লাইফ স্টাইল-লোডশেডিং এর মাঝেও সময়টা উপভোগ করার চেষ্টা||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি লাইফ স্টাইল পোস্ট উপস্থাপন করতে যাচ্ছি। নিজেদের কাটানো ভালো সময় গুলো সবার মাঝে উপস্থাপন করতে অনেক ভালো লাগে। তাই নিজেদের ভালোলাগার মুহূর্তগুলো সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করি। আশা করছি আমার এই লাইফ স্টাইল পোস্ট সবার ভালো লাগবে।


লোডশেডিং এর মাঝেও সময়টা উপভোগ করার চেষ্টা:

IMG_20240502_100718.jpg
Device-OPPO-A15
IMG_20240502_100616.jpg
Device-OPPO-A15
Location


বর্তমানে গরমের সাথে সাথে লোডশেডিং অনেকটাই বেড়ে গেছে। লোডশেডিং এর সময়গুলোতে আমরা সব সময় অস্থিরতায় সময় কাটাই। আর এই অস্থিরতা আমাদেরকে আরো বেশি খারাপ পরিস্থিতিতে ফেলে দেয়। তাই সময়টা খুবই খারাপ কাটে। কালকে যখন সন্ধ্যার পর লোডশেডিং হয়েছিল তখন হঠাৎ করে কেন জানি শৈশবের অনেক কথা মনে পড়ে যাচ্ছিল। শৈশবে যখন লোডশেডিং হতো তখন মনে হতো লোডশেডিং হলেই ভালো। তাহলে সবাই মিলে আনন্দ করতে পারব। সেই ভাবনা থেকে আমারও কেন জানি লোডশেডিং এর মুহূর্তটা উপভোগ করতে ইচ্ছা করলো। তাই তো ঘর থেকে বাইরে বেরিয়ে পড়লাম।


IMG_20240502_100932.jpg
Device-OPPO-A15
IMG_20240502_100456.jpg
Device-OPPO-A15
Location


এরপর দেখি অনেকেই বাহিরে রয়েছে। বাহিরে হালকা চাঁদনী রাত দেখতে ভালোই লাগছে। চাঁদনী রাতের সাথে সাথে প্রকৃতি নতুন ভাবে সেজে উঠেছে। গাছপালা, ফুল, লতাপাতা সব কিছুই দেখতে আলাদা রকমের সুন্দর লাগছিল। অন্ধকারের আলো আঁধারির খেলায় সব কিছু নতুন ভাবে সেজে উঠেছে। আর এই সুন্দর মুহূর্তটি ক্যামেরাবন্দি করতে আমার বেশ ভালো লেগেছিল। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য হয়তো সেভাবে উপভোগ করার সুযোগ হয় না। তাই তো নিজের মতো করে কিছু ছবিও তোলার চেষ্টা করেছি। সময় গুলো হয়তো দ্রুতই চলে যায়। কিন্তু স্মৃতিগুলো থেকেই যায়।


IMG_20240502_115241.jpg
Device-OPPO-A15
IMG_20240502_115258.jpg
Device-OPPO-A15
Location


এই সুন্দর পরিবেশে কোন খাওয়া-দাওয়া হবে না তা কি করে হয়। এরপর আশেপাশে যেহেতু আরো কয়েকজন ছিল তাই সবাই মিলে সিদ্ধান্ত নিলাম মুড়ি আর চানাচুর খেলে মন্দ হয় না। যদিও এই গরমে চা করার মত ধৈর্য কারো ছিল না। তাইতো একজনকে বলা হলো মুড়ি আর চানাচুর আনতে। সে চলে গেল মুড়ি আর চানাচুর আনতে। বাসার কাছাকাছি দোকান থেকে যা পাওয়া গেছে সেগুলোই আনা হয়েছিল। তবে মুড়ি চানাচুর খেতে কিন্তু বেশ ভালো ছিল। আর এই চানাচুর গুলো আমি প্রথমবার খেয়েছিলাম। একটু ঝাল ঝাল ফ্লেভারের চানাচুর গুলো খেতে কিন্তু বেশ ভালো ছিল। ছোট ছোট প্যাকেটগুলো আমার কাছে ভালোই লেগেছে।


IMG_20240502_100811.jpg
Device-OPPO-A15
IMG_20240502_100053.jpg
Device-OPPO-A15
Location


