ভ্রমণ-মুইব গার্ডেন ভ্রমণ (শেষ পর্ব)||

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ভ্রমন পোস্ট শেয়ার করতে যাচ্ছি। কাছে কিংবা দূরে যে কোন জায়গায় ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে। ইতোমধ্যেই এই ভ্রমণের বেশ কিছু পর্ব আপনাদের মাঝে শেয়ার করেছি। দেখতে দেখতে আজকে শেষ পর্বে চলে এলাম। আশা করছি মুইব গার্ডেন ভ্রমণের শেষ পর্ব সবার ভালো লাগবে।


মুইব গার্ডেন ভ্রমণ (শেষ পর্ব):

IMG_20240705_172808.jpg
Device-OPPO-A15
Location


সুন্দর কোন জায়গায় ঘুরতে গেলে আমার অনেক ভালো লাগে। এই জায়গাটিতে বেশ কিছুদিন আগে ঘুরতে গিয়েছিলাম। আসলে জায়গাটির সবচেয়ে দারুন ব্যাপার হলো গ্রামীণ পরিবেশে সবকিছু সাজানো গোছানো। বাঁশ দিয়ে বিভিন্ন ঘর তৈরি করা হয়েছে। এছাড়া বিভিন্ন রকমের গ্রামীণ ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়েছে। এই দৃশ্যগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। সব কিছু দেখে যখন ফেরার পালা তখন আবারো এই সুন্দর দৃশ্যটি দেখে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। যদিও এর আগে এরকম একটি দৃশ্য ফটোগ্রাফির মাধ্যমে তুলেছিলাম।


IMG_20240705_172606.jpg
Device-OPPO-A15
Location


এখানে এতটাই সুন্দর ভাবে গ্রামীণ দৃশ্য তুলে ধরা হয়েছিল যে ছোট ছোট ঘর গুলো দেখতে খুবই আকর্ষণীয় করে তোলার চেষ্টা করা হয়েছে ।গত পর্বে আপনারা দেখেছিলেন সেখানে ছোট ছোট খড় কুটোর ঘর রয়েছে। আর যখন ফিরছিলাম তখন দেখি গেটের মোটামুটি কাছের দিকে এই ঘর ছিল ঘর। কাঠ, টিন সবকিছু দিয়ে তারা ঘর তৈরি করার চেষ্টা করেছে। আর একটি গ্রামের মতো তৈরি করার চেষ্টা করেছে। ইতোমধ্যে যেহেতু বাঁশ দিয়ে তৈরি করা ঘর এবং খর কুটোর ঘর আপনাদের মাঝে উপস্থাপন করেছি তাই আজকে টিনের ঘর আপনাদের মাঝে উপস্থাপন করলাম।


IMG_20240705_172702.jpg
Device-OPPO-A15
Location


যখন আমি চারপাশে ঘোরাঘুরি করছিলাম তখন হঠাৎ করে দেখি বাচ্চাদের খেলার জন্য কিছু জায়গা তৈরি করা হয়েছে। এখনও সেভাবে জায়গা গুলো প্রস্তুত হয়নি। তবে বেশ কিছু জায়গা ফাঁকা আছে। আশা করছি কর্তৃপক্ষ খুব দ্রুতই বাচ্চাদের জন্য কিছু খেলনার ব্যবস্থা করবে। তবে বাচ্চারা যদি এরকম জায়গায় ঘুরতে যায় তাহলে সত্যি অনেক সুন্দর সময় কাটায়। আর অনেকেই নিজেদের পরিবার নিয়ে সেখানে ঘুরতে যায়। আর তাদের কথা চিন্তা করেই দারুন সব ব্যবস্থা করা হচ্ছে। আশা করছি খেলার ব্যবস্থা আরো ভালো হবে। যেহেতু কর্তৃপক্ষ পদক্ষেপ নেওয়া শুরু করেছে তাই সময়ের সাথে সাথে সবকিছুর পরিবর্তন হবে।


IMG_20240705_181136.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240705_181224.jpg
Device-OPPO-A15
Location


ঘুরতে ঘুরতে যখন প্রায় গেটের কাছে চলে এসেছি তখন ফুল গাছগুলো দেখে ভালোই লেগেছে। এই ফুল গাছগুলো গার্ডেনের চারপাশেই ছিল। তবে গেটের কাছে এত সুন্দর ফুল ফুটেছিল যে ফুলগুলো দেখেই ছবি তুলতে ইচ্ছে করছিল। তাইতো আমি কাছে গিয়ে ছবি তুলেছিলাম। এই ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে। সবচেয়ে বেশি ভালো লেগেছে বাঁশ দিয়ে সুন্দর করে বেড়া দেওয়া। ডিজাইন করে বেড়া দেওয়ার কারণে দেখতে অনেক ভালো লাগছিল। বাঁশের বেড়াগুলো আজকাল খুব একটা দেখাই যায় না। আমার কাছে বেশ ভালো লেগেছিল। তাই ছবি তুলেছিলাম।


