আর্ট-নগরের পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ27 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি নগরের পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। এই পেইন্টিং কয়েকদিন আগে করেছিলাম। তাই তো আজকে আমি এই পেইন্টিং সবার মাঝে উপস্থাপন করবো। আশা করছি সবার ভালো লাগবে।


নগরের পেইন্টিং:

IMG_20240521_222943.jpg
Device-OPPO-A15


নগরের সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। নীল আকাশ আর প্রকৃতি দেখতে খুবই ভালো লাগে। নগরের রাস্তার পাশে ফুলের গাছ আর প্রকৃতির সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। আসলে পেইন্টিং হলো মনের কল্পনা। আর মনের কল্পনা থেকে যদি কিছু তৈরি করা যায় তাহলে অনেক ভালো লাগে। তাই তো আজকে আমি মনের কল্পনা থেকেই একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। এই ধরনের পেইন্টিং গুলো করতে আমার অনেক ভালো লাগে। তাই তো আমি সময় পেলেই পেইন্টিং করতে বসে পরি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি আর কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20240511121254.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240511121558.jpg
Device-OPPO-A15
IMG20240511121841.jpg
Device-OPPO-A15


নগরের পেইন্টিং করার জন্য প্রথমে আমি হালকা নীল রঙের ব্যবহার করে আকাশের সৌন্দর্য উপস্থাপন করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240511122433.jpg
Device-OPPO-A15
IMG20240511122557.jpg
Device-OPPO-A15


এবার বাড়ি অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে নগরের পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৩

IMG20240511123857.jpg
Device-OPPO-A15
IMG20240511124331.jpg
Device-OPPO-A15


ঘরের চিত্র আরো সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি। ধীরে ধীরে আমি রংয়ের ব্যবহার করে ঘরগুলো সুন্দর করে তুলেছি।


ধাপ-৪

IMG20240511124606.jpg
Device-OPPO-A15
IMG20240511124727.jpg
Device-OPPO-A15


এবার কিছু বৈদ্যুতিক খুঁটি অঙ্কন করার চেষ্টা করেছি। নগর অঞ্চলের এই দৃশ্যগুলো অনেক বেশি দেখা যায়।


ধাপ-৫

IMG20240511124946.jpg
Device-OPPO-A15
IMG20240511125133.jpg
Device-OPPO-A15


বৈদ্যুতিক খুঁটিগুলো অঙ্কন করা হয়ে গেলে এবার কিছু তার অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240511125701.jpg
Device-OPPO-A15
IMG20240511125858.jpg
Device-OPPO-A15


এবার রাস্তার পাশে অর্থাৎ খুঁটির পাশে কিছু গাছপালা অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20240511130001.jpg
Device-OPPO-A15
IMG20240511130105.jpg
Device-OPPO-A15


পাতাগুলো সুন্দর করে অঙ্কন করেছি। এরপর ফুল অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20240511130107.jpg
Device-OPPO-A15
IMG20240511130627.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে ফুল এবং পাতা সুন্দর করে অঙ্কন করেছি আর সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG_20240521_224846.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে সবকিছু অঙ্কন করে ঘরগুলোর জানালা দরজা অঙ্কন করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20240521_223016.jpg
Device-OPPO-A15


নগরের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। নগরের উঁচু উঁচু দালানকোঠার মাঝেও কিন্তু অনেক সৌন্দর্য লক্ষ্য করা যায়। আর সেই সৌন্দর্য নিজের মত করে পেইন্টিং করার চেষ্টা করেছি। এই ধরনের পেইন্টিং গুলো যদিও এর আগে খুব একটা করা হয়নি। তবে নিজের মতো করে এই পেইন্টিং করতে বেশ ভালো লেগেছে। জানিনা নগরের পেইন্টিং আপনাদের কাছে কেমন লেগেছে। আশা করছি আমার এই পেইন্টিং সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 27 days ago 

বাহ আপু আপনি তো মনের কল্পনা থেকে খুব চমৎকার পেইন্টিং করেছেন। আসলে মনের কল্পনা থেকে পেইন্টিং করলে পেইন্টিং গুলো অসাধারণ হয়।নগরের পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপনি বেশ চমৎকার পেইন্টিং করতে পারেন। এই পেইন্টিং গুলো ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ অসাধারণ লাগবে। সুন্দর একটি নগরের পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 26 days ago 

মনের কল্পনায় আমরা অনেক ছবি আঁকি। আর সেই ছবিগুলো বাস্তবতায় ফুটিয়ে তুলতে অনেক ভালো লাগে। তাই তো চেষ্টা করেছি ভাইয়া। মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 27 days ago 

