ভ্রমণ-মুইব গার্ডেন ভ্রমণ (পর্ব ২)||

in আমার বাংলা ব্লগ23 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ভ্রমন শেয়ার করতে যাচ্ছি। কাছে কিংবা দূরে যেকোন জায়গায় ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে। আর আমি এর আগেও মুইব গার্ডেন ভ্রমণের একটি পর্ব সবার মাঝে শেয়ার করেছিলাম। আজকে দ্বিতীয় পর্ব উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি সবার ভালো লাগবে।


মুইব গার্ডেন ভ্রমণ (পর্ব ২):

IMG_20240624_134256.jpg
Device-OPPO-A15
Location


সুন্দর কোন জায়গায় ঘুরতে যেতে অনেক ভালো লাগে। আমার বাসা থেকে প্রায় সাত কিলোমিটার দূরে এই জায়গাটি অবস্থিত। মুইব গার্ডেনটি এত সুন্দর করে সাজানো হয়েছে যে সেখানে অনেকটা সময় কাটানো যায়। আর একেবারে গ্রামীণ ঐতিহ্য তুলে ধরা হয়েছে। সেখানে বাঁশ দিয়ে বিভিন্ন ঘর তৈরি করা হয়েছে। বাগানের বিভিন্ন অংশে এই ঘর গুলো রাখা হয়েছে। যাতে করে সবাই বিশ্রাম নিতে পারে। আর সেই সাথে খাওয়া-দাওয়া করতে পারে। যেহেতু এখানে সবাই পরিবার নিয়ে ঘুরতে যায় তাই সুন্দর ব্যবস্থা করে রাখা হয়েছে।


IMG_20240624_133817.jpg
Device-OPPO-A15
Location


গার্ডেনের ভিতরের অংশটা সত্যি অনেক সাজানো গোছানো। আর এত সুন্দর করে ডেকোরেশন করা যে সেখানে গেলে অনেকটা সময় কাটাতে ইচ্ছে করে। আর সবচেয়ে মজার ব্যাপার হলো তাদের ছোট্ট একটি ক্যাফে রয়েছে। সেখানে মজার মজার খাবার পাওয়া যায়। কেউ যদি খাবার অর্ডার করে ঘোরাঘুরি করতে থাকে এরই মাঝে খাবার সুন্দর করে খাবার পরিবেশন করার সময় হয়ে যায়। আর সবাই মিলে ছোট ছোট ঘর গুলোতে গিয়ে নিজের পছন্দের খাবার খেতে পারে। আবার অনেকে কিছু খাবার অর্ডার করে আর কিছু খাবার বাসা থেকে নিয়ে যায়। যাতে করে পিকনিকের মত করে সবাই মিলে খেতে পারে।


IMG_20240624_133857.jpg
Device-OPPO-A15
Location


এরকম সুন্দর পরিবেশে ঘুরাঘুরি করতে যেমন ভালো লাগে তেমনি ছবি তুলতেও ভালো লাগে। এত সুন্দর সুন্দর ফুলের গাছ ছিল যে দেখে ছবি তুলতে ইচ্ছে করছিল। আর বিভিন্ন রকমের বাঁশ এবং রং দিয়ে নকশা করে পুরো এরিয়াটা সাজানো ছিল। সবমিলিয়ে দেখতে অনেক ভালো লেগেছিল। সুন্দর করে ডিজাইন করে রাস্তাগুলো তৈরি করা হয়েছে। যাতে করে সবাই ভালোভাবে ঘুরে ঘুরে সব কিছু দেখতে পারে। আর সময় কাটাতে পারে। আমিও অনেক সুন্দর সময় কাটিয়েছিলাম।


IMG_20240624_134418.jpg
Device-OPPO-A15
Location


বিভিন্ন রকমের ফুলের গাছ সেখানে ছিল। আর এই গাছগুলো দেখতে অনেক ভালো লাগছিল। আমার তো বেশ ভালো লেগেছিল। সব গাছ গুলো অনেকটা ঝার আকৃতির তৈরি করা হয়েছিল। যাতে করে রাস্তার দিকে চলে না আসে। আর সুন্দর করে কাটিং করা হয়েছিল। এই গাছ গুলো দেখতেও বেশ ভালো লাগছিল। আমার তো ভীষণ ভালো লেগেছিল। আর এরকম সুন্দর কোন জায়গায় ঘুরতে যেতে ভালো লাগে।


