অরিগ্যামি পোস্ট || রঙিন কাগজ দিয়ে পাঁচটি শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি

in আমার বাংলা ব্লগ6 days ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি অরিগ্যামি পোস্ট শেয়ার করবো। আমি রঙিন কাগজ ভাঁজ করে শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি করেছি। ভিন্ন ভিন্ন রঙের কাগজ দিয়ে মোট পাঁচটি শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি করেছি। এই অরিগ্যামি গুলো তৈরি করতে আমি আঠা কিংবা কাঁচির ব্যবহার একেবারেই করিনি। শুধুমাত্র কাগজ বিভিন্নভাবে ভাঁজ করে শিয়ালের মুখের অরিগ্যামি গুলো তৈরি করেছি। যাইহোক রঙিন কাগজ দিয়ে তৈরি করা যেকোনো জিনিস দেখতে আমার খুব ভালো লাগে। শিয়ালের মুখের অরিগ্যামি গুলো দেখতে আসলেই খুব কিউট লাগছে। বিভিন্ন রঙের কাগজ ব্যবহার করেছি বলে অরিগ্যামি গুলো দেখতে আরও বেশি সুন্দর লাগছে। যাইহোক ধাপে ধাপে আমি শিয়ালের মুখের অরিগ্যামি তৈরির সম্পূর্ণ প্রক্রিয়া আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে। আপনারা চাইলে এই পোস্টটি দেখে এমন অরিগ্যামি তৈরি করতে পারেন।



রঙিন কাগজ দিয়ে পাঁচটি শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি

20240817_210433.jpg



প্রয়োজনীয় উপকরণ


  • রঙিন কাগজ
  • লাল এবং কালো রঙের সাইন পেন
  • পেন্সিল
  • রাবার

20240817_210416.jpg



প্রস্তুত প্রণালী নিম্নরুপঃ


প্রথম ধাপ


20240817_210224.jpg

প্রথমে রঙিন কাগজের একটি পেইজের তিন ভাগের দুই ভাগ নিয়ে নিলাম।



দ্বিতীয় ধাপ


20240817_205347.jpg

তারপর কাগজটি ত্রিভুজের মতো ভাজ করে নিলাম।



তৃতীয় ধাপ


20240817_205254.jpg

এরপর উপর থেকে এভাবে নিচের দিকে ভাজ করে নিলাম।



চতুর্থ ধাপ


20240817_210206.jpg

এই পর্যায়ে দুই পাশ চিত্রের মতো ভাজ করে নিলাম। তারপর ভাজ করা কাগজটা উল্টিয়ে দিবো।



পঞ্চম ধাপ


20240817_205848.jpg

ভাজ করা কাগজটা উল্টিয়ে,পেন্সিল এবং সাইন পেন দিয়ে শিয়ালের সম্পূর্ণ মুখমন্ডলের আকৃতি এঁকে নিলাম। আর এভাবেই শিয়ালের অরিগ্যামি তৈরি করে ফেললাম। একইভাবে ভিন্ন ভিন্ন কালারের কাগজ দিয়ে আরও চারটি শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি করে নিবো।



সর্বশেষ ধাপ


20240817_210640.jpg

20240817_210433.jpg

একই পদ্ধতিতে আরও চারটি শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি করে নিলাম। ব্যাস এভাবেই পাঁচটি শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি হয়ে গেলো।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিঅরিগ্যামি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy S9 Plus
তারিখ১৭.৮.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 6 days ago 

ভাইয়া আপনি কি বাস্তবে কখনও শেয়ালের মুখ দেখেছেন? আমি দেখেছি কিন্তু ততটা ক্লিয়ার দেখতে পাইনি। যাই হোক আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার বানানো পাঁচটি অরিগ্যামিই খুব সুন্দর হয়েছে। একেকটা শিয়ালের চোখ একেক রকম ভাবে সাজিয়েছেন। শিয়াল দেখতে পেলে কিন্তু খুব খুশি হতো,তাকে নিয়েও মানুষ এত কিছু তৈরি করে😆। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 5 days ago 