একপাশে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা অন্যদিকে খাওয়া-দাওয়া সবমিলিয়ে সময়টা বেশ ভালো কেটেছে। সবার সাথে গল্প গুজব, আড্ডা আর প্রভৃতির সৌন্দর্য উপভোগ করা সবকিছু মিলিয়ে যেন লোডশেডিং এর মাঝেও সময়টা বেশ দ্রুতই কেটে গিয়েছে। কিছু কিছু সময় যদি আমরা নিজের মতো করে উপভোগ করি তাহলে অস্থিরতা দ্রুতই কেটে যাবে। আর খারাপ সময় গুলো বেশ ভালোভাবে আনন্দে উপভোগ করতে পারবো। তাইতো আমরা সবাই মিলে অনেক সুন্দর সময় কাটানোর চেষ্টা করেছি।


IMG20240501190720.jpg
Device-OPPO-A15
Location


এই গরমে যেহেতু অতিমাত্রায় লোডশেডিং দেখা দিয়েছে তাই আপনারা যারা লোডশেডিং এর সময়গুলোতে অস্বস্তিতে সময় কাটান তারাও এভাবে সবাই মিলে সময়টা উপভোগ করতে পারেন। আর এই সুন্দর সময় কাটালে অস্বস্তিকর পরিস্থিতি একদমই আসবেনা। সেই সাথে দারুন একটি মুহূর্ত কাটাতে পারবেন। সেই সুন্দর শৈশবের মত লোডশেডিং এর সময় গুলোকে আনন্দের করে তুলতে পারবেন। গল্প গুজব, আড্ডা আর হালকা কিছু খাওয়া দাওয়া সবকিছু মিলিয়ে সময়টা বেশ ভালো কেটেছে। তাইতো আমার কাটানো সুন্দর মুহূর্তগুলো সবার মাঝে তুলে ধরলাম।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

গরম আর লোডশেডিং হাত ধরাধরি করে চলে। পাল্লা দিয়ে বাড়ার কম্পিটিশন করে। তাদের বাড় বাড়ন্তের তোয়াক্কা না করে সুন্দর টাইম পাস করেছেন আপু। আইডিয়াটা দারুণ। লোডশেডিং এর সময় এরকম আড্ডা আর মুড়ি চানাচুর আসলেই, গরম আর লোডশেডিং কে হারিয়ে দিতে বাধ্য। পোস্টটি আমার ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

সত্যি আপু লোডশেডিং এর সময় মাঝে মাঝেই ছোটবেলার কথা মনে পড়ে যায়। আর সেই ছোটবেলার স্মৃতিগুলো মনে করেই দারুন সময় কাটানোর চেষ্টা করেছি।

 last month 

পোস্টে ঢোকার আগে ভাবলাম কার সাথে আপু এত সুন্দর মূহূর্ত উপভোগ করলো? কিন্তু নারে পোস্টে ঢুকে দেখলাম আমি তো সেই ছেলেবেলার মত সবাইকে নিয়ে লোডসেডিং পালন করেছেন। বেশ আনন্দ ঘন সময় কাটিয়েছেন আপনি। বেশ ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

সবার সাথে অনেক সুন্দর সময় কাটানোর চেষ্টা করেছি আপু। সেই সাথে ছোটবেলার অনেক স্মৃতি মনে পড়ে যাচ্ছিল। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last month 

গরমে লোডশেডিং অনেকটাই বেড়েছে। লোডশেডিং এর মধ্যে সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন মনে হচ্ছে। কারেন্ট চলে গেলে আসলেই ছোটবেলার কথাগুলো মনে পড়ে। যদিও শহরে থাকার কারণে সেভাবে লোডশেডিং এনজয় করতে পারতাম না। তবে যখন নানু বাড়িতে থাকতাম তখন লোডশেডিং হলে সবাই বাইরে গিয়ে লুকোচুরি খেলতাম। এ ব্যাপার গুলো আসলেই বেশ দারুন ছিল। আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল আপু। ধন্যবাদ আপনাকে।

 last month 

এটা একদম ঠিক বলেছেন আপু লোডশেডিং অনেকটাই বেড়ে গেছে। আর লোডশেডিং এর সময়টাতে ভীষণ খারাপ লাগে। তাই তো সবাই মিলে অনেক সুন্দর সময় কাটালে ভালো লাগে।

 last month 

লোডশেডিং একঘেয়েমির জীবন থেকে বের হয়ে আলাদা করে প্রকৃতি, পরিবেশ জীববৈচিত্র্য ও প্রাণীকূল নিয়ে ভাবতে শেখায়। তাই আমি মনে করি সীমিত পরিসরে বিদ্যুৎ বিভ্রাট হলে মন্দ হয় না, বরং সুযোগ মেলে ঘুরে বেড়িয়ে সময়টাকে উপভোগ করা।