IMG_20240705_172936.jpg
Device-OPPO-A15
Location


এবার দেখতে দেখতে ফেরার পালা। ধীরে ধীরে গেটের সামনে চলে আসলাম। আসার সময় ভাবলাম সামন থেকে একটি ছবি তুলি। আসলে যখন কোথাও আমরা ঘুরতে যাই তখন সেভাবে গেটের ছবি তোলা হয় না। বের হওয়ার পর বারবার ফিরে ফিরে তাকিয়ে দেখতে ইচ্ছে করে। আর জায়গাটা সত্যি অনেক সুন্দর ছিল। তাই তো আমি ঘোরাঘুরি করেছি আর বিভিন্ন ফটোগ্রাফি করেছিলাম। অবশেষে আমরা যখন বাড়ি ফিরে আসছিলাম তখন বাহির থেকে ভেতরটা দেখার চেষ্টা করছিলাম। বাহির থেকে ভেতরের সৌন্দর্য খুব একটা দেখা যায় না। তবে ভেতরটা সত্যি অনেক সুন্দর।


মুইব গার্ডেন ভ্রমণের এবারের পর্ব আপনাদের কাছে কেমন লেগেছে জানিনা তবে এই জায়গাটিতে ভ্রমণ করতে আমার খুবই ভালো লেগেছে। তাই তো প্রত্যেকটি পর্বে নতুন কিছু উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি আমার এই ভ্রমণ পর্ব সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

মুইব গার্ডেন ভ্রমণের কয়েকটা পর্ব আগে দেখেছিলাম। আজকে শেষ পর্ব দেখে খুবই ভালো লাগলো। পরিবেশটা খুবই সুন্দর। বিভিন্ন ধরনের ফুল গাছ দিয়ে পুরো এরিয়াটা সাজানো। ছোট ছোট ঘর গুলো দেখতে আমার কাছেও ভীষণ ভালো লেগেছে। মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 3 months ago 

আপু আপনি আমার ভ্রমণের আগের পর্বগুলো দেখেছিলেন জেনে ভালো লাগলো। সত্যি কথা বলতে জায়গাটি অনেক সুন্দর। আমার খুবই ভালো লেগেছিল।

 3 months ago 

মুইব গার্ডেন ভ্রমণ বাহ্ দারুন একটি জায়গা। মাঝে মধ্যে কোথাও ঘুরতে গিয়ে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। ছোট ছোট ঘড় গুলো অনেক সুন্দর ভাবে সাজানো। ছোটদের জন্য খেলাধুলার ব্যবস্থা রয়েছে দেখে ভালো লাগলো। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

ঠিক বলেছেন ভাইয়া জায়গাটি সত্যি অনেক সুন্দর ছিল। ছোট ছোট ঘর গুলো বেশি ভালো লেগেছিল। আর ছোট বাচ্চাদের খেলনার ব্যবস্থা করা হচ্ছিল দেখে আরো বেশি ভালো লেগেছে।

 3 months ago 

আপনার এই ভ্রমণের সবগুলো পর্ব আমি দেখে আসছি। আজকে শেষ পর্ব দেখে খুবই ভালো লাগলো৷ খুব সুন্দরভাবে আপনি আপনার সবগুলো পর্বের মধ্যে অনেক কিছু ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন৷ আজকে এই শেষ পর্বের মধ্যে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং খুব সুন্দর বর্ণনা এখানে শেয়ার করেছেন৷ পরবর্তীতে আরো নতুন ভ্রমণের পোস্ট দেখার আশায় রইলাম৷

 3 months ago 

ভ্রমণের পর্বগুলো আপনি দেখেছেন জেনে ভালো লাগলো। জায়গাটি সত্যি অনেক সুন্দর। তাই তো আমি শেষ পর্ব আপনাদের মাঝে উপস্থাপন করলাম। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 3 months ago 

মুইব গার্ডেনের আগের পর্বটি দেখেছিলাম ।আজ শেষ পর্ব দেখে বেশ ভালো লাগলো ।গ্রামীণ পরিবেশে বেশ সাজানো গোছানো জায়গাটি মনে হচ্ছে। এ ধরনের পরিবেশে গেলে সত্যিই ভীষণ ভালো লাগে ।বেশ ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে ।ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আমার ভ্রমনের শেষ পর্ব আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। জায়গাটি সত্যি অনেক ভালো ছিল। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61757.03
ETH 2490.84
USDT 1.00
SBD 2.64