প্রতিনিয়ত আপনাদের সুন্দর সুন্দর কাজগুলো দেখে মুগ্ধ হ ই। আপনি যেকোনো ধরনের আর্ট করায় খুবই দক্ষ। আজকে নগরীর আর্ট করেছেন একপাশে ফুলের গাছ নীল আকাশ কংক্রিটের তৈরি বিল্ডিং সব মিলিয়ে দারুণভাবে ফুটিয়ে তুলেছেন । এই ধরনের চিন্তা ভাবনামূলক কাজ গুলো দেখলে অনেক ভালো লাগে।

 26 days ago 

আমার পেইন্টিং দেখে আপনি সবসময় মুগ্ধ হন জেনে খুবই খুশি হলাম ভাইয়া। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

 27 days ago 

নগরের উচু উচু বিল্ডিং সেই সাথে দুই ধার দিয়ে গাছ এই দৃশ্য গুলো দেখতে খুবই সুন্দর লাগে।আপনি চমৎকার একটি চিত্র অংকন করেছেন আপু। অনেক সুন্দর হয়েছে খুব সহজ ভাবে গুছিয়ে ধাপ গুলো তুলে ধরেছেন শুভ কামনা রইলো ।

 26 days ago 

নগরের উঁচু বিল্ডিং এর মাঝেও অনেক সৌন্দর্য লক্ষ্য করা যায়। তাইতো আমি নিজের মতো করে এই পেইন্টিং করার চেষ্টা করেছি ভাইয়া।

 27 days ago 

খুবি সুন্দর পেইন্টিং করেছেন। পেইন্টিংটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। নগরে পেইন্টিংটি আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 26 days ago 

আমার এই পেইন্টিং দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। মন্তব্য প্রকাশের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 27 days ago 

নগরের পেইন্টিংটি বেশ দারুন ছিল। বিশেষ করে ফুলটি বেশ চমৎকারভাবে ফুটে উঠেছে। আপনি আস্তে আস্তে বেশ ভাল পেইন্টিং করছেন।নিজের দারুন দক্ষতা প্রকাশ করছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 26 days ago 

নগরের পেইন্টিং সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি ভাইয়া। ফুলের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। যাতে করে দৃশ্যটি দেখতে ভালো লাগে।

 27 days ago 

অনেক সুন্দর একটি আর্ট করে আপনি আমাদের মাঝে দেখানোর চেষ্টা করেছেন আপু। আপনার চমৎকার এই আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। অনেক সুন্দর ভাবে হার্টের কাজ সম্পন্ন করে আপনি আমাদের দেখিয়েছেন। দেখে বেশ ভালো লেগেছে আমার এত সুন্দর চিত্র।

 26 days ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর একটি আর্ট উপস্থাপন করার। আপনি এত সুন্দর করে মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো। তবে বানানের ক্ষেত্রে একটু সতর্ক হবেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 27 days ago 

হাত এবং তুলির জাদুতে খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন আপনি। আপনার চমৎকার পেইন্টিংটি দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে। আমি নিজেও আপনার মত পেইন্টিং গুলো করতে চেষ্টা করি। অনেক ভালো লাগে আর্টগুলো করতে। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 26 days ago 

রং তুলির ছোঁয়ায় সুন্দর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 27 days ago 

আপু আপনি সব সময় খুব সুন্দর সুন্দর পেইন্টিং গুলো আমাদের মাঝে উপহার দেন। আজকের নগরের পেইন্টিংটাও কিন্তু খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে এই পেইন্টিংটা কিন্তু অনেকটা কালারফুল লাগছে। আসলে প্রতিনিয়ত যদি আঁকার অভ্যাস থাকে, তাহলে আর্টের অনেক বেশি উন্নতি হয়। আপনার পেইন্টিং ও ভীষণ ভালো লেগেছে।

 26 days ago 

আপু আপনি নিজেও সব সময় অনেক সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের মাঝে উপহার দেন। আর আপনার পেইন্টিং গুলো দেখেও আমার ভীষণ ভালো লাগে। তাই তো একটু চেষ্টা করেছি আপু।

 27 days ago 

আপু, আপনি মনের কল্পনা থেকে দারুন একটি পেইন্টিং করেছেন। তাছাড়া এটা আপনি ঠিক কথা বলেছেন যে, আর্ট হলো মনের কল্পনা এবং মনের কল্পনা থেকে আর্টগুলো করলে সত্যি অনেক ভালো হয়। যাইহোক, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর একটি নগরের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার এই আর্টের উপস্থাপনাও অনেক ভালো ছিল আপু।

 26 days ago 

মনের কল্পনা থেকে সুন্দর কোন পেইন্টিং করতে অনেক ভালো লাগে ভাইয়া। তাই তো মাঝে মাঝে পেইন্টিং করার চেষ্টা করি। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

তাই তো মাঝে মাঝে পেইন্টিং করার চেষ্টা করি।

এইভাবে চেষ্টা করে যান আপু। অনেক অনেক শুভ কামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65213.13
ETH 3471.00
USDT 1.00
SBD 2.35