IMG_20240624_134050.jpg
Device-OPPO-A15
Location


যেহেতু বৃষ্টির কিছু পরে আমরা সেখানে গিয়েছিলাম তাই বৃষ্টি ভেজা গাছ গুলো দেখতে আরো বেশি ভালো লেগেছে। বৃষ্টি ভেজা প্রকৃতি দেখতে তেমন ভালো লাগে তেমনি এই গাছটি দেখতে আমার ভালো লেগেছিল। বৃষ্টির ফোঁটা পরে পাতাগুলো নতুন রূপ ধারণ করেছিল। আর বৃষ্টি ভেজা এই পাতাগুলো দেখতে অসাধারণ লাগছিল। আমি তো কাছে গিয়ে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। যাতে আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। সব মিলিয়ে মুহূর্তটা অসাধারণ কেটেছে। আবারো যদি কখনো সুযোগ হয় তাহলে আবারও যাওয়ার চেষ্টা করবো। আরো কিছু মুহূর্ত এখনো রয়ে গেছে। এবারের ভ্রমণ পর্ব আপনাদের যদি ভালো লাগে তাহলে আরও একটি পর্ব আপনাদের মাঝে উপস্থাপন করবো।


মুইব গার্ডেন ভ্রমণের এবারের পর্ব আপনাদের কাছে কেমন লেগেছে জানিনা। তবে মুইব গার্ডেনে সময় কাটাতে আমার অনেক ভালো লেগেছে। আর সুন্দর কোন জায়গায় সময় কাটাতে সত্যি অনেক ভালো লাগে। আশা করছি আমার এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 23 days ago 

আপু আপনার পোস্টটি পড়ে মনে হলো মুইব গার্ডেনের সৌন্দর্য আপনি খুব সুন্দর করে তুলে ধরেছেন। আপনার লেখনীর মাধ্যমে আমি যেন সেই সবুজের মাঝে হারিয়ে গেছি। আপনার ছবি তোলার প্রতি আগ্রহ এবং বিস্তারিত বর্ণনা পাঠকদের নিজেদেরও সেখানে ঘুরে আসার অনুভূতি দেয়। আপনার এই ভ্রমণ কাহিনী পড়ে আমারও মুইব গার্ডেনে যাওয়ার ইচ্ছে জাগ্রত হলো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্টের জন্য।

 22 days ago 

আমার পোস্ট দেখে আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। জায়গাটি সত্যি অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

আপনার মুইব গার্ডেন ভ্রমণের অভিজ্ঞতা পড়ে বেশ ভালো লাগলো। ফুলের গাছগুলোর সুন্দর কাটিং এবং ঝার আকৃতি দেখে মনে হয় এটি একটি মনোরম জায়গা। বৃষ্টির পর ভেজা গাছপালার সৌন্দর্য প্রকৃতির এক অন্য রূপ প্রকাশ করছে। আপনার ছবিগুলো সেই মুহূর্তের সৌন্দর্যকে তুলে ধরেছে। ভবিষ্যতে এমন আরও সুন্দর জায়গার বর্ণনা শুনতে আগ্রহী।

 22 days ago 

আমার ভ্রমণের অভিজ্ঞতা পড়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ফুলের গাছগুলো দেখতে সত্যি অনেক সুন্দর ছিল। আর বৃষ্টি ভেজা প্রকৃতি দেখতে ভালো লেগেছে।

 22 days ago 

আপু আপনি বেশ চমৎকার একটি জায়গায় ঘুরতে গিয়েছেন। আমাদের গ্ৰামেও এমন সুন্দর একটি পার্ক রয়েছে আর সেখানেও এমন ছোট ছোট ঘর দিয়ে সাজানো রয়েছে। কিন্তু কখনো যাওয়া হয়নি, চিন্তা করেছি আবার গ্ৰামে গেলে অবশ্যই সেখানে ঘুরতে যাবো। এত সুন্দর পরিবেশে ঘোরাঘুরি করতে যেমন ভালো লাগে তেমনি ছবি তুলতেও খুব ভালো লাগে। আপনার বাসা থেকে তাহলে তো খুব কাছেই রয়েছে এত সুন্দর একটি দর্শনীয় স্থান। বৃষ্টি হওয়ার জন্য ফুল ও গাছপালা দেখতে যেমন সুন্দর দেখাচ্ছে তেমনি এমন সুন্দর একটি ওয়েদারে ঘোরাঘুরি করে নিশ্চয়ই অনেক ভালো লেগেছে। আপু মুইব গার্ডেন ভ্রমণের পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 22 days ago 

জায়গাটি সত্যি অনেক সুন্দর। আর সুন্দর সময় কাটিয়েছি আপু। সুন্দর প্রকৃতি দেখতে ভালো লেগেছে। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 20 days ago 

আপনি সবসময় খুব সুন্দর সুন্দর কিছু স্থানে ভ্রমন করে আসছেন ৷ সেখানে খুব সুন্দর সময় অতিবাহিত করে আমাদের মাঝে শেয়ার করছেন৷ আজকেও খুবই সুন্দর একটি জায়গা ভ্রমণ করেছেন এবং এখানে ভ্রমণ করে আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফির মাধ্যমে সবকিছু ফুটিয়ে তুলেছেন৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65017.48
ETH 3454.80
USDT 1.00
SBD 2.50