। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last month 

ইস আপু আপনার ঝড়ের রাতের আম কুড়ানোর পোস্ট দেখে আমারও ছোটবেলার কথা মনে পড়ে গেল। সেই ছোটবেলায় আম কুড়িয়েছি আর জীবনে কোনদিন সেই সুযোগ হয়নি ।কেননা সবাই শহরে থাকে কোথায় যেয়ে আম কুড়াবো। আপনার আম কুড়ানোর স্মৃতি গুলো দেখে সত্যি ভীষণ ভালো লাগলো। আর আম গুলো দেখে মনে হচ্ছে ভীষণ মিষ্টি ।আম দেখে খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58431.17
ETH 2653.99
USDT 1.00
SBD 2.44