আমি জীবনেও শিয়াল দেখিনি আপু। শিয়ালের সাথে পরবর্তীতে আপনার দেখা হলে, আমার এই অরিগ্যামি গুলো দেখিয়ে দিবেন 😂। বেশ ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 6 days ago 

শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। এভাবে যে শিয়ালের মুখ তৈরি করা যায় আগে জানতাম না। আজকেই প্রথম দেখলাম। সত্যি ভাইয়া আপনার আইডিয়া খুবই ভালো লেগেছে।

 5 days ago 

নতুন কিছু ট্রাই করলাম আপু। যাইহোক অরিগ্যামি গুলো দেখে এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 6 days ago 
 6 days ago 

বাহ্ রঙিন কাগজ দিয়ে চমৎকার শেয়ালের মুখের অরিগ্যামি দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। প্রতিটি মুখের ডিজাইনগুলো তার পাশাপাশি কালারগুলো সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। খুবি সহজ করে শেয়ালের মুখগুলোর ধাপ তুলে ধরেছেন যে কেউ চাইলে বানাতে পারবে। আমার খুব ভালো লেগেছে। দেখি বানানোর চেষ্ট করবো।

 5 days ago 

হ্যাঁ আপু উপস্থাপনা একেবারে সহজভাবে করার চেষ্টা করেছি। যাইহোক অরিগ্যামি গুলো দেখে এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

রঙ্গিন কাগজের তৈরি করা যে কোন জিনিস দেখতে খুব সুন্দর হয়। আর সময় দিয়ে করলে অনেক কিছু তৈরি করা যায়। আপনি তো বেশ সুন্দর শিয়ালের মুখ তৈরি করলেন রঙিন কাগজ দিয়ে। এত সুন্দর অরিগ্যামি গুলো করতে যেমন ভাল লাগে দেখতে খুব সুন্দর হয়। ধাপ গুলো বিস্তারিত শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 5 days ago 

ঠিক বলেছেন আপু, রঙিন কাগজ দিয়ে তৈরি করা জিনিসগুলো দেখতে দারুণ লাগে। যাইহোক অরিগ্যামি গুলো দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 6 days ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি যে কোন জিনিস আমার বেশ ভালো লাগে। আপনি রঙিন কাগজ দিয়ে শিয়ালের মুখ তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

আপনার কাছ থেকে এমন প্রশংসনীয় মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো আপু। যাইহোক অরিগ্যামি গুলো দেখে এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 6 days ago 

শুধুমাত্র কাগজের ভাঁজ করে পাঁচটি শিয়ালের মুখের অরিগ্যামি তৈরি করেছেন দেখে মুগ্ধ হলাম ভাইয়া। আপনি প্রতিনিয়তই নতুন কিছু করার চেষ্টা করেন। আপনার এই পোস্টগুলো দেখে আমিও উৎসাহ পাই ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 5 days ago 

হ্যাঁ ভাই প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি নতুন নতুন কিছু করার। যাইহোক অরিগ্যামি গুলো দেখে এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

বেশ কিছু কালার পেপার দিয়ে আপনি শিয়ালের মুখের অরিগামী তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন। আপনার এই অরিগামী পোস্ট দেখে সত্যিই খুব ভালো লাগলো আমার। এক কথায় অসাধারণ ছিল।

 5 days ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক অরিগ্যামি গুলো দেখে এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

কাগজের ভাজে সুন্দর একটা শেয়ালের অরিগ্যামি তৈরি করেছেন।সত্যি ভাইয়া দেখে মনে হয় অনেক সহজেই তৈরি করা যাবে।কিন্তু করতে গেলে ঠিক ততোটা সহজ নয়। যাইহোক কালার গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago 

চেষ্টা করলে আপনিও এমন অরিগ্যামি তৈরি করতে পারবেন আপু। যাইহোক অরিগ্যামি গুলো দেখে এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58