আপনি বেশ যত্ন করে ছবিগুলো তুলেছেন, যা সত্যিই চমৎকার। সবচেয়ে বেশি সুন্দর হলো গ্রাম বাংলার কিছু মনোমুগ্ধকর রূপ, যা আপনার লেখায় উঠে এসেছে।
ধন্যবাদ জানাই, এমন সাবলীল উপস্থাপনের জন্য। 💐

 last month 

লোডশেডিং এর একঘেয়েমি জীবন একদম ভালো লাগেনা। তাই তো ভিন্নতা আনার জন্য সুন্দর সময় কাটানোর চেষ্টা করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

লোডশেডিং এর মুহূর্তে আমি চক্ষু বন্ধ করিয়া গান গাইতে থাকি। কারণ লোডশেডিং আমার কোন কিছু মনে হয় না। আপনি কিন্তু সময়টা বেশ দারুন কাজে লাগিয়েছেন। খুবই ভালো লাগলো আপনার এই মুহূর্তটা দেখে। চাঁদনী রাতে এমনিতেই বাইরে পরিবেশ বেশি ভালো লাগে। আর সে জায়গায় যদি অনেকজন থাকে তাদের সাথে গল্প করা যায় খাওয়া-দাওয়া করা যায় তাহলে তো আরো আনন্দ।

 last month 

ভাইয়া আপনি যেহেতু ভালো গান করেন তাই তো গান গাইতে শুরু করেন। যাই হোক অনেক সুন্দর ভাবে নিজের মন্তব্য আমাদের মাঝে তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

আসলে এই গরমের দিনে যেনো লোডশেডিং অনেক বেশি হয়। তবে আপনার পোস্ট পড়ে আমার ছোট বেলার কথা মনে পড়ে গেলো। আসলে আমরা ছোট বেলায় যখন সন্ধ্যার পর লোডশেডিং হতো। তখন সব ছেলে পেলে মিলে আমরা চোর পুলিশ খেলা খেলতাম। আসলে সেই দিন গুলো ভীষণ আনন্দের ছিলো। আপনি ঠিক বলেছেন সময় চলে যায়। তবে স্মৃতি গুলো সারাজীবন থেকে যায়। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

এই গরমে লোডশেডিং অনেকটাই বেশি। তাইতো ছোটবেলার অনেক স্মৃতি মনে পড়ে যায়। সেই সময় গুলোর মত আবারো সুন্দর সময় কাটানোর চেষ্টা করেছি ভাইয়া।

 last month 

দিন দিন প্রচন্ড গরম বেড়েই চলেছে গরমের কোন কমতি নেই। আর এই মুহূর্তে লোডশেডিং হয়েছে বেশি। তবে লোডশেডিং এর মুহূর্তটা আপনি বেশ সুন্দরভাবে নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করেছেন দেখছি। কিছুদিন চাঁদনী রাত আমিও উপভোগ করলাম উঠানের আম গাছের নিচে বসে। তবে সাথে খাওয়া-দাওয়ার আইটেমটা করেছেন দেখি আরো ভালো লাগলো।

 last month 

একদম ঠিক বলেছেন আপু দিনে দিনে গরম বেড়েই চলছে। আর সেই গরমের সাথে পাল্লা দিয়ে লোডশেডিং বেড়ে যাচ্ছে। যাই হোক সবাই মিলে অনেক সুন্দর সময় কাটিয়েছি আর আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু।

 last month 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি পোস্ট পড়ে ছোটবেলার কথা মনে পড়ে গেল৷ আসলে এখন যেভাবে প্রতিনিয়ত লোডশেডিং বৃদ্ধি পেয়ে যাচ্ছে এর ফলে অনেকেই অনেক ধরনের সমস্যায় পড়ছে। তবে সেই সমস্যা অতিক্রম করে যদি সে সময়টাকে উপভোগ করা যায় তাহলে তার থেকে ভালো আর কিছু হতে পারে না। আপনি আজকে সেরকম কিছু মুহূর্ত উপভোগ করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 last month 

আমার পোস্ট পড়ে ছোটবেলার স্মৃতি মনে পড়েছে আপনার জেনে ভালো লাগলো ভাইয়া। আসলে ছোটবেলার অনেক স্মৃতি এখনো মনে পড়ে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 29 days ago 

গরমের সময় লোড শেডিংটা একটু বেশী পরিমানেই হয়।আর এই সময়টাতে অস্বস্তিকর সময় কাটাতে সবাই মিলে খুব আনন্দে সময়টি কাটিয়েছেন জেনে ভালো লাগলো আপু।আপনারা সবাই মিলে সময়টাকে খুব উপভোগ করলেন পড়ে খুবই ভালো লেগেছে আমার।অনেক ধন্যবাদ আপু অনুভূতি গুলো শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67879.12
ETH 3787.66
USDT 1.00
SBD 3.46